• সোমবার   ২৮ নভেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৪ ১৪২৯

  • || ০৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

দিয়াশলাই জ্বালাতেই বিস্ফোরণ, একই পরিবারের তিনজনসহ দগ্ধ ৪

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ২৬ অক্টোবর ২০২২  

মানিকগঞ্জ পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের নারঙ্গাইল এলাকায় একটি বাড়িতে বিস্ফোরণ থেকে লাগা আগুনে একই পরিবারের তিনজনসহ চারজন দগ্ধ হয়েছেন। মঙ্গলবার (২৫ অক্টোবর) ভোররাতে নারঙ্গাইলের ওই দোতলা বাড়ির নিচতলায় লাইন থেকে ছড়িয়ে পড়া গ্যাস থেকে এ ঘটনা ঘটে বলে ধারণা করা হচ্ছে।  

দগ্ধরা হলেন রাশেদ মিয়া (৩৮), তার স্ত্রী সোনিয়া আক্তার (২৫) ও শিশুপুত্র রিফাত হোসেন (৩) এবং ফারুক মিয়া (৩৭)। রাশেদ মিয়া মাংস ব্যবসায়ী এবং ফারুক মিয়া তার কর্মচারী। গুরুতর আহত অবস্থায় মানিকগঞ্জ জেনারেল হাসপাতাল থেকে রাশেদ মিয়া, সোনিয়া আক্তার ও রিফাত হোসেনকে ঢাকায় শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠিয়ে দেওয়া হয়েছে। ফারুক মিয়া মানিকগঞ্জ জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এদের সবার গ্রামের বাড়ি সাটুরিয়া উপজেলার রাইল্যা এলাকায়। তারা পৌরসভার নারাঙ্গাইল এলাকায় ওই দোতলা বাড়ির নিচতলায় ভাড়া থাকতেন।

মানিকগঞ্জ জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন ফারুক মিয়া জানান, ঝড়-বৃষ্টির কারণে রাতে বিদ্যুৎ ছিল না। তাই রাতে তারা ১০টার দিকে ঘুমিয়ে পড়েন। ভোরে ঘুম থেকে উঠে তার মালিক বিছানায় বসে সিগারেট ধরানোর জন্য দিয়াশলাই জ্বালান। সঙ্গে সঙ্গে ঘরে বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণে ঘরের দেয়াল ও দরজা ধসে পড়ে। ঘরের সব জিনিসপত্র লণ্ডভণ্ড হয়ে যায়। মালিক, মালিকের স্ত্রী ও ছেলের গায়ে আগুন ধরে যায়। তবে তিনি (ফারুক) মেঝেতে বিছানা পেতে থাকায় তার গায়ে আগুনের তাপ কম লাগে। স্থানীয়রা এসে সবাইকে উদ্ধার করে মানিকগঞ্জ জেনারেল হাসপাতালে নিয়ে যান।   

মানিকগঞ্জ ফায়ার স্টেশনের দলনেতা বশির উদ্দিন জানান, সম্ভবত রাতে গ্যাসের লাইন চালু ছিল। দরজা-জানালা বন্ধ থাকায় সারা ঘরে গ্যাস ছড়িয়ে পড়ে। এর মধ্যে যেকোনো কারণেই হোক আগুনের স্ফুলিঙ্গে বিস্ফোরণ ঘটে। তিনি জানান, বিষয়টি আরো তদন্ত করা হচ্ছে।