• বুধবার ০১ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৮ ১৪৩১

  • || ২১ শাওয়াল ১৪৪৫

খুঁটিতেই বাধা সড়ক নির্মাণ

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ২৮ জুন ২০১৯  

সুনামগঞ্জের দিরাইয়ের খানাখন্দে ভরা কলেজ সড়কে যাতায়াত করেন হাজার হাজার মানুষ। মানুষের দুর্ভোগের কথা বিবেচনা করে সড়কটি আরসিসি ঢালায়ের প্রকল্প এলেও সড়কে বিদ্যুতের খুঁটির থাকায় কাজ আটকে আছে।

সড়ক জুড়ে বড় বড় গর্ত আর খানাখন্দের কষ্টের কারণে আন্দোলন করা হয়। এই আন্দোলনের ফলে দীর্ঘদিন এলজিইডি ও দিরাই পৌরসভার রেষারেষির পর পৌরসভা কোটি টাকা ব্যয়ে আরসিসি সড়ক ও ড্রেনেজ নির্মাণ প্রকল্প নেয়। দরপত্রের মাধ্যমে টগর ঠিকাদারি প্রতিষ্ঠান কাজটি পায় । ২০১৮ সালের ডিসেম্বরে শুরু হওয়া ড্রেন নির্মাণ শেষ হয়েছে। তবে বিদ্যুতের খুঁটির কারণে ঢালায়ের কাজ হচ্ছে না।

অটোরিকশা চালক ময়না মিয়া বলেন, কলেজ রোডের অবস্থা খুব খারাপ। এ সড়ক দিয়ে চলাচলের কারণে গাড়ির যন্ত্রাংশ নষ্ট হয়ে যাচ্ছে।

দিরাই সরকারি কলেজছাত্র আতিকুর রহমান বলেন, ভাঙাচুরা অংশ দিয়ে চলাচল করতে হয়। কিছু দিন আগে অটোরিকশা উল্টে মাথায় আঘাত পাই।

কলেজছাত্র ইজাজুর রহমান বলেন, পৌরশহরের অভিজাত ও ব্যস্ততম সড়কটি দীর্ঘদিন ধরে বেহাল অবস্থায় রয়েছে। সড়কের বিভিন্ন স্থানে ছোট বড় খানাখন্দের কারণে পায়ে হেঁটে চলাচল করা যায় না। এতে প্রতিদিনই কলেজে আসা-যাওয়ার সময় কাদা পানির দুর্ভোগ পোহাতে হয়।

দিরাই প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল কাইয়ুম বলেন, দীর্ঘদিন শহরের ব্যস্ততম কলেজ রোড বেহাল দশার মধ্যে রয়েছে। প্রতিদিনই ছোট বড় অনেক দুর্ঘটনা ঘটছে । সড়ক সংস্কারের জন্য দীর্ঘদিন আন্দোলন করেছি, অবশেষে ডিসেম্বরে সড়ক নির্মাণ শুরু হয়। এখন বিদ্যুতের খুঁটির অজুহাতে আরসিসি ঢালাইয়ের কাজ বন্ধ রাখা হয়েছে। স্থানীয় এমপি, পৌর মেয়র সরকার দলীয় হওয়ার পরও বিদ্যুতের খুঁটির কারণে নির্মাণ বন্ধ কিভাবে থাকে? দ্রুত কাজ শেষ না হলে বৃহ্ত্তর আন্দোলনে ডাক দিব।

দিরাইয়ের পৌর মেয়র মোশাররফ মিয়া বলেন, এরই মধ্যে কলেজ রোডের ড্রেনেজ'র কাজ সম্পন্ন হয়েছে। থানা পয়েন্ট থেকে বাসস্ট্যান্ড পর্যন্ত কয়েকটি বৈদ্যুতিক খুঁটি রয়েছে। এ কারণে ঠিকাদারি প্রতিষ্ঠান সড়কের কাজ করতে পারছে না। খুঁটি অপসারণের জন্য দিরাই আবাসিক বিদ্যুৎ প্রকৌশলীসহ বিদ্যুতের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে লিখিত ও মৌখিকভাবে যোগাযোগ করেছি। তারা ব্যবস্থা নিচ্ছেন না। স্থানীয় এমপি ড.জয়া সেনগুপ্তা বিষয়টি অবগত রয়েছেন।