• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

তারেকের ২০ কোটি টাকার ফান্ড গঠনের পরিকল্পনা ফাঁস

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ২৪ মে ২০১৯  

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে বিএনপির কারাবন্দি সাড়ে ৩ হাজার নেতাকর্মীর পরিবারকে ঈদ উপহার দেয়ার নামে তারেক রহমানের নতুন চাঁদাবাজির পরিকল্পনা ফাঁস হয়ে গেছে। ২১ মে রাতে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদের হোয়াটস অ্যাপ থেকে ফাঁস হয়ে গেছে দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্ধারিত তালিকার সেই বার্তা।

দলটির একটি নির্ভরযোগ্য সূত্র বলছে, নেতাকর্মীদের সহায়তার নামে তারেক রহমানের সাহায্যের নামে প্রস্তুতকৃত চাঁদার তালিকা ফাঁস হয়ে যাওয়ায় আতঙ্কিত হয়ে পড়েছেন দলটির বিভিন্ন শ্রেণির নেতারা। কারণ, দলের বিত্তশালী নেতাদের প্রাথমিক তালিকা প্রস্তুত করেছেন তারেক। ব্যবসা-বাণিজ্য ও দলে প্রাপ্ত পদ অনুযায়ী নেতাদের এই তালিকা করা হয়েছে। সব মিলিয়ে প্রায় ৩ হাজার নেতা-কর্মীদের সাহায্যের জন্য মোট ২০ কোটি টাকার চাঁদা নির্ধারণ করেছেন তারেক। ঈদের এক সপ্তাহ আগে রিজভী আহমেদের মাধ্যমে এই চাঁদা আদায় করারও আদেশ রয়েছে সেই হোয়াটস অ্যাপ বার্তায়।

বার্তা অনুযায়ী, মির্জা আব্বাস, আব্দুল আউয়াল মিন্টু, তাবিথ আউয়াল, এম মোর্শেদ খান, আবুল খায়ের ভুঁইয়ার মতো ৫ জন বিত্তশালী নেতাদের জনপ্রতি ২ কোটি করে মোট ১০ কোটি টাকা টাকা সহায়তা ফান্ডে জমা দেয়ার নির্দেশনা দিয়েছেন তারেক। এছাড়া সেই হোয়াটস অ্যাপ নির্দেশনায় দলের স্থায়ী কমিটির সদস্য, জাতীয় নির্বাহী কমিটির সদস্য, সংসদে যোগদানকারী সাংসদের বিভিন্ন হারে বাকি ১০ কোটি টাকা চাঁদা সহায়তা ফান্ডে জমা দিতে বলা হয়েছে।

ঈদুল ফিতর উপলক্ষে তারেক রহমানের নতুন উদ্যোগ সম্পর্কে জানতে চাইলে রিজভী আহমেদ বলেন, ঈদ উপলক্ষে বিএনপির তরফ থেকে গরিব-দুস্থ, কারাবন্দি নেতাকর্মীদের প্রতি বছর সহায়তা করা হয়ে থাকে। এ বছরও আমাদের সেই পরিকল্পনা রয়েছে। এই কাজের জন্য তো টাকা-পয়সা দরকার হয়। তাই দলের বিত্তশালী-দয়াবান নেতাদের তালিকা তৈরি করা হয়েছে এই কার্যক্রমের জন্য। বিত্তশালীরা এগিয়ে না আসলে তো আমরা দুস্থ-অসহায় নেতাকর্মীদের সহায়তা করতে পারবো না। সুতরাং এটি নিয়ে যারা আতঙ্ক ছড়াচ্ছেন তারা দলের ভালো চান না। মানুষকে দান করলে সম্পদ কমে না, বরং বাড়ে।