• বুধবার ০১ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৮ ১৪৩১

  • || ২১ শাওয়াল ১৪৪৫

বিশ্বকাপের পরেও মাশরাফীকে পাচ্ছে বাংলাদেশ!

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ২৮ জুন ২০১৯  

বাংলাদেশ ক্রিকেট দলের সফল অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। সাফল্যের ঝুড়ি তার সমৃদ্ধ তো বটেই, এ অধিনায়কের হাত ধরেই প্রথম কোনো টুর্নামেন্টের শিরোপা ওঠে বাংলাদেশের হাতে। সবাই ই জানে, এটাই মাশরাফীর শেষ বিশ্বকাপ। তবে বিশ্বকাপের পরই ক্রিকেটকে বিদায় বলছেন না টাইগার দলপতি।

 

 

বাংলাদেশের এখনো সেমি ফাইনালে খেলার আশা বেঁচে আছে। ভারতের বিপক্ষে ম্যাচ নিয়ে কথা বলতে গিয়ে দলনেতার অবসরে যাওয়ার ব্যাপার উঠে আসে। মাশরাফী সাবলীল ভঙ্গিতেই জানালেন এখনই ক্রিকেটকে বিদায় বলছেন না তিনি।

শুক্রবার সাংবাদিকদের প্রশ্নের জবাবে অধিনায়ক মাশরাফী বলেন, ‘এখনই খেলা ছাড়ছি না। আমি আরও খেলব। বোর্ড থেকে কোনো নির্দেশনা এলে ভিন্ন কথা। তবে ব্যক্তিগতভাবে আমার আপাতত আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেয়ার চিন্তা নেই।’

মূল্যবান এই সময়ে অবসরের সিদ্ধান্ত নিয়ে দলকে ক্ষতিগ্রস্ত করতে চাইছেন না ১৮ বছর ধরে বাংলাদেশকে সেবা দিয়ে যাওয়া মাশরাফী। তাঁর ধারণা, এখনই খেলা ছেড়ে দেয়ার সিদ্ধান্তে দলের ক্রিকেটাররা আবেগি হয়ে পড়বে। যা হিতে বিপরীত হতে পারে।

'অবশ্যই এটা আমার শেষ বিশ্বকাপ। তবে টুর্নামেন্ট শেষে অবসর নিচ্ছি না। এই মুহূর্তে এটা নিয়ে ভাবতেও চাই না, বিশেষ করে যেহেতু টুর্নামেন্ট এখনও চলছে। এটা ক্ষতির কারণ হতে পারে। এমন সময় মানুষ আবেগি হয়ে পড়ে। তবে বোর্ড যদি চায়, তাহলে এটা নিয়ে আমাকে ভাবতে হবে।' যোগ করেন টাইগার অধিনায়ক।

 

 

২০১৭ সালে আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছিলেন বাংলাদেশের অন্যতম সফল দলপতি মাশরাফী। টেস্ট ক্রিকেট থেকে অবসর না নিলেও ২০০৯ সালে শেষবারের মতো জাতীয় দলের সাদা পোশাকে দেখা গিয়েছিল তাঁকে।

সাতবারের হাঁটুর ইনজুরি তাঁকে আর সাদা পোশাকে খেলার সুযোগ দেয়নি। চলমান বিশ্বকাপের পরপরই ওয়ানডে ক্রিকেটকেও বিদায় জানানোর কথা ছিল তার। কিন্তু শেষ পর্যন্ত দলকে আরও সেবা দেয়ার সিদ্ধান্তকেই স্বাদরে গ্রহণ করেছেন তিনি।