• শুক্রবার ০৩ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৩ শাওয়াল ১৪৪৫

বিচারকদের নির্বাচনী মাঠে সম্পূর্ণ শক্তি প্রয়োগ করতে হবে: সিইসি

বিচারকদের নির্বাচনী মাঠে সম্পূর্ণ শক্তি প্রয়োগ করতে হবে: সিইসি

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অপরাধ দমনে নির্বাচনী তদন্ত কমিটির (ইলেক্টোরাল ইনকোয়ারি কমিটি) বিচারকদের সম্পূর্ণ শক্তি নিয়োগের নির্দেশ দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা।

২৩:৩৪ ৫ ডিসেম্বর ২০১৮

দুই ভাইয়ের বউদের ঝগড়ায় ব্রিটিশ রাজপরিবারে ভাঙন

দুই ভাইয়ের বউদের ঝগড়ায় ব্রিটিশ রাজপরিবারে ভাঙন

ব্রিটিশ রাজপরিবারের দুই পুত্রবধূ মেগান মার্কেল ও কেট মিডলটন। তাদের এক তুচ্ছ ঘটনা কেন্দ্র করে ভাঙন ধরেছে তাদের পরিবারে।

চলতি বছরের মে মাসে ব্রিটিশ রাজপরিবারের পঞ্চম উত্তরসূরি প্রিন্স হ্যারি মার্কিন অভিনেত্রী মেগান মার্কেলকে বিয়ে করেন। আর বিয়ের পর থেকেই খুব একটা ভালো সময় কাটছিল না বড় ভাই প্রিন্স উইলিয়ামসের স্ত্রী কেট মিডলটনের সঙ্গে।

২৩:৩০ ৫ ডিসেম্বর ২০১৮

যে গাউন তৈরিতে সময় লেগেছে ১৮০০ ঘণ্টা!

যে গাউন তৈরিতে সময় লেগেছে ১৮০০ ঘণ্টা!

পর্দা সরতেই দেখা গেল কনে প্রিয়াঙ্কা চোপড়ার হাসিমুখ। এক হাতে সাদা ধবধবে জিনিয়া ফুল ও অন্য হাতে মা মধু চোপড়াকে ধরে রেখেছেন তিনি। তার পোশাক ও অবয়ব জুড়ে যেন মিষ্টি নিগ্ধতার ছড়াছড়ি। নেটের ঘোমটার উপর দিয়ে দেখা যাচ্ছিল প্রিয়াঙ্কার আনন্দিত মুখ। পেছনে অনেক দূর পর্যন্ত ছড়ানো ঘোমটার অংশ। সেটি বহন করে আনছে আরও ৫ জন। বর নিক জোনাসের চোখে তখন আনন্দাশ্রু। এমনই রূপকথার মতো হলো বলিউড ও হলিউডের জনপ্রিয় মুখ প্রিয়াঙ্কা চোপড়া ও নিক জোনাসের বিয়ে। খ্রিষ্টানরীতি ও হিন্দুরীতি মেনে তারা বিয়ে করেছেন সম্প্রতি।

২৩:২৩ ৫ ডিসেম্বর ২০১৮

নাগরপুরে ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভা

নাগরপুরে ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভা

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইল-৬ (নাগরপুর-দেলদুয়ার) আসনে আওয়ামী লীগের প্রার্থী আহসানুল ইসলাম টিটু কে বিজয়ের লক্ষ্যে নাগরপুরে উপজেলার মামুদনগর আওয়ামী লীগের এক বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে।

২২:২৩ ৫ ডিসেম্বর ২০১৮

সরকারের উন্নয়নের প্রামাণ্য চিত্র প্রদর্শন

সরকারের উন্নয়নের প্রামাণ্য চিত্র প্রদর্শন

আওয়ামী লীগ সরকারের আমলে ১০ বছরে গাজীপুরের কালিয়াকৈরে উন্নয়নের তথ্য চিত্র ও প্রামাণ্য চিত্র তুলে ধরা হয়েছে। মঙ্গলবার (৪ ডিসেম্বর) রাতে মৌচাক এলাকায় গাজীপুর জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদকের উদ্দ্যোগে উন্নয়নের তথ্য চিত্র ও প্রামাণ্য চিত্র উপলক্ষ্যে এক অনুষ্ঠান হয়।

২২:১৮ ৫ ডিসেম্বর ২০১৮

মাদক ব্যবসায়ী আটক

মাদক ব্যবসায়ী আটক

গাজীপুর জেলা ডিবি পুলিশ কালিয়াকৈর উপজেলার চন্দ্রা পল্লীবিদ্যুৎ এলাকায় মঙ্গলবার ( ডিসেম্বর) রাতে অভিযান চালিয়ে ওয়াহিদুল (৩৫) নামের এক মাদক ব্যবসায়ীকে ইয়াবাসহ আটক করেছে

আটক ওয়াহিদুলের কাছ থেকে পুলিশ ১৯ পিস ইয়াবা উদ্ধার করেছে ওয়াহিদুল বাগেরহাট জেলার মোরেলগঞ্জের সোনাখালী গ্রামের মো: মৌজা আলী মল্লিকের ছেলে

২২:১০ ৫ ডিসেম্বর ২০১৮

নৌকার বিজয় মানেই দেশের উন্নয়ন

নৌকার বিজয় মানেই দেশের উন্নয়ন

ঢাকা-২০ আসনে মহাজোট থেকে আওয়ামী লীগের প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমেদ বলেছেন, “নৌকার বিজয় মানে দেশের উন্নয়ন। গত ১০ বছরে আওয়ামী লীগ সরকার যেসব উন্নয়ন করেছে তা জনগণকে বোঝাতে হবে। ভোটারদের কাছে গিয়ে সরকারের দৃশ্যমান উন্নয়নের কথা তুলে ধরে তাদের মন জয় করতে হবে।”

২২:০৬ ৫ ডিসেম্বর ২০১৮

টাঙ্গাইল-৮ আসনে নৌকা বিজয়ী করতে সংঘবদ্ধ আওয়ামী লীগ

টাঙ্গাইল-৮ আসনে নৌকা বিজয়ী করতে সংঘবদ্ধ আওয়ামী লীগ

টাঙ্গাইল- আসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনিত প্রার্থী অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলামকে বিজয়ী করতে সংঘবদ্ধ হয়ে মাঠে নেমেছেন বাসাইল সখিপুর উপজেলা আওয়ামী লীগের নেতা-কর্মীরা

আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার মনোনীত প্রার্থীর পক্ষে কাজ করতে ইতোমধ্যে উপজেলা পৌর আওয়ামী লীগ পৃথকভাবে জরুরি বর্ধিত সভা করেছে এছাড়া ইউনিয়ন ওয়ার্ডেও বর্ধিত সভা করা হয়েছে

২১:৫১ ৫ ডিসেম্বর ২০১৮

২০ কোটি টাকা আত্মসাৎ এর মূলহোতা সোহাগসহ গ্রেপ্তার ছয়

২০ কোটি টাকা আত্মসাৎ এর মূলহোতা সোহাগসহ গ্রেপ্তার ছয়

সখিপুরে অস্ট্রেলিয়া পাঠানোর নামে শতাধিক মানুষের কাছ থেকে প্রায় ২০ কোটি টাকা আত্মসাৎ এর মূলহোতা সোহাগসহ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ গত ২৪ নভেম্বর প্রতারণার শিকার আনিসুর রহমান বাদী হয়ে মামলা করলে পুলিশ তাদেরকে গ্রেপ্তারের জন্য তৎপর হয়

২১:৪৬ ৫ ডিসেম্বর ২০১৮

“জয় বাংলা” ব্যাডমিন্টন টুর্নামেন্ট এর শুভ উদ্বোধন

“জয় বাংলা” ব্যাডমিন্টন টুর্নামেন্ট এর শুভ উদ্বোধন

মাদক মুক্ত সমাজ গড়তে মির্জাপুর উপজেলা ছাত্রলীগ বিভিন্ন পদক্ষেপ নিচ্ছে এরই ধারাবাহিকতায় উদ্বোধন করা হয়েছেজয় বাংলাব্যাডমিন্টন টুর্নামেন্ট-২০১৮

২১:৩৯ ৫ ডিসেম্বর ২০১৮

কালিয়াকৈরে কারখানায় আগুন

কালিয়াকৈরে কারখানায় আগুন

কালিয়াকৈর উপজেলার হিজলহাটি এলাকার সাউদার্ন নিটওয়্যার লিমিটেড কারখানায় বৈদ্যুতিক শর্টসার্কিট হয়ে আগুন ধরে যায় গত মঙ্গলবার ( ডিসেম্বর) সকালের দিকে ঘটনাটি ঘটে

স্থানীয়রা জানায়শর্টসার্কিটের কারণে আতঙ্কিত হয়ে কারখানার শ্রমিকরা বাইরে বের হয়ে আসলে কিছুক্ষণের মধ্যেই আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়

২১:৩০ ৫ ডিসেম্বর ২০১৮

ভারতীয় ভিসায় ‘নতুন রুট’ যুক্ত করবেন যেভাবে

ভারতীয় ভিসায় ‘নতুন রুট’ যুক্ত করবেন যেভাবে

পাসপোর্টে রয়েছে ভারতীয় ভিসা। যশোরের বেনাপোল, চুয়াডাঙ্গার দর্শনা, ট্রেন ও এয়ারে যাওয়ার সুযোগ তো রয়েছেই। সড়ক পথে যেতে চান দার্জিলিং। প্রয়োজন লালমনিরহাটের বুড়িমারি বা পঞ্চগড়ের বাংলাবান্দা রুটের অনুমোদন।

আপনার জন্যই ভারতীয় ভিসায় নতুন রুট যুক্ত করার সুবিধা চালু করেছে ভারতীয় হাইকমিশন। ফলে একজন আবেদনকারী ভারতের ২৪টি আন্তর্জাতিক বিমানবন্দর এবং গেদে/হরিদাসপুর রেল ও সড়কপথ ছাড়াও অতিরিক্ত দু’টি রুটের জন্য আবেদন করতে পারবেন।

১৮:৪৯ ৫ ডিসেম্বর ২০১৮

সংসারের হাল ধরতে চায় তারাও

সংসারের হাল ধরতে চায় তারাও

দেশ, সমাজ কিংবা পরিবারের বোঝা হিসেবে নয়, উচ্চশিক্ষায় শিক্ষিত হয়ে নিজের পায়ে দাঁড়াতে চায় প্রতিবন্ধী শিশু-কিশোররা। সমাজের অন্য দশজনের মতো সেও হাল ধরতে চায় সংসারের। তাই সরকারি সকল সুযোগ-সুবিধার পাশাপাশি মানুষের মৌলিক অধিকার শিক্ষা ও স্বাস্থ্যসেবা শতভাগ নিশ্চিত করাসহ খেলাধুলার সুষ্ঠু পরিবেশ সৃষ্টির দাবি প্রতিবন্ধী শিশু-কিশোরদের।
বিশেষজ্ঞ চিকিৎসকদের মতে, পরিবারের অসচেতনতা ও অজ্ঞতার কারণে শিশু ভূমিষ্ঠ হওয়ার পর থেকে প্রতিবন্ধী হিসেবে রূপ নেয়। এছাড়াও শিশুদেরকে সঠিক সময়ে পোলিও টিকা না দেয়া এবং খাদ্যে পুষ্টির অভাবে শিশুরা প্রতিবন্ধী হয়ে পড়ে। তাই গর্ভবতী মাকে শিশু লালন-পালনে অধিক সচেতনতার কোনও বিকল্প নেই মনে করেন চিকিৎসকরা।

১৮:৪২ ৫ ডিসেম্বর ২০১৮

ফারুককে অবাঞ্ছিত ঘোষণা

ফারুককে অবাঞ্ছিত ঘোষণা

নোয়াখালী-২ (সেনবাগ-সোনাইমুড়ি আংশিক) আসনে বিএনপি থেকে কাজী মফিজুর রহমানকে মনোনয়ন দেয়ার দাবিতে এবং বিএনপি নেতা জয়নুল আবদিন ফারুককে অবাঞ্ছিত ঘোষণা করে সেনবাগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বিএনপির নেতাকর্মীরা।
মঙ্গলবার বিকেলে উপজেলার কেশারপাড় ইউনিয়নের কানকির হাট পশ্চিম বাজার থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে নামার বাজারে এসে শেষ হয়। সেখানে একটি প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

১৮:৪১ ৫ ডিসেম্বর ২০১৮

একটু বেশি জোর দিচ্ছি ডেথ বোলিংয়ে: রুবেল

একটু বেশি জোর দিচ্ছি ডেথ বোলিংয়ে: রুবেল

আগামী ৯ ডিসেম্বর রোববার থেকে ওয়েস্ট ইন্ডিজের শুরু হচ্ছে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। তার আগে বৃহস্পতিবার বিকেএসপিতে ক্যারিবীয়দের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে মাঠে নামছে বাংলাদেশ একাদশ। এই ম্যাচ দিয়ে ২২ গজে ফিরছেন তামিম ইকবাল। গেল সেপ্টেম্বরে এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে হাতের ইনজুরিতে আক্রান্ত হয়েছিলেন এই ওপেনার। কয়েকদিন আগেই প্রস্তুতি ম্যাচের স্কোয়াড ঘোষণা করা হয়। মাশরাফি নেতৃত্বাধীন দলটিতে রয়েছেন রুবেল হোসনও।
বুধবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন রুবেল।

১৮:৩৭ ৫ ডিসেম্বর ২০১৮

জাতীয় ঐক্যফ্রন্টের ইশতেহার ঘোষণা শনিবার : ড. কামাল

জাতীয় ঐক্যফ্রন্টের ইশতেহার ঘোষণা শনিবার : ড. কামাল

আগামী শনিবার(৮ ডিসেম্বর) জাতীয় ঐক্যফ্রন্টের ইশতেহার ঘোষণা করা হবে। সব দলের সমন্বয়ে ইশতেহার হবে। বললেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন।
বুধবার বিকেলে নয়া পল্টনের জামান টাওয়ারে ঐক্যফ্রন্টের নতুন কার্যালয় উদ্বোধন শেষে তিনি এসব কথা বলেন।
কামাল বলেন, শরিকদের মধ্যে আসন বিন্যাসের বিষয়টি পরে জানানো হবে।
ড. কামাল দাবি করেন, জাতীয় ঐক্যফ্রন্ট নির্বাচনে অংশ নেয়ায় অনিশ্চিয়তায় পড়েছে সরকার।

১৮:৩৬ ৫ ডিসেম্বর ২০১৮

দ্বিতীয় ড্রিমলাইনার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

দ্বিতীয় ড্রিমলাইনার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বহরে যুক্ত হওয়া বোয়িংয়ের তৈরি ৭৮৭-৮ ড্রিমলাইনার ‘হংসবলাকা’র উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বুধবার দুপুরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে উপস্থিত হয়ে ফিতা কেটে ‘হংসবলাকা’র আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন তিনি।
এসময় তিনি ড্রিমলাইনারটি পরিদর্শনও করেন।
আগামী ১০ ডিসেম্বর থেকে শুরু হবে হংসবলাকার বাণিজ্যিক ফ্লাইট।

১৮:২৭ ৫ ডিসেম্বর ২০১৮

কর্মী ছাঁটাই করবে থমসন রয়টার্স

কর্মী ছাঁটাই করবে থমসন রয়টার্স

কানাডাভিত্তিক বহুজাতিক গণমাধ্যম ও তথ্য প্রতিষ্ঠান থমসন রয়টার্স আগামী দুই বছরের মধ্যে বিশ্বজুড়ে তাদের প্রায় ১২ শতাংশ কর্মী ছাঁটাই করবে। সংবাদ ও তথ্যভিত্তিক প্রতিষ্ঠানটি জানিয়েছে, ২০২০ সালের মধ্যে তিন হাজার ২০০ কর্মী ছাঁটাই এবং ৫৫টি অফিস বন্ধ করা হবে। খবর সিএনএনের।

রয়টার্স জানিয়েছে, বর্তমানে তাদের ২৭ হাজার কর্মী রয়েছে যা প্রায় ২৩ হাজার ৮০০ জনে নামিয়ে আনা হবে।

টরন্টোয় বার্ষিক বিনিয়োগকারী দিবসে নিজেদের এই ভবিষ্যৎ পরিকল্পনা প্রকাশ করেছে রয়টার্স (টিআরআই)। এদিকে রয়টার্সের এমন ঘোষণায় প্রতিষ্ঠানটির শেয়ার দর ৩ শতাংশ বেড়ে গেছে।

১৮:২৫ ৫ ডিসেম্বর ২০১৮

মৃত নারীর প্রতিস্থাপিত জরায়ু থেকে শিশুর জন্ম

মৃত নারীর প্রতিস্থাপিত জরায়ু থেকে শিশুর জন্ম

একজন মৃত নারীর জরায়ু অন্য নারীর শরীরে প্রতিস্থাপন করা হলে তিনি মা হয়েছেন বলে দাবি করেছেন ব্রাজিলের চিকিৎসকরা। তারা বলছেন, বিশ্বে এটিই এ ধরনের প্রথম ঘটনা। খবর বার্তা এপির।

এর আগে অন্য ব্যক্তির শরীরে জীবিত ব্যক্তির প্রতিস্থাপিত জরায়ু থেকে ১১ বার সন্তান জন্ম হওয়ার ঘটনা ঘটেছে। যদি ব্রাজিলের ওই চিকিৎসকদের দাবি সত্য হয়ে থাকে, তাহলে মৃত একজন ব্যক্তির জরায়ু, জীবিত কোনও ব্যক্তির শরীরে প্রতিস্থাপন করার পর মা হওয়ার ঘটনা এটিই প্রথম।

১৮:২২ ৫ ডিসেম্বর ২০১৮

থেমে থাকা ট্রাকে অপর ট্রাকের ধাক্কায় চালক নিহত

থেমে থাকা ট্রাকে অপর ট্রাকের ধাক্কায় চালক নিহত

লালমনিরহাট-বুড়িমারী মহাসড়কের পাটগ্রাম উপজেলার বাউরা রেলগেট এলাকায় দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে দোলোয়ার হোসেন (২৩) নামে এক চালক নিহত হয়েছেন।

১৫:৪৮ ৫ ডিসেম্বর ২০১৮

নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে ইস্যু তৈরী করছে বিএনপি

নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে ইস্যু তৈরী করছে বিএনপি

দিন যত যাচ্ছে জাতীয় সংসদ নির্বাচনও তত এগিয়ে আসছে। মনোনয়নপত্র প্রদানের পর এখন চলছে তা যাচাই বাছাইয়ের প্রক্রিয়া। কিন্তু এই যাচাইয়ের  প্রক্রিয়াতেই আটকে গেছে বিএনপি। বিভিন্ন  অনিয়ম ও দুর্নীতির কারণে বাতিলের খাতায় নাম চলে গিয়েছে বিএনপি থেকে মনোনীত প্রার্থীদের। বিএনপি থেকে মনোনয়নপত্র বাতিল করা হয়েছে ১৪৫টি। অর্থাৎ প্রার্থীদের একটি  বড় অংশ বাদ পড়েছে। এমনকি চারটি আসনে বিএনপির কোনো প্রার্থী নেই। এর প্রধান কারণ দুর্নীতি। বিএনপি সেই দল যেই দল দুর্নীতিতে পাঁচ বার চ্যাম্পিয়ন হয়েছে। এরকম দলের ক্ষেত্রে প্রার্থী বাতিল অস্বাভাবিক কিছু নয়।

১৫:৪৫ ৫ ডিসেম্বর ২০১৮

আব্বাসের মনোনয়ন : হাইকোর্টের আদেশ স্থগিতে ইসির আবেদন

আব্বাসের মনোনয়ন : হাইকোর্টের আদেশ স্থগিতে ইসির আবেদন

ঢাকা-৯ আসনে বিএনপির মনোনীতপ্রার্থী মির্জা আব্বাসের মনোনয়নপত্র রিটার্নিং কর্মকর্তার কাছে পাঠানোর জন্য হাইকোর্টের দেয়া আদেশ স্থগিত চেয়ে আপিল করেছে নির্বাচন কমিশন।

১৫:৪২ ৫ ডিসেম্বর ২০১৮

তুষারে ডুবে গেল ছোট্ট শিশু

তুষারে ডুবে গেল ছোট্ট শিশু

বাবার কোলেই ছিল শিশুটি। বরফে ঢাকা পরিবেশ উপভোগ করছিল সে। হঠাৎ কী খেয়ালে বাবা ছোট্ট শিশুকে আস্তে করে ছেড়ে দিলেন তুষারের মাঝে। আর মুহূর্তেই ডুবে গেল শিশুটি। ঘটনা নিউ ইয়র্কের। বছরের প্রথম তুষারপাতের দিনটিকে উপভোগ করতে ছোট্ট শিশুকে কোলে নিয়ে বেরিয়েছিলেন অ্যাডাম ফ্রিসবি।

১৫:৩৯ ৫ ডিসেম্বর ২০১৮

প্রেম ভেঙে যাওয়া নিয়ে মুখ খুললেন ক্যাটরিনা

প্রেম ভেঙে যাওয়া নিয়ে মুখ খুললেন ক্যাটরিনা

রণবীর কাপুরের সঙ্গে ক্যাটরিনা কাইফের প্রেমকাহিনী তো সবাই জানেন। তাদের সম্পর্ক এখন সুদূর অতীত। ক্যাটরিনা, দীপিকার সঙ্গে প্রেম করার পর এখন আলিয়া ভাটের সঙ্গে চুটিয়ে প্রেম করছেন রণবীর। অন্যদিকে ক্যাটরিনা ব্যস্ত আছেন শুটিং নিয়ে।সম্প্রতি শাহরুখের সঙ্গে ‘জিরো’ সিনেমার শুটিং শেষ করেছেন। ছবিটি এখন মুক্তির অপেক্ষায় রয়েছে। সালমান খানের সঙ্গে ‘ভারত’ ছবিতে অভিনয় করছেন ক্যাটরিনা।

১৪:৩৫ ৫ ডিসেম্বর ২০১৮