• সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৩ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

কালিয়াকৈরে ‘জুয়ার টাকা হাতিয়ে নিল এসআই’

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ২১ জুন ২০১৯  

ব্যবসায়ীকে মাদক মামলায় ফাঁসানোর ভয় দেখিয়ে এক লাখ ৩০ হাজার টাকা আদায় করেছেন গাজীপুরের কালিয়াকৈরের মৌচাক পুলিশ ফাঁড়ির এসআই রফিকুল ইসলাম।

বুধবার (১৯ জুন) রাতে কালিয়াকৈর উপজেলার সফিপুর পূর্বপাড়া এলাকা থেকে এসআই ওই পরিমাণ অর্থ আদায় করেন বলে কয়েক ব্যবসায়ীর অভিযোগ।

ভুক্তভোগীরা জানান, সফিপুর পূর্বপাড়া এলাকায় সবজি ব্যবসায়ী ইউনুছ আলী ও মিন্টু মিয়াসহ কয়েকজন গত বুধবার রাত সাড়ে ১২টার দিকে একটি স্থানে বসে টাকা দিয়ে তাস (জুয়া) খেলছিল। তখন এক কনস্টেবল নিয়ে সেখান থেকে মিন্টুসহ দুজনকে আটক করেন এসআই রফিকুল।

তখন জুয়ার আসরে থাকা ৮০ হাজার টাকা নিজের পকেটে ঢুকান ওই এসআই। পরে আটকদের নিয়ে আন্দার মানিক, সেকেন্দার মার্কেটসহ কয়েকটি স্থানে অভিযান চালায় তারা। এরপর ইয়াবার মামলায় জড়ানোর ভয় দেখিয়ে ইউনুছের কাছ থেকে ১০ হাজার এবং গাজীপুরের এক ব্যবসায়ীর কাছ থেকে ৪০ হাজার টাকা নিয়ে রাত তিনটার দিকে তাদের ছেড়ে দেওয়া হয়। গতকাল বৃহস্পতিবার ফোনে তাদের কাছে আরও ৯০ হাজার টাকা দাবি করছেন এসআই রফিকুল।”

নাম গোপনের শর্তে ভুক্তভোগী এক ব্যবসায়ীর ভাষ্য, “ইয়াবার মামলা থেকে রক্ষা পেতে তিনি ৪০ হাজার টাকা দিয়েছেন। আটকের পর তাদের কাছে তিন লাখ টাকা দাবি করেছিল এসআই রফিকুল। জুয়ার আসর থেকে নিয়েছে ৮০ হাজার, এক ব্যবসায়ীর স্ত্রীর কাছ থেকে আদায় করেছে ১০ হাজার টাকা। এখন আরও ৯০ হাজার টাকা দাবি করছে।”

অভিযোগের বিষয়ে এসআই রফিকুল ইসলাম দাবি করেন, মাদক ব্যবসায়ী মিন্টু মিয়াকে ধরতে আন্দার মানিক এলাকায় তার বাড়িতে অভিযান চালানো হয়। বাড়িতে তাকে পাওয়া যায়নি। তার বাড়িতে ইউনুছ আলী ছাড়া অন্যকেউ ছিলনা। তিনি নিরপরাধ বলে জিঞ্জাসাবাদ শেষে ছেড়ে দেওয়া হয়েছে।

তিনি এক স্থানেই অভিযান পরিচালনা করেছেন জানিয়ে বলেন, জুয়া খেলা ও অর্থ আদায়ের বিষয়টি মিথ্যা।

গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) গোলাম সবুর বলেন, ভুক্তভোগীদের সঙ্গে কথা বলে বিষয়টি তদন্ত করে দেখা হবে। অভিযোগ প্রমাণিত হলে অবশ্যই দায়ী পুলিশ সদস্যের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে