• শনিবার ১৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৩ ১৪৩১

  • || ০৯ জ্বিলকদ ১৪৪৫

টঙ্গীতে সাইফুর হত্যা মামলার মূল আসামি গ্রেফতার

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ২৫ জুন ২০১৯  

গাজীপুরের টঙ্গীতে ‘নিউ মা ইঞ্জিনিয়ারিং ওয়ার্কসপ’ নামক একটি লেদ মেশিনের দোকানে পাওনা টাকা নিয়ে দ্বন্দ্বের জেরে সাইফুর (১৪) নামে এক মাদরাসা  ছাত্রকে হত্যা করার প্রধান আসামি মো. হারুন অর রশিদকে (৪৫) গ্রেফতার করেছে র‍্যাব-১ সদস্যরা। গত রবিবার রাত সাড়ে ১০টার দিকে মাছিমপুর ঘাপরিয়া  মাদরাসায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। নিহতের মা শহিদা বেগম বাদী হয়ে টঙ্গী পূর্ব থানায় একটি হত্যা মামলা রুজু করে। গ্রেফতারকৃত আসামি হারুন গাজীপুরের টঙ্গীর মাছিমপুর এলাকার মৃত আব্দুর রশিদের ছেলে। 

র‍্যাব-১ এর অধিনায়ক লে. কর্নেল সারোয়ার বিন কাশেম সোমবারে গণমাধ্যমকে জানান, নিহত সাইফুর রহমানের বাবা আব্দুল কাইয়ুম মাসিক পনের হাজার টাকায় হারুন অর রশিদের কাছ থেকে একটি দোকান ভাড়া নিয়ে দীর্ঘদিন ধরে ওয়ার্কসপ পরিচালনা করে আসছিলেন। প্রতি মাসের ১০ তারিখের মধ্যে পূর্ববর্তী মাসের ভাড়া পরিশোধ করার কথা থাকলেও সাইফুরের বাবা গত মে মাসের ভাড়া সময়মত পরিশোধ করেননি। এ নিয়ে একাধিকবার তাগাদা দিলেও ভাড়া পরিশোধে তিনি ব্যর্থ হন। এর প্রেক্ষিতে গত ২২ জুন শনিবার হারুন দোকানে গিয়ে সাটার বন্ধ করে দিয়ে ভাড়া না দেওয়া পর্যন্ত দোকান বন্ধ রাখার নির্দেশ দিয়ে চলে যায়। এর কিছুক্ষণ পর হারুন তার ম্যানেজারের মাধ্যমে জানতে পারে যে দোকানটি পূনরায় খোলা হয়েছে। এতে রাগান্বিত হয়ে বেশ কয়েকজন লোক নিয়ে সে দোকানে আসে এবং আব্দুল কাইয়ুমকে না পেয়ে তার ছেলের ওপর চড়াও হয়। একপর্যায়ে সাইফুরকে মারধর করে দোকানের সাটার বন্ধ করে সে চলে যায়। পরবর্তীতে বন্ধ দোকানের ভেতর চলন্ত লেদ মেশিনের শব্দ পেয়ে পার্শ্ববর্তী দোকান ও স্থানীয় লোকজন ভেতরে প্রবেশ করে সাইফুরকে লেদ মেশিনের সাথে পেঁচানো অবস্থায় দেখে।

গুরুতর আহত সাইফুরকে টঙ্গী সরকারি হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিত্সক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় সাইফুরের বাবা বাদী হয়ে টঙ্গী পূর্ব থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। র‍্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামি হারুন হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে।