• মঙ্গলবার ০৭ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৪ ১৪৩১

  • || ২৭ শাওয়াল ১৪৪৫

প্রেমিকের সঙ্গে ভিডিওকলে কথা বলেই প্রাণ দিলেন কলেজছাত্রী

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ৫ অক্টোবর ২০২৩  

মানিকগঞ্জে আত্মহত্যা করেছেন এক কলেজছাত্রী। বিলকিস আক্তার নামে ওই শিক্ষার্থী মানিকগঞ্জ সরকারি মহিলা কলেজ থেকে এবার এইচএসসি পরীক্ষা দিয়েছেন। বুধবার (৪ অক্টোবর) মানিকগঞ্জ পৌরসভার বৈতরা গ্রামে ভাড়াবাসায় এ ঘটনা ঘটে। পুলিশ তার মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায়। সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রউফ সরকার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

পুলিশ ও নিহতের স্বজনরা জানান, ওই কলেজছাত্রীর গ্রামের বাড়ি মানিকগঞ্জের ঘিওর উপজেলার সিংজুরী ইউনিয়নের হাটকুড়িয়া গ্রামে। তিনি ওই গ্রামের মো. বাবু মিয়ার মেয়ে। বিলকিসের জন্মের কয়েক বছর পর তার বাবা-মার বিবাহ বিচ্ছেদ হয়। পরে প্রায় ১০ বছর ধরে বৈতরা সুমন হোসেনের বাড়িতে তার মা তাকে নিয়ে ভাড়া থাকতেন। ভাড়াবাড়ি থেকে মেয়েকে বিয়ে দিয়ে প্রবাসে চলে যান তার মা। বর্তমানে তিনি প্রবাসেই আছেন।

বাড়ির মালিক মো. সুমন হোসেন জানান, প্রায় ৪ বছর আগে সদর উপজেলার জাগীর ইউনিয়নের মেঘশিমুল গ্রামের সোহেলের সঙ্গে বিয়ে হয় বিলকিসের। তার মা বিদেশে যাওয়ার পর দশ বছরের ছোট ভাইকে সঙ্গে নিয়ে ভাড়া বাসাতেই থাকতেন তিনি। তিনি জানান, কয়েকদিন আগে তার স্বামীর বাড়ির লোকজন তাকে নিতে আসেন। তখন বিলকিস আর স্বামীর বাড়িতে যাবেন না বলে জানিয়ে দেন এবং বিবাহ বিচ্ছেদের কথা বলেন। তার সঙ্গে অন্য এক ছেলের সম্পর্ক আছে বলেও জানান বিলকিস।

এ বিষয়ে সদর থানার উপ-পরিদর্শক (এসআই) মাসুদুর রহমান বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে বুধবার মরদেহ উদ্ধার করা হয়েছে। বিলকিসের মোবাইল ফোনটি জব্দ করা হয়েছে। মরদেহ উদ্ধারের সময় বিলকিসের মায়ের সঙ্গে মুঠোফোনে কথা হয়েছে। তিনি জানিয়েছেন তার মেয়ের সঙ্গে সিলেটের আসলাম নামে এক ছেলের সম্পর্ক হয়েছে। রাতে মোবাইল ফোনে ভিডিওকলে তাদের দুইজনের কথাও হয়। এক পর্যায়ে বিলকিস আসলামকে আত্মহত্যার হুমকি দেয়। এরপর আসলাম রাতেই তাকে জানিয়েছে বিলকিস আত্মহত্যা করবে। সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রউফ সরকার বলেন, মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জেলার ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।