• মঙ্গলবার ০৭ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৪ ১৪৩১

  • || ২৭ শাওয়াল ১৪৪৫

শেখ হাসিনার নামে ব্যারিস্টার সুমনের সেতু উদ্বোধন

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ৬ অক্টোবর ২০২৩  

হবিগঞ্জের চুনারুঘাটে শেখ হাসিনার নামে উদ্বোধন করেছেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। বৃহস্পতিবার (৫ অক্টোবর) রানীগাঁও ইউনিয়নে করাঙ্গী নদীর উপর এই সেতুর উদ্বোধন করা হয়। এটি তার ৪৭তম সেতু।

এসময় স্কুল-কলেজের শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ সেতু উদ্বোধন উপলক্ষে সেখানে জড়ো হন। এর আগে ব্যারিস্টার সুমন জানিয়েছিলেন তিনি ১৬ লাখ টাকা ব্যয়ে এই সেতু নির্মাণ করেছেন। সেতু উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে ইউনিয়ন মেম্বার আবুল খয়ের মিয়ার সভাপতিত্বে এবং বড়জুস সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল জাহিরের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ব্যারিস্টার সৈয়দ সাইদুল হক সুমন।

ব্যারিস্টার সুমন বলেন, একটি সেতু কুষ্টিয়া জেলায় এবং আরেকটি পার্শ্ববর্তী উপজেলা মাধবপুরসহ মোট ৪৮টির কাজ সম্পন্ন করে উদ্বোধন করেছেন তিনি। ৪৯তম ব্রিজ হিসেবে সাতছড়ি ত্রিপুরা পল্লি ব্রিজের কাজ শুরু হয়ে গেছে। তিনি আরও বলেন, মোট ১০০টি ব্রিজ নির্মাণের পরিকল্পনা রয়েছে তার। এরপরও যদি চুনারুঘাটে সেতু নির্মাণের প্রয়োজন হয় তাও করে দেওয়ার ইচ্ছা আছে। তিনি চুনারঘাটের মানুষের দুঃখ-দুর্দশার কথা তুলে ধরেন এবং হতাশা ব্যক্ত করেন বলেন এখানে বড় একটি অংশ চা শ্রমিক জনগোষ্ঠীর হওয়ায় জননেত্রী শেখ হাসিনা চুনারুঘাটের মানুষকে ভালোবাসেন।

চুনারুঘাট-মাধবপুরের জনগোষ্ঠীর আশা-আকাঙ্ক্ষার কথা জননেত্রী শেখ হাসিনার কাছে ভালো করে উপস্থাপন করতে পারলে এই সংসদয়ী আসনে সারা বাংলাদেশের ন্যায় ব্যাপক উন্নয়নের ছোঁয়া লাগতো। আগামী সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে যদি তাকে মনোনয়ন দেওয়া হয় তাহলে চুনারুঘাট- মাধবপুরের জনসাধারণের চলাচলের কোনো রাস্তা নির্মাণের বাকি থাকবে না। চুনারুঘাট-মাধবপুরকে একটি যুগোপযোগী আধুনিক উপজেলা হিসেবে গড়ে তোলার এবং বড় বড় মেগা প্রকল্পের মাধ্যমে চুনারুঘাটের মানুষের স্বপ্ন বাস্তবায়ন করার কথাও বলেন সুমন।