• সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৩ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

লক্ষাধিক টাকা, ফিরিয়ে দিলেন চালক

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ১৭ অক্টোবর ২০২৩  

নেত্রকোনার মদনে কুড়িয়ে পাওয়া এক লাখ ৩০ হাজার টাকা ফেরত দিলেন রাসেল (৩২) নামের ইজি বাইক চালক। সোমবার (১৬ অক্টোবর) রাতে পৌরসভার মদন বাজারে কমিটির সভাপতির কার্যালয়ে মালিকের কাছে টাকা ফেরত দেন তিনি। এর আগে সন্ধ্যায় তারিফা নামের এক নারী যাত্রী ভুলবশত তার ইজি বাইকে টাকার ব্যাগটি ফেলে যান। ইজি বাইক চালক রাসেল মিয়া নেত্রকোনার মদন উপজেলার কুলিয়াটি দক্ষিণ পাড়া গ্রামের শফিকুল ইসলামের ছেলে।

এমন সততায় এলাকায় প্রশংসায় ভাসছেন তিনি। জানা গেছে, তারিফা আক্তারের বাড়ি আটপাড়া উপজেলার তারাচাপুর গ্রামে। তাঁর ভাই ওয়াজকরুনী অসুস্থ হয়ে মদন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছেন। অসুস্থ ভাইয়ের স্ত্রী রহিমা আক্তার স্থানীয় ব্র্যাক অফিস থেকে সোমবার এক লাখ ৩০ হাজার টাকা ঋণ উত্তোলন করেন। সেই টাকা বাড়িতে নিয়ে যাওয়ার জন্য ননদ তারিফার কাছে দেন। তারিফা বাড়ি যাওয়ার সময় টাকার ব্যাগটি রাসেলের ইজি বাইকে রেখে যান। রাসেল বাড়ি ফিরে তার ইজি বাইকে একটি ব্যাগ দেখতে পান। সেটি খুলে দেখেন কিছু কাপড়ের সাথে এক লাখ ৩০ হাজার টাকা।

বিষয়টি তার বাবা শফিকুল ইসলামকে জানান তিনি। পরে তারা টাকাগুলো মালিকের কাছে ফেরত দিতে মদন বাজার অটোস্ট্যান্ডের সভাপতি কামরুল ইসলামের কাছে আসেন। অটোচালকরা প্রকৃত মালিকের সন্ধান পান। পরে বাজার কমিটির সাবেক সভাপতি আবু সাদেকের কার্যালয়ে মালিক রহিমা আক্তারের কাছে টাকা বুঝিয়ে দেন। ইজি বাইক চালক রাসেল মিয়া বলেন, ‘এতগুলো টাকা প্রকৃত মালিকের হাতে তুলে দিয়েছি।

এতে আমি খুবই অনন্দিত। এর আগেও আমি অনেক লোকজনের হারানো জিনিসপত্র ফিরিয়ে দিয়েছি।’ টাকার মালিক রহিমা আক্তার বলেন, ‘টাকা হারিয়ে আমি পাগলের মতো ছিলাম। রাসেল মিয়ার মতো ভালো লোক টাকা পাওয়ায় ফেরত পেলাম।’ মদন বাজার অটোস্ট্যান্ডের সভাপতি কামরুল ইসলাম বলেন, ‘রাসেল এর আগেও কয়েকবার যাত্রীদের টাকা ও স্বর্ণালংকার ফেরত দিয়েছে। তার এমন সততার প্রশংসা এখন সবাই করছে।’