• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

ওষুধের ফ্রিজে মাংস, জরিমানা ৫০ হাজার টাকা

ওষুধের ফ্রিজে মাংস, জরিমানা ৫০ হাজার টাকা

মানিকগঞ্জে ওষুধের ফ্রিজে মাংস রাখা এবং মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখার অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর

১৮:১০ ২১ মে ২০১৯

আধ্যাত্মিক ক্ষমতার নামে অপচিকিৎসা

আধ্যাত্মিক ক্ষমতার নামে অপচিকিৎসা

পক্ষাঘাত (প্যারালিসিস), বাক্প্রতিবন্ধী, মানসিক প্রতিবন্ধীসহ সব ধরনের রোগের ‘চিকিৎসা’ করেন তিনি রোগীকে সুস্থ করে দেওয়ার চ্যালেঞ্জ করেন সন্তানহীন নারীকে সন্তান পাইয়ে দেওয়ার নিশ্চয়তা দেন পানিপড়া, তেলপড়া, বিশেষ ধরনের মলম আর রোগীর কানে কানে কিছু একটা বলে চলছে তার ‘চিকিৎসা’ অথচ এই ‘সর্ব রোগের চিকিৎসকই’ কি না তার স্ত্রীর চিকিৎসা করিয়েছেন হাসপাতালে তিনি হলেন আধ্যাত্মিক ক্ষমতার দাবিদার বেলাল পাগলা

১৮:০৯ ২১ মে ২০১৯

সেতু নির্মাণে বেঁচে যাওয়া অর্থ ফেরত দিল জাপানি কোম্পানি

সেতু নির্মাণে বেঁচে যাওয়া অর্থ ফেরত দিল জাপানি কোম্পানি

গুলশানের হলি আর্টিজান বেকারিতে হামলা ‘কালো ছায়া’ ফেলে জাপানি বিনিয়োগ এ দেশে বাস্তবায়িত প্রকল্পগুলোতে। ওই হামলায় জাপানিরা আক্রান্ত হওয়ায় তার প্রভাব পড়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নির্মাণাধীন মেঘনা-গোমতী দ্বিতীয় সেতু প্রকল্পেও। তবে নির্দিষ্ট সময়ের আগে নির্মাণ কাজ করে রীতিমতো ভেলকি দেখিয়েছে জাপানের তিন নির্মাণ কোম্পানি। 

১৬:২৮ ২১ মে ২০১৯

বালিশ কাণ্ডে চারদিকে সমালোচনা, অ্যাকশনে মন্ত্রণালয়

বালিশ কাণ্ডে চারদিকে সমালোচনা, অ্যাকশনে মন্ত্রণালয়

রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে গ্রিন সিটি আবাসন প্রকল্পের সরঞ্জাম কেনায় দুর্নীতির অভিযোগের বিষয়ে চলছে দেশব্যাপী নানা আলোচনা-সমালোচনা। ঘটনা তদন্তে ইতোমধ্যে তদন্ত কমিটি গঠন করেছে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়। অভিযোগ প্রমাণিত হলে কাউকেই ছাড় দেয়া হবে না বলে জানিয়েছেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম।

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের একজন অতিরিক্ত সচিব এবং গণপূর্ত অধিদফতর থেকে একজন অতিরিক্ত প্রধান প্রকৌশলীর নেতৃত্বে রবিবার পৃথক দুটি কমিটি গঠন করা হয়। আগামী সাত দিনের মধ্যে কমিটিকে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

১৫:০৭ ২১ মে ২০১৯

মন্ত্রিসভা পুনর্বিন্যাসের ব্যাখা দিলেন কাদের

মন্ত্রিসভা পুনর্বিন্যাসের ব্যাখা দিলেন কাদের

মন্ত্রিসভায় পুনর্বিন্যাস করা সম্পর্কে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘কাজের গতি আরও বাড়াতে প্রধানমন্ত্রী মন্ত্রিসভার পুনর্বিন্যাস করেছেন। এটি প্রধানমন্ত্রীর এখতিয়ার।’

সোমবার (২০ মে) রাজধানীর বনানীস্থ সেতু ভবনের সভাকক্ষে সেতু বিভাগের আওতাধীন চলমান উন্নয়ন প্রকল্প বিষয়ক সভা ও গণমাধ্যমের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। 

১৫:০২ ২১ মে ২০১৯

ব্যাংক কমাতে বাংলাদেশকে বিশ্বব্যাংকের চাপ

ব্যাংক কমাতে বাংলাদেশকে বিশ্বব্যাংকের চাপ

বাংলাদেশে প্রয়োজনের তুলনায় ব্যাংকের সংখ্যা অনেক বেশি। বেসরকারি খাতের বেশ কয়েকটি ব্যাংক মারাত্মক ঝুঁকিতে রয়েছে। এ অবস্থায় রাজনৈতিক বিবেচনায় অনুমোদন পাওয়া ব্যাংকগুলোর ভবিষ্যৎ নিয়ে

উদ্বেগ প্রকাশ করেছে বিশ্বব্যাংক। সেই সঙ্গে ঝুঁকিতে থাকা ব্যাংকগুলো একীভূত করার পরামর্শ দিয়েছে সংস্থাটি। যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে চলমান বিশ্বব্যাংক ও আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) বসন্তকালীন সভা থেকে এ পরামর্শ এসেছে।

এ সভায় যোগ দিতে বর্তমানে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। বিশ্বব্যাংকের পরামর্শ মেনে খারাপ ব্যাংকগুলোকে ভালো ব্যাংকের সঙ্গে একীভূত করা হবে বলে সংস্থাটিকে জানিয়েছেন তিনি।

১৫:০০ ২১ মে ২০১৯

ক্ষুধামুক্ত বাংলাদেশকে দারিদ্র্যমুক্ত করতে হবে: প্রধানমন্ত্রী

ক্ষুধামুক্ত বাংলাদেশকে দারিদ্র্যমুক্ত করতে হবে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের মানুষের ভাগ্য পরিবর্তন হোক, ধর্ম-বর্ণ ও দল-মত নির্বিশেষে সব মানুষেরই জীবনমান উন্নত হোক, সেটাই আমরা চাই। আমরা দাবি করতে পারি, বাংলাদেশ ক্ষুধামুক্ত। এখন দারিদ্র্যমুক্ত করতে হবে।

সরকারি বাসভবন গণভবনে গতকাল বুদ্ধপূর্ণিমা উপলক্ষে বৌদ্ধ ধর্মাবলম্বীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশকে আমরা দারিদ্র্যমুক্ত দেশ হিসেবে গড়ে তুলব। এ লক্ষ্য নিয়েই সরকার কাজ করে যাচ্ছে। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে।

১৪:৫২ ২১ মে ২০১৯

বিএসটিআই’র পরীক্ষা নিয়ে অসন্তোষ হাইকোর্ট

বিএসটিআই’র পরীক্ষা নিয়ে অসন্তোষ হাইকোর্ট

পাস্তুরিত দুধ, দুগ্ধজাত খাদ্যপণ্য ও পশুর খাদ্যপণ্য নিয়ে জনস্বাস্থ্য ইনস্টিটিউট ল্যাবরেটরির (এনএফএসএল) প্রতিবেদন নিয়ে প্রশ্ন তোলায় বিএসটিআইয়ের ওপর অসন্তোষ প্রকাশ করেছেন হাইকোর্ট। মঙ্গলবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই অসন্তোষ প্রকাশ করেন।

আদালতে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী মোহাম্মদ ফরিদুল ইসলাম। বিএসটিআই’র পক্ষে ব্যারিস্টার সরকার এম আর হাসান (মামুন)। দুদকের পক্ষে সৈয়দ মামুন মাহবুব, আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না।

১৪:৪৬ ২১ মে ২০১৯

নারীর সাথে বিবাদে জড়িয়ে বিমান থেকেই নিষিদ্ধ ধারাভাষ্যকার!

নারীর সাথে বিবাদে জড়িয়ে বিমান থেকেই নিষিদ্ধ ধারাভাষ্যকার!

সম্প্রতি বিমানে চড়ে নারীর সাথে ঝগড়ার কারনে বিমান থেকে নিষিদ্ধ করা হয় জনপ্রিয় অস্ট্রেলিয় ধারাভাষ্যকার মাইকেল শ্লেটারকে। গত রোববারে সিডনি থেকে ওয়াগার উদ্দেশ্যে রওয়ানার পথে এ ঘটনাটি ঘটে।

ফক্স ক্রিকেটের সূত্র দিয়ে জানা যায় রবিবার সিডনি থেকে শ্লেটার বিমানে চড়েন ওয়াগার উদ্দেশ্যে। তবে সেই বিমানে বিবাদে জড়িয়ে পরেন শ্লেটার। বিমানের মধ্যেই দুই নারীর সাথে বিবাদে জড়িয়ে পরেন। প্রত্যক্ষদর্শী নিক ফার্গাস জানান, ‘সে অনেক বড় ঝগড়ায় জড়িয়ে পরেছিল। এটা কোন সাধারণ ঝগড়া ছিলোনা যা বন্ধুদের মাঝে হয়ে থাকে। এটা ধীরে ধীরে আরো বড় আকার ধারন করছিলো।’

১৪:৪৫ ২১ মে ২০১৯

দারাজ ও আরএফএল প্লাস্টিকস লিমিটেডের মধ্যে চুক্তি

দারাজ ও আরএফএল প্লাস্টিকস লিমিটেডের মধ্যে চুক্তি

দেশের সেরা অনলাইন শপিং মার্কেটপ্লেস দারাজ বাংলাদেশের সঙ্গে আরএফএল প্লাস্টিকস লিমিটেডের চুক্তি সই হয়েছে।

২০ মে, সোমবার রাজধানীর বনানীতে দারাজ বাংলাদেশ লিমিটেডের সদর দফতরে এ চুক্তি সই হয়।

চুক্তির সময়ে আরএফএল প্লাস্টিকস লিমিটেডের পক্ষে উপস্থিত ছিলেন মো. তৌকিরুল ইসলাম, নির্বাহী পরিচালক, ডিউরেবল প্লাস্টিক লিমিটেড, আরএফএল গ্রুপ; মো. তাইজুল ইসলাম, ডেপুটি জেনারেল ম্যানেজার (কর্পোরেট সেলস); এসফাকুল হক, সিনিয়র ব্র্যান্ড ম্যানেজার; সদন কুমার বিশ্বাস, সহকারী পরিচালক (কর্পোরেট সেলস) ও মো. মোর্শেদুল আমিন, ক্যাটাগোরি ইন চার্জ (অনলাইন সেলস)। এদিকে দারাজ বাংলাদেশের পক্ষ থেকে উপস্থিত ছিলেন সাইমুন সানজিদ চৌধুরী, হেড অফ অ্যাকুইজিশন; আয়েশা আতিফ, কী অ্যাকাউন্ট ম্যানেজার ও আশফাকুজ্জামান রাইভি, ভেন্ডর অ্যাকুইজিশন এক্সিকিউটিভ প্রমুখ।

১৪:৪০ ২১ মে ২০১৯

হজ ফ্লাইটের টিকিট বিক্রি শুরু

হজ ফ্লাইটের টিকিট বিক্রি শুরু

জ্যেষ্ঠ প্রতিবেদক :

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের হজ ফ্লাইটের টিকিট বিক্রি কার্যক্রম সোমবার থেকে শুরু হয়েছে।

বিমানের জনসংযোগ শাখার মহাব্যবস্থাপক শাকিল মেরাজ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বিমানের হজ ফ্লাইট শুরু হবে আগামী ৪ জুলাই থেকে। এরপর ৫ অগাস্ট পর্যন্ত ১৫৭টি ডেডিকেটেড ও ৩২টি শিডিউল ফ্লাইট পরিচালনা করবে বিমান।

১৪:৩৮ ২১ মে ২০১৯

‘বাংলাদেশ বিশ্বের কাছে উন্নয়নের মিরাকল’

‘বাংলাদেশ বিশ্বের কাছে উন্নয়নের মিরাকল’

অর্থনৈতিক প্রতিবেদক : 

পাবলিক সেক্টরের প্রতিষ্ঠানগুলোতে উন্নত পারফরমেন্স ব্যবস্থাপনা চালুর মাধ্যমে উৎপাদনশীলতা বাড়িয়ে বাংলাদেশ বর্তমানে বিশ্ব সম্প্রদায়ের কাছে উন্নয়নের মিরাকল হিসেবে পরিচিতি পেয়েছে।

বাংলাদেশ বর্তমানে বিশ্বের শীর্ষ ১০টি দ্রুত অর্থনৈতিক প্রবৃদ্ধির দেশের তালিকায় অন্যতম রাষ্ট্র হিসেবে আত্মপ্রকাশ করেছে। ক্রয়ক্ষমতার বিবেচনায় বাংলাদেশ বর্তমানে বিশ্বের ৩২তম বৃহৎ অর্থনীতির দেশ। ২০৩০ সালের মধ্যে এ দেশ বিশ্বের ২৮তম এবং ২০৫০ সাল নাগাদ ২৩তম বৃহৎ অর্থনীতির স্থান দখল করবে।

১৪:৩৬ ২১ মে ২০১৯

ভিড় বাড়ছে রাজধানীর শপিংমলগুলোতে

ভিড় বাড়ছে রাজধানীর শপিংমলগুলোতে

হাসিবুল ইসলাম মিথুন :

আর কিছুদিন পরেই মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর। ঈদ উদযাপনের প্রস্তুতি নিচ্ছেন রাজধানীবাসী। তাই মানুষের ভিড় বাড়ছে রাজধানীর শপিংমলগুলোতে।

সকাল থেকে প্রায় মধ্য রাত পর্যন্ত চলছে ঈদের কেনাকাটা। ফুটপাত থেকে শুরু করে অভিজাত বিপণিবিতানগুলোতে দেখা গেছে ক্রেতাদের উপচে পড়া ভিড়।

১৪:৩৫ ২১ মে ২০১৯

৩৪ পয়েন্টে ওয়াসার পানি পরীক্ষার নির্দেশ

৩৪ পয়েন্টে ওয়াসার পানি পরীক্ষার নির্দেশ

পানির চারটি স্তরসহ ৩৪টি পয়েন্টে রাজধানীর ওয়াসার পানি পরীক্ষা করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আগামী ২ জুলাই পরীক্ষার প্রতিবেদন আদালতে দাখিল করতে সংশ্লিষ্ট কমিটিকে নির্দেশ দেওয়া হয়েছে। কমিটির সদস্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের অণুজীব বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড. সাবিতা রিজওয়ানা রহমানের মতামত শুনে আজ মঙ্গলবার এ আদেশ দেওয়া হয়।

বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদেশে আদালত বলেছেন, পানি পরীক্ষার ব্যয় বহন করবে ওয়াসা। যা সমন্বয় করবে স্থানীয় সরকার মন্ত্রণালয়। পরীক্ষার জন্য পানির নমুনা সংগ্রহে ওয়াসা কর্তৃপক্ষকে পূর্ণ সহযোগিতা করতে বলা হয়েছে।

১৪:৩১ ২১ মে ২০১৯

সরকারি হাসপাতালে ৩৪০ ও বেসরকারি হাসপাতালে ৫৭৩ আইসিইউ ইউনিট রয়েছে

সরকারি হাসপাতালে ৩৪০ ও বেসরকারি হাসপাতালে ৫৭৩ আইসিইউ ইউনিট রয়েছে

সারা দেশের সরকারি হাসপাতালে ৩৪০ ও বেসরকারি হাসপাতালে ৫৭৩টি আইসিইউ ইউনিট রয়েছে। এ ছাড়া বেসরকারি হাসপাতালগুলোতে ৩৪৪টি সিসিইউ ইউনিট রয়েছে।
মঙ্গলবার বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে স্বাস্থ্য মন্ত্রণালয়ের এ প্রতিবেদন দাখিল করা হয়।

প্রতিবেদনে জানানো হয়েছে, জেলা সদরে প্রতিটি আইসিইউ বেড স্থাপনের জন্য গড়ে ৫৩ লাখ টাকা খরচ হবে এবং প্রতিটি সিসিইউ বেড স্থাপনের জন্য গড়ে প্রায় ২৩ লাখ টাকা প্রয়োজন হতে পারে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

১৪:২৯ ২১ মে ২০১৯

৪৯ জনকে চাকরি দেবে পরমাণু শক্তি কমিশন

৪৯ জনকে চাকরি দেবে পরমাণু শক্তি কমিশন

বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের ২টি পদে ৪৯ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ২০ জুন পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: বাংলাদেশ পরমাণু শক্তি কমিশন

১৪:২৭ ২১ মে ২০১৯

নির্বাচন কমিশনে ৪৬৮ জনের চাকরির সুযোগ

নির্বাচন কমিশনে ৪৬৮ জনের চাকরির সুযোগ

বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয় ও এর আওতাধীন মাঠ পর্যায়ের কার্যালয়ে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ১১ জুন পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয়

১৪:২৫ ২১ মে ২০১৯

আমি পদত্যাগ করতে রাজি আছি, কথাটা অভিমান থেকে বলেছিলাম: গোলাম রাব্

আমি পদত্যাগ করতে রাজি আছি, কথাটা অভিমান থেকে বলেছিলাম: গোলাম রাব্

সম্প্রতি ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি নিয়ে বিরোধ বেড়েই চলেছে। সর্বশেষ শনিবার গভীর রাতে নেত্রীদের ওপর হামলার অভিযোগ উঠেছে সয়ং ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর বিরুদ্ধে। শনিবার রাত ৩টা থেকে বৃষ্টিতে ভিজেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে অনশন করছেন কেন্দ্রীয় পূর্ণাঙ্গ কমিটিতে পদবঞ্চিত ও প্রত্যাশিত পদ না পাওয়া এই অংশ।

এদিকে, হামলাকারীদের বিচার দাবিতে শনিবার মধ্যরাতে রাজু ভাস্কর্যে অবস্থান নেন হামলার শিকার ব্যক্তিরা। পরে তাদের বুঝিয়ে আন্দোলন থেকে নিবৃত্ত করতে গিয়ে গোলাম রাব্বানী ছাত্রলীগের সাধারণ সম্পাদকের পদ থেকে পদত্যাগের ঘোষণা দেন। তিনি জানান, অভিমান থেকে ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদকের পদ থেকে পদত্যাগের কথা বলেছিলাম।

১৪:২৪ ২১ মে ২০১৯

জঙ্গিদের কোনো ধর্ম-দেশ-সমাজ নেই : প্রধানমন্ত্রী

জঙ্গিদের কোনো ধর্ম-দেশ-সমাজ নেই : প্রধানমন্ত্রী

সন্ত্রাস-জঙ্গিবাদ এগুলো এখন সারা বিশ্বে সমস্যা হিসেবে দেখা দিয়েছে। আসলে জঙ্গি জঙ্গিই, তাদের কোনো ধর্ম নাই, দেশ নাই, সমাজ নাই। তারা জঙ্গিই এটাই হলো বাস্তবতা বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।।

তিনি বলেন, এদেশে ধর্ম নিয়ে বাড়াবাড়ি গ্রহণযোগ্য নয়। সেই জায়গা থেকে বাংলাদেশকে মুক্ত রেখে আমরা অর্থনৈতিক অগ্রগতি তরান্বিত করতে চাই। এই দেশে বসবাসকারী সবাই সম্মানের সাথে স্বাধীনভাবে নিজ নিজ ধর্ম পালন করবে। এটাই তার সরকারের চাওয়া। 

১৪:১৩ ২১ মে ২০১৯

বিএনপির নেতৃত্ব খালেদা-তারেকের হাতে নেই: তথ্যমন্ত্রী

বিএনপির নেতৃত্ব খালেদা-তারেকের হাতে নেই: তথ্যমন্ত্রী

বিএনপির নেতৃত্ব খালেদা জিয়া ও তারেক রহমানের হাতে নেই বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, বহুদিন ধরেই বিএনপির নেতৃত্ব দিয়ে আসছেন ড. কামাল হোসেন। এখন এই দৈন্যদশা কাটাতে নতুন করে নেতা ভাড়া করবে কিনা সেটা বিএনপি-ই ভালো জানে। 

১৪:১২ ২১ মে ২০১৯

খাদ্যে ভেজালের জন্য বিএনপি-জামায়াত দায়ী : নাসিম

খাদ্যে ভেজালের জন্য বিএনপি-জামায়াত দায়ী : নাসিম

খাদ্যে ভেজালকারী অসাধু ব্যবসায়ীদের মৃত্যুদণ্ড দেওয়ার দাবি জানিয়ে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, ‘আমরা ১৪ দলের পক্ষ থেকে খাদ্যে ভেজালকারীদের কঠোর শাস্তি দাবি করে আসছি। এই ভেজালকারীরা মানুষ রূপী নরপিশাচ। শুধু অর্থ দণ্ড নয়, ১৪ দলের পক্ষ থেকে আমরা দাবি করছি, এই ভেজালকারীদের মৃত্যুদণ্ড দিতে হবে। এদের কোনোভাবে ক্ষমা করা যেতে পারে না।’

সোমবার (২০ মে) সংসদ ভবন প্রাঙ্গণে তরীকত ফেডারেশনের ইফতার অনুষ্ঠানের বক্তব্যে তিনি এই দাবি জানান। খাদ্যে ভেজালের জন্য বিএনপি-জামায়াতকেও দায়ী করে তিনি বলেন, ‘মানুষ পুড়িয়ে রাজনীতি করে, এমন একটি রাজনৈতিক দল আছে, তাদের দ্বারাই সম্ভব এই ধরনের নরঘাতক ব্যবসা, খাদ্যে ভেজালের ব্যবসা করা।’

১৪:১০ ২১ মে ২০১৯

পম্পেওকে বাড়াবাড়ি না করার পরামর্শ চীনা পররাষ্ট্রমন্ত্রীর

পম্পেওকে বাড়াবাড়ি না করার পরামর্শ চীনা পররাষ্ট্রমন্ত্রীর

ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ চীন সফর শেষে তেহরানে ফেরার পর চীনা পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ইকে টেলিফোন করেছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও। ওই ফোনালাপে পম্পেওকে মধ্যপ্রাচ্যে ‘বাড়াবাড়ি’ না করার পরামর্শ দিয়েছেন ওয়াং ই। এশিয়ার চারটি দেশ সফরের শেষ পর্যায়ে চীন সফর শেষে শনিবার তেহরানে ফিরেছেন জারিফ।

মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মরগ্যান ওরট্যাগাস এক বিবৃতিতে একথা জানিয়েছেন। তিনি বলেন, টেলিফোনালাপে ওয়াং ই পম্পেওকে বলেছেন, ইরানের সঙ্গে চলমান উত্তেজনায় আমেরিকা যেন ‘বেশিদূর’ অগ্রসর না হয়। এসময় ইরান ও আমেরিকা দু’দেশই ধৈর্য ও আত্মসংযম প্রদর্শন করবে বলে চীনা পররাষ্ট্রমন্ত্রী আশা প্রকাশ করেন।

১৪:০৫ ২১ মে ২০১৯

এক সপ্তাহে ২ বার এভারেস্টের চূড়ায়!

এক সপ্তাহে ২ বার এভারেস্টের চূড়ায়!

এভারেস্টে একবার চড়া বহু পর্বতারোহীর স্বপ্ন। অথচ মাত্র এক সপ্তাহে দুইবার এভারেস্টের চূড়ায় পা রেখেছেন কামি রিতা শেরপা। সব মিলিয়ে বিশ্বের সর্বোচ্চ চূড়ায় তার পদধূলি পড়েছে ২৪ বার। এ নিয়ে ২৩ বারের নিজের রেকর্ড নিজেই ভেঙে দিয়েছেন। মঙ্গলবার স্থানীয় সময় সকাল ৬.৩৮ মিনিটে এই রেকর্ড গড়েন তিনি।

১৫মে ২৩তম এভারেস্ট জয়ের রেকর্ড গড়েছিলেন ৪৯ বছরের কামি রিতা। এর এক সপ্তাহেরও কম সময়ে মঙ্গলবার (২১মে) ফের এভারেস্টে পা রাখেন তিনি।  এই বছরের মার্চ মাসে তার এই বছরের প্রথম ও ২৩তম অভিযান শুরু হয়েছিল। মে মাসের শেষ সপ্তাহে এসে সেই সংখ্যা ২৪ হয়ে গেল।

১৪:০২ ২১ মে ২০১৯

২৫০ সিসির সুজুকি জিক্সার এসএফ এলো

২৫০ সিসির সুজুকি জিক্সার এসএফ এলো

ভারতের বাজারে এবিএস’সহ এলো ২৫০ সিসির সুজুকি জিক্সার এসএফ মডেলের মোটরসাইকেল। এতে ২৪৯ সিসির সিঙ্গেল সিলিন্ডার অয়েল কুলড ফুয়েল ইনজেকটেড ইঞ্জিন ব্যবহার করা হয়েছে।  এই ইঞ্জিনে সর্বোচ্চ ২৬ বিএইচপি শক্তি এবং ২২.৬ নিউটন মিটার টর্ক পাওয়া যাবে। এতে ৬ স্পিড গিয়ার বক্স রয়েছে। ভারতের দিল্লিতে নতুন এই মোটরসাইকেলের দাম ১.৭১ লাখ রুপি।

বাইকটিতে এলইডি হেডলাইট ব্যবহার করা হয়েছে। এছাড়াও এতে ক্লিপ অন হ্যান্ডেলবার, মাল্টি স্পোক ১৭ ইঞ্চির অ্যালয় হুইল ব্যবহৃত হয়েছে। 

১৪:০১ ২১ মে ২০১৯