• শুক্রবার ১৭ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৩ ১৪৩১

  • || ০৮ জ্বিলকদ ১৪৪৫

সাভারে আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ২৪ জুন ২০১৯  

সাভারে নানা বর্ণাঢ্য আয়োজনে বাংলাদেশ আওয়ামী লীগের ৭০ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে সাভারে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, পদযাত্রা, সাংস্কৃতিক অনুষ্ঠান, সভা-সেমিনার আয়োজনসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে।

রোববার (২৩ শে জুন) সকাল দশটায় সাভার উপজেলা পরিষদের সামনে থেকে পদযাত্রা শুরু হয়। পরে তা সাভার উপজেলা পরিষদ মাঠে গিয়ে একটি সমাবেশের মাধ্যমে শেষ হয়। এসময় সেখানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মাননীয় দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এমপি, সাভার উপজেলা পরিষদ চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব, বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির ও সাংগঠনিক সম্পাদক ফারুক হাসান তুহিন, সাভার উপজেলা আওয়ামী লীগ সভাপতি মিসেস হাসিনা দৌলা, সাভার পৌর আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম মানিক মোল্লাসহ আরো অনেকে।

সমাবেশে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এমপি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের হাত ধরে দেশ আজ উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে। দেশে যেসব মেগা প্রকল্পগুলো হাতে নেয়া হয়েছে সেগুলো বাস্তবায়িত হলে দেশের রূপই বদলে যাবে। দারিদ্রের কষাঘাতে একসময় দেশ জরাজীর্ণ ছিল। এখন আর সে অবস্থা নেই। দেশে এখন আর দারিদ্র্যতা নেই। এসব কেবল আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার জন্য সম্ভব হয়েছে বলে মন্তব্য করেন তিনি।

 

সমাবেশে সাভার উপজেলা পরিষদ চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ যে লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে ১৯৪৯ সালে যাত্রা শুরু করেছিল তা আজ বাস্তবায়িত হচ্ছে। আওয়ামী লীগ যে দেশের মানুষের কল্যাণের জন্য কাজ করে তা আর বলার অবকাশ রাখে না। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা আর বেশি দূরে নয় বলেও মন্তব্য করেন তিনি।

এদিকে আওয়ামী লীগের ৭০ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মোটর শোভাযাত্রা করেছে ঢাকা জেলা উত্তর ছাত্রলীগ। শোভাযাত্রায় ঢাকা জেলা উত্তর ছাত্রলীগ

সভাপতি সাইদুল ইসলাম ও সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম উপস্থিত ছিলেন। মোটর শোভাযাত্রাটি সাভার উপজেলা পরিষদ মাঠের সামনে গিয়ে শেষ হয়।