• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

কা‌লিয়া‌কৈরে  নারীর মর‌দেহ উদ্ধার

কা‌লিয়া‌কৈরে নারীর মর‌দেহ উদ্ধার

গাজীপুরের কা‌লিয়া‌কৈর উপ‌জেলার ভান্নারা পূর্বপাড়া এলাকা থে‌কে অজ্ঞাতপরিচয় এক নারীর মর‌দেহ উদ্ধার ক‌রে‌ছে পু‌লিশ

২২:০৮ ২ জুলাই ২০১৯

এরশাদের শারীরিক অবস্থা ক্রিটিক্যাল: স্বাস্থ্যমন্ত্রী

এরশাদের শারীরিক অবস্থা ক্রিটিক্যাল: স্বাস্থ্যমন্ত্রী

এদিকে হুসেইন মুহম্মদ এরশাদের শারীরিক অবস্থা ‘ক্রিটিক্যাল’ বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক তিনি বলেন, ওনার অবস্থা একটু ক্রিটিক্যাল বলা যায়, গত কিছুটা সময় আগেও যেরকম ছিল, এখন একটু ইমপ্রুভ করেছেন কিন্তু ওভারঅল সিচুয়েশন একটু ক্রিটিক্যাল এখানে যা যা যতটুকু চিকিৎসা দেয়া সম্ভব সব ধরণের চিকিসা দেওয়া আছে এখন আল্লাহর ইচ্ছা, তার জন্য দোয়া করেন

২২:০৫ ২ জুলাই ২০১৯

এক রাতে ৫ বাড়িতে চুরি

এক রাতে ৫ বাড়িতে চুরি

সখীপুরে একই রাতে পাঁচ বাড়িতে দুর্ধষ চুরির ঘটনা ঘটেছে। সোমবার দিবাগত রাতে উপজেলার কাকড়াজান ইউনিয়নের বিভিন্ন গ্রামে এ চুরির ঘটনা ঘটে।

২০:২৩ ২ জুলাই ২০১৯

আশুলিয়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে পোশাক শ্রমিক নিহত

আশুলিয়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে পোশাক শ্রমিক নিহত

সাভারের আশুলিয়ায় তৈরি পোশাকের একটি কারখানায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মাসুদুর রহমান (২৬) নামে এক সুপারভাইজর নিহত হয়েছেন

২০:১৭ ২ জুলাই ২০১৯

লুঙ্গি পরে গ্যালারি কাঁপাবেন এই টাইগারপ্রেমী

লুঙ্গি পরে গ্যালারি কাঁপাবেন এই টাইগারপ্রেমী

বিশ্বকাপে বার্মিংহামের এজবাস্টনে বাঁচা-মরার লড়াইয়ে ভারতের বিপক্ষে আজ মাঠে নামবে মাশরাফী বাহিনী। এই ম্যাচে পরাজয় মানেই সেমি ফাইনালের আশা শেষ টাইগারদের। তাই ভারতের বিপক্ষে ম্যাচে পূর্ণ শক্তি নিয়েই মাঠে নামবে টাইগাররা।

১৮:১৫ ২ জুলাই ২০১৯

মুখে ঘা? ঝটপট সারিয়ে তুলুন এই উপায়ে!

মুখে ঘা? ঝটপট সারিয়ে তুলুন এই উপায়ে!

প্রায়ই মুখে ঘা হওয়ার সমস্যায় হয়। আর ছোট-বড় সবাই মুখের ঘায়ের কষ্টে ভোগেন। আর একবার এই সমস্যাটা হলে খুব সহজে সেরে ওঠে না।  জানেন কি, ঠিক কি কারণে এই সমস্যা দেখা দেয়? সমীক্ষা বলছে, মুখ ঠিকমতো পরিষ্কার না করলে, অন্যমনস্কভাবে ঠোঁট কামড়ে ফেললে, দাঁতের ছুঁচলো অংশ দিয়ে ঠোঁট বা গালের ভেতরের অংশে ঘষা লাগলে, টুথব্রাশ থেকে অথবা ভাইরাল ইনফেকশনের কারণেও মুখে ঘা হতে পারে। এর ফলে ব্যথার চোটে দাঁত ব্রাশ করা যায় না। খাবার চিবোতেও কষ্ট হয়। মশলা দেয়া খাবার খেলেই জ্বলুনি বাড়ে ও খিদে মরে যায়। আর মুখের অন্য অংশেও ঘা দেখা যায়। চলুন তবে জেনে নেয়া যাক সহজেই এর থেকে মুক্তির ঘরোয়া উপায়-

১৮:১১ ২ জুলাই ২০১৯

জেনে নিন, দীর্ঘদিন মৌসুমি ফল সংরক্ষণের চমৎকার উপায়!

জেনে নিন, দীর্ঘদিন মৌসুমি ফল সংরক্ষণের চমৎকার উপায়!

এই মৌসুমে আম, কাঁঠাল ও লিচু এই ফলগুলোর মিষ্টি গন্ধে চারপাশ ম ম করে। সবারই পছন্দের ফলগুলো পাওয়া যায় এই মৌসুমে। যা অন্য কোনো সময় পাওয়া যায় না। কিন্তু পছন্দের ফল বলে কথা, বছরের অন্য সময়গুলোতেও খেতে চায় মৌসুমি ফল প্রিয় অনেকেই। তবে এসব ফল চাইলেই সারা বছর পাওয়া যায় না । কিন্তু মৌসুম পাল্টে গেলেও এই ফলগুলোর স্বাদ পেতে পারেন ঘরোয়া উপায়ে ফল সংরক্ষণ করে। চলুন জেনে নেয়া যাক মৌসুমি এই ফলগুলো সংরক্ষণের উপায়-  

১৮:০৭ ২ জুলাই ২০১৯

বেড়েছে পাসপোর্টের ক্ষমতা, ভিসা ছাড়াই যাওয়া যাবে ৫০ দেশ

বেড়েছে পাসপোর্টের ক্ষমতা, ভিসা ছাড়াই যাওয়া যাবে ৫০ দেশ

এখন ভিসা ছাড়াই শুধু বাংলাদেশের পাসপোর্টের জোরে আপনি ৫০টি দেশ ভ্রমণ করতে পারবেন। আর্থিক খাতের পরামর্শক প্রতিষ্ঠান আরটন ক্যাপিটাল প্রভাবশালী পাসপোর্টের তালিকা তৈরি করেছে, যেখানে বাংলাদেশের অবস্থান ৬৭তম। 

১৮:০২ ২ জুলাই ২০১৯

নয়ন বন্ডের লাশ দেখাল পুলিশ, উচ্ছ্বসিত জনতার মিষ্টি বিতরণ

নয়ন বন্ডের লাশ দেখাল পুলিশ, উচ্ছ্বসিত জনতার মিষ্টি বিতরণ

বরগুনার চাঞ্চল্যকর রিফাত হত্যার প্রধান আসামি এবং মাদক ব্যবসা, সেবন ও ছিনতাইসহ নানা অপকর্মে যুক্ত থাকা নয়ন বন্ড পুলিশের সঙ্গে বন্ধুকযুদ্ধে নিহত হয়েছেন। আর এ খবরে দেশের বিভিন্ন স্থানে মিষ্টি বিতরণ করেছে জনতা।

১৭:৩৫ ২ জুলাই ২০১৯

পরিসংখ্যানে বাংলাদেশ-ভারত

পরিসংখ্যানে বাংলাদেশ-ভারত

চলতি বিশ্বকাপে কঠিন এক চ্যালেঞ্জের সামনে দাঁড়িয়ে বাংলাদেশ দল। ৭ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে তালিকার ছয় নম্বরে রয়েছে টাইগাররা। আজ ভারতের বিপক্ষে মাঠে নামবে টিম বাংলাদেশ। বার্মিংহামের এজবাস্টনে বাংলাদেশ সময় বিকেল ৩টা ৩০মিনিটে শুরু হবে ম্যাচটি।

সেমিফাইনালে খেলতে হলে আজ শতভাগ দিয়েই খেলতে হবে টাইগারদের। টপ অর্ডারে তামিম ইকবাল এখনো বড় কিছু করে দেখানে পারেননি। তাই বাংলাদেশ দল তাকিয়ে থাকবে তামিমের ব্যাটের দিকে। পাশাপাশি সৌম্য সরকার ও মুশফিকুর রহিমও থাকবেন স্পটলাইটে। এছাড়া, মূল ভরসা হয়ে থাকবেন সাকিব আল হাসান। ওয়ার্নারকে ছাড়িয়ে এবারের আসরে সর্বোচ্চ রান সংগ্রহের তালিকার শীর্ষ স্থান ফিরে সাকিবের প্রয়োজন ৪১ রান।

১৪:০৫ ২ জুলাই ২০১৯

অবশেষে সিলেকশন গ্রেড পেলেন ২৩৮ নার্সিং কর্মকর্তা

অবশেষে সিলেকশন গ্রেড পেলেন ২৩৮ নার্সিং কর্মকর্তা

দেরিতে হলেও অবশেষে বহুল প্রতীক্ষিত সিলেকশন গ্রেড পেলেন ২৩৮ জন নার্সিং কর্মকর্তা। এদের মধ্যে ঢাকা বিভাগের ১২৩ জন, খুলনা বিভাগের ৬৫ জন ও বরিশাল বিভাগের ৫০ জন রয়েছেন।

মঙ্গলবার (২৫ জুন) স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের (নার্সিং সেবা-১) উপসচিব ডা. মোহাম্মদ শিব্বির আহমেদ উসমানী স্বাক্ষরিত সিলেকশন গ্রেড প্রদান সংক্রান্ত প্রজ্ঞাপন জারি হয়।

১৪:০১ ২ জুলাই ২০১৯

চলতি বছরেই হাসপাতালগুলোতে স্থাপিত হবে ৫০০ আইসিইউ

চলতি বছরেই হাসপাতালগুলোতে স্থাপিত হবে ৫০০ আইসিইউ

চলতি বছরেই হাসপাতালগুলোতে জরুরিভিত্তিতে প্রায় ৫০০টি নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) স্থাপন করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।

আজ বৃহস্পতিবার রাজধানীর গুলশানে ওয়েস্টিন হোটেলে ক্রিয়েটিভ মিডিয়া আয়োজিত ‘স্বাস্থ্যসম্মত জীবন, কর্মক্ষেত্রে স্বাস্থ্যসুরক্ষা এবং স্কুলে স্বাস্থ্য শিক্ষা’ বিষয়ের প্রচারণা কার্যক্রমের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ ঘোষণা দেন।

১৩:৫৯ ২ জুলাই ২০১৯

বুধবার থেকে ঢাকার ১২ থানার ভোটার তালিকা হালনাগাদ

বুধবার থেকে ঢাকার ১২ থানার ভোটার তালিকা হালনাগাদ

সারাদেশে ভোটার তালিকা হালনাগাদের প্রথম ধাপের তথ্য সংগ্রহ শেষ করেছে নির্বাচন কমিশন (ইসি)। বুধবার (৩ জুলাই) শুরু হবে দ্বিতীয় ধাপের তথ্য সংগ্রহ।

দ্বিতীয় ধাপে ঢাকা মহানগরীর ১২ থানার ভোটারদের তথ্য সংগ্রহ করা হবে। এ তথ্য সংগ্রহ কার্যক্রম চলবে ২৩ জুলাই পর্যন্ত। রমনা, মতিঝিল, পল্লবী, মিরপুর, তেজগাঁও, ধানমন্ডি, ক্যান্টনমেন্ট, মোহাম্মদপুর, গুলশান, লালবাগ, উত্তরা ও বসুন্ধরা এলাকায় দ্বিতীয় ধাপে তথ্য সংগ্রহ করা হবে।

১৩:৫৯ ২ জুলাই ২০১৯

অস্বচ্ছল রোগীদের জন্য দ্বিগুণ হলো প্রধানমন্ত্রীর অনুদানের টাকা

অস্বচ্ছল রোগীদের জন্য দ্বিগুণ হলো প্রধানমন্ত্রীর অনুদানের টাকা

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) অসহায় ও অস্বচ্ছল রোগীদের জন্য প্রধানমন্ত্রীর অনুদান তহবিল থেকে প্রদেয় অনুদানের টাকার পরিমাণ দ্বিগুণ হয়েছে। গত বছর এ তহবিল থেকে অনুদানের পরিমাণ মাত্র ৫ হাজার টাকা থাকলেও চলতি বছর বাড়িয়ে ১০ হাজার টাকা করা হয়েছে।

বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া জানান, গতকাল বিশ্ববিদ্যালয়ের ৭৪তম সিন্ডিকেট সভায় ২০১৯-২০ অর্থবছরের ৫২৮ কোটি ৪০ লাখ টাকার প্রস্তাবিত বাজেট পেশ করা হয়। এতে অতিদরিদ্র রোগীদের অনুদানের টাকার পরিমাণ ৫ হাজার থেকে বাড়িয়ে ১০ হাজার টাকা করা হয়।

১৩:৫৫ ২ জুলাই ২০১৯

কলেজে গিয়েই ভর্তি হতে পারবেন একাদশের শিক্ষার্থীরা

কলেজে গিয়েই ভর্তি হতে পারবেন একাদশের শিক্ষার্থীরা

একাদশ শ্রেণির তৃতীয় ধাপের ভর্তি শেষ হলেও এখনও সারাদেশে প্রায় পাঁচ লাখ শিক্ষার্থী ভর্তি হতে পারেনি। তাদের ভর্তির জন্য আগামী সপ্তাহ থেকে আসন খালি থাকা সাপেক্ষ আন্তঃশিক্ষা বোর্ড কার্যক্রম উন্মুক্ত (কলেজে গিয়ে ভর্তি) করার সিদ্ধান্ত নিতে যাচ্ছে বলে জানা গেছে।

বিষয়টি নিশ্চিত করে আন্তঃশিক্ষা বোর্ডের সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক সোমবার জাগো নিউজকে বলেন, একাদশ শ্রেণির ভর্তির ক্ষেত্রে তৃতীয় ধাপ পর্যন্ত সারাদেশে ১২ লাখের বেশি শিক্ষার্থী ভর্তি হয়েছে। হিসাব অনুযায়ী এখনও ৬০ হাজারের বেশি শিক্ষার্থী ভর্তির বাইরে রয়েছে। তাদের জন্য ভর্তি কার্যক্রম উন্মুক্ত করা হবে।

চেয়ারম্যান বলেন, সারাদেশে সকল কলেজ থেকে শূন্য আসন সংগ্রহ করা হচ্ছে, আসন সংখ্যা পাওয়ার পর এ কার্যক্রম উন্মুক্ত করা হবে। আসন খালি থাকলে শিক্ষার্থীরা সরাসরি কলেজে গিয়ে ভর্তি হতে পারবে। সেই ক্ষেত্রে আর অনলাইন আবেদনের প্রয়োজন হবে না।

১৩:৫৪ ২ জুলাই ২০১৯

বিনামূল্যের পাঠ্যবই প্রস্তুতকারীদের শিক্ষামন্ত্রীর হুঁশিয়ারি

বিনামূল্যের পাঠ্যবই প্রস্তুতকারীদের শিক্ষামন্ত্রীর হুঁশিয়ারি

বিনামূল্যের পাঠ্যবই প্রস্তুতকারীদের হুঁশিয়ার করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। নিজেদের স্বার্থকে সামনে রেখে যে সব মুদ্রণকারী নানা ধরনের প্রতিবন্ধকতা তৈরি করছেন, তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে বলেও হুঁশিয়ার করেন তিনি।

সোমবার জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডে (এনসিটিবি) আয়োজিত একাদশ-দ্বাদশ শ্রেণির ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের এনসিটিবি অনুমোদিত তিনটি বই বাজারজাতের জন্য উদ্বোধনী অনুষ্ঠানে এমন হুঁশিয়ারি উচ্চারণ করেন শিক্ষামন্ত্রী।

১৩:৫১ ২ জুলাই ২০১৯

সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্কতা সংকেত

সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্কতা সংকেত

উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারসমূহকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি আসতে নিষেধ করা হয়েছে। এদিকে যারা নানা প্রয়োজনে আজ ঘর থেকে বেরিয়েছেন তারা বুঝেই গেছেন যে দিনটা আসলে কেমন যাবে। প্যাচপ্যাচে বৃষ্টি থাকবে, গরমও পড়বে সেই সাথে। শহরজোড়া প্যাঁচপ্যাঁচে কাদা হবে আর থাকবে যানজট।

ওদিকে সাগরও কিন্তু শান্ত হয়ে নেই। যে লঘুচাপের কথা বলা হচ্ছিলো সেটি এসে গেছে। আর তার কারণে কক্সবাজারসহ চট্টগ্রাম, পায়রা ও মোংলা সমুদ্রবন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

লঘুচাপটি উত্তরপশ্চিম দিকে এগিয়ে আসছে, সেইসঙ্গে হচ্ছে ঘনীভূত। এটি উত্তর পশ্চিম বঙ্গোপসাগরে ও এর সংলগ্ন বাংলাদেশ, পশ্চিমবঙ্গ ও উড়িষ্যায় সুস্পষ্ট লঘুচাপে পরিণত হয়েছে। এটি আরও ঘণীভূত হয়ে উত্তর পশ্চিম দিয়ে এগোতে পারে।

১৩:৪৮ ২ জুলাই ২০১৯

সুস্মিতা লিখলেন, ‘আই লাভ ইউ রোহমান শোল’

সুস্মিতা লিখলেন, ‘আই লাভ ইউ রোহমান শোল’

বলিউড অভিনেত্রী সুস্মিতা সেন নাকি আবারও একা হয়ে গেছেন! প্রেমিক মডেল রোহমান শোলের সঙ্গে তার ব্রেকআপের গুঞ্জন হাওয়ায় ভেসে বেড়াচ্ছিল ক’দিন ধরে। এবিপি লাইভ, ইন্ডিয়া টিভি, পিঙ্কভিলাসহ ভারতীয় সংবাদমাধ্যমগুলোও এমন দাবি করেছিল।

কিন্তু সেই গুজবে জল ঢেলে দিলেন ৪৫ বছর বয়সী এই তারকা। রোহমানের সঙ্গে শরীরচর্চার সময় তোলা একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করেছেন তিনি। সুতরাং তাদের প্রেম দিব্যি চলছে!

১৩:৪৬ ২ জুলাই ২০১৯

রেলের ১৩ খাতে দুর্নীতি পেয়েছে দুদক

রেলের ১৩ খাতে দুর্নীতি পেয়েছে দুদক

রেলওয়ের ১৩ খাতের দুর্নীতি চিহ্নিত করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুর্নীতি বন্ধে ১৫টি সুপারিশও করেছে সংস্থাটি। মঙ্গলবার (২ জুলাই) সকালে রেল ভবনে দুদকের কমিশনার ড. মোজাম্মেল হক খান রেলওয়ে মন্ত্রী নুরুল ইসলাম সুজনের কাছে এ বিষয়ে প্রতিবেদন জমা দেন।

১৩:৪৬ ২ জুলাই ২০১৯

ওসির এসি কক্ষে ডিআইজি মিজানের ১৫ ঘণ্টা

ওসির এসি কক্ষে ডিআইজি মিজানের ১৫ ঘণ্টা

দুদকের মানি লন্ডারিং আইনে দায়ের করা মামলায় গ্রেফতার হওয়ার পর থেকে আদালতে নেওয়ার আগ পর্যন্ত শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) শীতাতপ কক্ষে ছিলেন ডিআইজি মিজানুর রহমান। সোমবার (১ জুন) বিকালে হাইকোর্ট এলাকা থেকে গ্রেফতারের পর সন্ধ্যা ৬টা ৫৫ মিনিটে তাকে শাহবাগ থানায় নিয়ে আসা হয়। এরপর মঙ্গলবার (২ জুন) সকাল ১০টায় আদালতে নিয়ে যাওয়ার আগ পর্যন্ত প্রায় ১৫ ঘণ্টা ওসির কক্ষেই ছিলেন পুলিশের সদ্য সাময়িক বরখাস্ত হওয়া এই ডিআইজি।

গ্রেফতারের পর থেকে শাহবাগ থানার ওসির কক্ষের বাইরে কোথাও না গেলেও আয়েশেই ছিলেন ডিআইজি মিজানুর রহমান। সেখানে তার দেখভালের জন্য ছিলেন অন্তত পাঁচ জন পুলিশ সদস্য। এছাড়া, সার্বিকভাবে বিষয়টি তত্ত্বাবধান করেছেন ওসি আবুল হাসান। থানার পুলিশ সদস্যদের বাইরে আরও এক ব্যক্তি তার খোঁজখবর রেখেছেন। তবে তিনি নিজের নাম না বললেও, পরিচয় দিয়েছেন থানার স্টাফ হিসেবে।

১৩:৪৩ ২ জুলাই ২০১৯

সোমবার ব্যাংক ও পুঁজিবাজারে লেনদেন বন্ধ

সোমবার ব্যাংক ও পুঁজিবাজারে লেনদেন বন্ধ

ব্যাংক হলিডের কারণে ১ জুলাই সোমবার বাংলাদেশের কোন ব্যাংকে লেনদেন হবে না। আর ব্যাংকে লেনদেন বন্ধ থাকায় দেশের দুই পুঁজিবাজারেও লেনদেন হবে না।

প্রথা অনুযায়ী, অর্থবছরের প্রথম দিন ‘ব্যাংক হলিডে’ থাকে। সে কারণে ২০১৯-২০ অর্থবছরের প্রথম দিন ১ জুলাই সোমবার ব্যাংকগুলোতে সব ধরনের লেনদেন বন্ধ থাকবে।

তবে এদিন বাংলাদেশ ব্যাংকসহ সব ব্যাংক খোলা থাকবে।

১৩:৪০ ২ জুলাই ২০১৯

বিটকয়েন মাইনিং: ইরানে জব্দ হাজারো কম্পিউটার

বিটকয়েন মাইনিং: ইরানে জব্দ হাজারো কম্পিউটার

অবৈধভাবে ক্রিপ্টোকারেন্সি মাইনিংয়ের দায়ে প্রায় এক হাজার কম্পিউটার জব্দ করেছে ইরানি কর্তৃপক্ষ। বিদ্যুৎ খরচ হঠাৎ অনেক বেড়ে যাওয়ায় বিষয়টি নজরে আসে কর্তৃপক্ষের।

ইরানের ইয়াজদ অঞ্চলের পরিত্যাক্ত কারখানায় দুইটি বিটকয়েন প্রতিষ্ঠান চালানো হচ্ছিলো। একারণে চলতি মাসে দেশটির বিদ্যুৎ খরচ প্রায় সাত শতাংশ বেড়েছে বলে প্রতিবেদনে জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম সিএনবিসি।

১৩:৩৯ ২ জুলাই ২০১৯

‘লাইফ সাপোর্টে এরশাদ’

‘লাইফ সাপোর্টে এরশাদ’

মুহম্মদ এরশাদ লাইফ সাপোর্টে আছেন বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন। তিনি বলেন, ‘এরশাদের অবস্থা ক্রিটিক্যাল বলা যায়। তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে।’ সোমবার (১ জুলাই) বিকালে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) এরশাদকে দেখে আসার পর সাংবাদিকদের তিনি এ তথ্য জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘দেশের বাইরে নিতে হলে যে রকম শারীরিক অবস্থা থাকা দরকার, সে রকম অবস্থা তার নেই। লম্বা জার্নি করার অবস্থা নেই।’

১৩:৩৫ ২ জুলাই ২০১৯

ফের সৌদি বিমানবন্দরে হামলা

ফের সৌদি বিমানবন্দরে হামলা

সৌদি আরবের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় আবহা বিমানবন্দরে আবারও হামলার ঘটনা ঘটেছে। এতে অন্তত ৯ জন আহত হয়েছে বলে দেশটির গণমাধ্যম দ্য জেরুজালেম পোস্টের এক প্রতিবেদনে জানা গেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, ইয়েমেনের হুতি বিদ্রোহীরা সৌদির আন্তর্জাতিক আবহা বিমান বন্দরে মঙ্গলবার ড্রোন হামলা চালিয়েছে।

১৩:৩৪ ২ জুলাই ২০১৯