• শনিবার ১৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ০৯ জ্বিলকদ ১৪৪৫

মসজিদ পুনর্নির্মাণ দাবিতে মানববন্ধন

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ৩ অক্টোবর ২০১৯  

মানিকগঞ্জ বাসস্ট্যান্ড বায়তুল আমিন জামে মসজিদ পুনর্নির্মাণের দাবিতে মানববন্ধন করেছেন মসজিদটির মুসল্লি ও এলাকাবাসী। মানববন্ধনে ওলামা মাশায়েখ সমন্বয় পরিষদ ও ইমাম সমন্বয় পরিষদের ব্যানারে হাজারো মুসল্লি অংশ নেন।

এদিকে মসজিদ পুনর্নির্মাণ দাবিতে মানববন্ধন শেষে মুসল্লিরা সড়ক ও জনপথ বরাবর আবেদনের জন্য গণস্বাক্ষর দিয়েছেন। গতকাল বুধবার সড়ক ও জনপথ বিভাগের কাছে আবেদনটি জমা দেওয়া হয়।

 

জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেলের সভাপতিত্বে দুই ঘণ্টাব্যাপী এই মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের শ্রমবিষয়ক সম্পাদক লিয়াকত আলী ভান্ডারী, মানিকগঞ্জ সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সালেহা ইসলাম, মানিকগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি মোনায়েম খান, সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান শামীম হোসেন, ওলামা মাশায়েখ পরিষদের মহাসচিব বশির রেজা, মসজিদ কমিটির সভাপতি খবিরুল আলম চৌধুরী, মানিকগঞ্জ বাজার সমিতির সাবেক সাধারণ সম্পাদক আব্দুস সালাম, শ্রমিক নেতা হানিফ আলী ও আব্দুল জলিল, মানিকগঞ্জ সদর উপজেলা যুবলীগের সভাপতি খলিলুর রহমানসহ বিভিন্ন মাদ্রাসার অধ্যক্ষ ও মসজিদের ইমামবৃন্দ।

বক্তারা বলেন, তত্কালীন জেলা প্রশাসক রাশিদা ফেরদৌস পুনঃনির্মাণের প্রতিশ্রুতি দিয়ে সড়ক উন্নয়নের নামে মসজিদটি অপসারণ করে জেলা প্রশাসন ও সড়ক ও জনপথ বিভাগ। কিন্তু দীর্ঘদিন অতিবাহিত হলেও প্রশাসনের পক্ষ থেকে মসজিদটি পুনঃনির্মাণের উদ্যোগ গ্রহণ করা হয়নি। মুসল্লিদের দাবির প্রেক্ষিতে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকসহ এলাকাবাসী নিজ অর্থায়নে জমি কিনে এবং মসজিদের জন্য দানকৃত জমির ওপর মসজিদটি পুনঃনির্মানের উদ্যোগ নিলে সড়ক ও জনপথ বিভাগের পক্ষ থেকে বাধা দেওয়া হয়। জায়গাটি নিজেদের দাবি করে সড়ক ও জনপথ বিভাগ এ বাধা দেয় বলে অভিযোগ।

মানববন্ধনে বক্তারা সড়ক ও জনপথ বিভাগকে আগামী ৪৮ ঘণ্টার আলটিমেটাম দিয়েছে। তারা বলেন, এর মধ্যে সওজ মসজিদের জায়গা বুঝিয়ে না দিলে আমরা শুক্রবার জুমার নামাজের পর ঢাকা-পাটুরিয়া মহাসড়ক অবরোধসহ কঠোর কর্মসূচি গ্রহণ করব।

 

এ ব্যাপারে মানিকগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আমীর হোসেন বুধবার দুপুরে জানান, আমি মুসল্লিদের দাবিগুলো ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করব। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী পরবর্তী পদক্ষেপ গ্রহণ করব।