• শনিবার ১৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ০৯ জ্বিলকদ ১৪৪৫

প্রত্যেক উপজেলা থেকে ১ হাজার দক্ষ শ্রমিক বিদেশে পাঠাবে সরকার

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ৫ ডিসেম্বর ২০১৯  

'বর্তমান সরকারের নির্বাচনী ইশতেহার অনুযায়ী, বছরে প্রত্যেক উপজেলা থেকে ১ হাজার দক্ষ শ্রমিক বিদেশে পাঠাবে সরকার। সেই লক্ষ্যে দেশে ৪০টি উপজেলায় টেকনিক্যাল ট্রেনিং সেন্টার নির্মাণ কাজ শুরু হয়েছে। ইতোমধ্যে মানিকগঞ্জের সিংগাইর উপজেলার টেকনিক্যাল ট্রেনিং সেন্টারের নির্মাণ কাজ প্রায় শেষের দিকে। যাতে বৈদেশিক মুদ্রা বেশি পরিমাণ আয় হয় সেই লক্ষ্যে পর্যায়ক্রমে প্রত্যেক উপজেলায় সরকারের পক্ষ থেকে টেকনিক্যাল ট্রেনিং সেন্টার নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে।'

মানিকগঞ্জের সিংগাইরে দিনব্যাপী উপজেলা হতে দক্ষ যুব ও যুব মহিলা বিদেশে কর্মসংস্থান ব্যবস্থার লক্ষ্যে প্রচার, প্রেসব্রিফিং ও সেমিনারে বুধবার বক্তারা এসব কথা বলেন।

উপজেলা প্রশাসন আয়োজিত জেলা প্রশাসক এসএম ফেরদৌসের সভাপতিত্বে ও সহকারী কমিশনার (ভূমি) মোঃ হামিদুর রহমানের পরিচালনায় মুখ্য আলোচক হিসেবে সমাপনী বক্তব্য রাখেন - প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব মোঃ মোজাফফর আহমেদ। 

এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- উপজেলা চেয়ারম্যান  মুশফিকুর রহমান খান হান্নান, উপজেলা নির্বাহী অফিসার রাহেলা রহমত উল্লাহ, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মোসাঃ আনোয়ারা খাতুন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ সায়েদুল ইসলাম, ইউপি চেয়ারম্যান ইঞ্জিঃ মোঃ শাহাদত হোসেন, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. ফারুক আহমেদ, সিংগাইর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আতাউর রহমান ও সিংগাইর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাসুম বাদশাহ প্রমুখ।

এর আগে সকাল ১১ টায় দিনব্যাপী প্রচার, প্রেসব্রিফিং ও সেমিনারের উদ্বোধন করেন- উপজেলা চেয়ারম্যান  মুশফিকুর রহমান খান হান্নান। অনুষ্ঠানে অংশগ্রহণকারী উপজেলা পর্যায়ের সরকারি বিভিন্ন অফিসের কর্মকর্তা, জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিদের কাছে দক্ষ যুব ও যুব মহিলা বিদেশে কর্মসংস্থান ব্যবস্থার লক্ষ্যে বিভিন্ন তথ্য তুলে ধরে বক্তব্য রাখেন- জেলা জনশক্তি সহকারী পরিচালক শেখ মুস্তাফিজুর রহমান. জেলা টেকনিক্যাল ট্রেনিং সেন্টারের অধ্যক্ষ নুর আতায়েব আহম্মেদ ও সিংগাইর টেকনিক্যাল ট্রেনিং সেন্টারের অধ্যক্ষ মোঃ সিরাজুল ইসলাম।