• সোমবার ২০ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

  • || ১১ জ্বিলকদ ১৪৪৫

মানিকগঞ্জের দুই উপজেলায় চেয়ারম্যান যারা

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ৯ মে ২০২৪  

মানিকগঞ্জের হরিরামপুর উপজেলা পরিষদ নির্বাচনে তৃতীয়বারের মত চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন জেলা আওয়ামী লীগের ত্রাণ ও দুযোর্গ বিষয়ক সম্পাদক দেওয়ান সাইদুর রহমান। তিনি পেয়েছেন ৩১ হাজার ৮৪৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি সাদ্দাম হোসেন পেয়েছেন ২০ হাজার ১৬৪ ভোট। বিএনপি থেকে বহিস্কৃত জাহিদুর রহমান তুষার পেয়েছেন ৯ হাজার ৪০০ ভোট।

অপর দিকে সিঙ্গাইর উপজেলা পরিষদ নির্বাচনে ৪৭ হাজার ৯৮৮ ভোট পেয়ে প্রথমবারের মতো চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সায়েদুল ইসলাম। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী জেলা আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা আবদুল মাজেদ খান পেয়েছেন ৩৮ হাজার ২১৪ ভোট। অন্য প্রার্থী আবদুল হাকিম পেয়েছেন ৬ হাজার ৪০০ ভোট।

হরিরামপুরে ভাইস চেয়ারম্যান পদে ১৯ হাজার ১০৪ ভোট পেয়ে জয়ী হয়েছেন উপজেলা কৃষক লীগের আহবায়ক মো. বিল্লাল হোসেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী বিএনপি থেকে বহিস্কৃত মোশাররফ হোসেন পেয়েছেন ১৫ হাজার ১৬৫ ভোট।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলা মহিলা লীগের সাধারণ সম্পাদক শামীমা আক্তার চায়না ২৯ হাজার ৩৩২ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী জোসনা বেগম পেয়েছেন ২০ হাজার ৫০১ ভোট।

সিঙ্গাইর উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক রমিজ উদ্দিন ৪৫ হাজার ৭৫৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রার্থী আবদুস সালাম পেয়েছেন ৩০ হাজার ৬২৯ ভোট এবং বিএনপি থেকে বহিষ্কৃত প্রার্থী তোফাজ্জল হোসেন পেয়েছেন ১৬ হাজার২১৩ ভোট।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬৯ হাজার ৬৮১ ভোট পেয়ে জয়ী হয়েছেন জেলা মহিলা লীগের সাধারণ সম্পাদক আনোয়ারা খাতুন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও বিএনপি থেকে বহিষ্কৃত আফরোজা খান লিপি পেয়েছেন ২২ হাজার ৮২৮ ভোট।

জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকতা মোহাম্মদ আমিনুর রহমান মিঞা বলেন, ‘জেলার দুটি উপজেলায়(সিংগাইর ও হরিরামপুর) সুষ্ঠুভাবে ভোট অনুষ্ঠিত হয়েছে। কোনও ধরণে বিচ্ছিন্ন ঘটনা ছাড়াই সকাল ৮ থেকে শুরু হওয়া ভোটগ্রহণ বিকেলে ৪ টায় শেষ হয়।