• সোমবার ২০ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

  • || ১১ জ্বিলকদ ১৪৪৫

‘ঢাবির বৈশাখী কনসার্ট’ বাতিল

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ১৪ এপ্রিল ২০১৯  

অবশেষে বাতিল হয়ে গেল পহেলা বৈশাখ উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ে আয়োজিত কনসার্ট। প্রতিবারের ন্যায় দেশের নামিদামী শিল্পীদের কণ্ঠে গান শুনতে ছুটে এসেছিল লাখো বিনোদন প্রেমীরা। কনসার্ট বাতিল হওয়ার কারণে উৎসবমুখর মানুষের বিনোদনকে যেন কেড়ে নিল আয়োজকরা।

দুই দফা হামলার পর আয়োজনের আর্থিক সহায়তাকারী প্রতিষ্ঠান মজো নিরাপত্তাহীনতার কথা জানিয়ে কনসার্টটি বাতিল করেছে। 

এতে তারা প্রায় এক কোটি টাকার ক্ষতির মুখে পড়েছে বলে দাবি করেছে স্পন্সর আকিজ ফুড অ্যান্ড বেভারেজ  লিমিটেড।

মোজোর অপরেশন ব্যান্ড হেড মার্কেটিং বিভাগের প্রধান আজম বিন তারেক বলেন, মধ্যরাতে প্রথম অগ্নিকাণ্ড ঘটার পর আমাকে অনেক অনুরোধ করা হয়েছে। আমাকে বলা হয়েছে সবকিছু আন্ডার কন্ট্রোলে থাকবে। তাই আমি সবকিছু গুছিয়ে পুনরায় কাজ করা শুরু করলাম।

তিনি বলেন, সকাল ৮টার দিকে চারজন লোক হেলমেট পরে এসে আমাদের সাউন্ড বক্স (যার দাম তেতাল্লিশ লাখ টাকা) সেখানে পেট্রোল দিয়ে আগুন লাগিয়ে চলে যায়। সবকিছু মিলিয়ে আমাদের প্রায় ১ কোটি টাকার বেশি ক্ষয়ক্ষতি হয়েছে।

তিনি আরো বলেন, এ অবস্থায় এখানে আর কনসার্ট আয়োজন সম্ভব না। আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি। কনসার্ট চালিয়ে যাওয়া সম্ভব না।

এদিকে সকালে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও ডাকসুর এজিএস সাদ্দাম হোসেনের আশ্বাসে শুধু কনসার্ট চালিয়ে যাওয়ার কথা বললেও বিকেলে এসে তার উল্টো চিত্র দেখা যায় মল চত্বরে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, মল চত্বর থেকে সবধরনের সরাঞ্জামাদি গাড়ি ভরে নিয়ে যাওয়া হচ্ছে। সেখানে স্টেজ ছাড়া আর কোনো কিছুই অবশিষ্ট নেই।

মোজোর সিকিউরিটি ফোর্সের এক কর্মকর্তা বলেন, সব নিয়ে যাওয়া হয়েছে। আমাদের বলা হয়েছে কনসার্ট বাতিল। এখন শুধু স্টেজের জিনিসগুলো বাকি আছে। এগুলোও একটু পরে নিয়ে যাওয়া হবে। এ মুহূর্তে কেউ কনসার্ট হবে বলে দাবি করলেও কোনো লাভ নাই। কারণ এটা এখন সম্ভব নয়।

এ ঘটনায় দুঃখ প্রকাশ করে ডাকসুর সাংস্কৃতিক সম্পাদক আসিফ তালুকদার বলেন, আমি সর্বোচ্চ চেষ্টা করেছিলাম সবাইকে একটা সুন্দর কনসার্ট উপহার দেয়ার জন্য। কিন্তু যে ঘটনা ঘটানো হয়েছে আমার বলার ভাষা নেই।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর আবদুর রহিম গণমাধ্যমকে বলেন, বিষয়টি আমি শুনেছি। এটি কোনোভাবেই কাম্য নয়।