• শনিবার ১৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ০৯ জ্বিলকদ ১৪৪৫

শীর্ষস্থান পোক্ত করতে আজ মাঠে নামছে লিভারপুল

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ৫ অক্টোবর ২০১৯  

পয়েন্ট টেবিলের শীর্ষস্থান আরো পোক্ত করতে শনিবার (০৫ অক্টোবর) মাঠে নামছে লিভারপুল। অ্যানফিল্ডে তাদের প্রতিপক্ষ লেস্টার সিটি। ম্যাচটি শুরু হবে রাত আটটায়। এর আগে ব্রাইটনের বিপক্ষে খেলবে টটেনহ্যাম হটস্পার। শিরোপার রেসে থাকতে জয়টা খুবই গুরুত্বপূর্ণ স্পারদের। এই ম্যাচটি মাঠে গড়াবে বিকেল সাড়ে পাঁচটায়।

গেল মৌসুম থেকেই অসাধারণ ফুটবল শৈলী উপহার দিচ্ছে লিভারপুল। অল্পের জন্য লিগ শিরোপা ফসকে গেলেও, ইউরোপ শ্রেষ্ঠত্বের আসরে অল রেডরা ছিলো অদ্বিতীয়। সেই ফর্ম ধরে রেখে ক্লপ শিষ্যরা এ মৌসুমেও চলছে দুর্নিবার গতিতে।

সপ্তম রাউন্ড শেষে ২১ পয়েন্ট নিয়ে টেবিলে রাজ করছে লিভারপুল। দুইয়ে থাকা ম্যানচেস্টার সিটির সঙ্গে তাদের ব্যবধান স্পষ্ট পাঁচ। তার চেয়েও বড় কথা এই সাত ম্যাচে ক্লপ বাহিনীকে কেইউ দিতে পারেনি একটি হার কিংবা ড্রয়ের তিক্ততা। জয় রথের রাস্তাটা আরো লম্বা করতে অ্যানফিল্ডে এবার তাদের লেস্টার বাধা।

২০১৫-১৬ মৌসুমে ঐ একবারই ইপিএলে রূপকথা লিখেছিলো লেস্টার সিটি। এরপর থেকে ওদের পারফরমেন্স গড়পড়তা। তাই ফক্সদের নিয়ে মোটেও চিন্তিত নয় লিভারপুল। বরং প্রতিপক্ষকে দুমড়ে-মুচড়ে দিয়ে বড় ব্যবধানে জয় তুলে নেয়ার স্বপ্নে বিভোর অল রেডরা।

অবশ্য তার কারণটাও স্পষ্ট। এই ম্যাচে পুরো পছন্দের একাদশ পাচ্ছেন মাস্টার মাইন্ড ক্লপ। দলে নেই কোন ইনজুরি সমস্যা। যদিও সদই ফিফার সেরা গোলরক্ষকের খেতাব জেতা এলিসন বেকারের মাঠে নামা নিয়ে রয়েছে সংশয়। তবে ফরোয়ার্ড লাইনে সাদিও মানে, রবার্তো ফিরমিনো আর মোহামেদ সালাহরা ফিট আছেন শতভাগ!

এদিকে, এই ম্যাচ দিয়ে আবারো লিভারপুলে ফিরছেন ব্র্যন্ডন রজার্স। তবে বন্ধু নয় সাবেক ক্লাবের শত্রু হয়ে। তারই অধীনে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে লেস্টার সিটি। সপ্তম রাউন্ড পর্যন্ত তাদের পয়েন্ট টেবিলে তিনে থাকায় মেলে তেমন আভাসই! তাই সানডে নাইটে হয়ত ভালো কিছুই অপেক্ষা করছে ফুটবল প্রেমীদের জন্য।
সময় খারাপ যাচ্ছে টটেনহ্যামের। লিগে সাত ম্যাচে হার আছে তিনটি। দুই জয়ের বিপরীতে আছে সমান সংখ্যক ড্র। স্পাররা সেই বাজে ফর্ম টেনে নিয়ে গেছে চ্যাম্পিয়ন্স লিগেও। কদিন আগে বায়ার্নের বিপক্ষে পেয়েছে ৭-২ গোলে হারের লজ্জা। এমন ভঙ্গুর পরিস্থিতি থেকে ঘুরে দাঁড়াতে জয়টা তাদের ভীষণ প্রয়োজন।

তবে কোচ মাওরিসিও পচেত্তিনোর কপালে চিন্তার ভাজ ফুটবলারদের অফ ফর্ম নিয়ে। এক হ্যারি কেইন ছাড়া আস্থার প্রতিদান দিনে ব্যর্থ বাকিরা। তার ওপর দলে আছে ইনজুরি সমস্যা। তাই অ্যামেক্স স্টেডিয়াম থেকে তাদের জয় নিয়ে ফিরতে হলে নিংড়ে দিতে হবে সামর্থের সবটুকু।