• রোববার ২৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৫ ১৪৩১

  • || ১৮ শাওয়াল ১৪৪৫

পাকিস্তানে চীনা কনস্যুলেটে হামলা

পাকিস্তানে চীনা কনস্যুলেটে হামলা

শুক্রবার সকালে এক হামলার ঘটনা ঘটেছে পাকিস্তানের করাচি শহরে চীনা কনস্যুলেটের সামনে ।

১২:০৯ ২৩ নভেম্বর ২০১৮

অভিনেত্রীকে রাত কাটানোর প্রস্তাব দিয়ে চাকরি গেল

অভিনেত্রীকে রাত কাটানোর প্রস্তাব দিয়ে চাকরি গেল

জনপ্রিয় অভিনেত্রীরা নানা সময় বাজে প্রস্তাবের শিকার হন। স্যোশ্যাল মিডিয়ার যুগে বিষয়টি মহামারি আকারে রুপ নিয়েছে। সম্প্রতি সোশ্যাল সাইটে হেনস্থার মুখে পড়েন মালায়ালম অভিনেত্রী নেহা সাক্সেনা। দুবাইয়ের বাসিন্দা এক ভারতীয়ের প্রবাসীর বিরুদ্ধে অশ্লীল মেসেজ পাঠানোর অভিযোগ করেন তিনি।

১২:০৭ ২৩ নভেম্বর ২০১৮

সালমানকে দায়ী করেনি সিআইএ, দাবি ট্রাম্পের

সালমানকে দায়ী করেনি সিআইএ, দাবি ট্রাম্পের

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দাবি করেছেন, সৌদির ভিন্ন মতাবলম্বী সাংবাদিক জামাল খাশোগিকে হত্যার ঘটনায় প্রিন্স মোহাম্মদ বিন সালমানকে সরাসরি দায়ী করেনি মার্কিন গোয়েন্দা সংস্থা সিআইএ। কিন্তু কয়েকদিন আগেই তুরস্কের কাছ থেকে পাওয়া সব তথ্য-প্রমাণ এবং কনস্যুলেটের সিসি ক্যামেরার ফুটেজ থেকে পাওয়া ভিডিও বিশ্লেষণ করে সিআইএ জানিয়েছিল, ক্রাউন প্রিন্স সালমানের নির্দেশেই এই হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে।

১২:০৫ ২৩ নভেম্বর ২০১৮

প্রথম মুসলিম মেয়র হচ্ছেন ফিরহাদ

প্রথম মুসলিম মেয়র হচ্ছেন ফিরহাদ

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতার ভর্ৎসনায় পদত্যাগ করেছেন কলকাতার পৌর করপোরেশনের মেয়র ও মন্ত্রী শোভন চট্টোপাধ্যায়। বৃহস্পতিবার দুপুরে তিনি মেয়র পদ থেকে সরে দাঁড়ান। এর আগে মঙ্গলবার তিনি মন্ত্রিত্বের পদত্যাগপত্র মুখ্যমন্ত্রীর কাছে পৌঁছান।

১২:০২ ২৩ নভেম্বর ২০১৮

অবসরে দ্রগবা

অবসরে দ্রগবা

আইভরি কোস্টের কিংবদন্তি ফুটবলার দিদিয়ের দ্রগবা সব ধরনের ফুটবল থেকে অবসরের ঘোষণা দিয়েছে।

১১:৫৮ ২৩ নভেম্বর ২০১৮

ছুটির দিনের সকালেই প্রাণ গেল ৬ জনের

ছুটির দিনের সকালেই প্রাণ গেল ৬ জনের

দেশের তিন জেলা খুলনা, লালমনিরহাট ও ফেনীতে সড়ক দুর্ঘটনায় স্বামী-স্ত্রীসহ ৬ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও কয়েকজন। শুক্রবার ভোর থেকে সকাল ৯টার মধ্যে এসব দুর্ঘটনা ঘটে।

খুলনায় সড়ক মেরামতের কাজে নিয়োজিত বালুবাহী ট্রাকের চাপায় স্বামী-স্ত্রী নিহত হয়েছেন। শুক্রবার সকাল পৌনে ৯টার দিকে ডুমুরিয়ার পূর্ব জিলেরডাঙ্গা এলাকায় এ ঘটনা ঘটে।

১১:৫৩ ২৩ নভেম্বর ২০১৮

রফিককে ছাড়িয়ে তাইজুলের নতুন রেকর্ড

রফিককে ছাড়িয়ে তাইজুলের নতুন রেকর্ড

বোলিংয়ের শুরুটা করেছিলেন মোস্তাফিজুর রহমান ও মেহেদি হাসান মিরাজ। উইকেটে টার্ন ও বাউন্স দেখে পঞ্চম ওভারেই তৃতীয় বোলার তাইজুল ইসলামকে ডেকে নেন অধিনায়ক সাকিব আল হাসান। অধিনায়ককে হতাশ করেননি ২৬ বছর বয়সী বাঁহাতি স্পিনার।

১১:৪৬ ২৩ নভেম্বর ২০১৮

শুরুতেই সাকিব-তাইজুলের আঘাত

শুরুতেই সাকিব-তাইজুলের আঘাত

টেস্টের দ্বিতীয় দিন প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতেই স্পিনার তাইজুল ইসলামের বলে বিদায় নিয়েছেন ওয়েস্ট ইন্ডিজ ওপেনার কাইরন পাওয়েল।

১১:৪০ ২৩ নভেম্বর ২০১৮

‘লেটস টক’ এ আজ তরুণদের মুখোমুখি প্রধানমন্ত্রী

‘লেটস টক’ এ আজ তরুণদের মুখোমুখি প্রধানমন্ত্রী

আজ শুক্রবার (২৩ নভেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনা  তরুণদের চিন্তা-ভাবনার কথা শুনতে এবং তাদের সঙ্গে নিজের মতামত বিনিময় করতে ‘লেটস টক’ অনুষ্ঠানে যোগ দিচ্ছেন। বাংলাদেশ আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) এ অনুষ্ঠানের আয়োজন করছে।

১১:৩২ ২৩ নভেম্বর ২০১৮

ভূমি ব্যবস্থাপনার আধুনিকায়নে ৬৩৯টি অফিস নির্মাণ

ভূমি ব্যবস্থাপনার আধুনিকায়নে ৬৩৯টি অফিস নির্মাণ

ভূমি ব্যবস্থাপনার উন্নয়নে দেশের ১৩৯টি উপজেলায় নতুন করে ভূমি অফিস এবং ৫০০টি ইউনিয়ন ভূমি অফিস নির্মাণ করার  উদ্যোগ নেওয়া হয়েছে। এর ফলে ভূমি ব্যবস্থাপনা পদ্ধতির উন্নয়ন হবে, জনসাধারণকেও সঠিক সেবা দেওয়া সম্ভব হবে বলে জানায় ভূমি মন্ত্রণালয়।

১১:২৭ ২৩ নভেম্বর ২০১৮

বাংলাদেশ থামলো ৩২৪ রানে

বাংলাদেশ থামলো ৩২৪ রানে

দ্বিতীয় দিনে স্কোরবোর্ডে ৯ রান যোগ করতেই শেষ ২ উইকেট হারিয়েছে বাংলাদেশের প্রথম ইনিংস থেমেছে ৩২৪ রানে।

দিনের পঞ্চম ওভারে প্রথমবারের মতো আক্রমণে এসে চার বলের মধ্যে নাঈম হাসান ও মুস্তাফিজুর রহমানের উইকেট তুলে নেন জোমেল ওয়ারিকান। বাঁহাতি স্পিনারের প্রথম বলে স্লিপে ক্যাচ দিয়ে ফেরেন অভিষিক্ত নাঈম। ৭৪ বলে ২ চারে ২৬ রান করেন তিনি।

১১:২৫ ২৩ নভেম্বর ২০১৮

ঘড়ির কাঁটা ডান দিকে ঘোরে কেন?

ঘড়ির কাঁটা ডান দিকে ঘোরে কেন?

লাতিন ‘ক্লক্কা’ থেকে এসেছে ইউরোপের ‘ক্লক’, শব্দটির বাংলা অর্থ ঘড়ি। ধরে নেওয়া হয়, প্রথম ঘড়ির মডেলও তৈরি হয় ইউরোপেই।

কিন্তু পুরনো হোক বা আধুনিক, যে কোনও প্রকার ঘড়ির কাঁটাই কেন বাঁ দিক থেকে ডান দিকে ঘোরে?

১১:২৪ ২৩ নভেম্বর ২০১৮

প্রেমের টানে মার্কিন তরুণী বরিশালে

প্রেমের টানে মার্কিন তরুণী বরিশালে

ফেসবুকে পরিচয়। এরপর কথা, পরে ভিডিও কল। আর প্রেম। সেখান থেকে পরিণয়ের সিদ্ধান্ত। আর সেই টানে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া থেকে বরিশালে ছুটে এসেছেন এক তরুণী। ওই তরুণীর সাম সারা মেকিয়েন। পেশায় সমাজকর্মী। আর বাংলাদেশি তরুণের নাম অপু মণ্ডল। পেশায় রঙ মিস্ত্রি। দুই জনই খ্রিষ্টান ধর্মাবলম্বী।

০৯:৫৬ ২৩ নভেম্বর ২০১৮

মাত্র ১২০ টাকায় ঘুরে আসুন ‌‘গোলাপ গ্রাম’

মাত্র ১২০ টাকায় ঘুরে আসুন ‌‘গোলাপ গ্রাম’

ইট পাথর আর কংক্রিটে পরিপূর্ণ ঢাকা শহর। সুস্থভাবে অক্সিজেন নিয়ে নিঃশ্বাস ফেলার মতো জায়গা মেলাই ভার! বাতাসে কার্বন ড্রাই অক্সাইড ও সিসার পরিমাণই বেশি। একটু মুক্ত হাওয়া আর স্বস্তির নিঃশ্বাস নিতে ছুটির দিনে ঘুরে আসতে পারেন ঢাকার অদূরে সাভারের বিরুলিয়া ইউনিয়নের ‘গোলাপ গ্রামে’। এই ইউনিয়নের সাদুল্লাহপুর, শ্যামপুর, মোস্তাপাড়া গ্রামজুড়ে আছে গোলাপের রাজ্য। যতদূর চোখ যায়, শুধু গোলাপ আর গোলাপ। তাই এ গ্রামগুলো এখন ‘গোলাপ গ্রাম’ নামেই বেশি পরিচিত।

০৯:৫৩ ২৩ নভেম্বর ২০১৮

তৃণমূল নেতাদের অভিযোগ শুনলেন প্রধানমন্ত্রী

তৃণমূল নেতাদের অভিযোগ শুনলেন প্রধানমন্ত্রী

বুধবার গণভবনে মনোনয়ন প্রত্যাশী ও মনোনয়ন বঞ্চিতের শঙ্কায় থাকা নেতাদের কথা শুনেছেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। বৃহস্পতিবারও সারাদেশে বিভিন্ন মনোনয়ন প্রত্যাশীদের কথা শোনেন তিনি।

০৯:৫১ ২৩ নভেম্বর ২০১৮

জুম্মার দিনে ৮০ বছরের গুনাহ মাফের দোয়া

জুম্মার দিনে ৮০ বছরের গুনাহ মাফের দোয়া

সপ্তাহের অন্যান্য দিনের তুলনায় জুম্মার দিনের আমলে মহান আল্লাহ রাব্বুল আলামিন বিশেষ কিছু সওয়াব নিহিত করেছেন। এসব বিশেষ আমলের মাঝে রয়েছে আল্লাহর পক্ষ থেকে গুনাহ মাফ ও বিভিন্ন নফল ইবাদতের সুযোগ।

০৯:৪৯ ২৩ নভেম্বর ২০১৮

বিএনপি নেতা এহছানুল হক মিলন গ্রেপ্তার

বিএনপি নেতা এহছানুল হক মিলন গ্রেপ্তার

চট্টগ্রামের চকবাজারের চট্টশ্বেরী রোডের মমতাজ ছায়ানীড় নামের একটি বাসা থেকে সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী ও বিএনপির অান্তর্জাতিক বিষয়ক সম্পাদক এহছানুল হক মিলনকে গ্রেপ্তার করা হয়েছে। শুক্রবার ভোর সাড়ে ৪টায় চাঁদপুর জেলা পুলিশের একটি দল তাকে গ্রেপ্তার করে। তার বিরুদ্ধে ২৬টি মামলায় অাদালতের গ্রেপ্তারি পরোয়ানা ছিল।

০৯:৪৭ ২৩ নভেম্বর ২০১৮

নির্বাচনে কালো টাকা ব্যয় পর্যবেক্ষণ করবে দুদক

নির্বাচনে কালো টাকা ব্যয় পর্যবেক্ষণ করবে দুদক

দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, নির্বাচন পরিচালনার দায়িত্ব নির্বাচন কমিশনের (ইসি)। তবে নির্বাচনী ব্যয়ের নামে কালো টাকা ব্যয়ের বিষয়টি পর্যবেক্ষণ করবে দুদক। কমিশন প্রত্যাশা করে, নির্বাচনী ব্যয়ের ক্ষেত্রে সবাই স্বচ্ছতা বজায় রাখবেন এবং নির্ধারিত সময়েই নির্বাচন কমিশনে ব্যয় বিবরণী জমা দেবেন। হলফনামায় মিথ্যা তথ্য দেবেন না, এখানে অবৈধ সম্পদের কোনো বিষয় থাকলে দুদক আইনি প্রক্রিয়া অবলম্বন করবে।

০৯:৪৪ ২৩ নভেম্বর ২০১৮

গাজীপুরে দুই মন্ত্রীর লড়াই

গাজীপুরে দুই মন্ত্রীর লড়াই

রাজধানীঘেঁষা গাজীপুরের ৫টি আসনের অন্যতম গুরুত্বপূর্ণ আসন গাজীপুর-১। গাজীপুর সিটি করপোরেশনের ১৮টি ওয়ার্ড ও কালিয়াকৈর উপজেলা নিয়ে গঠিত এ আসন। এখানে আওয়ামী লীগ বিএনপির হেভিওয়েট প্রার্থী থাকায় আসনের গুরুত্ব যেন একটু বেশি। এ আসনে আওয়ামী লীগের নৌকা নিয়ে লড়বেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। যদিও নৌকার টিকিট পেতে মাঠে রয়েছেন একাধিক প্রার্থী। অপরদিকে রাজনৈতিক মাঠের বিরোধী দল বিএনপির হেভিওয়েট প্রার্থী জাতীয় স্থায়ী কমিটির সাবেক সদস্য ও সাবেক বাণিজ্য প্রতিমন্ত্রী চৌধুরী তানভীর আহমেদ সিদ্দিকী এবার ধানের শীষ নিয়ে নতুন উদ্যমে নির্বাচনী মাঠে। যদিও দীর্ঘদিন বিএনপির রাজনীতি থেকে বাইরে ছিলেন তানভীর সিদ্দিকী। সম্প্রতি চৌধুরী তানভীর আহমেদ সিদ্দিকীর বহিষ্কারাদেশ প্রত্যাহার করায় এখন অনেকটা ঘুরে দাঁড়িয়েছে এখানকার বিএনপির নেতা-কর্মীরা। একদিকে বর্তমান সরকারের নানা উন্নয়ন। অন্যদিকে রাজনৈতিক মাঠে বিএনপির ঘুরে দাঁড়ানো। আর এ কারণে সাধারণ মানুষ মনে করছেন এ আসনে এবার লড়াই হবে বর্তমান ও সাবেক দুই মন্ত্রীর মধ্যেই। নবম জাতীয় সংসদ নির্বাচনে এই আসন থেকে আওয়ামী লীগের আ ক ম মোজাম্মেল হক প্রথমবারের মতো এমপি নির্বাচিত হন বিএনপির সাবেক প্রতিমন্ত্রী চৌধুরী তানভীর আহমেদ সিদ্দিকীকে পরাজিত করে। ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে বিনা প্রতিদ্ব্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্ব পান আ ক ম মোজাম্মেল হক। বর্তমান এমপি ছাড়াও এ আসনে নৌকা পেতে চান গাজীপুর মহানগর যুবলীগের আহ্বায়ক কামরুল আহসান সরকার রাসেল ও কালিয়াকৈর উপজেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল করিম রাসেল অন্যতম। বিএনপির মনোনয়নপ্রত্যাশীদের মধ্যে রয়েছেন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক কাজী ছাইয়্যেদুল আলম বাবুল। বিভিন্ন জনকল্যাণমূলক ও সামাজিক কাজে নিজেকে সম্পৃক্ত করে নতুন মুখের প্রার্থিতা জানান দিয়েছেন। তবে শেষ মুহূর্তে নৌকা-ধানের শীষ পাবেন আ ক ম মোজাম্মেল হক ও চৌধুরী তানভীর সিদ্দিকী বলে মনে করছেন স্থানীয় নেতা-কর্মীরা।

০৯:০৩ ২৩ নভেম্বর ২০১৮

বরিশালে জমি নিয়ে সংঘর্ষে এক ব্যক্তি নিহত

বরিশালে জমি নিয়ে সংঘর্ষে এক ব্যক্তি নিহত

বরিশাল নগরীর ২৩ নম্বর ওয়ার্ডের দরগাহ বাড়ি এলাকায় জমি নিয়ে দুই পক্ষের সংঘর্ষে এক ব্যক্তি নিহত হয়েছেন। সংঘর্ষের ঘটনায় আহত হয়েছেন আরও একজন। বৃহস্পতিবার সন্ধ্যা পৌঁনে ৬টার দিকে এই সংঘর্ষের ঘটনা ঘটে। নিহত দুলাল সিকদার  ওই এলাকার মৃত রাজ্জাক সিকদারের ছেলে এবং নগরীর কাশীপুরে সরকারি ডেইরী ফার্মের কর্মচারী ছিলেন।

০৯:০০ ২৩ নভেম্বর ২০১৮

চলন্ত বাসে স্বামীর সামনে স্ত্রীকে শ্লীলতাহানির চেষ্টা!

চলন্ত বাসে স্বামীর সামনে স্ত্রীকে শ্লীলতাহানির চেষ্টা!

ময়মনসিংহের শম্ভুগঞ্জে বুধবার রাতে চলন্তবাসে স্বামীর সামনে স্ত্রীকে শ্লীলতাহানির চেষ্টার ঘটনা ঘটেছে। এসময় বাস থেকে লাফিয়ে পড়ে কোনো মতে রক্ষা পায় ওই নারী। এসময় বাসের অন্য এক যাত্রীর কাছ থেকে ৫০ হাজার টাকাও ছিনিয়ে নেয় চালকের সহযোগীরা।

০৮:৫৭ ২৩ নভেম্বর ২০১৮

এই ছবি আসলে কার?

এই ছবি আসলে কার?

এই ছবিটা নিশ্চয়ই দেখেছেন? ফেসবুক-সহ সোশ্যাল মিডিয়ায় অনেক পোস্টেই দেখেছেন।

সাধারণত খুব হাস্যকর কোনও পরিস্থিতি, বিষয় বোঝাতে এই ছবি ব্যবহার করা হয়। কিন্তু জানেন কি এই ছবি আসলে কার?

০৮:৫২ ২৩ নভেম্বর ২০১৮

এবার মিটু বিতর্কে মুখ খুলল সালমানের বান্ধবী

এবার মিটু বিতর্কে মুখ খুলল সালমানের বান্ধবী

বিশ্বের অনেক দেশেই চলছে মিটু’র ঝড়। ২০১৭ সালের অক্টোবরে হলিউড প্রযোজক হার্ভি ওয়াইনস্টিনের যৌন হয়রানির কাণ্ড ফাঁস হওয়ার পর থেকে চলচ্চিত্র, সংগীত ও ক্রীড়া দুনিয়ায় রীতিমতো এই ঝড় ওঠে।

০৮:৪৮ ২৩ নভেম্বর ২০১৮

‘এস১০’ কি পারবে আইফোন এক্সএস হতে?

‘এস১০’ কি পারবে আইফোন এক্সএস হতে?

অ্যাপলের নতুন আইফোনকে টেক্কা দিতে দক্ষিণ কোরিয়ার প্রযুক্তি প্রতিষ্ঠান স্যামসাং বাজারে আনতে পারে ‘গ্যালাক্সি এস১০’ নামের ফ্ল্যাগশিপ স্মার্টফোন। নতুন এ ফোনে বেশ কিছু চমক থাকবে বলে প্রযুক্তি বিশ্লেষকেরা ধারণা করছেন।

০৮:৪৬ ২৩ নভেম্বর ২০১৮