• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

অটোরিকশা ও সিএনজি পুড়িয়ে দিল দুর্বৃত্তরা

অটোরিকশা ও সিএনজি পুড়িয়ে দিল দুর্বৃত্তরা

ঢাকা-নবাবগঞ্জ মহাসড়কের কেরানীগঞ্জের কালিন্দী দেওশুর ব্রিজের ওপরে অটোরিকশা ও সিএনজিতে আগুনে পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। এতে কোনো হতাহতের ঘটনা না ঘটলেও অটোরিকশাটি সম্পূর্ণ ভস্মীভূত হয়েছে। স্থানীয়রা সিএনজির আগুন নিভিয়ে ফেলায় সামান্য ক্ষতি হয়েছে। ১৪ অক্টোবর  এই ঘটনা ঘটে।

১৭:৫৫ ১৬ অক্টোবর ২০২৩

সেনা মোতায়েন হবে সংসদ নির্বাচনে

সেনা মোতায়েন হবে সংসদ নির্বাচনে

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সশস্ত্র বাহিনীর সদস্যদের মোতায়েন করবে নির্বাচন কমিশন (ইসি)। এক্ষেত্রে তারা স্ট্রাইকিং ফোর্স হিসেবে দায়িত্বে নিয়োজিত থাকবেন। রোববার (১৫ অক্টোবর) নির্বাচন কমিশনার মো. আলমগীর বিষয়টি জানিয়েছেন। তিনি বলেন, আমাদের আগের সবগুলো জাতীয় নির্বাচনেই সেনাবাহিনী মোতায়েন হয়েছিল। 

১৭:৪৭ ১৬ অক্টোবর ২০২৩

সিনেটের শিক্ষক প্রতিনিধি নির্বাচন আজ জাবিতে

সিনেটের শিক্ষক প্রতিনিধি নির্বাচন আজ জাবিতে

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সিনেটের শিক্ষক প্রতিনিধি নির্বাচন প্রায় আট বছর পর আজ সোমবার অনুষ্ঠিত হতে যাচ্ছে। সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত চলবে এই নির্বাচন। 

১৭:৪৫ ১৬ অক্টোবর ২০২৩

জাবিতে ছাত্র ইউনিয়নের সংহতি সমাবেশ

জাবিতে ছাত্র ইউনিয়নের সংহতি সমাবেশ

ইসরায়েল ও ফিলিস্তিনের মধ্যে চলমান সংঘাতে ফিলিস্তিনের স্বাধীনতাকামী মানুষের প্রতি সমর্থন জানিয়ে সংহতি সমাবেশ করেছে ছাত্র ইউনিয়ন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) সংসদের নেতাকর্মীরা।

১৭:৪০ ১৬ অক্টোবর ২০২৩

৯ দিনের ছুটি ঘোষণা জাবিতে

৯ দিনের ছুটি ঘোষণা জাবিতে

দূর্গা পূজা, ফাতেহা-ই ইয়াজদাহাম এবং লক্ষ্মীপূজা উপলক্ষে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ৯ দিনের ছুটি ঘোষণা করা হয়েছে। রবিবার (১৫ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. আবু হাসান এ তথ্যটি নিশ্চিত করেন।

১৭:৩৯ ১৬ অক্টোবর ২০২৩

৪২শিক্ষক ১৩মাস বেতন পাচ্ছেন না

৪২শিক্ষক ১৩মাস বেতন পাচ্ছেন না

সাভার সরকারি কলেজের ৪২জন শিক্ষক ১৩মাস ধরে বেতন পাচ্ছেন না। কলেজটি সরকারি হওয়ার পর বাদ পড়ে ২২ জন অস্থায়ী শিক্ষক এবং ২০ জন অতিথি শিক্ষক। তারা কলেজের নিয়মিত কার্যক্রমে অংশ নিলেও  ১৩ মাস ধরে বেতন-বোনাস কিছুই পাচ্ছেন না।

১৭:৩৭ ১৬ অক্টোবর ২০২৩

আরসার কিলার গ্রুপের প্রধান গ্রেফতার

আরসার কিলার গ্রুপের প্রধান গ্রেফতার

বহুল আলোচিত রোহিঙ্গা নেতা মাস্টার মহিবুল্লাহ হত্যাকাণ্ডের সমন্বয়কারী ও হত্যাকারী সন্ত্রাসী সংগঠন আরসা’র মোস্ট ওয়ান্টেড কিলার গ্রুপের প্রধান নুর কামাল প্রকাশ ওরফে সমিউদ্দীনকে গ্রেফতার করেছে র‍্যাব।

০০:০২ ১৬ অক্টোবর ২০২৩

সামনে আরো চ্যালেঞ্জ আসতে পারে

সামনে আরো চ্যালেঞ্জ আসতে পারে

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান বলেছেন, সামনে অনেক চ্যালেঞ্জ আসতে পারে, চ্যালেঞ্জ মোকাবেলায় সবাইকে সতর্ক থেকে দায়িত্ব পালন করতে হবে।আজ রবিবার মিরপুরে পাবলিক অর্ডার ম্যানেজমেন্ট (পিওএম) পুলিশ লাইন্সে বিশেষ রোলকলে উপস্থিত পুলিশ সদস্যদের উদ্দেশে তিনি এ কথা বলেন।

২০:৩২ ১৫ অক্টোবর ২০২৩

মৃত্যুদণ্ডপ্রাপ্ত কয়েদির মৃত্যু

মৃত্যুদণ্ডপ্রাপ্ত কয়েদির মৃত্যু

কেন্দ্রীয় কারাগারের একজন মৃত্যুদণ্ডপ্রাপ্ত কয়েদি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। ঢাকা মেডিকেল পুলিশ ফাঁড়ির পরিদর্শক বাচ্চু মিয়া শনিবার রাতে এ তথ্য জানান। শাহ আলম কাজী নামের ৪৫ বছর বয়সী ওই কয়েদি বাগেরহাটের মোল্লারহাট উদয়পুর উত্তর কান্দি এলাকার কাজী জিন্নাত আলীর ছেলে।

২০:২৯ ১৫ অক্টোবর ২০২৩

বৌ-ভাতের দিন প্রাণ গেলো বরের

বৌ-ভাতের দিন প্রাণ গেলো বরের

ঢাকার কেরানীগঞ্জে মাহেন্দ্র গাড়ির ধাক্কায় অর্কপ্রিয় হোসেন অংশুমান (২৫) নামে এক নববিবাহিত যুবকের মৃত্যু হয়েছে। শনিবার (১৪ অক্টোবর) বিকালে কেরানীগঞ্জ মডেল থানা এলাকার বাঘাসুর খান বাড়ি সড়কে এই দুর্ঘটনা ঘটে।

২০:১৯ ১৫ অক্টোবর ২০২৩

জাবি ছাত্রীকে হেনস্তা

জাবি ছাত্রীকে হেনস্তা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) এক ছাত্রীকে বাসে হেনস্তার অভিযোগে লাব্বাইক পরিবহনের সাতটি বাস আটক করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। শনিবার (১৪ অক্টোবর) দুপুর সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের একদল শিক্ষার্থী বাসগুলো আটকাতে শুরু করেন। পরে সন্ধ্যা ছয়টার দিকে বাসগুলো থেকে বিভিন্ন অঙ্কের টাকা নিয়ে তারা ছেড়ে দেন বলে অভিযোগ পাওয়া গেছে।

২০:১৭ ১৫ অক্টোবর ২০২৩

৭০ ভরি স্বর্ণ ছিনতাই

৭০ ভরি স্বর্ণ ছিনতাই

মানিকগঞ্জের দৌলতপুরে চলতি পথে গতিরোধ করে ককটেল ফাটিয়ে দিলু রাজবংশী নামে এক ব্যবসায়ীর কাছ থেকে ৭০ ভরি স্বর্ণ ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। এ সময় তার কাছ থেকে এক লাখ টাকাও ছিনতাই করা হয়।

২০:১২ ১৫ অক্টোবর ২০২৩

সমবেদনা জানালেন জিজি হাদিদ

সমবেদনা জানালেন জিজি হাদিদ

ইসরায়েলে ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাসের অতর্কিত হামলার পর থেকেই নড়েচড়ে বসেছে গোটা বিশ্ব। এই হামলা ও পরবর্তীতে ইসরাইলের পাল্টা হামলা প্রসঙ্গে তারকারাও আওয়াজ তুলেছেন। এবার এ বিষয়ে প্রতিক্রিয়া জানালেন আমেরিকান সুপার মডেল জিজি হাদিদ।

২০:১০ ১৫ অক্টোবর ২০২৩

৪০০ ফিলিস্তিনিকে হত্যা করলো ইসরায়েল

৪০০ ফিলিস্তিনিকে হত্যা করলো ইসরায়েল

গাজায় নির্বিচার বিমান হামলা চালিয়ে একদিনেই চার শতাধিক ফিলিস্তিনিকে হত্যা করলো ইসরায়েল। ফিলিস্তিনি বার্তা সংস্থা ওয়াফার বরাতে রোববার (১৫ অক্টোবর) এ তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা।

২০:০৮ ১৫ অক্টোবর ২০২৩

হামাসের সমর্থনের পোস্ট সরিয়ে দিচ্ছে মেটা

হামাসের সমর্থনের পোস্ট সরিয়ে দিচ্ছে মেটা

ফিলিস্তিনি স্বাধীনতাকামী গোষ্ঠী হামাসের প্রশংসা বা তাদের প্রতি সমর্থন জানিয়ে দেওয়া পোস্টগুলো সরিয়ে দিচ্ছে ফেসবুক-ইনস্টাগ্রাম। শুক্রবার (১৩ অক্টোবর) সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলোর মূল কোম্পানি মেটা এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে।

২০:০৫ ১৫ অক্টোবর ২০২৩

সাভারে মনোনয়ন প্রত্যাশীর শোভাযাত্রা

সাভারে মনোনয়ন প্রত্যাশীর শোভাযাত্রা

ঢাকা-১৯ আসনে কয়েক হাজার নেতাকর্মী নিয়ে আওয়ামী লীগের উন্নয়ন তুলে ধরে শোভাযাত্রা করে চমক সৃষ্টি করেছেন মনোনয়ন প্রত্যাশী মুহাম্মদ সাইফুল ইসলাম। শনিবার (১৪ অক্টোবর) দুপুরে ঢাকা-আরিচা মহাসড়কের আশুলিয়ার পল্লীবিদ্যুৎ এলাকা থেকে শুরু হওয়া কয়েক হাজার মোটরসাইকেল ও যানবাহন নিয়ে এই শোভাযাত্রায় অংশ নেন ৬ হাজারের বেশি নেতাকর্মী।

২০:০৪ ১৫ অক্টোবর ২০২৩

কোনো দুর্দশা থাকবে না: মমতাজ

কোনো দুর্দশা থাকবে না: মমতাজ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় থাকলে কারও কোনো দুর্দশা থাকবে না বলে মন্তব্য করেছেন মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য মমতাজ বেগম। তিনি বলেছেন, “শেখ হাসিনার সরকার হলো জনগণের সরকার। তিনি ক্ষমতায় থাকলে কারও কোনো দুর্দশা থাকবে না।

১৯:৫৭ ১৫ অক্টোবর ২০২৩

ক্ষুধা সূচকে তিন ধাপ এগিয়েছে বাংলাদেশ

ক্ষুধা সূচকে তিন ধাপ এগিয়েছে বাংলাদেশ

বিশ্ব ক্ষুধা সূচকে তিন ধাপ এগিয়েছে বাংলাদেশ। ক্ষুধা মেটানোর সক্ষমতার দিক থেকে ১২৫টি দেশের মধ্যে বাংলাদেশের অবস্থান ৮১তম, গতবার ছিল ৮৪তম। বাংলাদেশ বর্তমানে ‘মাঝারি মাত্রার’ ক্ষুধায় আক্রান্ত দেশ। চলতি বছরের ক্ষুধা সূচকে ১০০ নম্বরের মধ্যে বাংলাদেশ পেয়েছে ১৯।

০১:৩৪ ১৫ অক্টোবর ২০২৩

সংক্ষিপ্ত আকারে পরীক্ষার ক্ষমতা পাচ্ছে শিক্ষা বোর্ড

সংক্ষিপ্ত আকারে পরীক্ষার ক্ষমতা পাচ্ছে শিক্ষা বোর্ড

দেশে অতিমারি বা মহামারিতে সংক্ষিপ্ত আকারে পাবলিক পরীক্ষা আয়োজন ও ফল প্রকাশ করতে পারবে শিক্ষা বোর্ডগুলো। এ ক্ষমতা দিয়ে তৈরি হচ্ছে নতুন আইন। ‘মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড আইন, ২০২৩’ নামে এ আইনের খসড়া চূড়ান্ত করে মন্ত্রিপরিষদ বিভাগে পাঠিয়েছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ।

০১:৩২ ১৫ অক্টোবর ২০২৩

ককটেল ফাটিয়ে ও গুলি ছুঁড়ে ৭০ ভরি স্বর্ণ লুট

ককটেল ফাটিয়ে ও গুলি ছুঁড়ে ৭০ ভরি স্বর্ণ লুট

শুক্রবার (১৩ অক্টোবর) রাত সাড়ে ৯দিকে বরংগাইল-টাঙ্গাইল আঞ্চলিক মহাসড়কের দৌলতপুর বাজারের অদূরে শ্রীদাম ঘোষের বাড়ির পাশে এ ঘটনা ঘটে। ভুক্তভোগী ব্যবসায়ীর নাম দিলু রাজবংশী (৪০)। তিনি উপজেলার দৌলতপুর বাজারের মা জননী জুয়েলার্সের মালিক। এ ঘটনায় গুলিবিদ্ধ পথচারী জাকির হোসেনকে দৌলতপুর উপজেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

০১:১২ ১৫ অক্টোবর ২০২৩

হোলি আর্টিজানের  হাইকোর্টের রায় ৩০ অক্টোবর

হোলি আর্টিজানের হাইকোর্টের রায় ৩০ অক্টোবর

সাড়ে সাত বছর আগে রাজধানীর গুলাশানের হোলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলা ও নৃশংস হত্যাযজ্ঞের ঘটনায় করা মামলার বিচারিক (নিম্ন) আদালতের রায়ের বিরুদ্ধে আসামিদের করা আপিল ও ডেথ রেফারেন্সের ওপর হাইকোর্টের শুনানি শেষ করা হয়েছে। 

০০:৫২ ১৫ অক্টোবর ২০২৩

শ্রীলঙ্কা সফরের দল ঘোষণা বিসিবির

শ্রীলঙ্কা সফরের দল ঘোষণা বিসিবির

আসন্ন শ্রীলঙ্কা সিরিজের জন্য ১৮ সদস্যের ইমার্জিং দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। লঙ্কা সফরে তিনটি ওয়ানডে ও দুটি চার দিনের ম্যাচ খেলবে। বোর্ডের ঘোষিত ১৮ সদস্যের সেই দলে জায়গা হয়নি ইমার্জিং এশিয়া কাপ খেলে আসা সৌম্য সরকার, সাইফ হাসান, জাকির হাসান, মোহাম্মদ নাঈম শেখের।

০০:৩৯ ১৫ অক্টোবর ২০২৩

ভারতে ইলিশ রপ্তানি বন্ধ

ভারতে ইলিশ রপ্তানি বন্ধ

ইলিশ মাছের প্রজনন মৌসুমে মা ইলিশ রক্ষার্থে ২২ দিন ইলিশ ধরার নিষেধাজ্ঞার কারণে বেনাপোল বন্দর দিয়ে ভারতে ইলিশ রপ্তানি বন্ধ হয়ে গেছে। গত মঙ্গলবার মধ্যরাত থেকেই এ নিষেধাজ্ঞা শুরু হওয়ায় বুধবার (১১ অক্টোবর) সন্ধ্যায় সর্বশেষ ২১ মেট্রিক টন ৮০০ কেজি ইলিশ ভারতে রপ্তানি হয়েছে। তার পর থেকে ভারতেও ইলিশ রপ্তানি বন্ধ রয়েছে।

০০:৩৭ ১৫ অক্টোবর ২০২৩

জনপ্রিয়তা কমেছে নেতানিয়াহুর

জনপ্রিয়তা কমেছে নেতানিয়াহুর

ইসরায়েলি গবেষণা প্রতিষ্ঠান পরিচালিত একটি জরিপ ইঙ্গিত দিচ্ছে, গত সপ্তাহান্তে ইসরায়েলে হামাসের বিধ্বংসী হামলার পর থেকে দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর জনপ্রিয়তা হ্রাস পেয়েছে। অন্যদিকে জনপ্রিয়তা বেড়েছে সাবেক জেনারেল বেনি গ্যান্টজের, যিনি দেশটির ‘যুদ্ধকালীন মন্ত্রিসভার’ একজন সদস্য। ইসরায়েলের মারিভ সংবাদপত্রে শুক্রবার প্রকাশিত একটি প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

০০:৩৬ ১৫ অক্টোবর ২০২৩