• রোববার ১৬ জুন ২০২৪ ||

  • আষাঢ় ২ ১৪৩১

  • || ০৮ জ্বিলহজ্জ ১৪৪৫

দুদকের প্রথম নারী মহাপরিচালক

দুদকের প্রথম নারী মহাপরিচালক

দুর্নীতি দমন কমিশনে (দুদক) মহাপরিচালক পদে পদোন্নতি পেয়েছেন শিরীন পারভীন। এর আগে তিনি কমিশনের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন। দুদকের ইতিহাসে তিনিই প্রথম নারী মহাপরিচালক।আজ মঙ্গলবার (৩০ এপ্রিল) দুদকের সচিব খোরশেদা ইয়াসমীন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে পদোন্নতির এই তথ্য জানানো হয়।

১৯:১৭ ৩০ এপ্রিল ২০২৪

যা জানাল আবহাওয়া অফিস

যা জানাল আবহাওয়া অফিস

আগামীকাল বুধবার (১ মে) রাত থেকে কমতে শুরু করবে তাপমাত্রা। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, ৪ ও ৫ মে থেকে সারা দেশে বৃষ্টি হতে পারে। আজ মঙ্গলবার (৩০ এপ্রিল) সকালে এক ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়।
 

১৯:১৫ ৩০ এপ্রিল ২০২৪

আনারসের পাতা থেকে জামদানি শাড়ি তৈরির কারখানা উদ্বোধন

আনারসের পাতা থেকে জামদানি শাড়ি তৈরির কারখানা উদ্বোধন

মানিকগঞ্জে আনারস পাতার আঁশ থেকে পাইনাপেল সিল্ক জামদানি তৈরির কারখানার উদ্বোধন হয়েছে। মঙ্গলবার (৩০ এপ্রিল) সকালে মানিকগঞ্জ পৌর এলাকার চর বেউথায় সমাজকল্যাণ মন্ত্রী ড. দীপু মনি আনুষ্ঠানিকভাবে কারখানাটির উদ্বোধন করেন। এরপর তিনি বেসরকারী সংস্থা আলাপ’র উদ্ভাবিত পাইনাপেল সিল্ক উৎপাদন কেন্দ্রটি ঘুরে দেখেন।

১৯:১৩ ৩০ এপ্রিল ২০২৪

মুহিতের মৃত্যুবার্ষিকী আজ

মুহিতের মৃত্যুবার্ষিকী আজ

অর্থনীতিবিদ, সাবেক অর্থমন্ত্রী, রাজনীতিবিদ, লেখক, গবেষক, ভাষাসৈনিক ও বীর মুক্তিযোদ্ধা আবুল মাল আবদুল মুহিতের মৃত্যুবার্ষিকী আজ। ২০২২ সালের এই দিনে ৮৮ বছর বয়সে ঢাকার ইউনাইটেড হাসপাতালে তিনি মৃত্যুবরণ করেন। এ উপলক্ষে আজ সিলেটে তার পরিবারের পক্ষ থেকে দোয়া মাহফিলের আয়োজন রাখা হয়েছে।

০৯:৫১ ৩০ এপ্রিল ২০২৪

উপনির্বাচনে লড়বেন হিরো আলম

উপনির্বাচনে লড়বেন হিরো আলম

বিভিন্ন উপনির্বাচনে অংশ নেওয়ার ধারাবাহিকতায় এবার ঝিনাইদহ-১ (শৈলকুপা) আসনের উপনির্বাচনেও প্রার্থী হচ্ছেন আলোচিত কন্টেন্ট ক্রিয়েটর আশরাফুল আলম। তিনি হিরো আলম নামে সর্বাধিক পরিচিত। নির্বাচনে অংশ নেওয়ার ব্যাপারে গতকাল সোমবার সাংবাদিকদের জানিয়েছেন তিনি।

০৯:৪৯ ৩০ এপ্রিল ২০২৪

মিয়ানমারে ৪৮.২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড

মিয়ানমারে ৪৮.২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড

মিয়ানমারে দেশটির সবচেয়ে উষ্ণতম এপ্রিল হিসেবে ৪৮.২ ডিগ্রি সেলসিয়াস (১১৮.৭৬ ডিগ্রি ফারেনহাইট) তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সোমবার এ তথ্য জানিয়েছে। দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশটি তাপপ্রবাহে পুড়ছে।

০৯:৪৮ ৩০ এপ্রিল ২০২৪

ব্যবসায়ীর বাড়িতে সন্ত্রাসী হা*ম*লা, আ*হত ৩

ব্যবসায়ীর বাড়িতে সন্ত্রাসী হা*ম*লা, আ*হত ৩

ঢাকার কেরানীগঞ্জে চাঁদা না পেয়ে ব্যবসায়ীর বাড়িতে সন্ত্রাসী হামলা চালিয়ে বাড়িঘরে ব্যাপক ভাঙচুর ও লুটপাটের অভিযোগ পাওয়া গেছে। এই হামলায় ব্যবসায়ীর স্ত্রীরসহ তিনজন গুরুতর আহত হয়েছেন। তাদের রাজধানীর স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ মিটফোর্ড হাসপাতাল ভর্তি করা হয়েছে।

০৯:৪৬ ৩০ এপ্রিল ২০২৪

৭৯৬৭ টাকা কমল সোনার দাম

৭৯৬৭ টাকা কমল সোনার দাম

দেশের বাজারে টানা ছয় বারের মতো কমল সোনার দাম। ছয় দফায় সাত হাজার ৯৬৭ টাকা দাম কমে এখন থেকে দেশের বাজারে ভালো মানের সোনা প্রতি ভরি (২২ ক্যারেট) বিক্রি হবে এক লাখ ১১ হাজার ৪৬১ টাকায়। আজ সোমবার (২৯ এপ্রিল) নতুন করে প্রতি ভরি ভালো মানের সোনায় দাম কমেছে এক হাজার ১৫৫ টাকা।

০৯:৪৩ ৩০ এপ্রিল ২০২৪

কেরানীগঞ্জে কোস্টগার্ডের বিনামূল্যে চিকিৎসাসেবা

কেরানীগঞ্জে কোস্টগার্ডের বিনামূল্যে চিকিৎসাসেবা

তীব্র গরমে ঢাকার কেরানীগঞ্জের কাউটাইলে বিনা মূল্যে চিকিৎসাসেবা এবং প্রয়োজনীয় ওষুধ বিতরণ করেছে বাংলাদেশ কোস্ট গার্ড। সোমবার (২৯ এপ্রিল) দুপুরে সংস্থাটির মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি এ তথ্য জানান।

০৯:৪১ ৩০ এপ্রিল ২০২৪

তাপপ্রবাহে পুড়ছে মানিকগঞ্জ

তাপপ্রবাহে পুড়ছে মানিকগঞ্জ

অতীতের সব রেকর্ড ভেঙে সোমবার তাপমাত্রা ৪১ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে এ জেলায়। এ বিষয়ে জেলার সিভিল সার্জন জানান, এই তীব্র তাপপ্রবাহে জরুরি প্রয়োজন ছাড়া কাউকে বাড়ি থেকে বেড় না হতে পরামর্শ দিয়েছেন।

০৯:৩৯ ৩০ এপ্রিল ২০২৪

তীব্র গরমে স্কুলের সাত শিক্ষার্থী অসুস্থ

তীব্র গরমে স্কুলের সাত শিক্ষার্থী অসুস্থ

তীব্র দাবদাহে কুমিল্লার মুরাদনগর উপজেলার একটি বিদ্যালয়ের সাত শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছে। সোমবার (২৮ এপ্রিল) দুপুরে উপজেলার তায়মোস বেগম উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিক্ষার্থীদের অসুস্থতার বিষয়টি নিশ্চিত করেছেন।

১৯:২২ ২৯ এপ্রিল ২০২৪

‘ফিটনেসবিহীন গাড়ি চলতে দেওয়া যাবে না’

‘ফিটনেসবিহীন গাড়ি চলতে দেওয়া যাবে না’

গুজব ছড়িয়ে কেউ যেন সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে না পারে সেদিকে নজর রাখতে পুলিশ কর্মকর্তাদের নির্দেশনা দিয়েছেন অতিরিক্ত আইজিপি (ক্রাইম অ্যান্ড অপারেশনস) মো. আতিকুল ইসলাম। আজ সোমবার (২৯ এপ্রিল) পুলিশ সদরদপ্তরে মাসিক অপরাধ পর্যালোচনা সভায় তিনি এ নির্দেশনা দেন।
 

১৯:১৯ ২৯ এপ্রিল ২০২৪

২ মে পর্যন্ত সব প্রাথমিক বিদ্যালয় বন্ধ

২ মে পর্যন্ত সব প্রাথমিক বিদ্যালয় বন্ধ

সারাদেশে বহমান তীব্র দাবদাহের দরুন শিশু শিক্ষার্থীদের স্বাস্থ্য ও সুরক্ষা বিবেচনায় আগামী বৃহস্পতিবার (২ মে) পর্যন্ত দেশের সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়, শিশু কল্যাণ ট্রাস্টের বিদ্যালয় ও উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর লার্নিং সেন্টার বন্ধ থাকবে।

১৯:১৭ ২৯ এপ্রিল ২০২৪

জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেফটি দিবস পালন

জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেফটি দিবস পালন

সারা দেশের মতো মানিকগঞ্জেও  রোববার (২৮ এপ্রিল) জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেফটি দিবস পালিত হচ্ছে। এ বছর দিবসটির প্রতিপাদ্য—‘সুস্থ শ্রমিক, শোভন কর্মপরিবেশ, গড়ে তুলবে স্মার্ট বাংলাদেশ’।

১০:৪৭ ২৯ এপ্রিল ২০২৪

সাভার মাদকের রাজ্য

সাভার মাদকের রাজ্য

রাজধানীর উপকন্ঠ সাভার উপজেলায় প্রায় ২৭ লাখের অধিক লোকের বসবাস। মানুষের সাথে সাথে বেড়ে চলছে এ এলাকায় বিভিন্ন শিল্প প্রতিষ্ঠান। সেই সাথে অপরাধী চক্র তৎপর হয়ে উঠেছে আগের চেয়ে বহুগুণ। আর দিন দিন সাভার মাদকে সয়লাব হচ্ছে।

১০:৪৫ ২৯ এপ্রিল ২০২৪

ডাক্তারকে বিয়ে করছেন শাকিব খান!

ডাক্তারকে বিয়ে করছেন শাকিব খান!

দেশের শীর্ষ নায়ক হিসেবে তো বটেই, ব্যক্তিগত জীবনের কারণেও নিয়মিত সংবাদের শিরোনামে উঠে আসেন ঢাকাই সিনেমার নায়ক শাকিব খান। কখনো অপু বিশ্বাস, কখনো বা শবনম বুবলী- শাকিবকে নিয়ে আলোচনার শেষ নেই।

১০:৪২ ২৯ এপ্রিল ২০২৪

দেশে ফিরছেন প্রধানমন্ত্রী

দেশে ফিরছেন প্রধানমন্ত্রী

থাইল্যান্ডে ছয় দিনের সরকারি সফর শেষে আজ সোমবার ব্যাঙ্কক থেকে দেশে ফিরছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর প্রেস উইং সূত্র এ তথ্য জানিয়েছে। শেখ হাসিনা থাই প্রধানমন্ত্রী স্রেথা থাভিসিনের আমন্ত্রণে দ্বিপক্ষীয় ও বহুপক্ষীয় উভয় সফরের অংশ হিসেবে গত ২৪ এপ্রিল বিকেলে ব্যাঙ্কক পৌঁছেন।

১০:৪১ ২৯ এপ্রিল ২০২৪

প্রচণ্ড গরমে কমিউনিটি পুলিশ সদস্যের মৃত্যু

প্রচণ্ড গরমে কমিউনিটি পুলিশ সদস্যের মৃত্যু

বংশাল থানাধীন গুলিস্তান ফুলবাড়ীয়ায় প্রচণ্ড গরমে বজলুর রহমান (৫০) নামের এক ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির কমিউনিটি পুলিশের মৃত্যু হয়েছে‌। পুলিশের ধারণা হিট স্ট্রোকে তার মৃত্যু হতে পারে। আজ রবিবার (২৮এপ্রিল) বিকেল সাড়ে চারটার দিকে ফুলবাড়িয়া বাস স্ট্যান্ড ইমাদ কাউন্টারের সামনে এ ঘটনাটি ঘটে।

১০:৩৯ ২৯ এপ্রিল ২০২৪

রিয়াদে নারীদের পোশাক পরা যুবক গ্রেপ্তার

রিয়াদে নারীদের পোশাক পরা যুবক গ্রেপ্তার

সৌদি আরবের রাজধানী রিয়াদে নারীদের পোশাক পরা এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে। দেশটির নিরাপত্তা কর্তৃপক্ষের বরাত দিয়ে দুবাইভিত্তিক গণমাধ্যম গালফ নিউজ রবিবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। 

১০:৩৭ ২৯ এপ্রিল ২০২৪

পটকা তৈরির কারখানায় বিস্ফোরণ, চার নারী দ*গ্ধ

পটকা তৈরির কারখানায় বিস্ফোরণ, চার নারী দ*গ্ধ

বগুড়া শহরের মালতিনগরে পটকা তৈরির কারখানায় বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে চার নারী দগ্ধ হয়েছেন। তাদের মধ্যে তিনজনকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিস্ফোরণে ওই বাড়ির দেয়ালগুলো ধসে যায় এবং টিনের চালা উড়ে যায়।

১০:৩৬ ২৯ এপ্রিল ২০২৪

যা বললেন হানিফ সংকেত ফেসবুক হ্যাক নিয়ে

যা বললেন হানিফ সংকেত ফেসবুক হ্যাক নিয়ে

জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র সঞ্চালক এবং নির্মাতা হানিফ সংকেত। তার সোশ্যাল মিডিয়া ফেসবুক ভেরিফায়েড পেজ হ্যাকড হয়েছে। ফেসবুকে এ তথ্য সঞ্চালক নিজেই জানিয়েছেন। একই সঙ্গে ভক্ত-শুভাকাঙ্ক্ষীদের সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন হানিফ সংকেত। 

১০:৩৩ ২৯ এপ্রিল ২০২৪

সাভারে  ফের উপজেলা চেয়ারম্যান  রাজীব

সাভারে ফের উপজেলা চেয়ারম্যান রাজীব

সাভার উপজেলায় চেয়ারম্যান পদে দুজন মনোনয়নপত্র জমা দিলেও একজন প্রত্যাহার করে নিয়েছেন। এতে বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব আবারো বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হতে যাচ্ছেন।
 

২২:১৪ ২৮ এপ্রিল ২০২৪

সাভারে ইসতিস্কার নামাজ আদায়

সাভারে ইসতিস্কার নামাজ আদায়

সাভার উপজেলার বনগাঁও ইউনিয়নস্হ নগরকোন্ডা এলাকায় কোন্ডা স্কুল এন্ড কলেজ মাঠে স্থানীয় এলাকাবাসীর উদ্যোগে তীব্র দাবদাহের কষ্ট থেকে মুক্তি ও বৃষ্টি প্রার্থনায় ধর্মপ্রাণ মুসলমানদেরকে নিয়ে ইসতিস্কার নামাজ আদায় করে বিশেষ মোনাজাতকরা হয়। বৃষ্টি প্রার্থনায় মোনাজাতে স্থানীয় বিভিন্ন মসজিদের ইমাম ও মাদ্রাসার শিক্ষক শিক্ষার্থী এবং স্থানীয় মুসল্লীগণ অংশগ্রহণ করেন।

২২:১২ ২৮ এপ্রিল ২০২৪

কেরানীগঞ্জে বৃষ্টির জন্য ইসতিস্কার নামাজ আদায়

কেরানীগঞ্জে বৃষ্টির জন্য ইসতিস্কার নামাজ আদায়

কেরানীগঞ্জ উপজেলার মডেল থানাধীন তারানগর ইউনিয়নের সিরাজনগর উচ্চ বিদ্যালয় মাঠে স্থানীয় এলাকাবাসীর উদ্যোগে তীব্র দাবদাহের কষ্ট থেকে মুক্তি ও বৃষ্টি প্রার্থনায় ধর্মপ্রাণ মুসলমানদেরকে নিয়ে ইসতিস্কার নামাজ আদায় করে বিশেষ মোনাজাত করা হয়। ইসতিস্কার নামাজ আদায় শেষে মোনাজাত করেন  সিরাজনগর মসজিদের ইমাম ও  বিভিন্ন মাদ্রাসার শিক্ষক শিক্ষার্থী এবং স্থানীয় মুসল্লীগণ।

২২:১১ ২৮ এপ্রিল ২০২৪