• সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৩ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

সাকিবের ‘বয়স হয়ে যাচ্ছে’!

সাকিবের ‘বয়স হয়ে যাচ্ছে’!

ক্রিকেটের কোন সংস্করণ তিনি বেশি ভালোবাসেন? অনেকের মনে হতে পারে, সাকিবের প্রিয় সংস্করণের তালিকায় টেস্ট পরেই থাকে। কিন্তু আজ সংবাদ সম্মেলনে মুগ্ধ করা এক উত্তর দিলেন বাংলাদেশ টেস্ট অধিনায়ক

ক্রিকেটের অভিজাত সংস্করণে সাকিব সব সময়ই উজ্জ্বল। ছবি: প্রথম আলোজুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজের কাছে ধবলধোলাইয়ের পর বাংলাদেশ দল যখন বিধ্বস্ত, দেশে তখন এক বোমা ফাটালেন বিসিবি সভাপতি নাজমুল হাসান। সংবাদমাধ্যমকে বললেন, ‘বেশ কিছু সিনিয়র ক্রিকেটার আছে, তারাও টেস্ট খেলতে চাচ্ছে না। চাচ্ছে না বলতে, যেমন সাকিব টেস্ট খেলতে চায় না।’

২০:১৮ ২ ডিসেম্বর ২০১৮

ভাগ্যিস, মিরাজকে তামিম ফোনটা দিয়েছিলেন!

ভাগ্যিস, মিরাজকে তামিম ফোনটা দিয়েছিলেন!

টেস্টে ম্যাচে বাংলাদেশের পক্ষে সেরা বোলিংয়ের রেকর্ডটা তাঁরই ছিল। ইংল্যান্ডের বিপক্ষে ১৫৯ রানে নিয়েছিলেন ১২ উইকেট। এই টেস্টেও ১২ উইকেট নিলেন ১১৭ রান খরচে

মজার এক দৃশ্য দেখা গেল মিরপুর টেস্টের শেষ মুহূর্তে। শেরমন লুইসকে এলবিডব্লু করে স্টাম্প নিয়ে কাড়াকাড়ি শুরু হয়ে গেল বাংলাদেশের খেলোয়াড়দের! মুহূর্তেই দুই প্রান্তে কয়েকটি স্টাম্প উধাও! ঠিক এ সময়ে ‘বেরসিক’ লুইস রিভিউ নিয়ে বসলেন। খানিকটা অস্বস্তিকর সময় কাটল বাংলাদেশ খেলোয়াড়দের।

২০:১৪ ২ ডিসেম্বর ২০১৮

ওয়ানডের দল দিয়ে দিল বাংলাদেশ

ওয়ানডের দল দিয়ে দিল বাংলাদেশ

মিরপুর টেস্ট শেষ হয়েছে তিনদিনেই। এরই মধ্যে ওয়ানডের দল দিয়ে দিল বাংলাদেশ। কোনো চমক নেই, ফিরেছেন তামিম ইকবাল।

মাশরাফি বিন মুর্তজাকে অধিনায়ক করে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের দল দিয়েছে বিসিবি। এশিয়া কাপে চোট পাওয়ার পর দলের বাইরে থাকা তামিম ইকবাল ফিরছেন। ওয়ানডেতে বাংলাদেশ এমনি ধারাবাহিক ভালো খেলে। মাঝে চোটাঘাতে কজন গুরুত্বপূর্ণ খেলোয়াড় অনুপস্থিত থাকলেও এবার ক্যারিবীয়দের বিপক্ষে ওয়ানডে সিরিজ পূর্ণ শক্তির দলটাই পাচ্ছে বাংলাদেশ।

২০:১২ ২ ডিসেম্বর ২০১৮

মালয়েশিয়ার কেপিজে হেলথ কেয়ারের তথ্যকেন্দ্র ঢাকায়

মালয়েশিয়ার কেপিজে হেলথ কেয়ারের তথ্যকেন্দ্র ঢাকায়

সবধরনের চিকিৎসার জন্য ভিসা, টিকেট, এয়ার অ্যাম্বুলেন্স সার্ভিসসহ নানান সেবাদানকারী প্রতিষ্ঠান মালয়েশিয়ার কেপিজে হেলথ কেয়ার ঢাকার বনানীতে তথ্যকেন্দ্র চালু করেছে।

শনিবার রাতে বনানীর ১৭ নম্বর রোডের কামাল আতাতুর্ক টাওয়ারের ২২ নম্বর ভবনের অষ্টম ফ্লোরে এর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

২০:০২ ২ ডিসেম্বর ২০১৮

বিএনপির প্রার্থী মজনুকে গ্রেপ্তার না করার নির্দেশ

বিএনপির প্রার্থী মজনুকে গ্রেপ্তার না করার নির্দেশ

ফেনী-১ আসন থেকে বিএনপির মনোনীত প্রার্থী রফিকুল আলম মজনুকে কোর্ট প্রাঙ্গণ থেকে গ্রেপ্তার না করতে মৌখিক নির্দেশ দিয়েছে হাইকোর্ট। রবিবার বিচারপতি মুহাম্মাদ আবদুল হাফিজ ও বিচারপতি মহিউদ্দিন শামীমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই নির্দেশনা দেন।

১৯:৫৬ ২ ডিসেম্বর ২০১৮

ওয়ারেন্ট ছাড়া একটি গ্রেপ্তারও হয়নি: স্বরাষ্ট্রমন্ত্রী

ওয়ারেন্ট ছাড়া একটি গ্রেপ্তারও হয়নি: স্বরাষ্ট্রমন্ত্রী

নির্বাচনকে সামনে রেখে প্রার্থী ও নেতাকর্মীদের হয়রানির যে অভিযোগ বিএনপি করেছে তা নাকচ করে দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। জানিয়েছেন, কোনো অভিযোগ ছাড়া বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তার বা হয়রানি করা হচ্ছে না। যাদের গ্রেপ্তার করা হচ্ছে তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা আছে। আর মন্ত্রণালয় সবকিছু নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ীই করছে।

১৯:৪৯ ২ ডিসেম্বর ২০১৮

সুস্থ হয়ে উঠছেন আমজাদ হোসেন

সুস্থ হয়ে উঠছেন আমজাদ হোসেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আর্থিক সহায়তায় ব্যাংককে চিকিৎসা চলছে খ্যাতিমান চলচ্চিত্র নির্মাতা ও লেখক আমজাদ হোসেনের। গত ২৭ নভেম্বর এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে নেয়া হয়। পরদিন থেকেই তার চিকিৎসা শুরু করেন চিকিৎসকরা। গত কয়েকদিনের চিকিৎসায় নির্মাতার শারীরিক অবস্থা আগের থেকে উন্নত হয়েছে বলে জানিয়েছেন তার ছোট ছেলে সোহেল আরমান।

১৯:৪৭ ২ ডিসেম্বর ২০১৮

জাপা মহাসচিব হাওলাদারের প্রার্থিতা বাতিল

জাপা মহাসচিব হাওলাদারের প্রার্থিতা বাতিল

ঋণ খেলাপি হওয়ায় পটুয়াখালী-১ আসনে জাতীয় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদারের মনোনয়নপত্র বাতিল করেছেন জেলা রিটার্নি অফিসার। তিনি মহাজোটের হয়ে এই আসনে লড়তে চেয়েছিলেন।
রবিবার বিকাল ৪টায় পটুয়াখালীর জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসার মো. মতিউল ইসলাম চৌধুরী জানান, সোস্যাল ইসলামী ব্যাংক ঢাকার গুলশান শাখায় রুহুল আমিন হাওলাদার ঋণখেলাপি হওয়ায় তার মনোনয়ন বাতিল করা হয়েছে।

১৯:৪৫ ২ ডিসেম্বর ২০১৮

অনলাইনে গুজব ছড়াচ্ছে আওয়ামী লীগ?? দেখুন আসল সত্য!

অনলাইনে গুজব ছড়াচ্ছে আওয়ামী লীগ?? দেখুন আসল সত্য!

অনলাইনে গুজব ছড়াচ্ছে আওয়ামী লীগ?? দেখুন আসল সত্য!

দিন বদলের সনদ এবং ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের প্রতিশ্রুতি নিয়ে ২০০৮ সালের ডিসেম্বরে জাতীয় নির্বাচনে বিজয়ী হয়ে ক্ষমতায় আসে আওয়ামী লীগ। ক্ষমতায় এসেই শেখ হাসিনার নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলার জন্য কাজ শুরু করে তাঁর সরকার। শেখ হাসিনা সরকারের ঐকান্তিক প্রচেষ্টায় আজ দেশ ডিজিটাল হওয়ার পথে। একদিকে শেখ হাসিনা সরকার সবার হাতে ইন্টারনেট ও মোবাইল তুলে দিয়ে দেশকে ডিজিটালাইজেশনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে, অন্যদিকে বিএনপি জামায়াত সমর্থকরা শেখ হাসিনার ডিজিটালাইজেশনের সুবিধা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম সমূহে শেখ হাসিনা ও তার সরকারবিরোধী অপপ্রচারে লিপ্ত আছে।

১৯:৩২ ২ ডিসেম্বর ২০১৮

মনোনয়নপত্র বাতিল হলো যাদের

মনোনয়নপত্র বাতিল হলো যাদের

আপিল বিভাগের আদেশের পরই ফেনী-১ আসন থেকে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মনোনয়নপত্র বাতিল করা হয়। দুর্নীতির মামলায় দণ্ডপ্রাপ্ত হওয়ায় এই সিদ্ধান্ত বলে জানিয়েছেন ফেনীর রিটার্নিং কর্মকর্তা। একই কারণে ঢাকা-২ আসনে বিএনপির ভাইস চেয়ারম্যান আমানউল্লাহ আমান ও চট্টগ্রাম-৫ আসনে মীর নাছিরের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

১৯:২৯ ২ ডিসেম্বর ২০১৮

চীনে নগ্ন সেলফি জমা দিলেই মিলছে শিক্ষা ঋণ

চীনে নগ্ন সেলফি জমা দিলেই মিলছে শিক্ষা ঋণ

টাকার বিনিময়ে স্বপ্ন কেনা যায়? অনেকের মানতে রাজি না হলেও কঠোর বাস্তবের মাটিতে দাঁড়িয়ে এ কথা অস্বীকার করার কোনো জায়গা নেই। তাই তো পেট চালাতে কবিকেও অনেক সময় বিজ্ঞাপনী লেখা লিখতে হয়। আবার কলেজ শিক্ষার্থীদের নিজের পড়াশোনা ও আনুষঙ্গিক খরচ চালাতে খণ্ডকালীন চাকরি কিংবা প্রাইভেট পড়াতে হয়। অনেকে আবার উচ্চশিক্ষার জন্য ঋণ নেয়ার পথেও হাঁটেন।

১৯:২৬ ২ ডিসেম্বর ২০১৮

সাত দশক পর বামপন্থী প্রেসিডেন্ট পেল মেক্সিকো

সাত দশক পর বামপন্থী প্রেসিডেন্ট পেল মেক্সিকো

মেক্সিকোতে গত সাত দশক পর প্রথমবারের মতো বামপন্থী প্রেসিডেন্ট হিসেবে শপথ নিয়েছেন আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাডর। শনিবার দেশটির সংসদে এক অনুষ্ঠানে শপথ গ্রহণের মাধ্যমে ইতিহাস গড়ে প্রেসিডেন্ট হলেন তিনি।

১৯:২৪ ২ ডিসেম্বর ২০১৮

ফখরুলের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

ফখরুলের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

বিএনপি প্রশাসনে রদবদলের নামে নির্বাচন কমিশনের কাছে যে দাবি তুলেছে তা মানতে হলে পুরো সরকারকেই ওলটপালট করতে হয়। পুরো সরকারকেই বদল করতে হয়। সেটা তো হয় না। আর বিএনপি তো মেনেই নিয়েছে এই সরকারের অধীনে এই প্রশাসনের অধীনে নির্বাচন করবে। তারা তো এসেছেও। তাহলে প্রশাসন রদবদলের দাবি অবান্তর।

১৯:২২ ২ ডিসেম্বর ২০১৮

৪২ মামলা নিয়েও মির্জা আব্বাসের মনোনয়ন বৈধ

৪২ মামলা নিয়েও মির্জা আব্বাসের মনোনয়ন বৈধ

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে মনোনয়ন যাচাই-বাছাই চলছে। রোববার সকাল থেকে ঢাকা বিভাগের রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে এ কার্যক্রম চলছে। সকাল নয়টা থেকে এ যাচাই-বাচাই শুরু হয়েছে। চলবে বিকেল পাঁচটা পর্যন্ত।

১৯:১৭ ২ ডিসেম্বর ২০১৮

তিন আসনেই খালেদা জিয়ার মনোনয়নপত্র বাতিল

তিন আসনেই খালেদা জিয়ার মনোনয়নপত্র বাতিল

বগুড়া ৬ ও ৭ আসনেও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মনোনয়নপত্র বাতিল করে দিয়েছেন বগুড়ার জেলা রিটার্নিং কর্মকর্তা ফয়েজ আহাম্মদ। রবিবার (২ ডিসেম্বর) দুপুরে একাদশ জাতীয় সংসদের প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের সময় দণ্ডিত হওয়ায় আদালতের আদেশ অনুযায়ী উভয় আসনেই খালেদা জিয়ার মনোনয়নপত্র বাতিলের ঘোষণা দেন রিটার্নিং কর্মকর্তা ফয়েজ আহাম্মদ।

১৭:৪১ ২ ডিসেম্বর ২০১৮

রেজা কিবরিয়ার মনোনয়নপত্র বাতিল

রেজা কিবরিয়ার মনোনয়নপত্র বাতিল

হবিগঞ্জ -১ (নবীগঞ্জ-বাহুবল) আসনে গণফোরামের প্রার্থী অর্থনীতিবিদ রেজা কিবরিয়ার মনোনয়নপত্র বাতিল হয়েছে। ঋণখেলাপির অভিযোগ তার মনোনয়নপত্র বাতিল হয়েছে জানিয়ে জেলা রিটার্নিং কর্মকর্তা মাহমুদুল কবীর মুরাদ।

১৭:৩৯ ২ ডিসেম্বর ২০১৮

গোলাম মাওলা রনির মনোনয়নপত্র বাতিল

গোলাম মাওলা রনির মনোনয়নপত্র বাতিল

হলফনামায় স্বাক্ষর না থাকায় পটুয়াখালী-৩ আসনের বিএনপি মনোনীত প্রার্থী গোলাম মামলা রনির মনোনয়নপত্র বাতিল করেছে জেলা রিটানিং কর্মকর্তা। রবিবার বেলা ১২ টায় পটুয়াখালী জেলা প্রশাসকের কার্যালয়ে মনোনয়ন বাছাই অনুষ্ঠিত হয়।

১৭:৩৫ ২ ডিসেম্বর ২০১৮

কাদের সিদ্দিকীর প্রার্থিতা বাতিল

কাদের সিদ্দিকীর প্রার্থিতা বাতিল

ঋণখেলাপির অভিযোগে ঐক্যফ্রন্টের শরিক কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি আবদুল কাদের সিদ্দিকীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তিনি ঋণখেলাপি থাকায় প্রার্থিতা বৈধ ঘোষণা করা হয়নি। রবিবার মনোনয়নপত্র যাচাই বাছাইয়ের সময় জেলা রিটার্নিং কর্মকর্তা শহিদুল ইসলাম এই তথ্য জানিয়েছেন।

১৭:৩৩ ২ ডিসেম্বর ২০১৮

ইমরান এইচ সরকারের মনোনয়নপত্র বাতিল

ইমরান এইচ সরকারের মনোনয়নপত্র বাতিল

গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকারের মনোনয়নপত্র বাতিল করেছে নির্বাচন কমিশন। নির্বাচন কমিশন বলছে, ইমরানের মনোনয়নপত্রেন সংখ্যা নির্দিষ্ট সংখ্যক জনসমর্থনের তথ্য জমা না দেওয়ায় মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তবে ইমবান তিন দিনের মধ্যে এর বিরুদ্ধে আপিল করতে পারবেন।

১৭:২১ ২ ডিসেম্বর ২০১৮

হিরো আলমের প্রার্থিতা বাতিল

হিরো আলমের প্রার্থিতা বাতিল

সামাজিক মাধ্যমে ভিডিওচিত্র তৈরি করে আলোচিত হিরো আলম ভোটে দাঁড়াতে পারছেন না। স্বতন্ত্র প্রার্থী হিসেবে বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসন থেকে এমপি হতে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন তিনি। মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে রবিবার সকাল সাড়ে ১১টার দিকে জেলা রিটার্নিং কর্মকর্তা ফয়েজ আহাম্মদ মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন।

১৭:১৭ ২ ডিসেম্বর ২০১৮

‘দেশকে একটা সিস্টেমে নিয়ে এসেছি’

‘দেশকে একটা সিস্টেমে নিয়ে এসেছি’

দেশকে একটা সিস্টেমে নিয়ে এসেছেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। তিনি বলেছেন, আমরা দেশকে....

১৬:০২ ২ ডিসেম্বর ২০১৮

দেশের উন্নয়নে আর কেউ বাধা দিতে পারবে না: প্রধানমন্ত্রী

দেশের উন্নয়নে আর কেউ বাধা দিতে পারবে না: প্রধানমন্ত্রী

আজ রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে ২০১৫-১৬ অর্থবছরের জাতীয় রফতানি ট্রফি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘আগামী ইলেকশনে কী হবে তা বলতে পারি না। তবে আমরা যে একটা সিস্টেম করে রেখেছি, এরপর যেই ক্ষমতায় আসুক না কেন কেউ দেশের উন্নয়নে বাধা দিতে পারবে না। বাংলাদেশের এগিয়ে যাওয়া আর কেউ থামাতে পারবে না।’

১৫:০৬ ২ ডিসেম্বর ২০১৮

গোপালগঞ্জ-৩ আসনে শেখ হাসিনার মনোনয়ন বৈধ

গোপালগঞ্জ-৩ আসনে শেখ হাসিনার মনোনয়ন বৈধ

গোপালগঞ্জ-২ (টুঙ্গিপাড়া-কোটালিপাড়া) আসনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

১৫:০৩ ২ ডিসেম্বর ২০১৮

দাপুটে জয়ে হোয়াইটওয়াশ উইন্ডিজ

দাপুটে জয়ে হোয়াইটওয়াশ উইন্ডিজ

সাকিবের পরেই মিরাজ এখন স্পিনের ভরসা। ক্যারাবিয়ানদের বিপক্ষে তেমনটাই প্রমাণ দিলেন মিরাজ।

১৫:০১ ২ ডিসেম্বর ২০১৮