• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

সাম্প্রদায়িক শক্তি বড় হামলার প্রস্তুতি নিচ্ছে: কাদের

সাম্প্রদায়িক শক্তি বড় হামলার প্রস্তুতি নিচ্ছে: কাদের

ঢাকা:

সাম্প্রদায়িক শক্তি ভেতর ভেতর বড় ধরনের হামলা পরিচালনার প্রস্তুতি নিচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। 

তিনি বলেন, আমাদের সতর্ক থাকতে হবে। দেশের জনগণ ও অসাম্প্রদায়িক শক্তিকে নিয়ে আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে।

১৩:৫৮ ২৬ জুন ২০১৯

চিঠি ইস্যুকারী সেই কর্মকর্তাকে শোকজ করলো দুদক

চিঠি ইস্যুকারী সেই কর্মকর্তাকে শোকজ করলো দুদক

আপত্তিকর ভাষায় চিঠি ইস্যুকারী সেই কর্মকর্তাকে দায়িত্বে অবহেলার জন্য শোকজ (কারণ দর্শানো) নোটিশ দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বুধবার (২৭ জুন) সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশের পর দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য সাংবাদিকদের একথা জানান। তবে কতদিনের মধ্যে নোটিশের জবাব দিতে হবে তা তিনি নির্দিষ্ট করে জানাতে পারেননি।

তিনি বলেন,  ‘আমাদের পক্ষ থেকে দু’জন সাংবাদিককে ডাকা হয়েছিল। তাদের কাছে পাঠানো চিঠির ভাষা দুরকম হয়েছে। এ বিষয়টি কমিশনের নজরে এসেছে। কমিশন অবগত হওয়ার পর সংশ্লিষ্ট কর্মকর্তাকে দায়িত্বে অবহেলার জন্য শোকজ নোটিশ পাঠানো হয়েছে।’

১৩:৫৭ ২৬ জুন ২০১৯

পাঁচ বছরের চুক্তিতে বার্সায় ফিরছেন নেইমার!

পাঁচ বছরের চুক্তিতে বার্সায় ফিরছেন নেইমার!

অবশেষে প্যারিসকে বিদায় জানানোর প্রস্তুতি শুরু করে দিয়েছেন নেইমার জুনিয়র। নতুন গন্তব্য তারই পুরনো ঠিকানা বার্সেলোনা। কাতালুনিয়ায় এবার পাড়ি দিচ্ছেন ৫ বছরের জন্য।

গত সপ্তাহেই নেইমারের পিএসজি ছাড়ার সম্ভবনার কথা চাউর হয়েছিল। ইউরোপের বিভিন্ন সংবাদ মাধ্যম দাবি করেছিল নেইমারকে নিয়ে আলোচনা শুরু করে দিয়েছে বার্সেলোনা ও পিএসজি।

১৩:৫৬ ২৬ জুন ২০১৯

অতিরিক্ত যাত্রী সব সময়ই ঝুঁকিপূর্ণ: রেলমন্ত্রী

অতিরিক্ত যাত্রী সব সময়ই ঝুঁকিপূর্ণ: রেলমন্ত্রী

সিলেট:

অতিরিক্ত যাত্রী সব সময়ই ঝুঁকিপূর্ণ। ট্রেনে, লঞ্চ কিংবা বাস সবই ঝুঁকিপূর্ণ। তাই রেলপথে অতিরিক্ত যাত্রী না হতে আবারও সবার প্রতি আহ্বান জানিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

তার মতে, প্রত্যেক জিনিসের একটা সামর্থ আছে। রেল যদিও একটি লোহার জিনিস, তারপরও অতিরিক্ত চাপ আছে। অতিরিক্ত যাত্রী হয়ে যেনো কেউ রেলপথে ভ্রমণ না করেন। রেলপথকে নিরাপদ করতে প্রত্যেককে সচেতন হতে হবে।

১৩:৫১ ২৬ জুন ২০১৯

ভেজাল বিরোধী অভিযান, ৭ প্রতিষ্ঠানকে জরিমানা

ভেজাল বিরোধী অভিযান, ৭ প্রতিষ্ঠানকে জরিমানা

ভেজালমুক্ত সমাজ গড়তে প্রতিনিয়ত ভেজাল বিরোধী অভিযান পরিচালনা করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় পণ্যের অতিরিক্ত মূল্য রাখা, মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি ও মজুদসহ খাদ্যে ভেজালের দায়ে সিলেট, বরিশাল, জগন্নাথপুরের ৭টি প্রতিষ্ঠানকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। 

০১:৩৪ ২৬ জুন ২০১৯

রিজভীর কারণে তারেকের কাছে ব্রাত্য ছাত্রদলের ক্ষুব্ধরা

রিজভীর কারণে তারেকের কাছে ব্রাত্য ছাত্রদলের ক্ষুব্ধরা

নতুন কমিটি গঠনে সদ্য ঘোষিত কাউন্সিল বাতিল করে নতুন তফসিল ঘোষণার দাবিতে তারেক রহমানের সঙ্গে কথা বলতে গিয়ে রিজভী আহমেদের বাধার মুখে পড়েছেন ছাত্রদলের বিক্ষুব্ধরা।

তাদের অভিযোগ, নিজের অশুভ পরিকল্পনা ও মনোনয়ন বাণিজ্যের তথ্য ফাঁস হওয়ার ভয়ে ছাত্রদলের নেতাদের তারেক রহমানের সঙ্গে যোগাযোগ করতে দিচ্ছেন না রিজভী আহমেদ। তাই ছাত্রদলকে রক্ষা করে রাজনীতিতে সক্রিয় রাখতে রিজভী আহমেদের কুচক্রীদের প্রতিরোধ করারও ঘোষণা দিয়েছেন ছাত্রদলের আন্দোলনকারী নেতারা।

০১:৩৩ ২৬ জুন ২০১৯

পরিবেশ রক্ষায় বিশাল অবদান রাখবে সৌর বিদ্যুৎঃ উপমন্ত্রী

পরিবেশ রক্ষায় বিশাল অবদান রাখবে সৌর বিদ্যুৎঃ উপমন্ত্রী

দেশের প্রথম ১৫ মেগাওয়াট ভাসমান সৌর বিদ্যুৎ উৎপাদন হবে বাগেরহাটের মোংলা পোর্ট পৌরসভায়। এজন্য ভারত সরকার মোংলা পোর্ট পৌরসভাকে দিচ্ছে ১৫০ কোটি টাকা। রবিবার দুপুরে মোংলা বন্দর কর্তৃপক্ষের সম্মেলন কক্ষে মোংলা পোর্ট পৌরসভার সঙ্গে সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে ভারতের প্রিমিয়ার সোলার পাওয়ারটেক প্রাইভেট লিমিটেড ও বাংলাদেশের সোলার ইপিসি ডেভলপমেন্ট লিমিটেড।

০১:৩২ ২৬ জুন ২০১৯

শিক্ষার সব কাজে সেবা নিশ্চিত করতে হবে: শিক্ষামন্ত্রী

শিক্ষার সব কাজে সেবা নিশ্চিত করতে হবে: শিক্ষামন্ত্রী

শিক্ষা জাতির মেরুদণ্ড। সুখী ও সমৃদ্ধশালী দেশ গড়তে শিক্ষাব্যবস্থার উন্নয়নের বিকল্প নেই। ‘মানসম্মত শিক্ষা আমাদের অঙ্গীকার’ এই প্রতিপাদ্যকে ধারণ করে সোমবার (২৪জুন) থেকে সারাদেশে শুরু হয়েছে জাতীয় শিক্ষা সেবা সপ্তাহ-২০১৯। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর ও তার অধীন সকল প্রতিষ্ঠানে শিক্ষা সেবা সপ্তাহ উদ্যাপন করা হবে। শিক্ষা সেবা সপ্তাহের উদ্বোধন করে শিক্ষা প্রতিষ্ঠানের সব কার্যক্রম বিকেন্দ্রীকরণের আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি। বলেছেন, শিক্ষার সব কাজে সেবা নিশ্চিত করতে হবে। শুধু শিক্ষা সপ্তাহে সেবা দেয়া হবে; অন্য সময়ে সেবার নামে হয়রানির শিকার হয়ে ফিরে যেতে হবে, তা হবে না। 

০১:৩০ ২৬ জুন ২০১৯

পদ না পাওয়ায় বিএনপির হাফ ডজন নেতার নিষ্ক্রিয় থাকার সিদ্ধান্ত!

পদ না পাওয়ায় বিএনপির হাফ ডজন নেতার নিষ্ক্রিয় থাকার সিদ্ধান্ত!

শেষ জীবনে এসেও স্থায়ী কমিটির সদস্য হতে না পারায় বিএনপিতে নিষ্ক্রিয় থাকার প্রাথমিক সিদ্ধান্ত নিয়েছেন হাফ ডজন খানেক সিনিয়র নেতা। অভিমান ও অপমানবোধ থেকে তারা এই সিদ্ধান্ত নিয়েছেন, এমন নানা গুঞ্জন চাউর হচ্ছে বিএনপির রাজনীতিতে।

০১:২৯ ২৬ জুন ২০১৯

ফখরুলকে সরিয়ে নতুন মহাসচিব নির্বাচন করবে বিএনপি

ফখরুলকে সরিয়ে নতুন মহাসচিব নির্বাচন করবে বিএনপি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর থেকে নানা ভাবে বিতর্কিত হয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। একাদশ জাতীয় নির্বাচনের আগে ড. কামালের সঙ্গে বিএনপিকে যুক্ত করাও ছিলো মির্জা ফখরুলের সিদ্ধান্ত। এ কারণে বিএপির অভ্যন্তরেই তাকে নানা সমালোচনার মুখোমুখি হতে হয়।

০১:২৭ ২৬ জুন ২০১৯

বিএনপির রাজনীতিতে এক অসহায় ব্যক্তির নাম মির্জা ফখরুল!

বিএনপির রাজনীতিতে এক অসহায় ব্যক্তির নাম মির্জা ফখরুল!

মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিএনপির মহাসচিব এবং বিরোধী দলীয় রাজনীতির এক অন্যতম গুরুত্বপূর্ণ ব্যক্তির নাম। কিন্তু একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে ঐক্যফ্রন্টের সঙ্গে জোট এবং নির্বাচনের পর বিভিন্ন বিতর্কিত সিদ্ধান্তের কারণে নিতান্তই অসহায় হয়ে পড়েছেন বিএনপির এই প্রশ্নবিদ্ধ নেতা।

০১:২৭ ২৬ জুন ২০১৯

২০ দলের বৈঠকে শরিক নেতাদের মোবাইল জব্দ

২০ দলের বৈঠকে শরিক নেতাদের মোবাইল জব্দ

কাউকেই আর বিশ্বাস করতে পারছে না বিএনপি। বিগত সময়ে ২০ দলীয় জোটের গুরুত্বপূর্ণ বৈঠকের বিভিন্ন তথ্য ফাঁস হয়ে যাওয়ায় নতুন কৌশল অবলম্বন করছে দলটি।

২৪ জুন সোমবার জোটের বৈঠকে প্রবেশের আগে শরিক দলের নেতাদের মোবাইল জমা দিতে হয়। এমন প্রেক্ষাপটে শরিকদের প্রতি বিএনপির আস্থাহীনতার বিষয়টি ফুটে উঠেছে বলে আলোচনা শুরু হয়েছে। এ নিয়ে শরিকদের মধ্যে ক্ষোভেরও সঞ্চার হয়েছে। তারা বলছেন, সমস্যা বিএনপির নিজেদের মধ্যে, আর অনাস্থা প্রকাশ করছে শরিকদের উপরে। এটা শরিক দলের নেতাদের জন্য চরম অপমান।

০১:২৬ ২৬ জুন ২০১৯

মানিকগঞ্জের জাসদ সভাপতি  মুক্তিযোদ্ধা ইকবাল হোসেন খান আর নেই

মানিকগঞ্জের জাসদ সভাপতি মুক্তিযোদ্ধা ইকবাল হোসেন খান আর নেই

মানিকগঞ্জ জেলা জাসদের সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি  যুদ্ধকালিন মুজিব বাহীনির ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ইকবাল হোসেন খান মারা গেছেন। মঙ্গলবার সকাল সাড়ে ৮টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর। দীর্ঘদিন ধরে ক্যান্সার, কিডনি জনিত রোগসহ বিভিন্ন রোগে আক্রান্ত ছিল তিনি। মৃত্যু কালে স্ত্রী ও এক ছেলেসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন তিনি।

০১:০৩ ২৬ জুন ২০১৯

মানিকগঞ্জে চাঁদাবাজি বন্ধে বিক্ষোভ মিছিল ও ধর্মঘট

মানিকগঞ্জে চাঁদাবাজি বন্ধে বিক্ষোভ মিছিল ও ধর্মঘট

মানিকগঞ্জে চাঁদা না দেওয়ায় শ্রমিককে মারধর করার প্রতিবাদে এবং চাঁদাবাজি বন্ধের দাবিতে বিক্ষোভ মিছিল ও ধর্মঘট পালন করেছে হ্যালোবাইক শ্রমিকরা। মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বিক্ষোভ মিছিল করেন তারা। পরে বিক্ষোভ মিছিল নিয়ে মানিকগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে দুই ঘন্টা ধর্মঘট পালন করে হ্যালোবাইক শ্রমিকরা।

০০:২৬ ২৬ জুন ২০১৯

কৃষিজমি রক্ষায় মানিকগঞ্জে কৃষকদের মানববন্ধন

কৃষিজমি রক্ষায় মানিকগঞ্জে কৃষকদের মানববন্ধন

মানিকগঞ্জের ঘিওর উপজেলায় কৃষিজমির মাটিকাটা ও রাস্তার ক্ষতি করার প্রতিবাদে মানববন্ধন করেছে এলাকাবাসী। মঙ্গলবার দুপুরে ঘিওর উপজেলার নালী ইউনিয়নের কেল্লাই বাজারে ঘন্টাব্যাপি মানববন্ধন করেন স্থানীয় লোকজন।

০০:২৪ ২৬ জুন ২০১৯

মাদরাসা শিক্ষার্থী ধর্ষণ চেষ্টার অভিযোগে শিক্ষক আটক

মাদরাসা শিক্ষার্থী ধর্ষণ চেষ্টার অভিযোগে শিক্ষক আটক

সাভারে এক মাদ্রাসা শিক্ষার্থীকে ধর্ষণের চেষ্টার অভিযোগে ওই মাদরাসার মোঃ ইদ্রিস নামের এক  শিক্ষককে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করেছে স্থানীয়রা। এ ঘটনায় পরে ওই শিক্ষার্থীর বাবা বাদী হয়ে সাভার মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

০০:০২ ২৬ জুন ২০১৯

সাংবাদিকদের সহযোগিতা চাইলেন নবাগত গাজীপুর জেলা প্রশাসক

সাংবাদিকদের সহযোগিতা চাইলেন নবাগত গাজীপুর জেলা প্রশাসক

গাজীপুরের নবাগত জেলা প্রশাসক এস.এম তরিকুল ইসলাম জেলায় তার দায়িত্ব পালনকালে সাংবাদিকদের সহযোগিতা চেয়েছেন। একটি গণমুখি প্রশাসন গড়ে তুলতে এবং সরকারের উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়নসহ সকল বিষয়ে তিনি সার্বিক সহযোগিতা কামনা করেন।

০০:০০ ২৬ জুন ২০১৯

সখীপুরে ৩২ মামলার পলাতক আসামি গ্রেফতার

সখীপুরে ৩২ মামলার পলাতক আসামি গ্রেফতার

টাঙ্গাইলের সখীপুরে ৩২ মামলার পলাতক আসা‌মি র‌ফিকুল ইসলাম ওর‌ফে সাইফুলকে (৪০)‌গ্রেফতার ক‌রে‌ছে পু‌লিশ।

রবিবার (২৩ জুন) রাতে ঢাকা ক্যান্টনমেন্টের মা‌নিকদী এলাকা থে‌কে তাকে গ্রেফতার করা হয়। সে উপজেলার আড়াইপাড়া গ্রামের আবদুল কদ্দুস ওর‌ফে গফু‌র মিয়ার ছে‌লে।

২৩:৫৯ ২৫ জুন ২০১৯

সওজের হাজার কোটি টাকার জমি বেদখল

সওজের হাজার কোটি টাকার জমি বেদখল

ঢাকা-আরিচা মহাসড়কের দুই পাশে সড়ক ও জনপথ বিভাগের (সওজ) গুরুত্বপূর্ণ জায়গার অধিকাংশই অবৈধ দখলে চলে গেছে। সড়ক ও জনপথের বেহাত হয়ে যাওয়া এ সব সম্পত্তির মূল্য হাজার কোটি টাকা। সওজের কতিপয় অসাধু ও দুর্নীতিপরায়ণ কর্মকর্তা-কর্মচারীর সঙ্গে যোগসাজশে প্রভাবশালী মহল মহাসড়কের দুই পাশে পতিত জায়গায় রাতারাতি গড়ে তুলেছে পাকা দালান, অবৈধ হাট-বাজার, দোকানপাট, হোটেল, মাছ ও তরকারির বাজার, স-মিল, ইট-বালু-মাটির জমজমাট বাণিজ্য কেন্দ্রসহ নানা ধরনের অবৈধ স্থাপনা।

২৩:৫৭ ২৫ জুন ২০১৯

দুধের শিশুসহ মা রিমান্ডে !

দুধের শিশুসহ মা রিমান্ডে !

টাঙ্গাইলের সখীপুর উপজেলায় এক ব্যাংক কর্মকর্তার বাসায় চুরির অভিযোগে ওই বাসার গৃহপরিচারিকা নুরভানুকে (৩৮) দুদিনের রিমান্ডে নিয়েছে সখীপুর থানা পুলিশ।

গত শনিবার পাঁচদিনের রিমান্ড চেয়ে দুই বছরের দুধের শিশু সন্তানসহ গ্রেফতারকৃত নুরভানুকে টাঙ্গাইল আদালতে পাঠানো হয়। আদালত তার দুইদিনের রিমান্ড মঞ্জুর করেন।

২৩:৫২ ২৫ জুন ২০১৯

ছিনতাইয়ের  পর নারী শ্রমিককে ধর্ষণের অভিযোগ

ছিনতাইয়ের পর নারী শ্রমিককে ধর্ষণের অভিযোগ

গাজীপুরের কালিয়াকৈরে ছিনতাইয়ের পর এক নারী পোষাক শ্রমিককে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। ওই নারী শ্রমিককে ধর্ষণের অভিযোগে মঙ্গলবার সকালে দুইজনকে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করেছে এলাকাবাসী। এ ঘটনায় কালিয়াকৈর থানায় চারজনের নামে একটি মামলা দায়ের করা হয়েছে। পুলিশ দুইজনকে আটক করতে পারলেও অপর দুই আসামী পলাতক রয়েছে।

২৩:৫১ ২৫ জুন ২০১৯

কালিয়াকৈরে সফিপুর আনসার একাডেমিতে মৌলিক প্রশিক্ষণ সমাপনী

কালিয়াকৈরে সফিপুর আনসার একাডেমিতে মৌলিক প্রশিক্ষণ সমাপনী

গাজীপুরের কালিয়াকৈরে সফিপুর আনসার একাডেমিতে গতকাল সোমবার সকালে সাধারণ  সদস্যদের মৌলিক প্রশিক্ষণের (পুরুষ ৪র্থ ধাপ) সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়েছে।

২৩:৪৭ ২৫ জুন ২০১৯

সুমনের জন্য হাত বাড়ান

সুমনের জন্য হাত বাড়ান

প্রাণঘাতী রোগে আক্রান্ত হয়ে রাজধানীর স্কয়ার হাসপাতালে মৃত্যুর সঙ্গে লড়ছেন জহির সুমন। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের প্রাক্তন এ শিক্ষার্থী একজন ডিজাইনার। ৩৯ বছর বয়সী সুমন বৈশাখী টেলিভিশনে কাজ করতেন।

২০:১৯ ২৫ জুন ২০১৯

সাভারে যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা

সাভারে যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা

ঢাকার অদূরে সাভারের বিরুলিয়া ইউনিয়নের জাহাঙ্গীর শিকদার (২৫) নামে এক যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা।

২০:১৭ ২৫ জুন ২০১৯