• সোমবার ২০ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

  • || ১১ জ্বিলকদ ১৪৪৫

প্রচণ্ড গরমে অসুস্থ নাদির

প্রচণ্ড গরমে অসুস্থ নাদির

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আবাহনী লিমিটেড বনাম প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের মধ্যকার সুপার লিগের তৃতীয় রাউন্ডের ম্যাচে শুরুতে আম্পায়ার ছিলেন নাদির শাহ এবং মাহফুজুর রহমান। ম্যাচে আগে ব্যাট করে প্রাইম ব্যাংক।

কিন্তু দ্বিতীয় ইনিংসে আবাহনী যখন ব্যাটিংয়ে নামলো, তখন আম্পায়ারদের রুম থেকে বেরুলেন মাহফুজুর রহমান, তবে সঙ্গে ছিলেন না নাদির শাহ। তার বদলে মাঠে ঢুকতে দেখা গেলো ম্যাচের রিজার্ভ আম্পায়ার সোহরাব হোসেনকে?

১৪:১২ ১৯ এপ্রিল ২০১৯

চার সাংবাদিক পেলেন সাইবার অপরাধবিষয়ক পুরস্কার

চার সাংবাদিক পেলেন সাইবার অপরাধবিষয়ক পুরস্কার

‘সাইবার অপরাধ ও সহিংস উগ্রবাদ বিষয়ক সাংবাদিকতা ফেলোশিপ-২০১৯’ এ পুরস্কার পেলেন চার সাংবাদিক। সাইবার অপরাধবিষয়ক প্রতিবেদনের জন্য তাদেরকে ফেলোশিপ সনদ, সম্মাননা স্মারক এবং সম্মানি হিসেবে ২৫ হাজার টাকা করে দেয়া হয়েছে।

শুক্রবার (১৯ এপ্রিল) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটেতে তাদের হাতে এ সম্মাননা তুলে দেন প্রেস ইনস্টিটিউট বাংলাদেশের (পিআইবি) মহাপরিচালক মীর মো. নজরুল ইসলাম। এ অনুষ্ঠানের আয়োজন করে সাইবার ক্রাইম অ্যাওয়ারনেস ফাউন্ডেশন।

১৪:১১ ১৯ এপ্রিল ২০১৯

‘কঙ্গনাকে জুতা মেরেছিলেন মহেশ ভাট’

‘কঙ্গনাকে জুতা মেরেছিলেন মহেশ ভাট’

বলিউডে আলোচিত-সমালোচিত অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত। কখনও প্রতিভার জন্য, কখনওবা ঝগড়া-ঝাটির জন্য। আর এবার সেই জায়গা নিলেন তার বোন রঙ্গোলি চান্দেল। কয়েকদিন আগে রঙ্গোলি একাধিক টুইট করেন। আর সেইসব টুইটে...।

তিনি জানান, ওহ লমহে ছবির শ্যুটিং চলাকালীন কঙ্গনা মাত্র ১৯ বছরের ছিলেন। এই ছবির স্ক্রিনিংয়ের সময় কঙ্গনার দিকে জুতা ছুঁড়ে মেরেছিলেন মহেশ ভাট। কঙ্গনা তার নিজের ছবি দেখুক, এই অনুমতি তিনি দেননি। কঙ্গনা সারারাত কেঁদেছিলেন বলে জানান রঙ্গোলি।

১৪:১০ ১৯ এপ্রিল ২০১৯

দশ টাকার টিকিট কেটে চোখ দেখালেন প্রধানমন্ত্রী

দশ টাকার টিকিট কেটে চোখ দেখালেন প্রধানমন্ত্রী

সাধারণ রোগীদের মতো দশ টাকার টিকিট কেটে চোখ দেখালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার সকালে রাজধানীর শেরেবাংলা নগরের জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে চিকিৎসা নেন তিনি। এ সময় তিনি হাসপাতালের বর্তমান কর্মকাণ্ড সম্পর্কে খোঁজ-খবর নেন এবং চিকিৎসক ও নার্সদের ধন্যবাদ জানান।

এর আগে, পাঁচ টাকা মূল্যের নির্ধারিত টিকিট কেটে গাজীপুরের কাশিমপুরে শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা করান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই সময় তিনি অন্যদের মতো কাউন্টারে দাঁড়িয়ে নাম নিবন্ধন করে টিকিট কাটেন। সেটি নিয়ে স্বাস্থ্য পরীক্ষা করান।

১৪:০৯ ১৯ এপ্রিল ২০১৯

বিধ্বংসী বোলিংয়ে ফের ৫ উইকেট সাইফউদ্দিনের

বিধ্বংসী বোলিংয়ে ফের ৫ উইকেট সাইফউদ্দিনের

ইনিংসের প্রথম বলে প্রতিপক্ষের অধিনায়ক এনামুল হক বিজয়কে লেগ বিফোরের ফাঁদে ফেলে শুরু আর ইনিংসের শেষ ওভারের তৃতীয় বলে শেষ ব্যাটসম্যান আলআমিন হোসেনকে সরাসরি বোল্ড করে সমাপ্তি। আর এতেই প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের ব্যাটিংয়ের শুরু আর শেষটা মিলে গেল এক বিন্দুতে।

বলা হচ্ছিলো জাতীয় দলের পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনের কথা। যিনি এক ম্যাচ আগেই প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাবের বিপক্ষে মাত্র ৯ রান খরচায় নিয়েছিলেন ৫ উইকেট। মাঝে এক ম্যাচ বিরতি আজ ফের প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের বিপক্ষে পেলেন ৫ উইকেটের দেখা।

১৪:০৬ ১৯ এপ্রিল ২০১৯

আশুলিয়ায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

আশুলিয়ায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

ঢাকার আশুলিয়ায় তিতাস গ্যাস টিএন্ডডি কোং লি. বিভিন্ন বাসাবাড়ির অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণ অভিযান চালিয়েছে। বুধবার আশুলিয়ার জিরবো এলাকার তৈয়বপুরে পরিচালিত অভিযানে এসময় অবৈধ সংযোগ নেয়ায় আনুমানিক প্রায় দুই হাজার বাসাবাড়ির সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

০২:২৫ ১৯ এপ্রিল ২০১৯

ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি হবে প্রধানমন্ত্রীর নির্দেশনায়

ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি হবে প্রধানমন্ত্রীর নির্দেশনায়

বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির পূর্ণাঙ্গ কমিটি এখনো প্রকাশ করা হয়নি। পূর্ণাঙ্গ কমিটি না দিলেও কেন্দ্রীয় কমিটির সভাপতি-সম্পাদক, ঢাকা মহানগর উত্তর-দক্ষিণের সভাপতি-সম্পাদকের নাম ইতোমধ্যে ঘোষণা করা হয়েছে। তবে কেন্দ্রীয় কমিটির অন্যান্য পদগুলোর নাম আনুষ্ঠানিকভাবে এখনো প্রকাশ করা হয়নি। বর্তমান কমিটির আগের কমিটিগুলোতে প্রধানমন্ত্রীর নির্দেশনা পুরোপুরি না মেনে নাম প্রকাশ করা হতো। এর মাধ্যমে সহিশুদ্ধভাবে যাচাই করে উচ্চ পদগুলো যাচাই বাঁছাই করা হতো না। যাদের বংশের পুরো প্রজন্মই আওয়ামী লীগের সঙ্গে যুক্ত ছিলো শুধুমাত্র তাদেরকেই পদায়ন করা হয়েছে। এভাবে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের পদগুলো দেয়া হয়েছে।

০১:০১ ১৯ এপ্রিল ২০১৯

স্থানান্তরিত হচ্ছে পুরান ঢাকার কেমিক্যাল কারখানা

স্থানান্তরিত হচ্ছে পুরান ঢাকার কেমিক্যাল কারখানা

৪০০ বছর হতে চললো ঢাকার বয়স। এর মধ্যে গঠিত হয়েছে ঢাকার নতুন একটি অংশ। কিন্তু আগের মতোই রয়ে গেছে ঢাকার আদি অংশ। ঢাকার এই অংশে বসবাসকারী মানুষ আবার নতুন ঢাকায় বসত গড়তে চান না। আর চাইলেও তা নিতান্তই কম। জীবন নির্বাহের জন্য তারা গড়ে তুলেছেন বাসার পাশে কিংবা বাসার মধ্যেই বিভিন্ন পণ্যের দোকান। সাথে কেমিক্যালের কারখানা। আর এতে করে পুরান ঢাকায় তৈরি হয়েছে ঘিঞ্জি পরিবেশ। যত্রতত্র দোকান ও কারখানা স্থাপন করার কারণে বেশ কয়েকবার অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে ঢাকার এই অঞ্চলে। অগ্নিকাণ্ডের ঘটনায় ফায়ার সার্ভিস পৌঁছালেও আগুন নেভাতে বেশ বেগ পেতে হয়েছে তাদের। চিকন গলি, রিকশার জট ও লাগোয়া বিল্ডিং থাকায় বেশ সময় লেগেছে আগুন নিয়ন্ত্রণে আনতে।  এতে করে সরকার কেমিক্যালের গোডাউন সরানোর জন্য বেশ কয়েকবার উদ্যোগ নিলেও স্থানীয়দের বাধার মুখে শেষ পর্যন্ত সরাতে পারেনি।

০১:০০ ১৯ এপ্রিল ২০১৯

তীব্র গরম থেকে বাঁচার উপায়

তীব্র গরম থেকে বাঁচার উপায়

বৈশাখ মাস শুরুর মধ্য দিয়ে শুরু হয়েছে গরমের মৌসুম। চৈত্রের শেষের কয়েকদিন দেশের উপর দিয়ে বয়ে গেছে ঝড় বৃষ্টি।  আর ইতোমধ্যে দেশের উপর দিয়ে বয়ে যাচ্ছে মৌসুমি গরম। দিন যত যাচ্ছে তা আরো প্রকট আকার ধারণ করছে। আর এই গরমকে কেন্দ্র করে সৃষ্টি হচ্ছে বিভিন্ন পানিবাহিত রোগ ও ডায়রিয়া। তবে কয়েকটি ধাপ অনুসরণ করলে গরম থেকে মুক্তি পাওয়া সম্ভব। 

০০:৫৯ ১৯ এপ্রিল ২০১৯

সিঙ্গাইরের প্রধান তিন সড়কে খানাখন্দ, ঝুঁকি নিয়ে চলাচল

সিঙ্গাইরের প্রধান তিন সড়কে খানাখন্দ, ঝুঁকি নিয়ে চলাচল

দীর্ঘদিন ধরে সংস্কারের অভাবে মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলার প্রধান তিনটি সড়ক যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে সড়কগুলো হলো- বাস্তা-মানিকনগর সড়ক, সিঙ্গাইর-সিরাজপুর সড়ক ও সিঙ্গাইর-জামশা সড়ক এসব সড়কের পিচ ঢালাই ও ইট-পাথর উঠে গিয়ে বিভিন্ন স্থানে সৃষ্টি হয়েছে ছোট বড় অসংখ্য গর্ত আর খানাখন্দ

২৩:০২ ১৮ এপ্রিল ২০১৯

সখীপুর প্রেসক্লাবে শাকিল সভাপতি, এনামুল সম্পাদক

সখীপুর প্রেসক্লাবে শাকিল সভাপতি, এনামুল সম্পাদক

টাঙ্গাইলের সখীপুর প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচনে দৈনিক কালের কণ্ঠ’র উপজেলা প্রতিনিধি শাকিল আনোয়ার সভাপতি ও সমকালের এনামুল হক সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

২৩:০০ ১৮ এপ্রিল ২০১৯

‘সততা স্টোর’ স্থাপনে দুই শিক্ষা প্রতিষ্ঠানকে মূলধন হস্তান্তর

‘সততা স্টোর’ স্থাপনে দুই শিক্ষা প্রতিষ্ঠানকে মূলধন হস্তান্তর

টাঙ্গাইলের মির্জাপুরে ‘সততা স্টোর’ স্থাপনের লক্ষে দুই মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানের হাতে মূলধন হস্তান্তর করা হয়েছে।

গতকাল বুধবার সকালে উপজেলার জামুর্কী ইউনিয়নের সাটিয়াচড়া শিবনাথ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জাকির হোসেন ও তরফপুর ইউনিয়নের দরানীপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মাহফুজুর রহমানের হাতে ৫৬ হাজার পঞ্চাশ টাকা হস্তান্তর করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল মালেক।

২২:৫৯ ১৮ এপ্রিল ২০১৯

মির্জাপুরে স্কুল ভবনে নিম্নমানের কাজ করায় তদন্তের নির্দেশ

মির্জাপুরে স্কুল ভবনে নিম্নমানের কাজ করায় তদন্তের নির্দেশ

টাঙ্গাইলের মির্জাপুর পৌরসভার ২৬ নম্বর বাওয়ার কুমারজানি সরকারি প্রাথমিক বিদ্যালয় দোতলা ভবনের নির্মাণ কাজে অনিয়মের বিষয়ে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। ‘হস্তান্তরের আগেই স্কুল ভবনে ধস’ শিরোনামে ১৭ এপ্রিল সংবাদ প্রকাশের পর এই তদন্তের নির্দেশ দেওয়া হয় বলে জানা গেছে।

২২:৫৭ ১৮ এপ্রিল ২০১৯

হুমায়ন সভাপতি, শরিফুল সম্পাদক

হুমায়ন সভাপতি, শরিফুল সম্পাদক

টাঙ্গাইলের সখীপুর পৌরসভা কর্মকর্তা-কর্মচারী সার্ভিস এসাসিয়েশনের কমিটি গঠন করা হয়েছে কমিটিতে পূণরায় হুমায়ন কবিরকে সভাপতি ও মো. শরিফুল ইসলামকে সাধারণ সম্পাদক করে ১৫ সদস্যের একটি কার্যকারি কমিটি গঠণ করা হয়েছে

গতকাল বুধবার (১৭ এপ্রিল) সকালে পৌরসভা কার্যালয়ে এ কমিটি গঠন করা হয়

২২:৫২ ১৮ এপ্রিল ২০১৯

মানিকগঞ্জে আগুনে পুড়ল ৫ দোকান

মানিকগঞ্জে আগুনে পুড়ল ৫ দোকান

মানিকগঞ্জের সদর উপজেলায় আগুনে পুড়ে গেছে তিনটি স্টিল-আলমারির দোকাসহ অন্তত পাচঁটি দোকান। গত মঙ্গলবার দিবাগত রাতে সদর উপজেলার কৃষ্ণপুর এলাকার রাজিবপুর বাজারে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট আধা ঘণ্টার চেস্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, এ ঘটনায় আনুমানিক ৪০ লাখ টাকার মালামাল পুড়ে ক্ষতি হয়েছে।

২২:৫১ ১৮ এপ্রিল ২০১৯

সেবার মান বাড়াতে হবে উপজেলা হাসপাতালে

সেবার মান বাড়াতে হবে উপজেলা হাসপাতালে

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, চিকিৎসা পেশায় দায়িত্বশীলতা নৈতিকতা অত্যন্ত গুরুত্বপূর্ণ। চিকিসক সমাজের আরও উজ্জ্বল ভাবমূর্তি গড়ে তুলতে রোগীদের আন্তরিকতার সঙ্গে সেবা দিতে হবে এবং সংশ্লিষ্ট সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

 তিনি বলেন, উপজেলা হাসপাতালগুলোতে যাতে রোগীরা এসে সেবা পান সেদিকে আরও নজর দিতে হবে।

২২:৪৯ ১৮ এপ্রিল ২০১৯

প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় কলেজ ছাত্রী খুন

প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় কলেজ ছাত্রী খুন

নুসরাত জাহান রাফি হত্যার রেশ না কাটতেই এবার গাজীপুরে এক কলেজ ছাত্রীকে ছুরিকাঘাতে খুন করা হয়েছে। প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় গতকাল বুধবার দুপুরে এক কলেজ ছাত্র তাকে খুন করে। এ ঘটনায় হত্যাকারীকে হাতেনাতে আটক করে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করেছে স্থানীয়রা।

২২:৩৯ ১৮ এপ্রিল ২০১৯

‘চলতি মাসেই পাঁচ হাজার ডাক্তার নিয়োগ’

‘চলতি মাসেই পাঁচ হাজার ডাক্তার নিয়োগ’

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন বলেছেন, চলতি এপ্রিল মাসেই পাঁচ হাজার ডাক্তার নিয়োগ দেয়া হবে। পরবর্তী সময়ে নিয়োগ দেয়া হবে আরো পাঁচ হাজার।

গতকাল বুধবার বিকেলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে একটি অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী এসব কথা জানান। জাতীয় স্বাস্থ্যসেবা সপ্তাহ ২০১৯ উপলক্ষে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

২২:৩৭ ১৮ এপ্রিল ২০১৯

খুনির কাছে নিয়ে গেল ঘাতকের স্যান্ডেল

খুনির কাছে নিয়ে গেল ঘাতকের স্যান্ডেল

ঢাকার সাভারের সবজি বিক্রেতা মহসিনকে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করে রাস্তায় ফেলে রেখে যায় সন্ত্রাসীরা। স্বেচ্ছাসেবক লীগের নেতা হুমায়ন কবির সরকারকে কুপিয়ে হত্যা করে ফেলে দেয়া হয় নদীতে। পরপর কয়েকটি খুনের ঘটনায় সাধারণ জনগণ ও পুলিশের উদ্বেগ বেড়ে যায়। এসব খুনিদের একটি স্যন্ডেলের সূত্র ধরে গ্রেফতার হয় ভয়ংকর অপরাধী চক্রের দশ সদস্য।

২২:৩৫ ১৮ এপ্রিল ২০১৯

৪ বছর ধরে মাকে ধর্ষণ, মেয়ের ইজ্জত বাঁচাতে মামলা

৪ বছর ধরে মাকে ধর্ষণ, মেয়ের ইজ্জত বাঁচাতে মামলা

মানিকগঞ্জে এক নারীকে গত চার বছর ধরে ধর্ষণের অভিযোগে মো. আলী উজ্জল (৪০) নামের এক ব্যক্তির বিরুদ্ধে মামলা হয়েছে গত মঙ্গলবার রাতে এ ঘটনায় তিনি মানিকগঞ্জ সদর থানায় একটি মামলা দায়ের করেন

অভিযুক্ত আলী উজ্জল মানিকগঞ্জের ঘিওর উপজেলার হেলাচিয়া গ্রামের দরবেশ বেপারীর ছেলে তিনি হেলাচিয়া এলাকায় স’মিল, রাইস মিল ও ফার্নিচার ব্যবসা করেন

২২:৩৪ ১৮ এপ্রিল ২০১৯

হাত হারানো রাজীবের মৃত্যু: প্রতিবেদন ২২ মে

হাত হারানো রাজীবের মৃত্যু: প্রতিবেদন ২২ মে

রাজধানীতে বেপরোয়া দুই বাসের মাঝে পড়ে তিতুমীর কলেজের ছাত্র রাজীব হোসেনের মৃত্যুর ঘটনায় দায়ের করা মামলায় তদন্ত প্রতিবেদন পিছিয়েছে। প্রতিবেদন দাখিলের জন্য আগামী ২২ মে দিন ধার্য করেছে আদালত।

১৩:০৩ ১৮ এপ্রিল ২০১৯

অভিনেত্রী সারিকা নিখোঁজ!

অভিনেত্রী সারিকা নিখোঁজ!

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বেশ সরব অভিনেত্রী সারিকা। কারো সঙ্গে খুব একটা যোগাযোগ না থাকলেও ফেসবুকে সরব থাকতেন সবসময়। কিন্তু হঠাৎ করেই কোথায় যেন হারিয়ে গেলেন ছোট পর্দার জনপ্রিয় এই অভিনেত্রী। ফেসবুকেও কোন আপডেট নেই সেইসঙ্গে তার ব্যবহৃত মুঠোফোনেও পাওয়া যাচ্ছে না এই অভিনেত্রীকে।

১৩:০২ ১৮ এপ্রিল ২০১৯

‘নদ্দিউ নতিম’র দুই দিনে দুই `শো`

‘নদ্দিউ নতিম’র দুই দিনে দুই `শো`

ম্যাড থেটারের নাটক ‘নদ্দিউ নতিম’র পরপর দুই দিনে দু’টি ‘শো’ অনুষ্ঠিত হবে। নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের বর্ষবরণ উৎসব ১৪২৬-এ নাটকটি মঞ্চায়ন হবে শুক্রবার। আলী আহাম্মদ চুনকা নগর পাঠাগারও মিলনায়তনে সন্ধ্যা সাড়ে ছয়টায় দেখা যাবে নাটকটি। পরদিন ২০ এপ্রিল শনিবার নাটকটির নিয়মিত প্রদর্শনী হিসাবে বাংলাদেশ শিল্পকলা একাডেমির স্টুডিও থিয়েটার মঞ্চস্থ হবে সন্ধ্যা ৭টায়।

১৩:০১ ১৮ এপ্রিল ২০১৯

বিশ্বম্ভরপুরে ছয় উন্নয়ন প্রকল্পের কাজ শুরু

বিশ্বম্ভরপুরে ছয় উন্নয়ন প্রকল্পের কাজ শুরু

সুনামগঞ্জের বিশ্বম্ভরপুরে প্রায় সাড়ে ৯ কোটি টাকা ব্যয়ে ছয়টি উন্নয়ন প্রকল্পের কাজ শুরু হয়েছে। বুধবার প্রকল্পগুলোর উদ্বোধন করেন সুনামগঞ্জ- ৪ আসনের এমপি অ্যাডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ্।

১২:৫৯ ১৮ এপ্রিল ২০১৯