• সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৩ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম আইনজীবী সমিতির সভাপতি আনোয়ার, সম্পাদক আইয়ুব

চট্টগ্রাম আইনজীবী সমিতির সভাপতি আনোয়ার, সম্পাদক আইয়ুব

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপিপন্থী জাতীয়তাবাদী আইনজীবী ঐক্যফ্রন্টের প্রার্থী এএসএম বদরুল আনোয়ার সভাপতি পদে জয়ী হয়েছেন। আর সাধারণ সম্পাদক পদে জয়ী হয়েছেন আওয়ামীপন্থী সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্রার্থী আইয়ুব খান।

১১:০০ ১১ ফেব্রুয়ারি ২০১৯

আগুয়েরোর রেকর্ড হ্যাটট্রিক, ম্যান সিটির ছয় গোল

আগুয়েরোর রেকর্ড হ্যাটট্রিক, ম্যান সিটির ছয় গোল

ম্যানচেস্টার সিটির ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়াম যেনো প্রতিপক্ষের জন্য মূর্তিমান আতঙ্কে রূপ নিচ্ছে। যেখানে সবচেয়ে বড় ত্রাসের নাম আর্জেন্টাইন ফরোয়ার্ড সার্জিও আগুয়েরো। এক ম্যাচ আগেই আর্সেনালকে ৩-১ গোলে উড়িয়ে দেয়ার ম্যাচে হ্যাটট্রিক করেছিলেন আগুয়েরো।

১০:৫৮ ১১ ফেব্রুয়ারি ২০১৯

পাগলকে বাঁচাতে গিয়ে ঝরল ৫ ছাত্রলীগ-যুবলীগ নেতার প্রাণ

পাগলকে বাঁচাতে গিয়ে ঝরল ৫ ছাত্রলীগ-যুবলীগ নেতার প্রাণ

খুলনার রূপসা সেতুর বাইপাস সড়কে রোববার রাতে ট্রাকচাপায় নিহত ৫ প্রাইভেটকার আরোহীই গোপালগঞ্জের ছাত্রলীগ ও যুবলীগের নেতা। এক পাগলকে বাঁচাতে গিয়ে ট্রাকের সঙ্গে প্রাইভেটকারটির সংঘর্ষ হয়।

১০:৫৬ ১১ ফেব্রুয়ারি ২০১৯

রোনালদোর গোল-অ্যাসিস্টে জিতল জুভেন্টাস

রোনালদোর গোল-অ্যাসিস্টে জিতল জুভেন্টাস

আগের ম্যাচে জোড়া গোল করেও পারেননি দলকে জেতাতে। নিজেরা ৩ গোল দিয়ে সমান ৩টি হজম করায় ড্র নিয়েই ছাড়তে হয়েছিল মাঠ। তবে পরের ম্যাচেই গোল এবং অ্যাসিস্ট করে নিজ দল জুভেন্টাসকে জেতালেন ক্রিশ্চিয়ানো রোনালদো।

রোববার রাতে তুলনামূলক দুর্বল সাসৌলোর মাঠে খেলতে গিয়ে ৩-০ গোলে জিতেছে জুভেন্টাস। ম্যাচে গোল করেছেন সামি খেদিরা, ক্রিশ্চিয়ানো রোনালদো এবং এমরি কান। ৮৬তম মিনিটে করা কানের গোলে সরাসরি অবদান রাখেন রোনালদো।

১০:৫২ ১১ ফেব্রুয়ারি ২০১৯

‘কালোব্যাজ ধারণ’ কর্মসূচিতে নেই ঐক্যফ্রন্টের শীর্ষনেতারা

‘কালোব্যাজ ধারণ’ কর্মসূচিতে নেই ঐক্যফ্রন্টের শীর্ষনেতারা

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অনিয়মের অভিযোগ এনে প্রতিবাদ হিসেবে ১ ঘণ্টার কালোব্যাজ ধারণ কর্মসূচি পালন করেছে জাতীয় ঐক্যফ্রন্ট। এর আগে ৭ ফেব্রুয়ারি জাতীয় প্রেসক্লাবের সামনে  এ কর্মসূচি পালন করা হলেও কর্মসূচিতে উপস্থিত ছিলেন না ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা জোটের আহ্বায়ক ড. কামাল হোসেন, মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম,  জোটের স্টিয়ারিং কমিটির সদস্য মাহমুদুর রহমান মান্না,  আব্দুল কাদের সিদ্দিকী, ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমেদ, মোস্তফা মহসিন মন্টু, জহির উদ্দিন মাহমুদ স্বপন, ড. জাহিদুর রহমান। এ নিয়ে নেতাকর্মীদের মধ্যে প্রশ্ন দেখা দিয়েছে, তাহলে কি জোটের কার্যকারিতা হারিয়ে যাচ্ছে?

১০:০৫ ১১ ফেব্রুয়ারি ২০১৯

নিজ দোষেই সাংগঠনিক শক্তি হারিয়ে নিঃশেষ হওয়ার পথে বিএনপি

নিজ দোষেই সাংগঠনিক শক্তি হারিয়ে নিঃশেষ হওয়ার পথে বিএনপি

রাজনীতিতে বিরোধীদল শক্তিশালী হলে গণতন্ত্র সুসংগঠিত হয় বলে মনে করেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তার মতে, বিএনপি দুর্বল হোক, সেটা আওয়ামী লীগ চায় না। কিন্তু বিএনপি নেতিবাচক রাজনীতির জন্য দুর্বল হয়ে পড়লে ক্ষমতাসীন দলের কিছু করার থাকে না।

৯ ফেব্রুয়ারি ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

১০:০৪ ১১ ফেব্রুয়ারি ২০১৯

প্রাত্যহিক প্রেস ব্রিফিংও অভিযোগে কর্মীদের মন বিষিয়ে তুলছেন রিজভী

প্রাত্যহিক প্রেস ব্রিফিংও অভিযোগে কর্মীদের মন বিষিয়ে তুলছেন রিজভী

কার্যালয়ে স্থায়ী হয়ে যাওয়ায় সমালোচকরা রিজভীকে বিএনপির ‘আবাসিক নেতা‘ বলে টিপ্পনী কাটেন! দলে গুঞ্জন উঠেছে, বিএনপির বিপর্যয়ের মধ্যেও স্বপদে বহাল থাকতে নিয়মিত কারিশমা দেখাচ্ছেন রিজভী আহমেদ। রিজভীর কর্মকাণ্ডে বিএনপি বিতর্কিত হচ্ছে বলেও নেতাকর্মীদের মাঝে গুঞ্জন চাউর হয়েছে।

এদিকে রিজভী আহমেদের দৈনন্দিন অভিযোগের প্রেস ব্রিফিংকে বিএনপির রাজনৈতিক অস্তিত্ব টিকিয়ে রাখার সার্টিফিকেট হিসেবে মন্তব্য করেছেন রাজনৈতিক বিশ্লেষকরা। তাদের মতে, লিখিত বক্তব্যে ভাষার জাদু দেখিয়ে আইসিইউতে থাকা বিএনপিকে বাঁচিয়ে রেখেছেন রিজভী আহমেদ।

১০:০৩ ১১ ফেব্রুয়ারি ২০১৯

বিএনপি নেতাদের ভিক্ষুক বলে কটাক্ষ করেন ডা. জাফরুল্লাহ’র

বিএনপি নেতাদের ভিক্ষুক বলে কটাক্ষ করেন ডা. জাফরুল্লাহ’র

দিন দিন বিএনপির প্রতি ক্ষোভ বাড়ছে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ঐক্যফ্রন্টের অন্যতম নেতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর। এবার খালেদা জিয়ার মুক্তি ও সরকারবিরোধী আন্দোলনে ব্যর্থতার জন্য বিএনপি নেতা-কর্মীদের রাস্তায় বসে মোনাজাত করার মতো কটাক্ষ করেছেন জাফরুল্লাহ।

৯ ফেব্রুয়ারি জাতীয় প্রেসক্লাবের সামনে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে এক মানববন্ধনে ক্ষোভের সঙ্গে এমন মন্তব্য করেন তিনি।

১০:০১ ১১ ফেব্রুয়ারি ২০১৯

প্রশ্নফাঁস নিয়ে এখনও সোচ্চার কুচক্রী মহল, বসে নেই আইনশৃঙ্খলা বাহি

প্রশ্নফাঁস নিয়ে এখনও সোচ্চার কুচক্রী মহল, বসে নেই আইনশৃঙ্খলা বাহি

চলমান রয়েছে ২০১৯ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষা। নতুন বছরের শুরুতে অনুষ্ঠিত পরীক্ষাকে সফল করতে বিগত সময়ের তুলনায় আরও বেশি সচেতনতা অবলম্বন করছে শিক্ষা সংশ্লিষ্টরা। এর ফলে চলমান পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের মতো কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। এমনকি আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নজরদারিতে প্রশ্নপত্র ফাঁস নিয়ে যারা গুঞ্জন ছড়াচ্ছে তাদেরকে আইনশৃঙ্খলা বাহিনী গ্রেফতার করেছে।

০৯:৫৮ ১১ ফেব্রুয়ারি ২০১৯

দৃশ্যমান হলো বহুল প্রত্যাশিত মেট্রোরেল প্রকল্পের কাজ

দৃশ্যমান হলো বহুল প্রত্যাশিত মেট্রোরেল প্রকল্পের কাজ

আর স্বপ্ন নয়! ধীরে ধীরে দৃশ্যমান হলো বহুল প্রত্যাশিত মেট্রোরেল প্রকল্পের কাজ। যানজট নিরসনের মাধ্যমে রাজধানীবাসীকে নিরাপদ ও দ্রুত চলাচলের সুযোগ করে দিতে মেট্রোরেলের কাজ এগিয়ে চলেছে দ্রুত গতিতে। দুটি ভাগে বিভক্ত প্রকল্পটির উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত অংশের কাজ এখন দৃশ্যমান। উত্তরা দিয়াবাড়ির পর মিরপুর,শেওড়াপাড়া ও আগারগাঁওয়ে দৃশ্যমান হলো ঢাকা ম্যাস র‌্যাপিড ট্রানজিট ডেভেলপমেন্ট প্রজেক্ট বা মেট্রোরেলের কাজ। পিলারের উপর দৃশ্যমান হয়েছে এই মেগা প্রকল্পের স্প্যান। চলতি বছরের মধ্যে এই অংশ দিয়ে যাত্রী পারাপারের কথা রয়েছে।

০৯:৫৭ ১১ ফেব্রুয়ারি ২০১৯

উপজেলা নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে তৃণমূল বিএনপি

উপজেলা নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে তৃণমূল বিএনপি

গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্যাপক ভরাডুবির পর নির্বাচনে কারচুপির অভিযোগ এনে বর্তমান সরকারের অধীনে সকল ধরণের নির্বাচন থেকেবিরত থাকার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। যদিও নির্বাচন কারচুপির অভিযোগের প্রমাণ হিসেবে কোনো যৌক্তিক তথ্য প্রমাণ উপস্থাপন করতে পারেনি দলটির নীতিনির্ধারকরা।

০৯:৫৬ ১১ ফেব্রুয়ারি ২০১৯

প্রশ্নফাঁস নামক সামাজিক ব্যাধি থেকে মুক্তির পথে বাংলাদেশ

প্রশ্নফাঁস নামক সামাজিক ব্যাধি থেকে মুক্তির পথে বাংলাদেশ

সাম্প্রতিক সময়ে বাংলাদেশে প্রশ্নফাঁস একটি জাতীয় সমস্যা হয়ে দাঁড়িয়েছিলো। বিগত কয়েক বছর এই সমস্যাটা অতিরিক্তভাবে বৃদ্ধি পেয়েছে। যেকোনো পরীক্ষার আগেই প্রশ্নফাঁস এর আশঙ্কা ভর করতো শিক্ষার্থীদের মাথায়। তবে আশার ব্যাপার হচ্ছে, সরকার ও সংশ্লিষ্ট কতৃর্পক্ষের আন্তরিক প্রচেষ্টায় অবশেষে প্রশ্নফাঁস নামক সামাজিক ব্যধি থেকে মোটামোটি রেহাই পেয়েছে বাংলাদেশ।

০৯:৫৪ ১১ ফেব্রুয়ারি ২০১৯

রাজস্থানে সোয়াইন ফ্লুতে মৃতের সংখ্যা ১০৭

রাজস্থানে সোয়াইন ফ্লুতে মৃতের সংখ্যা ১০৭

ভারতের রাজস্থান প্রদেশে সোয়াইন ফ্লুতে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। রোববার আরও ৮৭ জনের শরীরে এই ভাইরাস শনাক্ত করা হয়েছে। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা ২ হাজার ৯শ ছাড়িয়ে গেছে। রাজ্যের স্বাস্থ্য দফতরের তরফ থেকে প্রকাশিত এক রিপোর্টে এ তথ্য জানানো হয়েছে।

নাগাউর এবং বিকান এলাকায় সোয়াইন ফ্লুতে আক্রান্ত হয়ে আরও দু'জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। ফলে পুরো রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০৭ জন।

০৯:৫২ ১১ ফেব্রুয়ারি ২০১৯

ঘোড়াশাল-পলাশ ইউরিয়া সার কারখানার মূল কাজ শুরু জুলাইয়ে

ঘোড়াশাল-পলাশ ইউরিয়া সার কারখানার মূল কাজ শুরু জুলাইয়ে

চলতি বছরের জুলাই মাসে দেশের সর্ববৃহৎ ঘোড়াশাল-পলাশ ইউরিয়া সার কারখানা নির্মাণের মূল কাজ শুরু হবে। এ লক্ষ্যে প্রয়োজনীয় প্রস্তুতিমূলক কাজ দ্রুত এগিয়ে চলেছে। অত্যাধুনিক প্রযুক্তির এ সার কারখানায় উৎপাদিত কার্বন-ডাই-অক্সাইড পুনরায় সার উৎপাদনের কাজে ব্যবহার করা যাবে। এর ফলে সারের উৎপাদন বৃদ্ধি পাবে এবং অভ্যন্তরীণ উৎস থেকে সারের যোগান বাড়নো সম্ভব হবে।

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এসব তথ্য জানিয়েছেন। শনিবার নরসিংদী জেলার পলাশে অবস্থিত ‘ঘোড়াশাল-পলাশ ইউরিয়া ফার্টিলাইজার প্রকল্প’ এলাকা পরিদর্শনের পর সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এসব তথ্য জানান। শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এ সময় উপস্থিত ছিলেন।

০৯:৫০ ১১ ফেব্রুয়ারি ২০১৯

২০১৮ সালে মার্কিন সেনাবাহিনীতে আত্মহত্যার হার সর্বোচ্চ

২০১৮ সালে মার্কিন সেনাবাহিনীতে আত্মহত্যার হার সর্বোচ্চ

মার্কিন সামরিক বাহিনীর সক্রিয় সদস্যদের ভেতর গত ছয় বছরের মধ্যে ২০১৮ সালেই আত্মহত্যার হার ছিল সর্বোচ্চ। মার্কিন সরকারি নথি ঘেটে উঠে এসেছে এমনই কিছু চাঞ্চল্যকর তথ্য। তবে মার্কিন সামরিক বাহিনীর সক্রিয় সদস্যদের আত্মহত্যার তথ্য প্রকাশ করতে চায় না সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

মিলিটারি ডটকমের এক প্রতিবেদনে জানানো হয়েছে, গত বছর ৩২১ জন সেনা আত্মহত্যা করেছেন। এর মধ্যে নৌবাহিনীর ৫৭ জন, নাবিক ৬৮ জন, বিমান বাহিনীর ৫৮ জন মার্কিন এবং ১৩৮ জন সরাসরি মার্কিন সেনাবাহিনীর সঙ্গে যুক্ত ছিলেন।

০৯:৪৯ ১১ ফেব্রুয়ারি ২০১৯

লাশ নিতে এসআইয়ের ওপর হামলা, আহত ৪

লাশ নিতে এসআইয়ের ওপর হামলা, আহত ৪

ময়নাতদন্ত ছাড়া মরদেহ নিতে বাধা দেয়ায় মৃতের স্বজনদের হামলায় বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে দায়িত্বরত এক এসআইসহ ৪ জন আহত হয়েছেন। রোববার বিকেলে জরুরি বিভাগে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন, হাসপাতালের প্রিজন সেলের দায়িত্বে থাকা এসআই মো. নাজমুল, মেডিকেলের ব্রাদার শাহাদত হোসেন, ট্রলিম্যান মো. ইসাহাক ও মো. সবুজ। আহতদের মধ্যে এসআই নাজমুল ও ব্রাদার শাহাদতকে মেডিকেলে ভর্তি করা হয়েছে। 

০৯:৪৮ ১১ ফেব্রুয়ারি ২০১৯

বিটিভি’র ভ্যালেন্টাইন নাটক পরাজয়পর্ব

বিটিভি’র ভ্যালেন্টাইন নাটক পরাজয়পর্ব

বাংলাদেশ টেলিভিশনের প্রযোজক সাদিকুল ইসলাম নিয়োগী পন্নীর গল্পে প্রথমবারে মতো নির্মিত হচ্ছে নাটক ‘পরাজয়পর্ব’। জনপ্রিয় কথা সাহিত্যিক ও নির্মাতা ইশতিয়াক আহমেদের চিত্রনাট্য ও নির্দেশনায় নাটকটি ঢাকা ও নারায়ণগঞ্জের মনোরম লোকেশনে ধারণ করা হয়েছে। এতে তাসনুভা এলভিন, ইভান সাইর, আল নাহিয়ান, নোমান ও তাসমিয়া তামান্নাসহ অনেকে অভিনয় করেছেন।

০৯:৪৭ ১১ ফেব্রুয়ারি ২০১৯

গ্যাস সিলিন্ডার থেকে আগুনে ৫ ঘর পুড়ে ছাই

গ্যাস সিলিন্ডার থেকে আগুনে ৫ ঘর পুড়ে ছাই

মাদারীপুরের শিবচরের চরশ্যামাইল মুন্সীকান্দি গ্রামে গ্যাসের সিলিন্ডার লিক হয়ে অগ্নিকাণ্ডে ৫টি বসতঘর পুড়ে গেছে। এতে নগদ টাকাসহ ৫ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তদের দাবি। রোববার রাত ৮টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

০৯:৪৪ ১১ ফেব্রুয়ারি ২০১৯

রাজধানীতে ইয়াবাসহ আটক ৮

রাজধানীতে ইয়াবাসহ আটক ৮

রাজধানীর যাত্রাবাড়ী, কেরানীগঞ্জ ও কামরাঙ্গীরচরে পৃথক অভিযান চালিয়ে ৮ মাদক কারবারিকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

র‌্যাব-১০ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মো. কাইয়ুসুজ্জামান জানান, র‌্যাব-১০ স্পেশাল কোম্পানির একটি বিশেষ আভিযানিক দল রোববার সন্ধ্যায় ঢাকার যাত্রাবাড়ী থানাধীন জনপদ মোড় এলাকায় অভিযান চালিয়ে ১১০০ পিস ইয়াবাসহ ৫ মাদক কারবারিকে আটক করে।

০৯:৪২ ১১ ফেব্রুয়ারি ২০১৯

টার্গেট ছিল পারভেজ, খুন হন রাসেল

টার্গেট ছিল পারভেজ, খুন হন রাসেল

দু’জনই মাদক কারবারি। মাদকের কারবার নিয়েই তাদের মধ্যে দ্বন্দ্ব। দ্বন্দ্বের জেরেই কদমতলীর মাদক কারবারি পারভেজকে খুনের পরিকল্পনা করেন তার প্রতিদ্বন্দ্বী পিংকি। দুই লাখ টাকা চুক্তিতে ভাড়া করা হয় পিচ্ছি সজল, হুন্ডা বাবু, জুয়েলসহ বেশ কয়েকজনকে। তবে কিলিং মিশনে নিরাপরাধ রাসেলকেও টার্গেট করা হয়। পিচ্চি সজল শুধু মনোমালিন্যের কারণে পারভেজের সঙ্গে এলোপাথারি চাকু চালান রাসেলের পিঠেও।

যাকে খুন করার জন্য তাদের ভাড়া করা হয় সেই পারভেজ প্রাণে বেঁচে গেলেও মারা যান নিরাপরাধ রাসেল। যিনি চাকরির জন্য পিচ্চি সজলের কথায় এক সময় ঢাকায় এসেছিলেন।

০৯:৪১ ১১ ফেব্রুয়ারি ২০১৯

ডাকবাংলোতে আটকে রেখে তরুণীকে ধর্ষণ, ২ এসআই প্রত্যাহার

ডাকবাংলোতে আটকে রেখে তরুণীকে ধর্ষণ, ২ এসআই প্রত্যাহার

মানিকগঞ্জের সাটুরিয়ায় ডাকবাংলোতে আটকে রেখে এক তরুণীকে ধর্ষণের অভিযোগ উঠেছে দুই এসআইয়ের বিরুদ্ধে। ডাকবাংলোর একটি রুমে ২ রাত ২ দিন আটকে রেখে দুই পুলিশ কর্মকর্তা একাধিকবার ধর্ষণ করেছে বলে অভিযোগ করেন ওই তরুণী। এ সময় পাশের আরেকটি রুমে আটকে রাখা হয় তরুণীর খালাকে।

এ ঘটনায় অভিযুক্ত দুই পুলিশ কর্মকর্তাকে থানা থেকে প্রত্যাহার করে মানিকগঞ্জ পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে। অভিযুক্তরা হলেন- সাটুরিয়া থানার উপ-পরিদর্শ (এসআই) সেকেন্দার হোসেন ও সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মাজহারুল ইসলাম। তবে তারা ধর্ষণের অভিযোগ অস্বীকার করেছেন।

০৯:৩৯ ১১ ফেব্রুয়ারি ২০১৯

খাটের নিচে শিশুর মরদেহ, বাবা পলাতক

খাটের নিচে শিশুর মরদেহ, বাবা পলাতক

গাজীপুরের শ্রীপুর পৌর এলাকায় খাটের নিচের একটি পাতিল থেকে এক শিশুর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। রোববার রাত পৌনে ৯টায় ভাড়া বাড়ির খাটের নিচ থেকে মরদেহটি উদ্ধার করা হয়। ঘটনার পর থেকে শিশুটির বাবা পলাতক রয়েছেন।

নিহত মনিরা খাতুন (৬) জেলার কাপাসিয়া উপজেলার হালজোড় গ্রামের রফিকুল ইসলামের মেয়ে। রফিকুল ইসলাম তার স্ত্রী-সন্তানসহ শ্রীপুর পৌর এলাকার গিলারচালা গ্রামের হাজি ইয়াসিন মিয়ার বাড়িতে ভাড়া থাকেন। তারা স্বামী-স্ত্রী দু’জনই স্থানীয় ডেনিম্যাক গার্মেন্টসে চাকরি করেন। তাদের মেয়ে মনিরা স্থানীয় মোহাম্মদ আলী কিন্ডার গার্টেনের প্লে শ্রেণির শিক্ষার্থী ছিল।

০৯:৩৭ ১১ ফেব্রুয়ারি ২০১৯

রোহিঙ্গা প্রত্যাবাসনে গুরুত্বারোপ জাপানের

রোহিঙ্গা প্রত্যাবাসনে গুরুত্বারোপ জাপানের

মিয়ানমার থেকে পালিয়ে এসে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের প্রত্যাবাসন প্রক্রিয়া বেগবান করার ওপর গুরুত্বারোপ করেছে জাপান।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) কুষ্ঠ নির্মূল বিষয়ক শুভেচ্ছা দূত ও মিয়ানমারে জাতীয় মীমাংসা বিষয়ক জাপান সরকারের বিশেষ দূত ইওহেই সাসাকাওয়া বলেন, ‘রোহিঙ্গা ইস্যু একটি জটিল পরিস্থিতিতে রূপ নিয়েছে।’

ইওহেই সাসাকাওয়া রোববার জাতীয় সংসদ ভবনে প্রধানমন্ত্রীর শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে এ মন্তব্য করেন।

০৯:৩৬ ১১ ফেব্রুয়ারি ২০১৯

দরজা ভেঙে গৃহবধূর হাতুড়ি পেটা মরদেহ উদ্ধার

দরজা ভেঙে গৃহবধূর হাতুড়ি পেটা মরদেহ উদ্ধার

রাজধানীর যাত্রাবাড়ীতে সালমা (৪০) নামে এক গৃহবধূকে হাতুড়ি দিয়ে পিটিয়ে হত্যা করা হয়েছে। হত্যাকারী এখনও শনাক্ত হয়নি। তবে এ ঘটনার পর থেকে গৃহবধূর স্বামীকে খুঁজে পাওয়া যাচ্ছে না।

রোববার যাত্রাবাড়ীর উত্তর কুতুবখালী স্কুলরোড এলাকার একটি ভবনের চারতলা থেকে ঘরের দরজা ভেঙে মরদেহটি উদ্ধার করা হয়। এ ঘটনায় সালমার ননদ রাবেয়া (৩০) আহত হয়েছেন।

০৯:৩৪ ১১ ফেব্রুয়ারি ২০১৯