• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

রোভার স্কাউটদের মহামিলনমেলার সমাপ্তি

রোভার স্কাউটদের মহামিলনমেলার সমাপ্তি

বেজে গেল বিদায় ঘণ্টা। টানা ছয়দিন পর জমকালো গ্র্যান্ড ক্যাম্প ফায়ার অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হল শতবর্ষ রোভার মুট ২০১৮। সারাদেশের রোভাররা গত ৩ ডিসেম্বর থেকে গাজীপুর জেলার বাহাদুরপুরের রোভারপল্লীতে অনুষ্ঠিত এই মিলনমেলায় এসে একত্রিত হয়। তারা সাব-ক্যাম্প ভিত্তিক বিভিন্ন চ্যালেঞ্জে (স্কাউটিং কার্যক্রমে) অংশগ্রহণ করে। প্রতিকূল পরিবেশে কিভাবে বেঁচে থাকতে হয় তার শিক্ষা রোভার স্কাউটরা এই মুট থেকে পেয়েছে।

১০:৩৮ ৮ ডিসেম্বর ২০১৮

মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে আপিল শুনানির শেষ দিন আজ

মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে আপিল শুনানির শেষ দিন আজ

রিটার্নিং অফিসারের মনোনয়নপত্র বাতিলের সিদ্ধান্তের বিরুদ্ধে তৃতীয় দিনের আপিল শুনানি আজ শনিবার অনুষ্ঠিত হবে। আগারগাঁও নির্বাচন কমিশন ভবনে আজ ক্রমিক নং ৩১১ থেকে ৫৪৩ নম্বর পর্যন্ত শুনানি হবে। আগামীকাল রবিবার বৈধ প্রার্থীদের মধ্যে থেকে প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময়। সোমবার চূড়ান্ত প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেবে নির্বাচন কমিশন (ইসি)। এর পর থেকে প্রার্থীরা প্রচারণা শুরু করতে পারবেন।

১০:৩৬ ৮ ডিসেম্বর ২০১৮

২০০১ সালের নির্বাচনের ফল আগেই ঠিক করা ছিল :প্রধানমন্ত্রী

২০০১ সালের নির্বাচনের ফল আগেই ঠিক করা ছিল :প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা চাই আসন্ন জাতীয় নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হোক। ভোট কারচুপি করে নির্বাচনে জেতার কোনো অভিপ্রায় তাঁর সরকারের নেই। তাঁর সরকার জনগণের কল্যাণে কাজ করেছে। প্রধানমন্ত্রী বলেন, জনগণ খুশি হয়ে আমাদের ভোট দিলেই আমরা ক্ষমতায় থাকব, না হলে নয়। ২০০১ সালের নির্বাচনে বিএনপি-জামায়াত জোটের কাছে আওয়ামী লীগের পরাজয়ের জন্য বিদেশিদের হাত ছিল উল্লেখ করে শেখ হাসিনা বলেন, ওই নির্বাচনের ফল আগেই ঠিক ছিল, যার দালিলিক প্রমাণ তিনি পেয়েছেন। তিনি বলেন, সেই নির্বাচনে অনেক বাধা-বিপত্তি সত্ত্বেও আমরা বেশি ভোট পেয়েছিলাম। কিন্তু আমাদের কম আসন দেওয়া হয়েছে। এ প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, ২০০৯ সালে ক্ষমতায় আসার পর তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ে ২০০১ সালের নির্বাচনের ফলাফল সংক্রান্ত একটি ডকুমেন্ট পেয়েছেন।

১০:৩৫ ৮ ডিসেম্বর ২০১৮

ভোলায় আন্দালিভ রহমান পার্থর বিরুদ্ধে বিএনপির বিক্ষোভ

ভোলায় আন্দালিভ রহমান পার্থর বিরুদ্ধে বিএনপির বিক্ষোভ

ভোলায় বিএনপি জোটের শীর্ষ নেতা বিজেপি চেয়ারম্যান আন্দালিভ রহমান পার্থকে ধানের শীষ প্রতীক না দেয়ার দাবি জানিয়ে বিএনপির নেতাকর্মীরা। শুক্রবার রাতে বিক্ষোভ মিছিলটি করে তারা। মিছিল শেষে দলীয় অফিসে এক সমাবেশে নেতারা এবার আন্দালিভ রহমান পার্থকে ধানের শীষ প্রতীক দেয়ার দাবি জানান। এর ব্যতিক্রম হলে টানা আন্দোলন করা হবে বলেও উল্লেখ করেন তারা।

১০:২৮ ৮ ডিসেম্বর ২০১৮

ইসিতে ৩১০ জনের আপিল নিষ্পত্তি

ইসিতে ৩১০ জনের আপিল নিষ্পত্তি

আপিল নিষ্পত্তি হওয়া প্রার্থীদের এখনো পর্যন্ত কাউকেই সার্টিফায়েড কপি দিতে পারেনি নির্বাচন কমিশন (ইসি)। সকাল থেকে অপেক্ষা করেও সার্টিফায়েড কপি না পেয়ে প্রার্থী ও তাঁদের সমর্থকেরা ইসির সামনে অবস্থান করছেন। এ সময় অনেকে ইসির প্রতি ক্ষোভ প্রকাশ করেন।

১০:২২ ৮ ডিসেম্বর ২০১৮

ইসিকে মির্জা ফখরুলের দেয়া ধন্যবাদ যেন বজায় থাকে : কাদের

ইসিকে মির্জা ফখরুলের দেয়া ধন্যবাদ যেন বজায় থাকে : কাদের

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নির্বাচন কমিশনকে ধন্যবাদ দিয়ে যে গণতান্ত্রিক মানসিকতার পরিচয় দিয়েছেন তা বজায় রাখার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। শুক্রবার সন্ধ্যায় নিজ নির্বাচনী এলাকা নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এই আহ্বান জানান।

১০:১৮ ৮ ডিসেম্বর ২০১৮

আ.লীগের একক চূড়ান্ত মনোনয়ন পেলেন যারা

আ.লীগের একক চূড়ান্ত মনোনয়ন পেলেন যারা

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে যেসব আসনে একাধিক প্রার্থী ছিল তাদের মধ্যে একক চূড়ান্ত প্রার্থীদের নাম প্রকাশ করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

১০:১৬ ৮ ডিসেম্বর ২০১৮

আজান ও ইকামতের মধ্যে কিছু সময় অপেক্ষার কারণ কী?

আজান ও ইকামতের মধ্যে কিছু সময় অপেক্ষার কারণ কী?

আল্লাহ তাআলার সামনে নিজেকে সমর্পণ করার অন্যতম মাধ্যম হলো নামাজ। তাই নামাজে দাঁড়ানোর আগে দুনিয়ার যাবতীয় সমস্যা ও ব্যক্তিগত হাজত থেকে পরিপূর্ণ মুক্ত হওয়া আবশ্যক। অতিমাত্রায় ক্ষুধা ও পিপাশা নিয়ে যেমন নামাজে দাঁড়ানো ঠিক নয় তেমনি খাবার গ্রহণের সময় চাহিদা পূরণ হওয়ার আগে তা ত্যাগ করে নামাজে দাঁড়ালেও নামাজে একাগ্রতা আসবে না।

০৮:১৬ ৮ ডিসেম্বর ২০১৮

যে গোনাহ সম্পর্কে সতর্ক করেছেন প্রিয়নবি

যে গোনাহ সম্পর্কে সতর্ক করেছেন প্রিয়নবি

গোনাহের পর ক্ষমা প্রার্থনাকারীকে ভালোবাসেন। আল্লাহ তাআলা প্রিয়নবিকে উদ্দেশ্য করে বলেন, ‘আপনি ক্ষমা চান আপনার ও মুমিন নারী-পুরুষের দোষ-ত্রুটির জন্য।’ (সুরা মুহাম্মদ : আয়াত ১৯) হাদিসে এসেছে মানুষ যদি গোনাহ না করত আল্লাহ এ জাতিকে ধ্বংস করে দিয়ে অন্য জাতি নিয়ে আসতেন। যাতে তারা গোনাহ করে এবং আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনা করে। তবে সব গোনাহের ব্যাপারে মুমিন মুসলমানকে সতর্ক থাকতে হবে।

০৮:১৩ ৮ ডিসেম্বর ২০১৮

‘সত্যবাদিতা’ সম্পর্কিত কুরআনের আয়াত

‘সত্যবাদিতা’ সম্পর্কিত কুরআনের আয়াত

1 قُلْ إِنْ كانَتْ لَكُمُ الدَّارُ الْآخِرَةُ عِنْدَ اللَّهِ خالِصَةً مِنْ دُونِ النَّاسِ فَتَمَنَّوُا الْمَوْتَ إِنْ كُنْتُمْ صادِقِينَ .

‘তুমি বল, যদি অপর ব্যক্তিগণ অপেক্ষা বিশেষভাবে শুধু তোমাদের জন্যে আল্লাহর নিকট বাসস্থান থাকে, তবে তোমারা মৃত্যু কামনা কর, যদি তোমরা সত্যবাদী হও’ (বাক্বারাহ ২/৯৪)

০৮:১১ ৮ ডিসেম্বর ২০১৮

কেমন কাটবে আপনার আজকের দিন?

কেমন কাটবে আপনার আজকের দিন?

মেষ: আপনার আজকের দিনটি মধ্যম। সারাদিন ছোটখাটো ঝামেলায় জড়াতে পারেন। আজকে অন্য দিনের থেকে একটু সজাগ থাকুন। নিত্যান্ত প্রয়োজন ছাড়া আজকে কোন রকম বিনিযোগ না করাই ভাল। শুভ রং-কমলা, শুভ সংখ্যা-৪।

০৮:১০ ৮ ডিসেম্বর ২০১৮

স্ট্রেইনে ক্ষতিগ্রস্ত চীনের লক্ষাধিক কম্পিউটার

স্ট্রেইনে ক্ষতিগ্রস্ত চীনের লক্ষাধিক কম্পিউটার

সম্প্রতি চীনে উইন্ডোজ কম্পিউটারে নতুন র‍্যানসমওয়্যার স্ট্রেইন এর উপস্থিতি দেখা দিয়েছে। এতে ক্ষতিগ্রস্ত হয়েছে লক্ষাধিক কম্পিউটার। নতুন এই র‍্যানসমওয়্যারের আক্রমণের ফলে ব্যবহারকারীদের ফাইলগুলো জিম্মি করে অন্তত ১১০ ইয়েন করে দাবি করা হয়।

০৮:০৮ ৮ ডিসেম্বর ২০১৮

নৌকার পক্ষে একাত্মতা জানালো সাবেক ৩০৭ সরকারি কর্মকর্তা

নৌকার পক্ষে একাত্মতা জানালো সাবেক ৩০৭ সরকারি কর্মকর্তা

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করতে তার সরকারি বাসভবন গণভবনে গেছেন প্রশাসন, পুলিশসহ বিভিন্ন ক্যাডারের অবসরপ্রাপ্ত ৩০৭ কর্মকর্তা। এই মুহূর্তে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে এসব কর্মকর্তার সঙ্গে সাক্ষাৎ করছেন প্রধানমন্ত্রী।

০২:১৩ ৮ ডিসেম্বর ২০১৮

‘জিয়া সাইবার ফোর্সের’ মহাসচিব গ্রেফতার

‘জিয়া সাইবার ফোর্সের’ মহাসচিব গ্রেফতার

সামাজিক যোগাযোগমাধ্যমে রাষ্ট্রবিরোধী মিথ্যা ও বানোয়াট সংবাদ পরিবেশনের অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে র‍্যাব । গ্রেফতার হওয়া ওই ব্যক্তির নাম কে এম হারুন অর রশিদ।

০২:০৬ ৮ ডিসেম্বর ২০১৮

কক্সবাজারে তরুণীর লাশ উদ্ধার

কক্সবাজারে তরুণীর লাশ উদ্ধার

কক্সবাজারে রিসোর্ট থেকে মরিয়ম আকতার (২৫) নামের এক তরুণীর মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ।

বৃহস্পতিবার রাত ১১টার দিকে শহরের কলাতলী হোটেল মোটেল জোনের ক্লাসিক সি রিসোর্ট’র ৬০৪ নং কক্ষ থেকে ঝুলন্ত মরদেহটি উদ্ধার করে পুলিশ।

০২:০৫ ৮ ডিসেম্বর ২০১৮

ঢাকা-সাভার ও পাটুরিয়ায়  ট্রেন চালুর সিদ্ধান্ত

ঢাকা-সাভার ও পাটুরিয়ায় ট্রেন চালুর সিদ্ধান্ত

ঢাকা থেকে মানিকগঞ্জের পাটুরিয়া ঘাট পর্যন্ত রেললাইন চালুর সিদ্ধান্ত নিয়েছে সরকার ঢাকা-সাভার ও পাটুরিয়া রুটে এই রেললাইন চালু হবে বৃহস্পতিবার ( ডিসেম্বর) রুটে রেললাইনের অবেদনকারী গণমাধ্যমকর্মী কামরুজ্জামান খানকে পত্র দিয়ে তা অবগত করা হয়

০১:৪৫ ৮ ডিসেম্বর ২০১৮

দেলদুয়ারে  ছাত্রী ভর্তি ঠেকাতে মানববন্ধন !

দেলদুয়ারে ছাত্রী ভর্তি ঠেকাতে মানববন্ধন !

এক স্কুলের ছাত্রী ভর্তি ঠেকাতে মানববন্ধন করেছে পাশেই অবস্থিত অন্য একটি স্কুল। টাঙ্গাইলের দেলদুয়ার সৈয়দ আবদুল জব্বার সরকারি উচ্চবিদ্যালয়ে ছাত্রী ভর্তি বন্ধের দাবিতে মানববন্ধন করেছে নিকটবর্তী শাফিয়া বালিকা উচ্চবিদ্যালয়ের ছাত্রী, অভিভাবক শিক্ষক-শিক্ষিকারা। বিক্ষোভ মিছিল মানববন্ধন শেষে উপজেলা পরিষদের সামনে এক সংক্ষিপ্ত সমাবেশের আয়োজন করা হয়। বৃহস্পতিবার ( ডিসেম্বর) তারা কর্মসূচি পালন করেন।

০১:৪৩ ৮ ডিসেম্বর ২০১৮

ধামরাইয়ে সদ্য নির্মিত সেতু ঝুঁকিতে

ধামরাইয়ে সদ্য নির্মিত সেতু ঝুঁকিতে

ধামরাই রুপনগর-ফোর্ডনগর গাজীখালি নদীর ওপর সদ্য নির্মিত সেতুর পিলারের নিচ থেকে মাটি সরে গিয়ে ধসের ঝুঁকিতে পড়েছে ঠিকাদারি প্রতিষ্ঠান সেতুটির ধস ঠেকাতে এরই মধ্যে কয়েক হাজার বালুর বস্তা ফেলে ঠেকা দিয়েছে এতে সেতুর নির্মাণ কাজের মান নিয়ে এলাকায় নানা প্রশ্ন দেখা দিয়েছে

০১:৪২ ৮ ডিসেম্বর ২০১৮

ধামরাইয়ে বাসচাপায় নিহত ৩

ধামরাইয়ে বাসচাপায় নিহত ৩

ঢাকা-আরিচা মহাসড়কের ধামরাইয়ে জয়পুরা বাসস্ট্যান্ড এলাকায় শুক্রবার বিকেলে বাসচাপায় তিন মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন আহত হয়েছে আরো ৫ জন

০১:৩৫ ৮ ডিসেম্বর ২০১৮

ধামরাইয়ে বিনামূল্যে স্বাস্থ্য সেবা প্রদান

ধামরাইয়ে বিনামূল্যে স্বাস্থ্য সেবা প্রদান

সবাই মিলে অসহায় মানুষের পাশে দাড়াই’ এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে   মহান বিজয় দিবস উপলক্ষে ধামরাই  উপজেলার সদরে যুবসমাজের উদ্যোগে   ধামরাই সরকারি কলেজ মাঠে দিনব্যাপী বিনামূল্যে স্বাস্থ্য সেবা কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।

০১:৩২ ৮ ডিসেম্বর ২০১৮

মানিকগঞ্জে ঐতিহ্যবাহী লাঠি খেলা অনুষ্ঠিত

মানিকগঞ্জে ঐতিহ্যবাহী লাঠি খেলা অনুষ্ঠিত

ঐতিহ্য ধরে রাখতে মানিকগঞ্জের ঘিওর উপজেলার তেরশ্রী গ্রামে অনুষ্ঠিত হয়েছে জনপ্রিয়লাঠি খেলাউৎসব মানিকগঞ্জ জেলার তেরশ্রী কে এন ইনস্টিটিউট মাঠে জাতীয় সংগীত এবং পতাকা উত্তোলনের মাধ্যমে বিজয় মেলা উদ্বোধনের পর খেলা অনুষ্ঠিত হয়

০১:২৩ ৮ ডিসেম্বর ২০১৮

শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগ

শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগ

মানিকগঞ্জে মাধ্যমিক বিদ্যালয়ের এক শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগ উঠেছে। বেশ কয়েকজন শিক্ষার্থী লিখিত অভিযোগ করলে তাকে সাময়িক বরখাস্ত করা হয়। ঘটনা তদন্তে সদস্যের কমিটি গঠন করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা বলছে, অভিযোগ প্রমাণিত হলে ওই শিক্ষকের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

০১:২২ ৮ ডিসেম্বর ২০১৮

সাভারের হাসপাতালে শিল্পী কাঙ্গালিনী সুফিয়া

সাভারের হাসপাতালে শিল্পী কাঙ্গালিনী সুফিয়া

বাংলাদেশের জনপ্রিয় লোকসংগীতশিল্পী কাঙ্গালিনী সুফিয়া অসুস্থ হয়ে সাভারের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন। বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) সাভারের জামসিং এলাকার নিজ বাড়িতে অসুস্থ হয়ে পড়লে তাঁকে এনাম মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালে ভর্তি করা হয়।

০১:২০ ৮ ডিসেম্বর ২০১৮

টঙ্গীতে জুবায়েরপন্থীদের বিক্ষোভ

টঙ্গীতে জুবায়েরপন্থীদের বিক্ষোভ

বিশ্ব ইজতেমা ময়দানে মুসল্লিদের উপর তাবলিগের সা’দপন্থীদের হামলার প্রতিবাদে শুক্রবার (৭ ডিসেম্বর) জুমার নামাজের পর গাজীপুরে বিক্ষোভ সমাবেশ করেছে মাওলানা জুবায়েরপন্থী মুসল্লিরা।

০১:১৭ ৮ ডিসেম্বর ২০১৮