• শনিবার ১১ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৮ ১৪৩১

  • || ০২ জ্বিলকদ ১৪৪৫

চট্টগ্রাম টেস্টে টাইগারদের প্রাপ্তি

চট্টগ্রাম টেস্টে টাইগারদের প্রাপ্তি

ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে ৬৪ রানের দারুণ এক জয় পেয়েছে বাংলাদেশ। দুই টেস্টের সিরিজে এগিয়ে গেছে ১-০ ব্যবধানে। এ নিয়ে ঘরের মাঠে ইংল্যান্ড, অস্ট্রেলিয়ার পর ক্রিকেটের আরেক কুলীন সদস্য ওয়েস্ট ইন্ডিজকে বধ করলো টাইগাররা। চট্টগ্রামে সিরিজের প্রথম টেস্টে জয়ে দলের পাশাপাশি ব্যক্তিগত কিছু প্রাপ্তি লেখা হয়েছে ক্রিকেটারদের নামে।

১০:৪৯ ২৫ নভেম্বর ২০১৮

মাশরাফির পক্ষে এককাট্টা আ.লীগ ও অঙ্গসংগঠন

মাশরাফির পক্ষে এককাট্টা আ.লীগ ও অঙ্গসংগঠন

নড়াইলের লোহাগড়া উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজার পক্ষে এককাট্টা হয়েছে। আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগ ও স্বেচ্ছাসেক লীগের নেতারা তাঁদের বক্তব্যে মাশরাফির পক্ষে সমর্থন ঘোষণা করেছেন। গতকাল শনিবার দিনব্যাপী উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় এ সমর্থন ঘোষণা করেন তাঁরা।

১০:৪৬ ২৫ নভেম্বর ২০১৮

আবার বিশ্বরেকর্ড গড়লেন মেরি কম!

আবার বিশ্বরেকর্ড গড়লেন মেরি কম!

ভারতের সেলিব্রেটি বক্সার মেরি কম ফের বিশ্ব মানচিত্রে দেশটির নাম উজ্জ্বল করলেন। বিশ্ব চ্যাম্পিয়নশিপে প্রথম মহিলা বক্সার হিসেবে ষষ্ঠ সোনা জিতে ইতিহাস গড়লেন এই মণিপুরী কন্যা।

১০:৪১ ২৫ নভেম্বর ২০১৮

২৫ নভেম্বর জেনে নিন আজ কি ঘটতে পারে আপনার সাথে

২৫ নভেম্বর জেনে নিন আজ কি ঘটতে পারে আপনার সাথে

রাশি কখনো ভাগ্যের নিয়ন্ত্রক হতে পারে না। মানুষের কর্মই নিয়ন্ত্রণ করে তার ভাগ্যকে। জ্যোতিষশাস্ত্র কেবল কিছু সূত্র ধরে সম্ভাবনার পথ বলে দেয়।

আসুন, রাশিচক্র অনুযায়ী জেনে নেয়া যাক আজকের দিনটি আপনার কেমন যাবে?

১০:৩৯ ২৫ নভেম্বর ২০১৮

ম্যাগনেশিয়ামের প্রয়োজনীয়তা বুঝবেন কী করে

ম্যাগনেশিয়ামের প্রয়োজনীয়তা বুঝবেন কী করে

বিশেষজ্ঞরা বলছেন, বিশ্বের ৯০ ভাগ মানুষ ম্যাগনেশিয়ামের স্বল্পতায় ভূগছেন।শরীরে ম্যাগনেশিয়ামের ঘাটতি হলে নানাভাবে তা প্রকাশ পায়। যেমন-

১. বিশেষজ্ঞদের মতে, ম্যাগনেশিয়াম অন্যান্য ইলেকট্রলাইট যেমন- ক্যালসিয়াম, পটাশিয়াম এবং সোডিয়ামের মতো শরীরের জন্য অতি গুরুত্বপূর্ণ একটি উপাদান। এই সব কটি ইলেকট্রলাইটই মাংসপেশী গঠন এবং শিথিলের জন্য দরকারী। যদি শরীরে এই উপাদানগুলো পর্যাপ্ত পরিমাণে না থাকে তাহলে ঘন ঘন মাংসপেশী শক্ত হয়ে যায়, ব্যথা দেখা দেয়।

১০:৩১ ২৫ নভেম্বর ২০১৮

প্রত্যেককেই নিজ দায়িত্ব সম্পর্কে জবাবদিহি করতে হবে

প্রত্যেককেই নিজ দায়িত্ব সম্পর্কে জবাবদিহি করতে হবে

وعن ابن عمر رضي الله عنهما ، قَالَ : سمعت رَسُول الله، يقول: (( كُلُّكُمْ رَاعٍ ، وَكُلُّكُمْ مسْؤُولٌ عَنْ رَعِيَّتهِ : الإمَامُ رَاعٍ وَمَسْؤولٌ عَنْ رَعِيَّتِهِ ، والرَّجُلُ رَاعٍ في أهْلِهِ وَمَسْؤُولٌ عَنْ رَعِيَّتِهِ ، وَالمَرْأةُ رَاعِيَةٌ في بيْتِ زَوْجِهَا وَمَسْؤُولَةٌ عَنْ رَعِيَّتِهَا ، وَالخَادِمُ رَاعٍ في مَالِ سَيِّدِهِ وَمَسؤُولٌ عَنْ رَعِيَّتِهِ ، فَكُلُّكُمْ رَاعٍ وَمَسْؤُولٌ عَنْ رَعِيَّتِهِ )) مُتَّفَقٌ عَلَيهِ [رواه البخاري: 7/41 ( 5200 ) ، ومسلم 6/7 ( 1829 ) ( 20

১০:২৮ ২৫ নভেম্বর ২০১৮

সাভারে বাস চাপায় এক নারী নিহত

সাভারে বাস চাপায় এক নারী নিহত

শনিবার (২৪ নভেম্বর), সাভারের মজিদপুর এলাকায়  ইতিহাস পরিবহনের একটি বাসের চাপায় এক নারী নিহত হয়েছেন। 

২১:৪৪ ২৪ নভেম্বর ২০১৮

শিবালয়ে সায়েদুর রহমান স্মৃতি ব্যাডমিন্টন টুর্নামেন্ট

শিবালয়ে সায়েদুর রহমান স্মৃতি ব্যাডমিন্টন টুর্নামেন্ট

মানিকগঞ্জের শিবালয়ে সায়েদুর রহমান স্মৃতি ব্যাডমিন্টন টুর্নামেন্ট শুরু হয়েছে। শুক্রবার (২৩ নভেম্বর) রাতে উপজেলা ছাত্রলীগ এই টুর্নামেন্টের আয়োজন করে। শিবালয় মোহামেডান ইয়ুথ ক্লাব ব্যাডমিন্টন মাঠে এ প্রতিযোগিতার উদ্বোধন করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল কুদ্দুস।

২১:৪১ ২৪ নভেম্বর ২০১৮

নাগরপুরে সড়ক দূর্ঘটনায় এক শিশু নিহত

নাগরপুরে সড়ক দূর্ঘটনায় এক শিশু নিহত

টাঙ্গাইলের নাগরপুরে ব্যাটারি চালিত ভ্যানের ধাক্কায় ৭ বছরের এক শিশু নিহত  হয়েছে। শনিবার ( ২৪ নভেম্বর) সকালে উপজেলার নাগরপুর-চৌহালী সড়কের দুয়াজানীতে এ দূর্ঘটনা ঘটে।

২১:৩৯ ২৪ নভেম্বর ২০১৮

ধামরাইয়ে ২ দিন ব্যাপী তাফসিরুল কুরআন মাহফিল

ধামরাইয়ে ২ দিন ব্যাপী তাফসিরুল কুরআন মাহফিল

ঢাকার ধামরাই উপজেলার কৃষ্ণপুর বাথুলী আমেনা হুসাইনিয়া মহিলা মাদরাসা মাঠে আজ শনিবার (২৪  নভেম্বর) থেকে শুরু হচ্ছে দুই দিন ব্যাপী তাফসিরুল কুরআন মাহফিল।

২১:৩৮ ২৪ নভেম্বর ২০১৮

তাজরীন ট্র্যাজেডির ৬ বছর : শেষ হয়নি বিচার কাজ

তাজরীন ট্র্যাজেডির ৬ বছর : শেষ হয়নি বিচার কাজ

তাজরীন ট্র্যাজেডির ৬ বছর পূর্ণ হলো আজ। ২০১২ সালের এ দিনে রাজধানীর অদূরে সাভারের আশুলিয়ার নিশ্চিন্তপুরে তাজরীন ফ্যাশন গার্মেন্টস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে। এতে ১১২ শ্রমিক মারা যান। আহত হন অর্ধশতাধিক।

২১:৩৬ ২৪ নভেম্বর ২০১৮

টাঙ্গাইলে ইয়াবাসহ গ্রেপ্তার- ১

টাঙ্গাইলে ইয়াবাসহ গ্রেপ্তার- ১

টাঙ্গাইলের মির্জাপুর থানা পুলিশ অভিযান চালিয়ে ১০০ পিস ইয়াবাসহ হাবিব মিয়া (২৫) নামে এক মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে। শুক্রবার (২৩ নভেম্বর) সন্ধ্যা ৭টার দিকে মির্জাপুর বাইপাস বাসস্ট্যান্ড থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

২১:৩৪ ২৪ নভেম্বর ২০১৮

কালিয়াকৈর  ভোট কেন্দ্র পরিচালনা কমিটি গঠন

কালিয়াকৈর ভোট কেন্দ্র পরিচালনা কমিটি গঠন

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার ৯টি ভোট কেন্দ্রের পরিচালনা কমিটি গঠন করা হয়েছে। 
শুক্রবার (২৩ নভেম্বর) বিকেলে কালিয়াকৈর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে পল্লীবিদ্যুৎ এলাকার পৌরসভা সার্কেল-২ তে এক সমাবেশের মাধ্যমে এ কমিটি ঘোষণা করা হয়।

২১:৩২ ২৪ নভেম্বর ২০১৮

আশুলিয়ায় বাসচাপায় এসআই আহত

আশুলিয়ায় বাসচাপায় এসআই আহত

আশুলিয়ার পলাশবাড়ি এলাকায় শুক্রবার (২৩ নভেম্বর)  দুপুরে বাস চাপায় আশুলিয়া থানার এসআই মো. কবির হোসেন গুরুতর আহত হয়েছেন। তাকে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসাপাতালে ভর্তি করা হয়েছে।

২১:৩০ ২৪ নভেম্বর ২০১৮

আশুলিয়ায় ট্রাকচাপায় মা-ছেলে নিহত

আশুলিয়ায় ট্রাকচাপায় মা-ছেলে নিহত

সাভারের আশুলিয়ায় ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী মা ও ছেলে নিহত হয়েছে। এ সময় আহত হয়েছেন বাবা। 

২১:২৫ ২৪ নভেম্বর ২০১৮

অগ্নিকাণ্ডের ঘটনায়  দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি

অগ্নিকাণ্ডের ঘটনায় দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি

আশুলিয়ার নিশ্চিন্তপুরে তাজরীন ফ্যাশনে ভয়াবহ  অগ্নিকাণ্ডে মালিকসহ দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে গ্রিন বাংলা গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশন । শুক্রবার (২৩ নভেম্বর) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে দাঁড়িয়ে  আয়োজিত মানববন্ধন থেকে এ দাবি জানায় সংগঠনটি।

২১:২০ ২৪ নভেম্বর ২০১৮

মানিকগঞ্জে বিয়ে বাড়িতে হামলা, আহত ১০

মানিকগঞ্জে বিয়ে বাড়িতে হামলা, আহত ১০

মানিকগঞ্জে শুক্রবার রাতে বিয়ে বাড়িতে প্রতিপক্ষের হামলায় কনের বাবা, ভাই ও বরযাত্রীসহ ১০ জন আহত হয়েছেন। পরে থানা পুলিশের হস্তক্ষেপে এ বিয়ের কাজ সম্পন্ন হয়।

সদর উপজেলার দেড়গ্রাম এলাকায় এ ঘটনা ঘটে।

কনের চাচা সোরহাব বেপারি বলেন, হামলাকারীরা কনের গলার হাড়, নগদ টাকা লুট ও ডেকরেটরের আসবাবপত্র ভাঙচুর করেছে। তার ভাতিজির বিয়ে উপলক্ষ্যে বরযাত্রীরা এসে খাবার খাচ্ছিলেন। এসময় প্রতিবেশী মোকলেস, সাদ্দাম, সাদী, শাকিল, সাদেক, রাকিব, সোহান, সোলাইমান, পাখি, রুবেল শাওন, হাকিম, হানিফ, সফিক, মহিদুলসহ আরো ১০ -১২ জন লাঠিসোটা নিয়ে বিয়ে বাড়িতে হামলা করে। এসময় বাধা দিতে গেলে তার ভাই (কনের বাবা) ফুলন বেপারি ও ছেলে মোশারফকে প্রচন্ড মারধর করে ।

২০:৫৮ ২৪ নভেম্বর ২০১৮

কর্মক্ষেত্রে মানানসই অলঙ্কার

কর্মক্ষেত্রে মানানসই অলঙ্কার

অলঙ্কার ফ্যাশনের অন্যতম গুরুত্বপূর্ণ অনুষঙ্গ। আর পছন্দের ক্ষেত্রে অলঙ্কারের আকৃতি কখনোই বড় বিষয় হয়ে উঠতে পারেনি। অলঙ্কারের সৌন্দর্য এর রুচিশীলতা, আভিজাত্য ও নিজস্ব স্টাইলের ওপর নির্ভরশীল। আমাদের কর্মজীবী নারীদের দিনের বেশিরভাগ সময়ই কাটাতে হয় অফিসে। এক্ষেত্রে, সঠিক সাজসজ্জা ও রুচিশীলতার সৌন্দর্য প্রকাশে পোশাক ও অলঙ্কারের ব্যাপারে থাকতে হয় সদা সচেতন। পেশাজীবী নারীরা এখন তাই পোশাক ও অলঙ্কারের ব্যাপারে বেশ যত্নশীল।

১৯:৩৯ ২৪ নভেম্বর ২০১৮

স্বামীর জন্য তাজমহল বানালেন স্ত্রী

স্বামীর জন্য তাজমহল বানালেন স্ত্রী

আগ্রার তাজমহলের কথা সবাই জানি। মুঘল সম্রাট শাহজাহান ভালোবাসার প্রতীক হিসেবে তৈরি করেছিলেন এটি। তবে আজ যে তাজমহলের সন্ধান দেব, সেটি এক স্ত্রী তার স্বামীর জন্য তৈরি করেছেন। যদিও বিশ্বের সাতটি আশ্চর্যের একটি হলো তাজমহল। ফলে তা দেখতে স্বাভাবিক ভাবেই ভিড় জমান দেশি-বিদেশি পর্যটক। এই ভিড় লেগে থাকে সারা বছরই।

১৯:৩৫ ২৪ নভেম্বর ২০১৮

ভারতের লাদাখ ও সিকিম যেতে পারবেন আপনিও

ভারতের লাদাখ ও সিকিম যেতে পারবেন আপনিও

বাংলাদেশ থেকে প্রতি বছর প্রচুর পর্যটক ঘুরতে যায় ভারতে। কিন্তু নানা ধরনের নিয়মের বেড়াজালে তারা পারতেন না ভারতের সব রাজ্যের সৌন্দর্যের স্বাদ নিতে। তাই অবশেষে ভারতের পর্যটনকেন্দ্র লাদাখ ও সিকিমের দরজা বাংলাদেশি পর্যটকদের জন্য খুলে দেওয়া হয়েছে।

১৯:৩২ ২৪ নভেম্বর ২০১৮

কেমন ছিল ৭০০ বছর আগের রাজধানী

কেমন ছিল ৭০০ বছর আগের রাজধানী

রাজধানীই একটি দেশের প্রাণকেন্দ্র। একসময় ভারতের কর্ণাটকের হাম্পি ছিল রাজধানী। যা এখন নিতান্তই একটি ছোট শহর। আজ থেকে প্রায় ৭০০ বছর আগে হাম্পি ছিল মধ্যযুগের হিন্দু রাজ্য বিজয়নগর সাম্রাজ্যের রাজধানী। তুঙ্গভদ্রার তীরে পুরনো এই হাম্পি দেখতে গিয়ে প্রথমেই চোখে পড়বে একাধিক মন্দির। তারও কিছুটা দূরে দক্ষিণ দিকে একাধিক রাজকীয় প্রাসাদ। শহরে ঢুকতেই প্রথমে বিরূপাক্ষ মন্দির বা পম্পাপতির মন্দির। হাম্পির সবচেয়ে পুরনো মন্দির এটা। চাইলে আপনিও ঘুরে আসতে পারেন পুরনো এই রাজধানী থেকে।

১৯:২৯ ২৪ নভেম্বর ২০১৮

ওয়েস্ট ইন্ডিজকে হারানো ম্যাচের পূর্ণাঙ্গ স্কোর কার্ড

ওয়েস্ট ইন্ডিজকে হারানো ম্যাচের পূর্ণাঙ্গ স্কোর কার্ড

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টের তৃতীয় দিনেই সফরকারীদের ৬৪ রানের ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। এই ম্যাচের প্রতিটি ইনিংসের বিস্তারিত স্কোরকার্ড তুলে ধরা হলো জাগো নিউজের পাঠকদের জন্য।

১৯:২৩ ২৪ নভেম্বর ২০১৮

শাহরুখ খানের মুখে কালি লাগানোর হুমকি

শাহরুখ খানের মুখে কালি লাগানোর হুমকি

ভারতের ওড়িষ্যার ভুবনেশ্বরের একটি স্থানীয় সংগঠন বলিউড তারকা শাহরুখ খানের মুখে কালি লাগানোর হুমকি দিয়েছে। ১৭ বছর আগে তৈরি শাহরুখ খানের ছবি ‘অশোক’-এ ওড়িষ্যা এবং ওই এলাকার জনগণকে ‘অপমান’ করার অভিযোগ তুলে এ হুমকি দেয়া হয়েছে।

১৯:১৯ ২৪ নভেম্বর ২০১৮

আজ বারী সিদ্দিকীর প্রথম মৃত্যুবার্ষিকী

আজ বারী সিদ্দিকীর প্রথম মৃত্যুবার্ষিকী

প্রখ্যাত সংগীতশিল্পী ও বংশীবাদক বারী সিদ্দিকীর প্রথম মৃত্যুবার্ষিকী আজ শনিবার (২৪ নভেম্বর)। গত বছরের এই দিনে দিবাগত রাত ২টায় রাজধানীর স্কয়ার হাসপাতালে তিনি মারা যান।

১৯:১৭ ২৪ নভেম্বর ২০১৮