• রোববার ১৬ জুন ২০২৪ ||

  • আষাঢ় ২ ১৪৩১

  • || ০৮ জ্বিলহজ্জ ১৪৪৫

পাকিস্তানে ‘সবচেয়ে আর্দ্র এপ্রিল’ রেকর্ড

পাকিস্তানে ‘সবচেয়ে আর্দ্র এপ্রিল’ রেকর্ড

১৯৬১ সালের পর সবচেয়ে আর্দ্র এপ্রিল দেখল পাকিস্তান। এই মাসে দেশটিতে স্বাভাবিকের তুলনায় দ্বিগুণেরও বেশি বৃষ্টি হয়েছে। দেশটির আবহাওয়া সংস্থার একটি প্রতিবেদনের বরাত দিয়ে এএফপি শনিবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।
 

১২:০৭ ৫ মে ২০২৪

কারণ জানতে তিন সদস্যের তদন্ত কমিটি সুন্দরবনে আগুন

কারণ জানতে তিন সদস্যের তদন্ত কমিটি সুন্দরবনে আগুন

অগ্নিকাণ্ডের কারণ জানতে চাইলে সুন্দরবন পূর্ব বিভাগী বন কর্মকর্তা (ডিএফও) কাজী মুহাম্মদ নুরুল করীম বলেন, কিভাবে আগুনের সূত্রপাত হয়েছে তা তাৎক্ষণিকভাবে জানা সম্ভব নয়। বিষয়টি তদন্তের মাধ্যমে বের করতে হবে। এ জন্য চাঁদপাই রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) রানা দেবকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। 

১১:৫৪ ৫ মে ২০২৪

ফের নির্বাচিত চেয়ারম্যান রাজীব

ফের নির্বাচিত চেয়ারম্যান রাজীব

দ্বিতীয় ধাপের নির্বাচনে সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় আবারও নির্বাচিত হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব।সাভার উপজেলা পরিষদের নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা ও ঢাকা জেলা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আমিনুর রহমান স্বাক্ষরিত এক চিঠিতে বৃহস্পতিবার তাকে চেয়ারম্যান ঘোষণা করা হয়। 

১১:৫২ ৫ মে ২০২৪

আইওএম মহাপরিচালক অ্যামি পোপ ঢাকায় আসছেন

আইওএম মহাপরিচালক অ্যামি পোপ ঢাকায় আসছেন

সম্পর্কের ৫০ বছর পূর্তি উপলক্ষে ঢাকা সফর করবেন জাতিসংঘের বিভিন্ন সংস্থার প্রধানরা। জাতিসংঘের আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (আইওএম) মহাপরিচালক অ্যামি পোপকে দিয়ে শুরু হচ্ছে এ সফর।আইওএম মহাপরিচালক আজ রোববার (৫ মে) বাংলাদেশ সফরে আসছেন। অ্যামির সফরে অভিবাসন এবং রোহিঙ্গা ইস্যু গুরুত্ব পাবে।

১১:৫১ ৫ মে ২০২৪

অর্থ আত্মসাৎ এএসআইর

অর্থ আত্মসাৎ এএসআইর

মানিকগঞ্জে বিয়ের ভুয়া কাবিন দেখিয়ে শারীরিক সম্পর্ক ও প্রতারণার মাধ্যমে অর্থ-আত্মসাতের অভিযোগ উঠেছে জেলার হরিরামপুর থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আকবর আলী খন্দকারের বিরুদ্ধে। গত ২৪ এপ্রিল মানিকগঞ্জের অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টের সদর আমলী আদালতে মামলা করেন ভুক্তভোগী ওই নারী।

১১:৫০ ৫ মে ২০২৪

অস্ত্রসহ মাদক কারবারি চক্রের হোতা গ্রেপ্তার

অস্ত্রসহ মাদক কারবারি চক্রের হোতা গ্রেপ্তার

নরসিংদীর বেলাবতে অস্ত্র ও মাদকসহ রবিন ওরফে সুইম খন্দকার (৩৩) নামে আন্তজেলা পেশাদার মাদক কারবারি চক্রের হোতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার (৪ মে) দুপুরে বেলাব থানায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান নরসিংদীর সহকারী পুলিশ সুপার (রায়পুরা সার্কেল) আফসান আল আলম ও বেলাব থানার ওসি আজিজুর রহমান।

২২:০০ ৪ মে ২০২৪

সুন্দরবনে আগুন

সুন্দরবনে আগুন

বাগেরহাটের সুন্দরবন পূর্ব বন বিভাগের চাঁদপাই রেঞ্জের আমরবুনিয়া এলাকায় আগুন লেগেছে। শনিবার (০৪ মে) বিকেলে সুন্দরবনের লতিফের ছিলা নামক জায়গায় আগুন লাগার খবর পাওয়া যায়। বনকর্মীরা স্থানীয়দের সঙ্গে নিয়ে আগুন নেভানো চেষ্টা করছেন। মোড়েলগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশনের একটি ইউনিট ঘটনাস্থলের উদ্দেশ্যে রওনা দিয়েছে।
 

২১:৫৯ ৪ মে ২০২৪

মারা গেছেন বলিউডের প্রবীণ পরিচালক সুনীল শর্মা

মারা গেছেন বলিউডের প্রবীণ পরিচালক সুনীল শর্মা

ভারতের প্রবীণ পরিচালক সুনীল শর্মা মারা গেছেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৭ বছর। ‘হাতিয়ারা’ এবং ‘হিরাসাত’-এর মতো কালজয়ী সিনেমা তৈরি করেছিলেন এই পরিচালক। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, তিনি একটি অটোইমিউন রোগের কারণে মারা গিয়েছেন এই নির্মাতা।

২১:৫৮ ৪ মে ২০২৪

১৩ কিমি ধাওয়া করে মোটরসাইকেল উদ্ধার

১৩ কিমি ধাওয়া করে মোটরসাইকেল উদ্ধার

মোটরসাইকেলে করে কর্মস্থলে যাচ্ছিলেন রতন আলী। হঠাৎ মোটরসাইকেল নিয়ে তিন ছিনতাইকারী এসে রতন আলীর পথরোধ করেন। এরপর তার সঙ্গে থাকা নগদ টাকা, মোবাইল ফোন ও মোটরসাইকেল নিয়ে চলে যান তারা। ঘটনাটি ঘটার কিছুক্ষণ পরই মোটরসাইকেল নিয়ে আসছিলেন ইমরান হোসেন ও হৃদয় হোসেন।
 

১৬:৩৫ ৪ মে ২০২৪

বেশি বৃষ্টির আশঙ্কা

বেশি বৃষ্টির আশঙ্কা

আগামী তিন দিন দেশের প্রায় সব বিভাগে বৃষ্টির আভাস দিয়েছে আবহাওয় আধিদপ্তর। একই সঙ্গে কোথাও কোথাও বজ্রসহ শিলাবৃষ্টি হতে পারে। তবে চলমান তাপপ্রবাহও অব্যহত থাকবে বলে জানিয়েছে রাষ্ট্রীয় সংস্থাটি। শনিবার (৪ মে) সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার পূর্বাভাসে এসব তথ্য জানিয়েছে অধিদপ্তর।

১৬:৩৩ ৪ মে ২০২৪

হজযাত্রীদের সেবায় আশকোনায় কাজ করবে ঢাকা উত্তর সিটি

হজযাত্রীদের সেবায় আশকোনায় কাজ করবে ঢাকা উত্তর সিটি

হজযাত্রীদের সেবায় আশকোনা হজ ক্যাম্প এলাকার চারপাশ পরিষ্কার-পরিচ্ছন্নতা ও মশক নিধন, ফুটপাত মেরামত, রাস্তার পাশে বাতি সচল রাখাসহ সার্বিক কার্যক্রম পরিচালনা করবে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। এই লক্ষ্যে ১২ সদস্যের একটি কমিটি গঠন করেছে সংস্থাটি। 

০৯:২৩ ৪ মে ২০২৪

চিকিৎসা নিজেই করল ওরাং ওটাং!

চিকিৎসা নিজেই করল ওরাং ওটাং!

ঔষধি গাছ ব্যবহার করে নিজের ক্ষত সাড়িয়েছে এবং প্রথমবারের মতো তা ক্যামেরায় ধারণও করা হয়েছে। তবে কাজটি কোনো মানুষ করেনি করেছে এক বন্য প্রাণী। ঘটনাটি ঘটেছে ইন্দোনেশিয়ায়। বিবিসি তাদের এক প্রতিবেদনে এই খবর জানিয়েছে।

০৯:২১ ৪ মে ২০২৪

বলিউড মাতাতে চলেছেন আসিফ

বলিউড মাতাতে চলেছেন আসিফ

জেমসের পর বলিউড ছবির গানে অভিষেক ঘটেছে গায়ক আসিফ আকবরের।  বৃহস্পতিবার (২ মে) রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের ভেরিফাইড পেজ থেকে তিনি নিজেই এ তথ্য জানান। ফেসবুক পোস্টে আসিফ আকবর লেখেন, ‘মুম্বাই ফিল্ম ইন্ডাস্ট্রিতে আমার অভিষেক ঘটেছে।

০৯:২০ ৪ মে ২০২৪

কেরানীগঞ্জে জনসভা

কেরানীগঞ্জে জনসভা

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে কেরানীগঞ্জ মডেল থানার ভাওয়াল মাঠে এক জনসভা অনুষ্ঠিত হয়েছে। তারানাগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশারফ হোসেন ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন কেরানীগঞ্জে উপজেলা পরিষদের সাবেক উপজেলা চেয়ারম্যান ও দক্ষিণ কেরানীগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি শাহীন আহমেদ।

০৯:১৮ ৪ মে ২০২৪

আনারস নিয়ে প্রার্থীর মিছিল

আনারস নিয়ে প্রার্থীর মিছিল

প্রতীক বরাদ্দের পর জমে উঠেছে ঢাকার ধামরাই উপজেলা পরিষদ নির্বাচনি প্রচার-প্রচারণা। শুক্রবার আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী ব্যবসায়ী আব্দুল লতিফের পক্ষে মধুপুর থেকে আনা দশ ট্রাক আনারস নিয়ে মিছিল অনুষ্ঠিত হয়েছে।

০৯:১৩ ৪ মে ২০২৪

জাতিসংঘে বাংলাদেশের ‘শান্তির সংস্কৃতি’ রেজ্যুলেশন গৃহীত

জাতিসংঘে বাংলাদেশের ‘শান্তির সংস্কৃতি’ রেজ্যুলেশন গৃহীত

নিউইয়র্কের স্থানীয় সময় বৃহস্পতিবার (২ মে) জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত মোহাম্মদ আব্দুল মুহিত বাংলাদেশের পক্ষে রেজ্যুলেশনটি উত্থাপন করেন। জাতিসংঘের নিয়মিত প্রেস ব্রিফিং থেকে এ তথ্য জানা যায়। 

১৯:৫৩ ৩ মে ২০২৪

গণপূর্তের উপ-বিভাগীয় প্রকৌশলীর বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

গণপূর্তের উপ-বিভাগীয় প্রকৌশলীর বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

অভিযোগের বিষয়ে অবগত করে দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের মন্ত্রী, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব ও গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন ওই ঠিকাদার।
 

১৯:৪৭ ৩ মে ২০২৪

সাভারে নির্জন এলাকায় মিল্টন সমাদ্দারের আশ্রম

সাভারে নির্জন এলাকায় মিল্টন সমাদ্দারের আশ্রম

ঢাকার সাভারের বিরুলিয়া ইউনিয়নের কমলাপুর এলাকার বাহেরটেক গ্রাম। পিচঢালাই মূল সড়ক থেকে এবড়োখেবড়ো মাটির সংযোগ সড়কে কিছুটা যেতেই ৬৫ শতাংশ জমিতে গড়ে তোলা হয়েছে বিতর্কিত মিল্টন সমাদ্দারের ‘চাইল্ড অ্যান্ড ওল্ড কেয়ার এইজ’। বাহেরটেকে প্রায় জনমানবহীন নির্জন এই এলাকায় গড়ে তোলা হয়েছে ছয়তলা ভবন। 

১৯:৪৪ ৩ মে ২০২৪

গাজীপুরে ট্রেন সংঘর্ষের ঘটনায় বরখাস্ত ৩

গাজীপুরে ট্রেন সংঘর্ষের ঘটনায় বরখাস্ত ৩

গাজীপুরের জয়দেবপুরে দাঁড়িয়ে থাকা তেলবাহী ট্রেনে যাত্রীবাহী কমিউটার ট্রেনের ধাক্কার ঘটনায় স্টেশন মাস্টারসহ তিনজনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। জয়দেবপুর রেলওয়ে জংশনের স্টেশন মাস্টার হানিফ আলী এ তথ্য নিশ্চিত করেছেন।
 

১৯:৪৩ ৩ মে ২০২৪

কুলিং জোন করবে উত্তর সিটি

কুলিং জোন করবে উত্তর সিটি

বস্তিবাসীদের গরমে স্বস্তি দিতে ৯টি কুলিং জোন করবে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। আজ শুক্রবার (৩ মে) সকাল সাড়ে ১০টায় উত্তরা ৪ নম্বর সেক্টরে ছাতা বিতরণ কার্যক্রমে এই কথা জানান ডিএনসিসির মেয়র মো. আতিকুল ইসলাম।

১৯:৪০ ৩ মে ২০২৪

স্বস্তিতে নগরবাসী

স্বস্তিতে নগরবাসী

তীব্র তাপদাহে টানা কয়েক সপ্তাহ ধরে নাকাল ছিল নগরবাসী।  অবশেষে কাঙ্ক্ষিত বৃষ্টির দেখা মিলেছে। বৃহস্পতিবার (২ মে) দিবাগত রাত সোয়া ১২টার দিকে রাজধানীর বিভিন্ন স্থানে  বৃষ্টি শুরু হয়।  মিরপুর, উত্তরাসহ কোথাও কোথাও বজ্রসহ ভারী বৃষ্টি হয়েছে বলে জানা গেছে।

১০:০১ ৩ মে ২০২৪

এমপিদের সতর্ক করলেন প্রধানমন্ত্রী

এমপিদের সতর্ক করলেন প্রধানমন্ত্রী

উপজেলা নির্বাচনে এমপিরা যাতে হস্তক্ষেপ না করেন সেজন্য তাদের সতর্ক করেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। দলকে কুক্ষিগত করে না রেখে সবাইকে সুযোগ করে দেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি।

০৯:৫৯ ৩ মে ২০২৪

মানুষ কেনাবেচার হাটে ভীড় বাড়ছে

মানুষ কেনাবেচার হাটে ভীড় বাড়ছে

বাড়িওয়ালার বাসাভাড়া দিব। মুদিদোকানের টাকা দিতে হবে। চাল কিনতে হবে। আমাকে কাজে নিবে কে? একটা কাজ চাই। পেটের দায়ে কাজ করি। কাজে না এলে আমাদের খাওয়া দিবে কে। কথাগুলো বলেছেন মহান মে দিবসে গত বুধবার সকালে সাভার বাসস্ট্যান্ডের সাভার সিটি সেন্টার আর মাশরুম উন্নয়ন ইনস্টিটিউটের সামনে মানুষ কেনাবেচার হাটে নারীশ্রমিক নুরজাহান (৩৫)।

০৯:৫৭ ৩ মে ২০২৪

মাদক ব্যবসায় জড়াচ্ছে নারীরাও

মাদক ব্যবসায় জড়াচ্ছে নারীরাও

দেশের সীমান্তবর্তী জেলাগুলো থেকে প্রতিদিন বিপুলপরিমাণ বিভিন্ন নিষিদ্ধ পণ্যের সঙ্গে ইয়াবাসহ বিভিন্ন মাদকদ্রব্য ঢাকা-আরিচা মহাসড়ক হয়ে রাজধানীসহ বিভিন্ন স্থানে সরবরাহ হচ্ছে। দেশের উত্তর ও দক্ষিণাঞ্চলীয় সংঘবদ্ধ চোরাকারবারি চক্র এখন ঢাকা-আরিচা, নবীনগর-কালিয়াকৈর মহাসড়ককে তাদের মাদক পাচারের নিরাপদ রুট হিসেবে ব্যবহার করছে। আর এ কাজে ব্যবহৃত হচ্ছে নারীরা। 

০৯:৫৬ ৩ মে ২০২৪