• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

‘কাজের স্বচ্ছতায় তথ্য অধিকার আইন প্রণয়ন’

‘কাজের স্বচ্ছতায় তথ্য অধিকার আইন প্রণয়ন’

প্রধান তথ্য কমিশনার মরতুজা আহমেদ বলেছেন, তথ্যের অবাধ প্রবাহ এবং জনগণের তথ্য অধিকার নিশ্চিতকরণের লক্ষ্যে তথ্য অধিকার আইন প্রণয়ন করা হয়েছে। এ আইন সুশাসন প্রতিষ্ঠার পাশপাশি কাজের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করে।

তিনি বলেন, দেশে প্রচলিত ১১৯৮টি আইনের মধ্যে এটিই একমাত্র আইন যাতে জনগণ রাষ্ট্র ও প্রজাতন্ত্রের কর্মকর্তা-কর্মচারীদের জবাব দিহিতায় বাধ্য করে।

২২:২৬ ২২ মে ২০১৯

ঘিওরে ১০৮ কেজি মোল্লা লবণ ধ্বংস, জরিমানা

ঘিওরে ১০৮ কেজি মোল্লা লবণ ধ্বংস, জরিমানা

মানিকগঞ্জ ঘিওর উপজেলার তরা বাজার এলাকায় অভিযান চালিয়ে ১০৮ কেজি মোল্লা সল্ট লবণ ধ্বংস ও তিন প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জেলা ভোক্তা অধিদপ্তরসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা। গতকাল মঙ্গলবার দুপুরে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল ওই ভেজালবিরোধী অভিযান পরিচালনা করেন।

২২:২৫ ২২ মে ২০১৯

সিংগাইরের পাটের সামগ্রী যাচ্ছে আমেরিকা ইংল্যান্ডে

সিংগাইরের পাটের সামগ্রী যাচ্ছে আমেরিকা ইংল্যান্ডে

 প্লাস্টিকের তৈরি বিভিন্ন রকমারি পণ্যে যখন বাজারে সয়লাব তখন পাট দিয়ে তৈরি বাস্কেট, ফ্লোর ম্যাট, লন্ড্রি বাসকেট, ব্যাগ, লন্ড্রি বক্স, রশি, বাটি, কলমদানি, ঝুড়িসহ রকমারি হস্তশিল্প সামগ্রী তৈরি হচ্ছে মানিকগঞ্জের সিংগাইরের ফোর্ড নগর গ্রামের একটি বাড়িতে। মাত্র ১০ শতাংশ জমির ওপর গড়ে উঠেছে এই কুটির শিল্প কারখানাটি। কারখানার নাম বাংলা জুট হ্যান্ডিক্রাফট। বাংলা জুট হ্যান্ডিক্রাফটের সামগ্রী এখন যাচ্ছে আমেরিকা, ইংল্যান্ড, জার্মান জাপানের মত উন্নত দেশে। দৃষ্টিনন্দন এসব সামগ্রী রফতানি করে সেখান থেকে আসছে বৈদেশিক মুদ্রা।

১৬:৪৩ ২২ মে ২০১৯

শিক্ষকের ধর্ষণে অন্তঃসত্ত্বা ছাত্রী !

শিক্ষকের ধর্ষণে অন্তঃসত্ত্বা ছাত্রী !

গাজীপুর মহানগরীর সালনা এলাকায় শিক্ষকের ধর্ষণে ৮ম শ্রেণির এক ছাত্রী অন্তঃসত্ত্বা হওয়ার অভিযোগে শিক্ষক সোহেল রানাকে গ্রেফতার করেছে পুলিশ। সালনা এলাকা থেকে সোমবার রাতে তাকে গ্রেফতার করা হয়। এর আগে এ ঘটনায় ওই ছাত্রীর বাবা গাজীপুর সদর থানায় মামলা করেন।

১৬:৩৯ ২২ মে ২০১৯

মানিকগঞ্জের ২৫ টাকার মরিচ ঢাকায় বিক্রি হচ্ছে ৮০ টাকায়

মানিকগঞ্জের ২৫ টাকার মরিচ ঢাকায় বিক্রি হচ্ছে ৮০ টাকায়

বৈরী আবহাওয়ায় একদিকে মরিচের উৎপাদন কম হয়েছে অন্যদিকে ন্যায্য দাম থেকেও বঞ্চিত হচ্ছেন কৃষকরা। ফলে এবার অনেকটাই হতাশ মরিচ চাষিরা। মানিকগেঞ্জের ২৫ টাকা কেজির মরিচ কয়েক হাত ঘুরে রাজধানীতে বিক্রি হচ্ছে ৬০ থেকে ৮০ টাকায়। এতে ঠকছেন ভোক্তারাও।

১৬:৩৭ ২২ মে ২০১৯

মানিকগঞ্জে অস্ত্রসহ তিন ডাকাত গ্রেফতার

মানিকগঞ্জে অস্ত্রসহ তিন ডাকাত গ্রেফতার

মানিকগঞ্জ সদর উপজেলার বাইতরা গ্রামে ডাকাতির প্রস্তুতিকালে অভিযান চালিয়ে তিন ডাকাতকে আটক করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে রামদা, ছুরিসহ ডাকাতি কাজে ব্যবহূত বেশ কিছু সরঞ্জাম উদ্ধার করা হয়।

১৬:৩৩ ২২ মে ২০১৯

বিলের মধ্যে গলায় লুঙ্গি বাঁধা মরদেহ

বিলের মধ্যে গলায় লুঙ্গি বাঁধা মরদেহ

গাজীপুর মহানগরের পূবাইলের ডেমুরপাড়া এলাকা থেকে গতকাল মঙ্গলবার দুপুরে গলায় লুঙ্গি বাঁধা অবস্থায় অজ্ঞাত এক যুবকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

১৬:৩১ ২২ মে ২০১৯

জাবিতে সাড়া ফেলেছে জাতীয় ছাত্রসমাজ

জাবিতে সাড়া ফেলেছে জাতীয় ছাত্রসমাজ

নতুন কমিটি আত্মপ্রকাশের পর প্রথম অনুষ্ঠানেই ব্যাপক সাড়া ফেলেছে জাতীয় পার্টির ছাত্র সংগঠন ‘জাতীয় ছাত্রসমাজ’ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা গতকাল মঙ্গলবার সংগঠনটির ইফতার মাহফিলে ব্যাপক ছাত্রসমাগম হয় এ অনুষ্ঠানকে ঘিরে ক্যাম্পাসে ইতিবাচক আলোচনা সৃষ্টি হয়েছে

১৬:৩০ ২২ মে ২০১৯

অতিরিক্ত দামে কাপড় বিক্রি, জরিমানা

অতিরিক্ত দামে কাপড় বিক্রি, জরিমানা

নির্ধারিত দামের থেকে অতিরিক্ত মূল্যে কাপড় বিক্রির দায়ে মানিকগঞ্জ জেলা শহরে দুটি কাপড়ের দোকানকে ৭৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। দোকান দুটি হল-চাঁদের হাট এবং নকশী।

১৬:২৮ ২২ মে ২০১৯

মধ্যপ্রাচ্যে সামরিক উপস্থিতি বাড়িয়ে ভয়াবহ খেলায় মেতে উঠেছে আমেরিক

মধ্যপ্রাচ্যে সামরিক উপস্থিতি বাড়িয়ে ভয়াবহ খেলায় মেতে উঠেছে আমেরিক

ইসলামি প্রজাতন্ত্র ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ বলেছেন, ওয়াশিংটন যতদিন পর্যন্ত পরমাণু সমঝোতার ভিত্তিতে তেহরানের প্রতি সম্মান না দেখাবে ততদিন পর্যন্ত আলোচনা হবে না। মার্কিন টিভি চ্যানেল 'সিএনএন'-কে দেওয়া সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন। এ খবর দিয়েছে পার্সটুডে।

জারিফ বলেন, 'আমরা ট্রাম্প প্রশাসনের সঙ্গে আলোচনায় যাব না'। পশ্চিম এশিয়ায় মার্কিন উসকানিমূলক পদক্ষেপের পরিণতির বিষয়ে হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, মধ্যপ্রাচ্যে সামরিক উপস্থিতি বাড়িয়ে আমেরিকা অত্যন্ত ভয়াবহ খেলা শুরু করেছে।

১৩:৫১ ২২ মে ২০১৯

ভারতে ভয়াবহ জঙ্গি হামলায় নিহত ১১

ভারতে ভয়াবহ জঙ্গি হামলায় নিহত ১১

ভারতের অরুণাচল প্রদেশে ভয়াবহ জঙ্গি হামলায় ১১ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে রাজ্যসভার বিধায়ক ও তার ছেলে আছেন। বাকিরা তার সহযোগী। এছাড়া হামলায় গুরুতর আহত হয়েছেন আরও অন্তত ২ জন।

মঙ্গলবার (২১ মে) স্থানীয় সময় দুপুর ১২টা নাগাদ অরুণাচলের তিরাপ জেলার বোগাপানি গ্রামে এই হামলার ঘটনা ঘটে। এর সঙ্গে নাগা জঙ্গিরা জড়িত থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। খবর রয়টার্স ও এনডিটিভি।

দেশটির পুলিশ জানায়, অরুণাচল প্রদেশের খোনসা পশ্চিম বিধানসভা কেন্দ্রের বিধায়ক তিরোং আবো আগে থেকে হত্যার হুমকি পেয়ে আসছিলেন। এ হামলার তীব্র নিন্দা জানিয়ে তদন্তের নির্দেশ দিয়েছে রাজ্য সরকার।

১৩:৫০ ২২ মে ২০১৯

গ্রামসির কারাদণ্ডই ছিল মৃত্যুদণ্ডের সামিল

গ্রামসির কারাদণ্ডই ছিল মৃত্যুদণ্ডের সামিল

ইতালির ইতিহাসেই শুধু নয় বিশ্ব-রাজনীতির ইতিহাসে গুরুত্বপূর্ণ নাম আন্তেনিয় গ্রামসি। ২০ বছরের কারাদণ্ড পেয়েছিলেন কিন্তু মুক্তির দিন এগিয়ে আসার অল্প কয়েকদিন আগে বন্ধ হয়ে যায় তার হৃৎক্রিয়া।

আন্তেনিয় গ্রামসি একাধারে রাজনৈতিক দার্শনিক, সাহিত্যিক, সংগঠক ও সম্পাদক ছিলেন। ইতিহাসে নজিরবিহীন ঘটনা ঘটিয়েছিলেন আন্তেনিয় গ্রামসি। তার ল্য দিরনে পত্রিকাকে কেন্দ্র করে সাংগাঠনিকভাবে লাখ লাখ মানুষ ঐক্য গড়ে তুলেছিল। ওই পত্রিকায় নিয়মিত ফ্যাক্টরি কাউন্সিলের গঠনতন্ত্র, নীতি ও কর্মপদ্ধতি প্রচার করা হত। এর বাইরে ফ্যাক্টরিতে গিয়ে শ্রমিকদের উদ্দেশ্যে বক্তব্য রাখতেন গ্রামসি।
  

১৩:৪৪ ২২ মে ২০১৯

ফলাফল প্রকাশের আগেই আলোচনায় ইভিএম

ফলাফল প্রকাশের আগেই আলোচনায় ইভিএম

ভারতে লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ শেষে এখন চলছে কেবল ফলাফল প্রকাশের অপেক্ষা। বৃহস্পতিবার প্রকাশিত হবে বহুল আলোচিত এ নির্বাচনের ফলাফল। জানা যাবে, কে বসছে দিল্লির মসনদে। তবে ফলাফল প্রকাশের দু’দিন আগেই আলোচনা শুরু হয়েছে ইভিএম (ইলেকট্রনিক ভোটিং মেশিন) ব্যবস্থা নিয়ে।

দেশটির বিরোধী দলগুলো ইভিএমে কারচুপির আশঙ্কা তুলে মঙ্গলবার দিল্লিতে নির্বাচন কমিশনের সঙ্গে দেখা করেছে বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যমগুলো। 

১৩:৩৯ ২২ মে ২০১৯

পরিবর্তন ছাড়াই ১৫ সদস্যে ভরসা বাংলাদেশের

পরিবর্তন ছাড়াই ১৫ সদস্যে ভরসা বাংলাদেশের

জুনে ইংল্যান্ডে বসছে বিশ্বকাপের আসর। এই আসরকে ঘিরে ১৫ সদস্যের বাংলাদেশ দল ঘোষণা করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে দু’একটা পরিবর্তনের সম্ভাবনা থাকলেও ত্রিদেশীয় সিরিজে সবার পারফর্ম্যান্সে সে আশংকা উড়ে গেছে। আসন্ন বিশ্বকাপে এই দলের উপরই পূর্ণ আস্থা রাখতে চায় বিসিবি।

১৩:৩৭ ২২ মে ২০১৯

গণতন্ত্র বিকাশে গণমাধ্যম কার্যকর ভূমিকা রাখছে: স্পিকার

গণতন্ত্র বিকাশে গণমাধ্যম কার্যকর ভূমিকা রাখছে: স্পিকার

বাংলাদেশে গণমাধ্যম ও সুশীল সমাজ বেশ শক্তিশালী উল্লেখ করে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, গণতন্ত্র বিকাশে এরা কার্যকর ভূমিকা রাখছে।

মঙ্গলবার সংসদ ভবনে স্পিকারের সঙ্গে বাংলাদেশে নিযুক্ত জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী মিয়া সেপ্পোর নেতৃত্বে কূটনৈতিক প্রতিনিধিদল সাক্ষাৎ করলে তিনি তাদের এ কথা বলেন। 

এ সময় তারা সংসদীয় গণতন্ত্র, সরকারের জবাবদিহিতা, মানবাধিকার কমিশনের বিদ্যমান আইন ও কার্যাবলী এবং গণতন্ত্রের বিকাশে সুশীল সমাজের ভূমিকা নিয়ে আলোচনা করেন।

১৩:৩৬ ২২ মে ২০১৯

ঘুমের ঔষধের পরিবর্তে যে ফল খাবেন

ঘুমের ঔষধের পরিবর্তে যে ফল খাবেন

অনেকেরই ঠিকমত ঘুম হয়না। অতিরিক্ত মানসিক দুশ্চিন্তা, কাজের চাপ, অসুখ কিংবা বংশগত কারণে অনিদ্রায় ভুগেন তারা। ঘুমের জন্য ওষুধ সেবন কিংবা আরো নানা উপায় অবলম্বন করার পরও যাদের ঘুম আসছে না, তারা প্রতিদিন নিয়ম করে কলা খেয়ে দেখতে পারেন। 

১৩:৩৫ ২২ মে ২০১৯

‘তরমুজ’ প্রাকৃতিক ভায়াগ্রা!

‘তরমুজ’ প্রাকৃতিক ভায়াগ্রা!

তরমুজ খেতে পছন্দ করে না এমন মানুষ খুব কমই আছে! গ্রীষ্মকালীন এই ফলটির চাহিদা বিশ্ব জুড়ে। মন কাড়া রঙ আর রসালো মিষ্টি স্বাদের জন্য ছোট বড় সবাই তরমুজ খেতে ভালো লাগে। গরমের সাথে সাথে তরমুজের চাহিদাও বাড়ে। তরমুজের অনেক পুষ্টিগুণ রয়েছে।

প্রতি ১০০ গ্রাম পাকা তরমুজে আছে ৯২ থেকে ৯৫ গ্রাম পানি, আঁশ ০.২ গ্রাম, আমিষ ০.৫ গ্রাম, চর্বি ০.২ গ্রাম, ক্যালোরি ১৫ থেকে ১৬ মি.গ্রাম। এছাড়াও তরমুজে ক্যালসিয়াম রয়েছে ১০ মি.গ্রাম, আয়রন ৭.৯ মি.গ্রাম, কার্বহাইড্রেট ৩.৫ গ্রাম, খনিজ পদার্থ ০.২ গ্রাম, ফসফরাস ১২ মিলিগ্রাম, নিয়াসিন ০.২ মিলিগ্রাম, ভিটামিন এ, ভিটামিন সি, ভিটামিন বি ও ভিটামিন বি২।  

১৩:৩৪ ২২ মে ২০১৯

আর্জেন্টিনার কোপা আমেরিকা দলে মেসি, আগুয়েরো

আর্জেন্টিনার কোপা আমেরিকা দলে মেসি, আগুয়েরো

কোপা আমেরিকায় খেলতে ২৩ সদস্যের দল ঘোষণা করেছে আর্জেন্টিনা। রাশিয়া বিশ্বকাপের পর দলে ফিরেছেন তারকা ফরোয়ার্ড সের্হিয়ো আগুয়েরো। দলটির নেতৃত্বে থাকবেন লিওনেল মেসি।

প্যারিস সেন্ত জার্মেই উইঙ্গার দি মারিয়াকেও ডাকা হয়েছে এই দলে। তবে জায়গা হয়নি স্ট্রাইকার গনসালো হিগুয়েইনের।

বিশ্বকাপের পর আচমকা জাতীয় দলের বাইরে চলে গিয়েছিলেন প্রাণভোমরা মেসি। ৮ মাস বাইরে থাকার পর দলে ফিরেছেন গত মার্চে। তার মতোই একই সময়ে বিরতি দলে ফেরেন দি মারিয়া। দল থেকে বাদ পড়া আরেক হাই প্রোফাইল তারকা হলেন ফরোয়ার্ড মাউরো ইকার্দি।

১৩:২৬ ২২ মে ২০১৯

নতুন বাজেট, নতুন উদ্যোগ

নতুন বাজেট, নতুন উদ্যোগ

২০১৯-২০ অর্থবছরের নতুন বাজেটে থাকবে নতুন নতুন উদ্যোগ। আগামী বাজেটে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী পালনের প্রতিফলন থাকবে। তবে বেশি মনোযোগ থাকবে নির্বাচনি ইশতেহার অনুযায়ী ‘আমার গ্রাম আমার শহর’ ও কর্মসংস্থান সৃষ্টির দিকে। ইশতেহারের ঘোষণা অনুযায়ী, গ্রামকে পরিকল্পিতভাবে গড়ে তোলা হবে। যেখানে ইন্টারনেট, বিদ্যুৎ, গ্যাসসহ সব ধরনের নাগরিক সুবিধা পৌঁছে দেওয়া হবে। আমার গ্রাম আমার শহর কার্যক্রম বাস্তবায়নের দায়িত্ব থাকবে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের হাতে। তবে প্রত্যেক মন্ত্রণালয়কে এ কাজে সম্পৃক্ত করা হবে। অর্থ মন্ত্রণালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।

১৩:২৫ ২২ মে ২০১৯

দমকা হাওয়াসহ দেশের বিভিন্ন অঞ্চলে স্বস্তির বৃষ্টি

দমকা হাওয়াসহ দেশের বিভিন্ন অঞ্চলে স্বস্তির বৃষ্টি

রাজধানীসহ দেশের কয়েকটি অঞ্চলে দমকা হাওয়াসহ শুরু হয়েছে বৃষ্টি। প্রচণ্ড গরমের পর এই বৃষ্টি স্বস্তি দিয়েছে নগরবাসীকে। আজ বুধবার (২২ মে) সকাল থেকে মেঘলা আকাশ থাকলেও ১০টার পর থেকে শুরু হয় হালকা বৃষ্টি।

এর আগে আবহাওয়া অধিদপ্তর জানায়, সকাল সাড়ে ৮টার থেকে পরবর্তী ৬/৮ ঘণ্টার মধ্যে রংপুর, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগ এবং কুমিল্লা অঞ্চলের কোথাও কোথাও দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/ বজ্রবৃষ্টি হতে পারে।

১৩:১৭ ২২ মে ২০১৯

ইজ্জত রক্ষার স্বার্থে বিএনপি যা করতে পারে!

ইজ্জত রক্ষার স্বার্থে বিএনপি যা করতে পারে!

সম্প্রতি বিএনপির রাজনৈতিক সিদ্ধান্ত ও কর্মকাণ্ড নিয়ে নিজের ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন সদ্য বিএনপিতে যোগদান করা গোলাম মাওলা রনি। তার স্ট্যাটাসটি বিডি২৪লাইভের পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হল-

বিএনপি দলীয় সংসদ সদস্যদের শপথ গ্রহন, মহিলা এমপি পদে মনোনয়ন এবং বগুড়া উপ নির্বাচনে প্রার্থী মনোনয়ন নিয়ে বিএনপি রীতিমতো বেইজ্জতি হবার মতো অবস্থায় পড়েছে।

১৩:১৫ ২২ মে ২০১৯

টাকা না দিলে সেবা বন্ধ করে দিন: প্রধানমন্ত্রী

টাকা না দিলে সেবা বন্ধ করে দিন: প্রধানমন্ত্রী

সরকারের বিভিন্ন মন্ত্রণালয় ও সংস্থার কাছে বিদ্যুতের বকেয়া বিল পেতে দিনের পর দিন ধরনা দিয়ে কাজ না হওয়ায় এবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার দারস্থ হলেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু। গতকাল মঙ্গলবার জাতীয় অর্থনৈতিক পরিষদের (এনইসি) সভায় বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলেন, সরকারি সংস্থাগুলোর কাছে প্রায় দশ হাজার কোটি টাকা বিদ্যুতের বিল বাকি পড়ে আছে। বিল পরিশোধের কথা বলে এলেও তাতে কোনো কাজ হচ্ছে না। অন্যদিকে বিমানের জন্য জ্বালানি তেল কিনে সে টাকা পরিশোধ করছে না বলেও অভিযোগ করেন বিপু। বিমান বাংলাদেশ এয়ারলাইনস থেকে তেল বিক্রি বাবদ বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশন (বিপিসি) প্রায় দুই হাজার কোটি টাকা পাবে। কিন্তু বিমান বাংলাদেশ এয়ারলাইনস বকেয়া টাকা শোধ করছে না। জ্বালানি তেলের দাম পরিশোধে গড়িমসি করছে বিমান। এমন বাস্তবতায় কি করণীয় সে বিষয়ে প্রধানমন্ত্রীর কাছে জানতে চান বিদ্যুৎ প্রতিমন্ত্রী।

১৩:১৩ ২২ মে ২০১৯

বিশ্বকাপের ম্যাচ দেখা যাবে যেসব চ্যানেলে

বিশ্বকাপের ম্যাচ দেখা যাবে যেসব চ্যানেলে

দরজায় কড়া নাড়ছে ২০১৯ ক্রিকেট বিশ্বকাপ। ক্রিকেটের এই মহাযজ্ঞ শুরু হতে বাকি আর মাত্র ৮ দিন। ইতোমধ্যে বিশ্বকাপকে ঘিরে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) প্রায় সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে।

ক্রিকেট নিয়ন্ত্রকের সবচেয়ে বড় এই সংস্থাটি অন্য যেকোন বিশ্বকাপের চেয়ে এবারের বিশ্বকাপটা স্মরণীয় করে রাখতে চায়। এরই ধারাবাহিকতায় বিশ্বকাপ নিয়ে আইসিসি একের পর এক নতুন তথ্য জানিয়ে যাচ্ছে। এবার জানালেন এই আসরের কাভারের জন্য ব্রডকাস্ট মিডিয়ার তালিকা।

এবারের বিশ্বকাপ ২০০ টিরও বেশি দেশে দেখা যাবে। ২৫টি ভিন্ন ভিন্ন ব্রডকাস্ট পার্টনারের মাধ্যমে এই খেলা দেখানো হবে। তবে আইসিসির গ্লোবাল ব্রডকাস্ট পার্টনার হচ্ছে স্টার স্পোর্টস।

১৩:১৩ ২২ মে ২০১৯

ফল ঘোষণার আগেই ৫ বছরের কাজের নকশা স্থির করলেন মোদী!

ফল ঘোষণার আগেই ৫ বছরের কাজের নকশা স্থির করলেন মোদী!

লোকসভা নির্বাচনের ফলপ্রকাশের আর দু’দিন বাকি। তার আগেই ম্যাজিক ফিগারের বেশি আসন নিয়ে সরকার গড়তে চলেছেন মোদী। বেশিরভাগ বুথ ফেরত সমীক্ষাতেই উঠে এসেছে সেই তথ্য। তাই কাল বিলম্ব নয। সমীক্ষা রিপোর্ট ভর করেই আগামী পাঁচ বছরের কাজের আগ্রাধিকার ঠিক করে ফেলল বিজেপ।

মঙ্গলবার (২১ মে) বিজেপির সর্বভারতীয় সভাপতির ডাকে শরিক দলের নেতা, মন্ত্রীদের নৈশভোজ দেওয়া হয। ফল প্রকাশের আগেই জিতছি ধরে নিয়েই সেখানেই আগামী পাঁচ বছরের কাজের নকশা তৈরি হয। পরে সেই প্রস্তাব পাসও হয়ে যায়। বৈঠক শেষে কেন্দ্রীয় মন্ত্রী রাজনাথ সিং জানিয়ে দেন এনডিএ হল দেশ শাসনের অন্যতম স্তম্ভ।

১৩:১০ ২২ মে ২০১৯