• মঙ্গলবার ০৭ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৩ ১৪৩১

  • || ২৭ শাওয়াল ১৪৪৫

ট্রাম্প প্রশাসনের সঙ্গে কোনও আলোচনা নয়: রুহানি

ট্রাম্প প্রশাসনের সঙ্গে কোনও আলোচনা নয়: রুহানি

ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি বলেছেন, সংকট সমাধানে সংলাপের ব্যাপারে তার দেশের ঐতিহ্য রয়েছে। তবে যুক্তরাষ্ট্রের বর্তমান ট্রাম্প প্রশাসনের সঙ্গে কোনও ধরনের সংলাপে বসবে না তেহরান। বিদ্যমান পরিস্থিতি দেশটির সঙ্গে আলোচনায় বসার উপযোগী নয়। সোমবার তেহরানে আলেম ও ধর্মীয় নেতাদের এক সমাবেশে দেওয়া বক্তব্যে তিনি এসব কথা বলেন।

১৩:২২ ২১ মে ২০১৯

৩৪ বারের মতো পেছালো রিজার্ভ চুরির তদন্ত প্রতিবেদন

৩৪ বারের মতো পেছালো রিজার্ভ চুরির তদন্ত প্রতিবেদন

বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ থেকে অর্থ চুরির মামলায় তদন্ত প্রতিবেদন ৩৪ বারের মতো পেছালো। তদন্ত কর্মকর্তা প্রতিবেদন জমা না দেওয়ায় আদালত পরবর্তী তারিখ ২ জুলাই ধার্য করেছেন।

মঙ্গলবার (২১ মে) এ মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। কিন্তু মামলার তদন্ত কর্মকর্তা আদালতে প্রতিবেদন জমা না দেওয়ায় ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াছীর আহছান চৌধুরী নতুন দিন ধার্য করেন।

আদালতে সংশ্লিষ্ট সাধারণ নিবন্ধক কর্মকর্তার সহকারী ইসহাক এ তথ্য জানান।

১৩:১৯ ২১ মে ২০১৯

ছাত্রলীগ থেকে বহিষ্কার, ফেসবুকে স্ট্যাটাস দিয়ে সাবেক নেত্রীর আত্ম

ছাত্রলীগ থেকে বহিষ্কার, ফেসবুকে স্ট্যাটাস দিয়ে সাবেক নেত্রীর আত্ম

বাংলাদেশ ছাত্রলীগ থেকে বহিষ্কার হওয়ায় পর ফেসবুকে ক্ষোভ প্রকাশ করেছেন দলটির কেন্দ্রীয় কমিটির সদ্য সাবেক সদস্য জারিন দিয়া। এরপর ঘুমের ওষুধ খেয়ে আত্মহত্যার চেষ্টা করেন তিনি। সোমবার (২০ মে) রাতে এই ঘটনা ঘটে। পরে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়।

সোমবার (২০ মে) মধ্যরাতে ঢাকা মেডিক্যাল কলেজ থেকে এসব তথ্য নিশ্চিত করেছেন ছাত্রলীগের গত কমিটির সমাজসেবা সম্পাদক রানা হামিদ।

তিনি বাংলা ট্রিবিউনকে বলেন, ‘বহিষ্কারের ক্ষোভ থেকে অতিরিক্ত ঘুমের ওষুধ খেয়ে আত্মহত্যার চেষ্টা করেছে দিয়া। তাকে আমরা হাসপাতালে ভর্তি করিয়েছি। ওয়াশ করা হয়েছে। এখন তার শারীরিক অবস্থা ভালো।’

১৩:১৮ ২১ মে ২০১৯

স্থবিরতা কাটছে না আমদানি বাণিজ্যে

স্থবিরতা কাটছে না আমদানি বাণিজ্যে

বিদেশ থেকে পণ্য আমদানি বাণিজ্যের ক্ষেত্রে স্থবিরতা কাটছে না। এ বছরের ফেব্রুয়ারি ও মার্চ দুই মাসেই আমদানিতে নেতিবাচক প্রবৃদ্ধি হয়েছে। বাংলাদেশ ব্যাংকের এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।
প্রতিবেদনে বলা হয়েছে, মার্চে আমদানিতে প্রবৃদ্ধি হয়েছে মাত্র ১ শতাংশ। আর ফেব্রুয়ারিতে প্রবৃদ্ধি হয় মাইনাস ৬.২৮ শতাংশ।
এ প্রসঙ্গে বাংলাদেশ উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠানের (বিআইডিএস) গবেষক ও অগ্রণী ব্যাংকের চেয়ারম্যান ড. জায়েদ বখত বাংলা ট্রিবিউনকে বলেন, ‘টাকার বিপরীতে ডলারের দামবৃদ্ধির কারণে আমদানিতে ভাটা পড়েছে। ডলারের দাম বেড়ে যাওয়ায় আমদানিতে বেশি অর্থ খরচ হচ্ছে। এ কারণে অনেকেই আমদানিতে অনুৎসাহিত হচ্ছে। আগের মতো বর্তমানে খাদ্য আমদানি করতে হচ্ছে না। এ কারণেও আমদানিতে ব্যয় কমে গেছে।’
বাংলাদেশ ব্যাংকের তথ্য অনুযায়ী, জানুয়ারিতে পণ্য আমদানিতে ব্যয় হয়েছে ৬১২ কোটি ৮ লাখ ডলার। ফেব্রুয়ারিতে আমদানিতে ব্যয় হয়েছে ৪৭০ কোটি ৩৯ লাখ ডলার। আর মার্চে আমদানিতে ব্যয় হয়েছে ৪৮৯ কোটি ৩৬ লাখ ডলার।

১৩:১৬ ২১ মে ২০১৯

থানায় আসতে হবে না, ফোন দিন আপনার ঘরে পৌঁছে যাবে পুলিশ

থানায় আসতে হবে না, ফোন দিন আপনার ঘরে পৌঁছে যাবে পুলিশ

ঈদুল ফিতর উপলক্ষে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ছিনতাই ও যানজট নিরসনকল্পে অভিনব পদ্ধতিতে মহড়া শুরু করেছে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ। সোমবার বিকেল থেকে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের (ওসি) মীর শাহীন শাহ পারভেজের নেতৃত্বে পুলিশের এ মহড়া শুরু হয়

সিদ্ধিরগঞ্জ থানা থেকে শুরু হওয়া পুলিশের এ মহড়া আদমজী ইপিজেড, সিদ্ধিরগঞ্জপুল, শিমরাইল মোড়, সানারপাড়, মৌচাক, রহিম মার্কেট, হিরাঝিলসহ বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে। এ সময় যানজট নিরসনের পাশাপাশি শৃঙ্খলভাবে যানজট পরিচালনার জন্য চালকদের দিক নির্দেশনা দেয়া হয়।

১৩:১৫ ২১ মে ২০১৯

মাশরাফির প্রতি কৃতজ্ঞতা জানালেন নড়াইলের ডিসি

মাশরাফির প্রতি কৃতজ্ঞতা জানালেন নড়াইলের ডিসি

নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজার নির্দেশের পর কৃষকদের কাছ থেকে সরাসরি ধান সংগ্রহ কার্যক্রম নিয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা করেছেন জেলা প্রশাসক (ডিসি) আনজুমান আরা। মঙ্গলবার সকাল ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভার আয়োজন করা হয়।

সভায় জেলা প্রশাসক আনজুমান আরা বলেন, মাননীয় সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা আমাদের অভিবাবক। তিনি আমাকে ফোন করে বলেছেন- কৃষক যাতে হয়রানির শিকার না হয় সেই লক্ষে সরাসরি কৃষকের কাছ থেকে ধান সংগ্রহ করতে। আমরা সংসদ সদস্যের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি এবং উৎসাহিত হয়েছি যে তিনি আমাদের পাশে আছেন। এজন্য ধান সংগ্রহ করতে সহজ হবে। আমরা জেলায় নড়াইল সদর, লোহাগড়া, নলদী, কালিয়া ও বড়দিয়া এই ৫ স্পটে ধান ক্রয় করবো।

১৩:১১ ২১ মে ২০১৯

পাকিস্তানিদের জন্য বাংলাদেশের ভিসা বন্ধ

পাকিস্তানিদের জন্য বাংলাদেশের ভিসা বন্ধ

দুই দেশের মধ্যকার কূটনৈতিক সম্পর্ক বিপর্যয়ের মুখে পড়ে এবার পাকিস্তানিদের ভিসা দেয়া বন্ধ করে দিল বাংলাদেশ।

সোমবার এ সিদ্ধান্ত নেয়া হয় বলে জাগো নিউজকে নিশ্চিত করেছেন পাকিস্তানে বাংলাদেশ হাইকমিশনের একটি সূত্র।

সূত্র জানায়, চার মাস ধরে পাকিস্তানে বাংলাদেশ দূতাবাসের কাউন্সেলর (প্রেস) ইকবাল হোসাইনের ভিসার মেয়াদ বাড়ানোর আবেদন ঝুলিয়ে রাখার প্রেক্ষিতে জরুরি ভিত্তিতে এ কঠিন সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ।

১৩:০৯ ২১ মে ২০১৯

হুয়াওয়ের ওপর নিষেধাজ্ঞা স্থগিত করলো যুক্তরাষ্ট্র

হুয়াওয়ের ওপর নিষেধাজ্ঞা স্থগিত করলো যুক্তরাষ্ট্র

গত রোববার চীনের শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়েকে আর অ্যান্ড্রয়েড সেবা দেবে না বলে জানিয়েছিল মার্কিন টেক জায়ান্ট গুগল। সে নিষেধাজ্ঞা এবার তিন মাসের জন্য স্থগিত করেছে যুক্তরাষ্ট্র। বলা হচ্ছে, চীনের সঙ্গে চলমান বাণিজ্য দ্বন্দ্ব থেকে দম ফেলার ফুরসত পেতেই এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

১৩:০৮ ২১ মে ২০১৯

আজকের রাশিফল (২১ মে)

আজকের রাশিফল (২১ মে)

রাশিচক্রের মাধ্যমে জেনে নিন কেমন যাবে আপনার আজকের দিন।

মেষ (মার্চ ২১-এপ্রিল ১৯) 
খেলাধূলার প্রতি দুর্বলতা বাড়তে পারে। আজ সারাদিন ব্যবসা গতানুগতিক ভাবেই চলবে। ভাইবোনের কাছ থেকে ভাল সাহায্য পেতে পারেন। স্বামী, স্ত্রীর সম্পর্কে উন্নতির যোগ। মা, বাবার সম্পত্তির ভাগ পেতে পারেন। আজ সকল কর্ম খুব বিচক্ষণ ভাবে করতে হবে। সামান্য ভুল বড় ক্ষতি ডেকে আনতে পারে। আধ্যাত্মিক আলোচনায় আজ আপনার মন ভাল থাকবে। ভ্রমণে অযথা হয়রানি হতে পারে। পেটের কোনো সমস্যা বাড়তে পারে।

১৩:০৬ ২১ মে ২০১৯

‘টিকিট ছাড়া গণপরিবহনে যাত্রী নয়’

‘টিকিট ছাড়া গণপরিবহনে যাত্রী নয়’

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেছেন, রাজধানীতে কোনো বাস কোম্পানি টিকিট ছাড়া যাত্রী উঠানামা কিংবা চলাচল করতে পারবে না।

সোমবার বিকেল সাড়ে ৩টার দিকে নগরভবনে এক সংবাদ ব্রিফিংয়ে এ তথ্য জানান তিনি। এর আগে বাস রুট রেশনালাইজেশন কমিটির ৯ম বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। ঈদের পর এ সিদ্ধান্ত বাস্তবায়ন হবে বলেও জানান মেয়র সাঈদ খোকন।

১৩:০২ ২১ মে ২০১৯

মক্কা-মদিনায় ইফতারে লাখো মুসল্লির ঢল

মক্কা-মদিনায় ইফতারে লাখো মুসল্লির ঢল

রমজান মাসে বিশ্বের অধিকাংশ মুসলিম রাষ্ট্রে মসজিদে মসজিদে ইফতারের বিশেষ আয়োজন থাকে। পবিত্র নগরী মক্কা ও মদিনার মসজিদে হারামাইনের চত্বরের ইফতারের আয়োজনই বিশ্বে সবচেয়ে বড়। কঠোর নিরাপত্তা ও শৃঙ্খলার মাধ্যমে সেখানে লাখো মুসল্লি একসঙ্গে ইফতারে অংশগ্রহণ করেন।

ইফতারের আগে মুসল্লিরা মসজিদুল হারামাইন মক্কা ও মদিনায় আসর নামাজ পড়তে আসেন। ইফতারের আগ মুহূর্ত পর্যন্ত এ ধারা অব্যাহত থাকে। মসজিদুল হারামাইন কর্তৃপক্ষ বিভিন্ন আইটেমের ইফতারের ব্যবস্থা করে।

মসজিদুল হারামাইন চত্বরে রোজাদারদের মসলাদার খাবার, শরবত, কাবাব, রুটি, লাবাং, দই, খেজুর ও জমজমের পানি দিয়ে ইফতার করানো হয়।

১৩:০০ ২১ মে ২০১৯

অন্তরের প্রশান্তি লাভে যে দোয়া পড়বেন আজ

অন্তরের প্রশান্তি লাভে যে দোয়া পড়বেন আজ

আধ্যাত্মিক প্রশান্তি মহান প্রভুর এক মহা নেয়ামত। তাকওয়াবানরাই এ প্রশান্তি লাভ করে। বিনয়ী ও আল্লাহর ভয়ে এ প্রশান্তি অর্জিত হয়।

রমজান মাসে রোজাদার সব গোনাহ থেকে মুক্ত থাকতে আল্লাহ ভয়ে ভীত হওয়ার মাধ্যমে আত্মিক প্রশান্তি লাভ করা যায়।

রমজানে দুনিয়ার সব পেরেশানি থেকে মুক্ত থাকতে যে দোয়া বেশি বেশি পড়া জরুরি, তাহলো-

اَللَّهُمَّ ارْزُقْنِيْ فِيْهِ طَاعَةَ الْخَاشِعِيْنَ، وَاشْرَحْ فِيْهِ صَدْرِيْ بِإِنَابَةِ الْمُخْبِتِيْنَ، بِأَمَانِكَ يَا أَمَانَ الْخَائِفِيْن

উচ্চারণ : ‘আল্লাহুম্মারঝুক্বনি ফিহি ত্বাআতাল খাশিইন; ওয়াশরাহ ফিহি সাদরি বিইনাবাতিল মুখবিতিন; বি-আমানিকা ইয়া আমানাল খায়িফিন।’

অর্থ : ‘হে আল্লাহ! এদিনে আমাকে তোমার বিনয়ী বান্দাদের মতো আনুগত্য করার তাওফিক দাও। তোমার আশ্রয় ও হেফাজতের ওসিলায় আমার অন্তরকে প্রশস্ত করে তোমার ভয়ে ভিরু ও বিনয়ী বান্দাদের অন্তরে পরিণত করে দাও। হে আল্লাহ ভিরুদের আশ্রয়দাতা।’

১২:৫৭ ২১ মে ২০১৯

ভূমধ্যসাগরে প্রাণে বেঁচে যাওয়া ১৫ বাংলাদেশি দেশে ফিরেছেন

ভূমধ্যসাগরে প্রাণে বেঁচে যাওয়া ১৫ বাংলাদেশি দেশে ফিরেছেন

লিবিয়া থেকে ইতালি যাওয়ার পথে তিউনিসিয়ার উপকূলবর্তী ভূমধ্যসাগরে অভিবাসীবাহী নৌকাডুবির ঘটনায় প্রাণে বেঁচে যাওয়া ১৫ বাংলাদেশি দেশে ফিরেছেন। আজ ভোর ৫টা ৫০ মিনিটে টার্কিশ এয়ারলাইন্সের টিকে-৭১২ বিমানযোগে দেশে পৌঁছান তারা।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের প্রবাসী কল্যাণ ডেস্ক জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছে।

লিবিয়ার ত্রিপোলির বাংলাদেশ দূতাবাস সূত্র জানায়, লিবিয়া হয়ে দুটি নৌকায় ইতালি যেতে চেয়েছিলেন অভিবাসী প্রত্যাশীরা। একটি নৌকায় প্রায় ৫০ এবং অন্যটিতে ৭০ জন যাত্রী ছিল। ওই দুটি নৌকা গত ৯ মে রাতে একই সময়ে যাত্রা শুরু করে। তবে একটি নৌকা নিরাপদে ইতালি পৌঁছালেও অন্যটি দুর্ঘটনার কবলে পড়ে।

১২:৫৫ ২১ মে ২০১৯

এরদোগানের সঙ্গে হবু স্ত্রীকে নিয়ে মেসুত ওজিলের ইফতার

এরদোগানের সঙ্গে হবু স্ত্রীকে নিয়ে মেসুত ওজিলের ইফতার

তুরস্কের প্রেসিডেন্ট রেসেপ তায়্যিপ এরদোগানের সঙ্গে ইফতার করেছেন জার্মানির সাবেক ফুটবলার মেসুত ওজিল।

শনিবার ইস্তাম্বুলের ডলহামাবাহচে প্রাসাদে যুব ও ক্রীড়া দিবস উপলক্ষে এই ইফতারের আয়োজন করা হয়। এসময় তুরস্কের অন্যান্য ক্রীড়াবিদ উপস্থিত ছিলেন। এরদোগানের দুই পাশে ছিলেন ওজিল এবং তার বাগদত্তা সাবেক মিস তুরস্ক আমিনে গুলসে। এ নিয়ে সোশ্যাল মিডিয়ায় আবারো বিতর্কিত হয়েছেন ওজিল। 

ডয়চে ভেলে জানায়, আগামী গ্রীষ্মে তাদের বিয়ে হওয়ার কথা আছে। গত মার্চে নিজের বিয়েতে এরদোগানকে আমন্ত্রণ জানিয়ে সামাজিক মাধ্যমে বিতর্কিত হন ওজিল।

১২:৫৪ ২১ মে ২০১৯

মুজিব বর্ষে ঢাকায় আসছেন রোনালদো

মুজিব বর্ষে ঢাকায় আসছেন রোনালদো

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে মুজিব বর্ষকে রাঙাতে ক্রীড়াঙ্গনেও থাকছে নানা রকম প্রস্তুতি। তারই অংশ হিসেবে বাংলাদেশে আসছে আন্তর্জাতিক খেলোয়াড়রা। শোনা যাচ্ছিল ঢাকায় আনা হতে পারে ফুটবল বিশ্বের মহাতারকা লিওনেল মেসি কিংবা ক্রিশ্চিয়ানো রোনালদোকে। সেটাই শেষ পর্যন্ত সত্যি হলো। তবে মেসি নন, ঢাকায় আসছেন পর্তুগিজ তারকা রোনালদো।

১২:৫২ ২১ মে ২০১৯

বিশ্বকাপে বাংলাদেশের খেলার সময়সূচি

বিশ্বকাপে বাংলাদেশের খেলার সময়সূচি

আগামী ৩০ মে লন্ডনের কেনিংটন ওভালে ইংল্যান্ড বনাম দক্ষিণ আফ্রিকার মধ্যকার ম্যাচ দিয়ে পর্দা উঠতে যাচ্ছে ক্রিকেট বিশ্বকাপের ১২তম আসরের। যেই আসরে অংশ্রগ্রহণ করবে টাইগারাও। সেই লক্ষ্যে চলছে প্রস্তুতিও। বাংলাদেশ কোন দলের সঙ্গে কবে খেলবে সেই তালিকা দেয়া হলো ডেইলি বাংলাদেশের পাঠকদের জন্য।

১২:৫০ ২১ মে ২০১৯

নতুন রাজনৈতিক জোট গঠনে তৎপর ব্যারিস্টার মওদুদরা!

নতুন রাজনৈতিক জোট গঠনে তৎপর ব্যারিস্টার মওদুদরা!

বেগম জিয়ার কারাবরণ, জাতীয় নির্বাচনে পরাজয়, শপথ গ্রহণ ও বর্জন নিয়ে অস্বস্তিতে থাকা বিএনপি তথা ২০ দলীয় জোটের রাজনীতিতে মিলছে বড় ধরণের পরিবর্তনের আভাস। বেগম জিয়ার মুক্তির আন্দোলন তরান্বিত করতে এবং নতুন একটি গ্রহণযোগ্য নির্বাচন আদায় করতে সম্মিলিত শক্তি নিয়ে মাঠে নামার পরিকল্পনা করছে বিরোধী শক্তিগুলো।

বিএনপি ও একাধিক রাজনৈতিক জোটের নেতাদের সঙ্গে কথা বলে বিষয়গুলোর বিষয়ে জানা গেছে।

০১:১০ ২১ মে ২০১৯

৪০টি প্রকল্প বাস্তবায়নের লক্ষ্যে মেগাসিটি হচ্ছে রাজশাহী

৪০টি প্রকল্প বাস্তবায়নের লক্ষ্যে মেগাসিটি হচ্ছে রাজশাহী

মাস্টারপ্ল্যান তৈরি করে রাজশাহীর বিভিন্ন খাতে ব্যাপক উন্নয়নের লক্ষ্যে রাজশাহী সিটি কর্পোরেশন ও চীনের রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান পাওয়ার চায়নার মধ্যে সমঝোতা স্মারক চুক্তি (এমওইউ) স্বাক্ষরিত হয়েছে।চুক্তি অনুযায়ী আগামী তিন বছর আটটি খাত সামনে রেখে মাস্টারপ্ল্যান তৈরি করবে পাওয়ার চায়না।খাতগুলোর মধ্যে পদ্মা নদীর ধারে শহর রক্ষা বাঁধ নির্মাণ করে সেখানে গড়ে তোলা হবে স্যাটেলাইট টাউন, বিনোদন কেন্দ্রসহ বিভিন্ন স্থাপনা। স্থাপন করা হবে বিশ্বমানের বিশেষায়িত হাসপাতাল। নির্মাণ করা হবে ইকোপার্ক ও সায়েন্স সিটি।

০১:০৯ ২১ মে ২০১৯

১০ বছর মেয়াদি ই-পাসপোর্ট চালু হচ্ছে জুলাই থেকে

১০ বছর মেয়াদি ই-পাসপোর্ট চালু হচ্ছে জুলাই থেকে

আসছে জুলাই থেকে বাংলাদেশি নাগরিকদের জন্য চালু হচ্ছে ইলেকট্রনিক পাসপোর্ট (ই-পাসপোর্ট)। এর মেয়াদ হবে ১০ বছর। বর্তমানে বিশ্বের ১১৯টি দেশে এই পাসপোর্ট চালু হয়েছে।বিশ্বের সঙ্গে তাল মেলাতেই বাংলাদেশও ই-পাসপোর্টের পথে পা বাড়াচ্ছে।

০১:০৭ ২১ মে ২০১৯

যে কৌশলে জামায়াতের সঙ্গে সখ্যতা বাড়ছে অলি আহমদের!

যে কৌশলে জামায়াতের সঙ্গে সখ্যতা বাড়ছে অলি আহমদের!

 হঠাৎই জামায়াতকে আশ্রয় করে রাজনীতিতে সরব হয়েছেন ২০ দলীয় জোটের শরিক এলডিপি চেয়ারম্যান কর্নেল (অব.) অলি আহমদ। এমনকি একইরকম ঘনিষ্ঠতা দেখা যাচ্ছে জামায়াতের পক্ষ থেকেও। প্রশ্ন উঠেছে— কর্নেল (অব.) অলি আহমেদকে সামনে রেখে জামায়াত কি কোনও নতুন মিশনে নেমেছে?

০১:০৬ ২১ মে ২০১৯

মায়ের বকুনি আর পিটুনিতে অভিমান করে স্কুল ছাত্রীর আত্মহত্যা

মায়ের বকুনি আর পিটুনিতে অভিমান করে স্কুল ছাত্রীর আত্মহত্যা

মানিকগঞ্জের হরিরামপুরে বাড়ী ফিরতে দেরি হওয়ায় মায়ের বকুনি আর পিটুনিতে অভিমান করে রিয়া আক্তার নামে শ্রেনীর এক ছাত্রী আত্মহত্যা করেছে।

২২:৪৫ ২০ মে ২০১৯

সখীপুরে ইউএনও’র বিরুদ্ধে করা সেই মামলা প্রত্যাহার

সখীপুরে ইউএনও’র বিরুদ্ধে করা সেই মামলা প্রত্যাহার

 টাঙ্গাইলের সখীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আমিনুর রহমানের বিরুদ্ধে করা সেই মামলা প্রত্যাহার করেছেন টাঙ্গাইল-৮ আসনের সাবেক সংসদ সদস্য অনুপম শাহজাহান জয়, তার চাচা বর্তমান উপজেলা চেয়ারম্যান জুলফিকার হায়দার কামাল লেবু ও আবদুল আজিজ তালুকদার। গতকাল রোববার বেলা ১১টার দিকে সাবেক এমপির চাচা সখীপুর উপজেলা চেয়ারম্যান জুলফিকার হায়দার কামাল লেবু টাঙ্গাইল আদালতে হাজির হয়ে এ মামলাটি প্রত্যাহার করেছেন। মামলার আইনজীবী ফজলুর রহমান খান জানান, আদালত ২৬ মে মামলাটি প্রত্যাহার বিষয়ে আদেশ দেবেন।

২২:৪৪ ২০ মে ২০১৯

লোডশেডিংয়ে অতিষ্ঠ শিবালয়বাসী

লোডশেডিংয়ে অতিষ্ঠ শিবালয়বাসী

মানিকগঞ্জের শিবালয়ে গ্রীষ্মের তীব্র দাপদাহ ও ভ্যাপসা গরমের মধ্যে পল্লী বিদ্যুতের ঘন ঘন লোডশেডিংয়ে দুর্বিষহ হয়ে ওঠেছে জনজীবন। কাজকর্মে দেখা দিয়েছে ভাটা। লোডশেডিং, বিদ্যুতের মেইন লাইন, ট্রান্সমিটার ও উত্পাদন কেন্দ্রের সমস্যাসহ নানা অজুহাতে পল্লী বিদ্যুৎ প্রতিনিয়তই  বিদ্যুত্হীন অবস্থায় রাখছে শিবালয়বাসীকে। এরকম পরিস্থিতির জন্য পল্লী বিদ্যুতের অদক্ষ কর্মকর্তা ও কর্মচারীদেরকে দায়ী করছেন স্থানীয়রা।

২২:৪৩ ২০ মে ২০১৯

ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার প্রতিবাদে মানিকগঞ্জে সমাবেশ

ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার প্রতিবাদে মানিকগঞ্জে সমাবেশ

মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ায় সম্প্রীতি বাংলাদেশের আহবায়ক পিযুষ বন্দোপাধ্যায়ের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে  মানিকগঞ্জের হরিরামপুরে বিক্ষোভ মিছিল সমাবেশ করেছে ওলামা মাশায়েখ পরিষদ।

২২:৪২ ২০ মে ২০১৯