• মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ২০ শাওয়াল ১৪৪৫

মাঠের ভেতরে দর্শক ঢুকে পড়ার ঘটনার দায় কার?

মাঠের ভেতরে দর্শক ঢুকে পড়ার ঘটনার দায় কার?

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের একজন পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল বিবিসি’কে বলেন দুই দফায় মাঠে দর্শক ঢুকে পড়ার ঘটনাটিকে তারাও গুরুত্বের সাথে নিচ্ছেন।

মি. নাদেল বলেন, “মাঠের নিরাপত্তায় নিয়োজিত ব্যক্তিদের অসতর্ক মুহূর্তের সুযোগ নিয়ে দু’জন অবৈধভাবে সীমানা পেরিয়ে এসেছে।”

মি. নাদেল জানান দুই ক্ষেত্রেই গ্যালারির সামনে থাকা ৭ ফুট উচ্চতার লোহার বেড়া টপকে মাঠে প্রবেশ করে দর্শকরা।

এই বিষয়ে এরই মধ্যে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল আইসিসি ভেন্যু কর্তৃপক্ষকে মেইল করেছে বলে জানান মি. নাদেল।

“এ বিষয়ে আইসিসি’র নিরাপত্তা কর্মকর্তাদের সাথে ক্রিকেট বোর্ডের নিরাপত্তা কর্মকর্তা এবং স্থানীয় পুলিশ প্রশাসনের বৈঠক হয়েছে।”

আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজ এবং তারপর অনুষ্ঠিতব্য বিপিএল টুর্নামেন্টে যেন এধরণের কোনো ঘটনা না ঘটে সে লক্ষ্যে তারা কাজ করছে বলে নিশ্চিত করেন মি. নাদেল।

১৬:১২ ৭ নভেম্বর ২০১৮

তফসিল ঘোষণা বৃহস্পতিবারই : সিইসি

তফসিল ঘোষণা বৃহস্পতিবারই : সিইসি

জাতীয় নির্বাচনের জন্য সব ধরনের প্রস্তুতি শেষ করেছে নির্বাচন কমিশন উল্লেখ করে একটি সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের জন্য আগামীকাল’ই (বৃহস্পতিবার) তফসিল ঘোষণা করা হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা।

১৫:০৮ ৭ নভেম্বর ২০১৮

মাশরাফির প্রেরণায় তাসকিন

মাশরাফির প্রেরণায় তাসকিন

স্বপ্নের মতো ছিল ক্যারিয়ারের শুরুটা। চার বছর আগে ভারতের বিপক্ষে ওয়ানডে অভিষেকে পাঁচ উইকেট নিয়ে নজরে আসেন তাসকিন আহমেদ। এরপর সংক্ষিপ্ত ফরমেটের ক্রিকেটে পরিচিত মুখ হয়ে ওঠেন এই পেসার। বাংলাদেশ দলে এখন আর খেলার সুযোগ মিলছে চোটের কারণে। গত সাত মাস ধরে এভাবেই চলছে তার ক্যারিয়ার।

এই খারাপ সময়েও মনোবল হারাচ্ছেন না তাসকিন। আগামী বছর ইংল্যান্ডের মাটিতে অনুষ্ঠেয় বিশ্বকাপের আগেই মাঠে ফিরতে চান ২৩ বছর বয়সী এই পেসার। মাশরাফি বিন মর্তুজাকে যে বড় প্রেরণা হিসেবে মানছেন তিনি। বর্তমান পরিস্থিতি এবং বিশ^কাপ ভাবনা নিয়ে তাসকিনের সঙ্গে কথা বলেছেন হিমু আক্তার।

১৪:৫৯ ৭ নভেম্বর ২০১৮

ভাগ্য ঝুলছে নেইমারদের

ভাগ্য ঝুলছে নেইমারদের

পিএসজির সামনে গ্রুপের অন্য ম্যাচে লিভারপুলের বিপক্ষে রেড স্টার বেলগ্রেডের জেতায় বেশ সহজ সমীকরণই ছিল।এই ম্যাচ জিততেই হবে তাদের দ্বিতীয় রাউন্ডে যেতে হলে । কিন্তু নাপোলির মাঠে শুরুতে এগিয়ে গিয়েও ১-১ গোলে ড্র করে নিজেদের কপাল নিজেরাই পুড়েছে।

১৪:৪১ ৭ নভেম্বর ২০১৮

মেসিহীন বার্সার সমতা, হতাশা পিএসজির

মেসিহীন বার্সার সমতা, হতাশা পিএসজির

এবারের চ্যাম্পিয়নস  লিগে দুর্দান্ত খেলছে এরনেস্তো ভালভার্দের দল।...

১৪:৩৮ ৭ নভেম্বর ২০১৮

ঐক্যফ্রন্ট নেতাদের সঙ্গে ফের সংলাপে প্রধানমন্ত্রী

ঐক্যফ্রন্ট নেতাদের সঙ্গে ফের সংলাপে প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দ্বিতীয় দফায় সংলাপে বসেছে ঐক্যফ্রন্ট। আজ বুধবার বেলা ১১টায় গণভবনে এই সংলাপ শুরু হয়। এই সংলাপে জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষে ১১ জন অংশ নিয়েছেন।

সংলাপে অংশ নিতে সকাল সাড়ে ১০টা থেকে ঐক্যফ্রন্টের নেতারা গণভবনে ঢোকেন। এর আগে ঐক্যফ্রন্টের নেতারা জানান, সংলাপে সমঝোতা না হলে ৮ নভেম্বর ঢাকা থেকে রোডমার্চ করে ৯ নভেম্বর রাজশাহীতে জনসভা করবেন।

১৪:৩১ ৭ নভেম্বর ২০১৮

ইসিতে যাবে আ.লীগের প্রতিনিধি দল

ইসিতে যাবে আ.লীগের প্রতিনিধি দল

আওয়ামী লীগের নির্বাচনী পরিচলনা কমিটির কো চেয়ারম্যান এইচ টি ইামামের নেতৃত্বে নির্বাচন কমিশন সচিবালয়ে যাবেন দলটির ১৭ সদস্যের একটি প্রতিনিধিদল।

বুধবার (৭ নভেম্বর) বিকেলে এই প্রতিনিধি দল নির্বাচন কমিশনে আলোচনায় বসবে।

১৪:৩০ ৭ নভেম্বর ২০১৮

এক হাত, এক পায়ের জীবন সংগ্রাম

এক হাত, এক পায়ের জীবন সংগ্রাম

এক হাত আর এক পায়ে টেনে নিচ্ছেন চার সদস্যের সংসার। তাও তিন চাকায় ভর করে। নুরুল্লাহর বাড়ি জামালপুরে। ঘরে স্ত্রী। দুই সন্তান। দুজনই মেয়ে। বড় মেয়েটার বয়স আট বছর। প্রতিবন্ধত্ব তার জন্ম সহোদর। কথা বলতে পারে না। হাঁটতেও পারে না। বাঁ পা-টা ডান পায়ের তুলনায় চিকন।

১৪:২৪ ৭ নভেম্বর ২০১৮

সংলাপে থাকছেন না প্রধানমন্ত্রী ও ড. কামাল!

সংলাপে থাকছেন না প্রধানমন্ত্রী ও ড. কামাল!

দ্বিতীয় দফার সংলাপে অনুপস্থিত থাকতে পারেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অপরদিকে জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম নেতা ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেনেরও এই সংলাপে থাকার সম্ভাবনা কম।

আওয়ামী লীগ ও গণফোরাম সূত্রে এ তথ্য জানা গেছে।

১৪:২১ ৭ নভেম্বর ২০১৮

বিশ্বের সবচেয়ে দামী খেলোয়াড় এখন এমবাপে!

বিশ্বের সবচেয়ে দামী খেলোয়াড় এখন এমবাপে!

লিওলেন মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদো। সময়ের সেরা দুই ফুটবলার বাজারমূল্যের ভিত্তিতে বিশ্বের সবচেয়ে দামী খেলোয়াড়ের মুকুট হারিয়েছেন আগেই।

১৪:১৭ ৭ নভেম্বর ২০১৮

‘বল এখন প্রধানমন্ত্রীর কোর্টে’

‘বল এখন প্রধানমন্ত্রীর কোর্টে’

আসন্ন একাদশ সংসদ নির্বাচন নিয়ে চলমান সংলাপের ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সংলাপ করেছে বাম গণতান্ত্রিক জোট। প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে সংলাপ শুরু হয়ে শেষ হয় রাত সাড়ে ১০টায়।

সংলাপ শেষে সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম সাংবাদিকদের বলেন, আমরা আমাদের দাবি প্রধানমন্ত্রীর কাছে তুলে ধরেছি। আমরা নির্বাচনে অংশ গ্রহণের জন্য প্রস্তুত। তবে পরিস্থিতি অনুকূলে না থাকলে নির্বাচন বয়কট করবো।

১৪:১৭ ৭ নভেম্বর ২০১৮

আ.লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু ৯ নভেম্বর

আ.লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু ৯ নভেম্বর

একাদশ সংসদ নির্বাচন উপলক্ষ্যে আগামী ৯ নভেম্বর (শুক্রবার) থেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের ফরম বিতরণ ও জমা নেওয়া হবে।

মঙ্গলবার বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ১২টি ইসলামি দলের নেতাদের সংলাপের পর দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ কথা জানান।

১৪:১২ ৭ নভেম্বর ২০১৮

আইওয়াশমূলক সংলাপ দিয়ে কোনো প্রতিফলন ঘটবে না

আইওয়াশমূলক সংলাপ দিয়ে কোনো প্রতিফলন ঘটবে না

চরমোনাই পীরের দল ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম বলেছেন, চলমান সংকট নিরসনের একমাত্র পথ তফসিল ঘোষণার পূর্বে সংসদ ভেঙে দেয়া। তবে বর্তমানে সরকারি ও বিরোধী দল নেতৃবৃন্দ একে অপরের বিরুদ্ধে বিষদগারে ব্যস্ত। যার প্রকৃত কারণ হলো নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের দাবি মেনে না নেয়া।

১৪:০৫ ৭ নভেম্বর ২০১৮

সংলাপে দাবি না মানলে আন্দোলন: ঐক্যফ্রন্ট

সংলাপে দাবি না মানলে আন্দোলন: ঐক্যফ্রন্ট

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দ্বিতীয় দফা সংলাপে যাওয়ার একদিন আগে সরকারকে আল্টিমেটাম দিল জাতীয় ঐক্যফ্রন্ট।

 

১৩:৫৮ ৭ নভেম্বর ২০১৮

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ

ঘন কুয়াশায় ফেরির মার্কিং বাতি অস্পষ্ট হয়ে যাওয়ায় পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ রেখেছে কর্তৃপক্ষ।

মঙ্গলবার (৬ নভেম্বর) রাত সাড়ে ১১টা থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হয়।

১৩:৫০ ৭ নভেম্বর ২০১৮

কুমিল্লায় এসে হিরুর সঙ্গে বিয়েবন্ধনে ব্রাজিলের জুলিয়ানা

কুমিল্লায় এসে হিরুর সঙ্গে বিয়েবন্ধনে ব্রাজিলের জুলিয়ানা

প্রবাসে থাকাকালে দেখা, তারপর ফেসবুকে যোগাযোগ, এরপর শুরু হয় প্রেম। সেই প্রেমের টানে দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিল থেকে বাবাকে নিয়ে বাংলাদেশের কুমিল্লায় প্রেমিকের বাড়িতে চলে এলেন জুলিয়ানা। একসঙ্গে বাকি জীবনটা কাটিয়ে দেওয়ার প্রত্যয়ে বিয়েও করে ফেললেন প্রেমিককে।

১৩:৩৩ ৭ নভেম্বর ২০১৮

নিজের রিকশা চালককে সংসদে ঢুকতে না দেওয়ায় অধিকার ক্ষুণ্নের নোটিশ

নিজের রিকশা চালককে সংসদে ঢুকতে না দেওয়ায় অধিকার ক্ষুণ্নের নোটিশ

সাংবাদিকদের সব সময়ই সুসম্পর্ক ‘ভাটির শার্দুল’ খ্যাত রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ-এর। আর ঘনিষ্টতা বেড়েছে স্পিকারের দায়িত্বে থাকাকালে। রাষ্ট্রপতির নির্বাচিত হওয়ার চার দেয়ালে বন্দী (রাষ্ট্রপতির ভাষায়) হলেও সাংবাদিকদের সঙ্গে নিয়মিত সম্পর্ক রক্ষা করেন। কারণে-অকারণে ছুটে যান সংসদ ভবনে। সেখানে রাষ্ট্রপতির দপ্তরে বসার পাশাপাশি প্রটোকল ভেঙ্গে সাংবাদিক লাউঞ্জে যেতে ভুল করেন না। সেই সাংবাদিকদের নিয়ে তিনি সোমবার রাতে বঙ্গভবনে আড্ডায় বসেছিলেন। আপ্যায়ন করেছেন নিজের ইচ্ছামতো। সেখানে তিনি ব্যক্ত করেছেন নিজের পুরো দিনের কথা।

১২:৫৭ ৭ নভেম্বর ২০১৮

নির্বাচন না করে মর্যাদা দেওয়ার প্রস্তাব দেওয়া হয়েছিল

নির্বাচন না করে মর্যাদা দেওয়ার প্রস্তাব দেওয়া হয়েছিল

এক এগারো সরকার আমাকে নির্বাচন না করার প্রস্তাব দিয়েছিল। বিনিময়ে একটি মর্যাদা দেওয়ার প্রস্তাব দেয় তারা। কিন্তু তখন আমি বলেছিলাম, নির্বাচন হবে। জনগণ যাকে চাইবে সেই ক্ষমতায় আসবে।

মঙ্গলবার (৬ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনের ব্যাঙ্কোয়েট হলে সিপিবি-বাসদ নেতৃত্বাধীন বাম জোটের সঙ্গে সংলাপের সূচনা বক্তব্যে একথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ১৪ দলীয় জোটের নেতারা সংলাপে অংশ নিচ্ছেন। অন্য দিকে রয়েছেন সিপিবি-বাসদ নেতৃত্বাধীন বাম জোটের ১৬ নেতা।

১২:৪৫ ৭ নভেম্বর ২০১৮

চার টেকনোক্র্যাট মন্ত্রীর পদত্যাগপত্র জমা

চার টেকনোক্র্যাট মন্ত্রীর পদত্যাগপত্র জমা

নির্দেশের পর প্রধানমন্ত্রী বরাবর পদত্যাগপত্র জমা দিয়েছেন বর্তমান মন্ত্রিসভার চার টেকনোক্র্যাট মন্ত্রী।

মঙ্গলবার (৬ নভেম্বর) দুপুরে প্রধানমন্ত্রী মন্ত্রিসভার টেকনোক্র্যাট সদস্যদের পদত্যাগের নির্দেশ দিয়েছেন বলে জানান দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

১২:২৯ ৭ নভেম্বর ২০১৮

আজ আখেরি চাহর সোম্বা

আজ আখেরি চাহর সোম্বা


৬৩২ হিজরি বর্ষের সফর মাসের শেষ বুধবার মোতাবেক ২৭ সফর প্রিয় নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম কঠিন অসুস্থতা থেকে সুস্থতা লাভ করেছিলেন।

১০:৪৬ ৭ নভেম্বর ২০১৮