• মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ২০ শাওয়াল ১৪৪৫

মানিকগঞ্জের ঘিওরে প্রতারক দম্পতি গ্রেপ্তার

মানিকগঞ্জের ঘিওরে প্রতারক দম্পতি গ্রেপ্তার

বিদেশে পাঠানোর নামে ভুয়া বিজ্ঞপ্তির মাধ্যমে অর্থ হাতিয়ে নেওয়া প্রতারক চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে মানিকগঞ্জের ঘিওর থানা পুলিশ। গতকাল (৩ জুলাই) মাদারীপুরের শিবচর উপজেলা থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

২০:২২ ৪ জুলাই ২০১৯

নিজ ঘরে যুবকের ঝুলন্ত লাশ

নিজ ঘরে যুবকের ঝুলন্ত লাশ

সাভারে একরামুল হাসান (৩০) নামে এক যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। গতকাল বুধবার দুপুরে সাভার সদর ইউনিয়নের দেওগাঁ এলাকার নিজ বাড়ি থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

২০:১৯ ৪ জুলাই ২০১৯

কালিয়াকৈরে যুবকের গলিত লাশ উদ্ধার

কালিয়াকৈরে যুবকের গলিত লাশ উদ্ধার

গাজীপুরের কালিয়াকৈরের সোনাখালী থেকে অজ্ঞাত পরিচয় এক যুবকের গলিত লাশ উদ্ধার করেছে পুলিশ। যুবকের বয়স আনুমানিক ৩৫। বুধবার দুপরে উপজেলার সোনাখালী রেললাইনের পাশে কালভার্টের পানিতে ভাসমান অবস্থায় তার লাশ উদ্ধার করা হয়।

২০:১৮ ৪ জুলাই ২০১৯

আশুলিয়ায় গ্যাস বিস্ফোরণে দেয়াল ধসে শিশুর মৃত্যু

আশুলিয়ায় গ্যাস বিস্ফোরণে দেয়াল ধসে শিশুর মৃত্যু

আশুলিয়ায় তিতাস গ্যাসের লিকেজ থেকে বিস্ফোরণ হয়ে দেয়াল ধসে মো. তাছিম হাসান নামে দেড় বছরের শিশু নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরও ৪ জন। আহতের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

২০:১৬ ৪ জুলাই ২০১৯

আলোর মুখ দেখছে সোলার চার্জিং স্টেশন

আলোর মুখ দেখছে সোলার চার্জিং স্টেশন

ছাদে বসানো সৌর প্ল্যান্টগাজীপুরের পুবাইলের তালটিয়া এলাকায় ইজবাইক, অটোরিকশাসহ সহ ধরনের যানবাহনের ব্যাটারি খুব সহজেই চার্জ হচ্ছে ব্যাটারি চার্জিং সোলার স্টেশনে। সরকার তালটিয়া এলাকায় এই সোলার চার্জিং স্টেশনটি স্থাপন করে ২০১৬ সালে। বিদ্যুতের ব্যবহার রোধ করে সৌর শক্তি ব্যবহারের ওপর গুরুত্ব দিয়ে চার্জিং স্টেশনটি স্থাপন করা হয়েছে। এখানে এখন প্রতিদিন চার্জ হচ্ছে অটোরিকশা ও ইজিবাইকের ব্যাচারি। অল্প খরচে চার্জের সুযোগ পাচ্ছেন ব্যাটারিচালিত বিভিন্ন যানবাহনের মালিকরা। এতে বিদ্যুতের ওপর যেমন চাপ কমছে তেমনি সোলার চার্জিং স্টেশন স্থাপনের কয়েক বছরেই আলোর মুখ দেখছে সরকারি এই উদ্যোগ। এ ধরনের উদ্যোগ সারাদেশে ছড়িয়ে দেওয়া গেলে খুব দ্রুত ব্যাপক সম্ভাবনা সৃষ্টি করবে বলে অভিমত বিশেষজ্ঞদের।

২০:১৫ ৪ জুলাই ২০১৯

সখীপুরে সাজাপ্রাপ্ত আসামিসহ গ্রেফতার ৯

সখীপুরে সাজাপ্রাপ্ত আসামিসহ গ্রেফতার ৯

টাঙ্গাইলের সখীপুরে সাজাপ্রাপ্ত আসামিসহ গ্রেফতারি পরোয়ানাভূক্ত ৯ আসামিকে গ্রেফতার করেছে সখীপুর থানা পুলিশ। বুধবার রাতে উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

১৭:৩৮ ৪ জুলাই ২০১৯

নতুন ভবনে গাজীপুর প্রেস ক্লাব

নতুন ভবনে গাজীপুর প্রেস ক্লাব

গাজীপুর সদরের রথখোলায় বৃহস্পতিবার দুপুরে গাজীপুর প্রেস ক্লাবের নতুন ভবন উদ্বোধন করেছেন মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক।

১৭:৩৬ ৪ জুলাই ২০১৯

টাঙ্গাইল জেলা বিএনপি কোন পথে?

টাঙ্গাইল জেলা বিএনপি কোন পথে?

টাঙ্গাইল জেলা বিএনপিতে দীর্ঘদিন ধরে বিরাজ করছে দলীয় অন্তকোন্দল। ফলে বিএনপির অঙ্গসংগঠনের নতুন কমিটিও গঠন করতে পারেনি দলটি। জেলা উপজেলার পুরনো সব কমিটি দিয়ে চলছে নামমাত্র কার্যক্রম। ফলে ঝিঁমিয়ে পড়েছে দলটির নেতাকর্মীরা। নতুন কমিটি না হওয়ায় নতুন নেতৃত্বও বের হচ্ছে না। এতে সাংগঠনিকভাবেও অনেকটা দুর্বল হয়ে পড়েছে । অন্তকোন্দলের প্রভাব উপজেলা পর্যায়েও ছড়িয়ে পড়েছে। ফলে কোনো কোনো উপজেলাতে নতুন  কমিটি গঠনের উদ্যোগ নিলেও ব্যর্থ হতে হয়েছে। পাল্টা কমিটি গঠনের খবরও রয়েছে। নিজ দলীয় নেতাকর্মীরাই এমন অভিযোগ করছে।

১৭:৩৫ ৪ জুলাই ২০১৯

ঢাকা ছাড়ল হজের প্রথম ফ্লাইট

ঢাকা ছাড়ল হজের প্রথম ফ্লাইট

বাংলাদেশ থেকে এবার হজে যাচ্ছেন সোয়া লাখেরও বেশি ধর্মপ্রাণ মুসলমান। এরই মধ্যে ৪১৯ জন হজযাত্রী নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রথম ফ্লাইট বিজি ৩০০১ সৌদি আরবের উদ্দেশ্য ছেড়ে গেছে। 

বৃহস্পতিবার সকাল ৭টা ১০ মিনিটে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্লেনটি উড্ডয়ন করে। 

বিমানবন্দর ইমিগ্রেশন পুলিশের সহকারী পুলিশ সুপার আসিফ এ তথ্য নিশ্চিত করেছেন। 

১৬:০২ ৪ জুলাই ২০১৯

৯০ জনকে চাকরি দিলেন ফেনীর এসপি

৯০ জনকে চাকরি দিলেন ফেনীর এসপি

প্রতিশ্রুতি অনুযায়ী স্বচ্ছ নিয়োগ প্রক্রিয়ায় ৯০ জনকে ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে চাকরি দিলেন ফেনীর এসপি খোন্দকার নুরুন্নবী।

১৫:৫৭ ৪ জুলাই ২০১৯

চাঁদ দেখা যায়নি, শুক্রবার থেকে জিলকদ শুরু

চাঁদ দেখা যায়নি, শুক্রবার থেকে জিলকদ শুরু

বাংলাদেশের আকাশে আজ কোথাও ১৪৪০ হিজরি সনের পবিত্র যিলকদ মাসের চাঁদ দেখা যায়নি। বৃহস্পতিবার পবিত্র শাওয়াল মাস ৩০ দিন পূর্ণ হবে। শুক্রবার থেকে পবিত্র যিলকদ মাস গণনা শুরু হবে।

বুধবার সন্ধ্যায় ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মোকাররম সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়। এতে সভাপতিত্ব করেন ধর্ম প্রতিমন্ত্রী ও চাঁদ দেখা কমিটির সভাপতি আলহাজ্ব অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহ।

১৫:৫৬ ৪ জুলাই ২০১৯

পালিয়ে যাওয়া স্বামীকে টিকটকে খুঁজে পেলেন স্ত্রী

পালিয়ে যাওয়া স্বামীকে টিকটকে খুঁজে পেলেন স্ত্রী

দাম্পত্য কলহের জেরে ঘর ছেড়ে পালিয়ে গিয়েছিলেন স্বামী। আর বাড়ি ফিরে আসেননি তিনি। খোঁজ নেননি স্ত্রী ও দুই সন্তানেরও। তিন বছর পর সেই স্বামীকে টিকটকেই খুঁজে পেলেন স্ত্রী!

ভারতের তামিলনাড়ুর কৃষ্ণগিরিতে এ ঘটনা ঘটে। খবর- জি নিউজের।

স্বামী পালান সুরেশকে নানা জায়গায় খুঁজেও ব্যর্থ হন স্ত্রী। একপর্যায়ে তিনি পুলিশের কাছে সুরেশের নামে এফআইআরও করেন। এরপরেও খোঁজ মেলেনি তার। শেষ পর্যন্ত তিন বছর পর তাকে খুঁজে পাওয়া গেল টিকটকে।

চীনা জনপ্রিয় অ্যাপটি ভারতে তুমুল জনপ্রিয়। দেশটির ১২০ মিলিয়ন মানুষ নিয়মিত-অনিয়মিতভাবে টিকটক ব্যবহার করছে।

বিভিন্ন গান, বিখ্যাত সিনেমার সংলাপসহ নানা ধরনের মজাদার অডিওর সঙ্গে ঠোঁট মিলিয়ে ভিডিও তৈরি করে আপলোড করা যায় টিকটক অ্যাপে। কিন্তু মজার এ অ্যাপ ঘিরে অভিযোগের শেষ নেই।

১৫:৫৫ ৪ জুলাই ২০১৯

এসএসসি পরীক্ষার সূচি প্রকাশ

এসএসসি পরীক্ষার সূচি প্রকাশ

পরীক্ষার মাঝে বিরতি কমিয়ে আগামী বছরের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার সময়সূচি ঘোষণা করেছে শিক্ষা মন্ত্রণালয়। এর ফলে পরীক্ষার সময় আগের চেয়ে কমল।

১৫:৫৪ ৪ জুলাই ২০১৯

রাজধানীতে ভোটার তথ্য হালনাগাদ শুরু

রাজধানীতে ভোটার তথ্য হালনাগাদ শুরু

রাজধানীতে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম বুধবার থেকে শুরু। এদিন রাজধানীর ওয়ারী, সুত্রাপুর ও ডেমরা থানা বাদে অন্যসব থানার নাগরিকদের তথ্য সংগ্রহ করা হবে। বাড়ি বাড়ি গিয়ে ভোটারের তথ্য সংগ্রহের এ কাজ চলবে ২৩ জুলাই পর্যন্ত।

মঙ্গলবার দুপুরে আগারগাঁওয়ের নির্বাচন ভবনে সাংবাদিকদের এ তথ্য জানান ইসি সচিব মো. আলমগীর।

তিনি বলেন, নির্ধারিত সময়ে কেউ ভোটার হতে না পারলেও সমস্যা নেই। কারণ সারাবছরই ভোটার হওয়া যায়। সংশ্লিষ্ট উপজেলা বা থানা নির্বাচন অফিসে গিয়ে যেকোনো সময় ভোটার হওয়া যাবে। তবে তথ্য সংগ্রহকারীরা যদি বাড়ি বাড়ি গিয়ে তথ্য সংগ্রহ না করে বা দায়িত্ব অবহেলা করে, আইনে যে শাস্তির বিধান রয়েছে সে অনুযায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

১৪:১৪ ৪ জুলাই ২০১৯

বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ করাই আমাদের লক্ষ্য: প্রধানমন্ত্রী

বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ করাই আমাদের লক্ষ্য: প্রধানমন্ত্রী

চীন সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যে স্বপ্ন নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ স্বাধীন করেছেন সেই স্বপ্ন পূরণ করাই আমাদের লক্ষ্য। উন্নয়নের পথে অনেক বাধা আছে। তা অতিক্রম করেই এগিয়ে চলছি।

বুধবার বেইজিংয়ে এক নাগরিক সংবর্ধনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

১৪:১৩ ৪ জুলাই ২০১৯

মহানবী (সা.) এর হুঁশিয়ারি, যে ১০টি কাজ করলে বিপদ অবধারিত!

মহানবী (সা.) এর হুঁশিয়ারি, যে ১০টি কাজ করলে বিপদ অবধারিত!

মহানবী হযরত মুহাম্মদ (সা.) উম্মতের মঙ্গলের জন্য কিয়ামত পর্যন্ত দিক নির্দেশনা দিয়ে গেছেন। 

হযরত আলী রাদিয়াল্লাহু আনহু থেকে বর্ণিত, রাসূল (সা.) বলেছেন, ‘যখন আমার উম্মত ১০টা কাজ করবে, তখন তাদের ওপর বিপদ নেমে আসবে। 

রাসূল (সা.)-কে জিজ্ঞাসা করা হলো, হে আল্লাহর রাসূল, কি সেই দশটি কাজ? যা করলে বিপদ হবে? 

১৪:০৮ ৪ জুলাই ২০১৯

স্বপ্নের সেতু খুলবে ২০২০ সালে

স্বপ্নের সেতু খুলবে ২০২০ সালে

পদ্মা সেতু নির্মাণ একসময় বাংলাদেশের জন্য শুধু স্বপ্ন থাকলেও সেটি এখন বাস্তব। এরই মধ্যে শেষ হয়েছে সেতুর ৭০ ভাগ কাজ। ২০২০ সালের ডিসেম্বরের মধ্যে পদ্মা সেতুর ওপর দিয়ে যান চলাচল করতে পারবে বলে আশা করছেন প্রকল্প সংশ্লিষ্টরা।

গেল শনিবার ১৫ ও ১৬ নম্বর খুঁটির ওপর বসেছে ১৪ তম স্প্যান। এই স্প্যান বসানোর মধ্য দিয়ে ২ হাজার ১০০ মিটার দৃশ্যমান হয়েছে পদ্মা সেতু। এরই মধ্যে সেতুর সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজ পাইল ডাইভিংও শেষ হয়েছে। 

এর আগে ২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর ৩৭ ও ৩৮ নম্বর খুঁটির ওপর বসানো হয় সেতুর প্রথম স্প্যান। এই স্প্যান বসানোর পরেই দৃশ্যমান হয় স্বপ্নের পদ্মা সেতু। এরপর ২০১৮ সালের ২৮ জানুয়ারি ৩৮ ও ৩৯ নম্বর খুঁটিতে বসানো হয় দ্বিতীয় স্প্যান। 

১৪:০৫ ৪ জুলাই ২০১৯

‘উদ্ভাবনী উদ্যোগে নাগরিক সেবা সহজ করুন’

‘উদ্ভাবনী উদ্যোগে নাগরিক সেবা সহজ করুন’

উদ্ভাবনী উদ্যোগের মাধ্যমে নাগরিক সেবা সহজ করার আহ্বান জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম। তিনি বলেন, যথাযথ উদ্যোগ নিলে ও সৎ উদ্দেশ্য থাকলে সরকারি সেবা কার্যক্রম অবশ্যই সহজতর ও জনবান্ধব হবে।

মঙ্গলবার রাজধানীর কাকরাইলে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের অডিটোরিয়ামে স্থানীয় সরকার বিভাগ ও এর আওতাধীন দফতর বা সংস্থার উদ্ভাবনী উদ্যোগের ‘ইনোভেশন শোকেসিং’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

১৪:০৪ ৪ জুলাই ২০১৯

অনলাইন গণমাধ্যমের নিবন্ধনের সময় বাড়ল

অনলাইন গণমাধ্যমের নিবন্ধনের সময় বাড়ল

আগামী ১৫ জুলাই (সোমবার) পর্যন্ত অনলাইন গণমাধ্যমগুলোর নিবন্ধনে আবেদন গ্রহণের সময়সীমা বৃদ্ধি করেছে সরকার। বুধবার সরকারি এক তথ্য বিবরণীতে এ কথা জানানো হয়েছে। গত ৩০ জুন তথ্য মন্ত্রণালয় থেকে সময় বাড়িয়ে আদেশ জারি করা হয়েছে বলে তথ্য বিবরণীতে উল্লেখ করা হয়।

১৪:০১ ৪ জুলাই ২০১৯

রোহিঙ্গা ফেরাতে মিয়ানমারকে চাপ দেবে সুইডেন

রোহিঙ্গা ফেরাতে মিয়ানমারকে চাপ দেবে সুইডেন

‘বাংলাদেশে অবস্থানরত মায়ানমারের নাগরিকদের ফিরিয়ে নিতে সেদেশের সরকারের ওপর চাপ তৈরি করবে সুইডেন সরকার।’

১৩:৫৯ ৪ জুলাই ২০১৯

নৌবাহিনীর এন্ট্রি অফিসারদের সমাপনী কুজকাওয়াজ

নৌবাহিনীর এন্ট্রি অফিসারদের সমাপনী কুজকাওয়াজ

বাংলাদেশ নৌবাহিনীর ডাইরেক্ট এন্ট্রি অফিসার (ডিইও) ২০১৯/এ ব্যাচের নবীন কর্মকর্তাদের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়েছে। 

মঙ্গলবার চট্টগ্রামের বাংলাদেশ নেভাল একাডেমিতে এই অনুষ্ঠান হয়। চট্টগ্রাম নৌ অঞ্চলের কমান্ডার রিয়ার এডমিরাল এম আবু আশরাফ প্রধান অতিথি হিসেবে বর্ণাঢ্য এই কুচকাওয়াজ পরিদর্শন ও সালাম গ্রহণ করেন।

১৩:২৩ ৪ জুলাই ২০১৯

বেড়েছে পাসপোর্টের ক্ষমতা, ভিসা ছাড়াই যাওয়া যাবে ৫০ দেশ

বেড়েছে পাসপোর্টের ক্ষমতা, ভিসা ছাড়াই যাওয়া যাবে ৫০ দেশ

এখন ভিসা ছাড়াই শুধু বাংলাদেশের পাসপোর্টের জোরে আপনি ৫০টি দেশ ভ্রমণ করতে পারবেন। আর্থিক খাতের পরামর্শক প্রতিষ্ঠান আরটন ক্যাপিটাল প্রভাবশালী পাসপোর্টের তালিকা তৈরি করেছে, যেখানে বাংলাদেশের অবস্থান ৬৭তম। 

অরটন ক্যাপিটালের নিয়ন্ত্রিত পাসপোর্ট ইনডেস্ক ডট অর্গ ওয়েবসাইট সূত্রে জানা গেছে, বাংলাদেশি পাসপোর্টধারীরা ৫০টি দেশে ভিসা ছাড়াই ভ্রমণ করতে পারেন। এ দেশগুলোর কয়েকটিতে বাংলাদেশি পাসপোর্টধারীদের কোনো ভিসার প্রয়োজনই হয় না। বাকি দেশগুলোর প্রায় সবগুলোর ক্ষেত্রেই সেখানে পৌঁছে ‘অন অ্যারাইভাল ভিসা’ করে নিতে হবে। আর, দু-একটি দেশের ক্ষেত্রে ভিন্ন ব্যবস্থা প্রযোজ্য। 

১৩:২৩ ৪ জুলাই ২০১৯

নিয়ম রক্ষার ম্যাচে মাঠে নামবে ওয়েস্ট ইন্ডিজ-আফগানিস্তান

নিয়ম রক্ষার ম্যাচে মাঠে নামবে ওয়েস্ট ইন্ডিজ-আফগানিস্তান

বিশ্বকাপের সেরা চার দল মোটামুটি নির্ধারিত হয়েছে। পাকিস্তানের সামনে এখনো সুযোগ থাকলেও নানা জটিল সমীকরণ মিলিয়ে তাদের উঠে আসা সত্যিই দুরূহ। এমন পরিস্থিতিতে সামনের ম্যাচগুলো নিয়ম রক্ষার ম্যাচই বলা যায়। এমনই নিয়ম রক্ষার ম্যাচে আজ ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হচ্ছে আফগানিস্তান। বাংলাদেশ সময় বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে ম্যাচটি।

১৩:১৬ ৪ জুলাই ২০১৯

নিঝুম দ্বীপের অভয়ারণ্যে কয়েক দিন

নিঝুম দ্বীপের অভয়ারণ্যে কয়েক দিন

কামলার চর, বল্লার চর, চর ওসমান ও চর মুরি নামের চারটি দ্বীপ ও কয়েকটি চরের সমন্বয়ে গঠিত নিঝুম দ্বীপ। এই দ্বীপের আয়তম প্রায় ১৪,০৫০ একর। বর্ষাকালে জায়গাটি ধারণ করে ভিন্ন এক রূপের। আর শীতকালে নিঝুম দ্বীপে সরালি, জিরিয়া, লেনজা, পিয়ং, রাঙ্গামুড়ি, চখাচখি, ভূতিহাঁস, রাজহাঁস, কাদাখোঁচা, বাটান, জিরিয়া, গুলিন্দা, গাংচিল, কাস্তেচরা, পেলিক্যান ইত্যাদি হাজারো অতিথি পাখির আগমন ঘটে।

১৩:১৫ ৪ জুলাই ২০১৯