• সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৩ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষক নিয়োগ পরীক্ষায় নকল দিতে গিয়ে পুলিশ কর্মকর্তা ধরা

শিক্ষক নিয়োগ পরীক্ষায় নকল দিতে গিয়ে পুলিশ কর্মকর্তা ধরা

পটুয়াখালীতে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় নকল সরবরাহের দায়ে পুলিশের উপ-সহকারী পরিদর্শক মাহবুবুর রহমানকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার দুপুর ১২টায় শহরের রশিদ কিশালয় বিদ্যালয় কেন্দ্রে দায়িত্বে থাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে হাবিবা এ রায় দেন।

১৪:৫৬ ২৪ মে ২০১৯

প্রাণ কোম্পানির প্রশংসায় হাইকোর্ট

প্রাণ কোম্পানির প্রশংসায় হাইকোর্ট

বহুজাতিক শিল্পপ্রতিষ্ঠান প্রাণ গ্রুপের প্রশংসা করেছেন হাইকোর্ট। বাজারে চিহ্নিত মানহীন ৫২ পণ্য নিয়ে শুনানিতে আদালত বলেন, ‘প্রাণ তো অনেক বড় কোম্পানি। সিঙ্গাপুরে গিয়ে প্রাণের পণ্য দেখে অবাক হয়েছি। আমরা প্রাউড ফিল করি যে, প্রাণ আমাদের পণ্য, আমাদের গর্ব।’

বৃহস্পতিবার হাইকোর্টের বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত বেঞ্চ শুনানির সময় প্রাণের প্রশংসার পাশাপাশি মানহীন পণ্য নিয়ে মন্তব্য করেন।

প্রাণের পক্ষে এ সময় আদালতে শুনানি করেন আইনজীবী এম কে রহমান। আদালতে রিটকারীর পক্ষে শুনানি করেন, আইনজীবী শিহাব উদ্দিন খান, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যানের পক্ষে আদালতে প্রতিবেদন তুলে ধরেন আইনজীবী মোহাম্মদ ফরিদুল ইসলাম ফরিদ, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের পক্ষে শুনানি করেন আইনজীবী কামরুজ্জামান কচি।

১৪:৫৩ ২৪ মে ২০১৯

পুলিশে চাকরির সুযোগ : ৯৬৮০ জনকে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ

পুলিশে চাকরির সুযোগ : ৯৬৮০ জনকে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ

মাধ্যমিক পাসে ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে ৯ হাজার ৬৮০ জনকে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ পুলিশ। এর মধ্যে ৬ হাজার ৮০০ জন পুরুষ ও ২ হাজার ৮৮০ জন নারীকে নিয়োগ দেয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা
এসএসসি বা সমমান পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। প্রার্থীদের ন্যূনতম জিপিএ থাকতে হবে ২ দশমিক ৫ অথবা সমমান থাকতে।

১৪:৫২ ২৪ মে ২০১৯

সম্পর্কের ধারাবাহিকতা প্রত্যাশা আওয়ামী লীগের

সম্পর্কের ধারাবাহিকতা প্রত্যাশা আওয়ামী লীগের

ভারতের লোকসভা নির্বাচনে জয়ী হয়ে দ্বিতীয়বারের মতো দেশটির ক্ষমতায় ভারতীয় জনতা পার্টি (বিজেপি)। পুনরায় ক্ষমতায় আসায় বিজেপিকে অভিনন্দন জানিয়েছে ক্ষমতসীন আওয়ামী লীগ।

আওয়ামী লীগ নেতারা আশা করছেন, ভারতের নতুন সরকারের সঙ্গে বাংলাদেশের সরকার ও আওয়ামী লীগের সম্পর্ক ভালো থাকবে, সুদৃঢ় হবে। পাশাপাশি তিস্তার পানি, বাণিজ্য-বিনিয়োগ ও কানেকটিভিটির সার্বিক বিষয় আরও পর্যবেক্ষণ করে সমাধান হবে।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী বলেন, জনগণের রায়ের প্রতি আওয়ামী লীগ শ্রদ্ধাশীল। জন রায়কে সব সময় আওয়ামী লীগ সাধুবাদ জানায়। ভারতের সঙ্গে সম্পর্ক ভালো থাকবে।

১৪:৫০ ২৪ মে ২০১৯

‘ইউরোপিয়ান ইসলাম’ গঠনের তাগিদ জার্মানির দুই রাজনীতিকের

‘ইউরোপিয়ান ইসলাম’ গঠনের তাগিদ জার্মানির দুই রাজনীতিকের

‘আমাদের ইউরোপীয় ইসলাম গঠনের বিষয়ে মনোযোগী হতে হবে’ শিরোনামে একটি প্রবন্ধ লিখেছেন জার্মানির স্বাস্থ্যমন্ত্রী ইয়েন্স স্পান এবং শ্লেসভিগ-হোলস্টাইন রাজ্যের প্রধানমন্ত্রী ডানিয়েল গ্যুন্টার।

ইয়েন্স স্পান নিজ দলে রক্ষণশীল হিসেবে পরিচিত আর ডানিয়েল গ্যুন্টারের উদারপন্থি রাজনীতিবিদ হিসেবে পরিচিতি আছে। তারা দুজনেই ক্ষমতাসীন দল সিডিইউর সদস্য।

১৪:৪৭ ২৪ মে ২০১৯

তিস্তাসহ সব সমস্যার সমাধান হবে: কাদের

তিস্তাসহ সব সমস্যার সমাধান হবে: কাদের

ভারতে বিজেপি আবারও ক্ষমতায় আসায় বাংলােদশের সঙ্গে তিস্তাসহ অমীমাংসিত সব সমস্যা মোদীর নতুন সরকারের সময় সমাধান হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের সম্পাদকমন্ডলির সভা শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

১৪:০১ ২৪ মে ২০১৯

চ্যাম্পিয়নস লিগের শিরোপা নির্ধারণ করবে আবেগ!

চ্যাম্পিয়নস লিগের শিরোপা নির্ধারণ করবে আবেগ!

আগামী শনিবার দিবাগত রাতে নির্ধারিত হবে উয়েফা চ্যাম্পিয়নস লিগের এবারের আসরের শিরোপাজয়ী দল। যেখানে লড়বে দুই ইংলিশ ক্লাব লিভারপুল এবং টটেনহ্যাম হটস্পার।

ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ এ আসরে প্রথমবারের মতো শিরোপার এত কাছে গিয়েছে টটেনহ্যাম। তাই সুযোগটি কাজে লাগাতে চায় তারা, জিততে চায় নিজেদের ইতিহাসের প্রথম চ্যাম্পিয়নস লিগ শিরোপা।

১৩:৫৬ ২৪ মে ২০১৯

ধারাবাহিকতা ধরে রাখাই লক্ষ্য মাশরাফির

ধারাবাহিকতা ধরে রাখাই লক্ষ্য মাশরাফির

বিশ্বকাপে অংশগ্রহণকারী দলগুলোর অধিনায়কদের সঙ্গে মাশরাফি-ছবি: সংগৃহীত

বিশ্বকাপ শুরুর আগে অংশগ্রহণকারী দেশের অধিনায়কদের নিয়ে ইংল্যান্ডে একটি অনুষ্ঠানে অংশ নেন বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। বৃহস্পতিবার (মে ২৩) অনুষ্ঠিত সেই অনুষ্ঠানে টাইগার অধিনায়ক জানান ভালো করতে হলে ধারাবাহিকতা ধরে রাখতে হবে। সেজন্য ভালোভাবে শুরু করাটা খুব জরুরী।

১৩:৫২ ২৪ মে ২০১৯

বিশ্বে সাম্য প্রতিষ্ঠায় বঙ্গবন্ধুর কাছ থেকে শিক্ষা নিতে হবে: তথ্য

বিশ্বে সাম্য প্রতিষ্ঠায় বঙ্গবন্ধুর কাছ থেকে শিক্ষা নিতে হবে: তথ্য

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিশ্বে সাম্য প্রতিষ্ঠায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কাছ থেকে শিক্ষা নেওয়ার অনেক কিছু রয়েছে।
বৃস্পতিবার (২৩ মে) রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট বাংলাদেশ (আইইবি)-এর সেমিনার হলে ‘বঙ্গবন্ধু শান্তি পদক-২০১৯’ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী এসব কথা বলেন।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জুলিও কুরি শান্তি পদকপ্রাপ্তির ৪৬তম বার্ষিকী উপলক্ষে এ পুরস্কার প্রদান অনুষ্ঠানের আয়োজন করে ‘জুলিও কুরি বঙ্গবন্ধু শান্তি সংসদ’।

১৩:৪৮ ২৪ মে ২০১৯

ভূমধ্যসাগরে নৌকাডুবি: দেশে ফিরলেন জীবিত ৩ জন

ভূমধ্যসাগরে নৌকাডুবি: দেশে ফিরলেন জীবিত ৩ জন

লিবিয়া থেকে ইতালি যাওয়ার সময় ভূমধ্যসাগরে নৌকাডুবির ঘটনায় বেঁচে যাওয়া তিন বাংলাদেশি নাগরিক দেশে ফিরেছেন।
শুক্রবার (২৪ মে) ভোর ৫টা ৩৮ মিনিটে টার্কিশ এয়ারলাইন্সের টিকে-৭১২ ফ্লাইটে করে তারা হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান। তারা হলেন— মাহফুজ আহাম্মেদ, বিল্লাল আহাম্মেদ ও বাহাদুর। ইমিগ্রেশন সূত্রে এসব তথ্য জানা গেছে।
বিমানবন্দরের প্রবাসী কল্যাণ ডেস্কের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, শুক্রবার ভোরে তারা দেশে ফিরেছেন। বর্তমানে তারা ইমিগ্রেশনে আছেন। তাদের জিজ্ঞাসাবাদ করছেন গোয়েন্দা সংস্থার লোকেরা।

১৩:৪৭ ২৪ মে ২০১৯

ইফতারের আগে এই দোয়াটি বেশি বেশি পড়ুন

ইফতারের আগে এই দোয়াটি বেশি বেশি পড়ুন

রোজাদারের জন্য সাহরি খাওয়া ও ইফতার করা সুন্নাত। বিশেষ কিছু না পেলে সামান্য খাদ্য বা কেবল পানি পান করলেও ইফতারের সুন্নাত আদায় হয়ে যাবে।

ইফতার খুরমা কিংবা খেজুর দ্বারা করা সুন্নাত। তা না পেলে পানি দ্বারা ইফতার করবে। ইফতার আয়োজনে অপচয় বা লোক দেখানো বিষয়গুলো এড়িয়ে চলাই ভালো।

১২:৫৪ ২৪ মে ২০১৯

বিনা খরচে ওমরার সুযোগ!

বিনা খরচে ওমরার সুযোগ!

পবিত্র রমজান মাস উপলক্ষে বিনা খরচে ওমরা পালনের সুযোগ দিচ্ছে দুবাই ট্যাক্সি কর্পোরেশন (ডিটিসি)। 

গাড়ি চালাতে গিয়ে যেসব ড্রাইভার কখনো কোনো অপরাধের সঙ্গে জড়িত হননি, তাদের জন্য এ সুযোগ দিচ্ছে ডিটিসি। খবর খালিজ টাইমস।

গত রোববার দুবাই ট্যাক্সি কর্পোরেশনের সভাপতি আদেল শরিফ ড্রাইভারদের ভালো আচরণের জন্য ওমরা পালনের সুযোগের এ প্রস্তাব আনলে সভায় তা সবার সম্মতিতে গৃহীত হয়।

১২:৫২ ২৪ মে ২০১৯

কাঁচামরিচে হাজারো রোগ মুক্তি!

কাঁচামরিচে হাজারো রোগ মুক্তি!

মরিচ ভিটামিনের বিরাট উৎস। মরিচ না খেলে যাদের চলেই না তাদের জন্য সুখবর হচ্ছে মরিচ স্বাস্থ্যের জন্য খুবই উপকারী। প্রতিদিনের রান্নায় কাঁচামরিচ ছাড়া চলেই না। কাঁচামরিচে রয়েছে অনেক পুষ্টিগুণ।

কাঁচামরিচ কেবল স্বাদ বাড়াবে না হাজারো রোগ থেকে মুক্তি দেবে। এতে রয়েছে বেশ কিছু স্বাস্থ্যকর দিকও। তবে অধিক পরিমাণে খাওয়া যাবে না। পরিমাণে কম খেতে হবে।

চিকিৎসকদের মতে, অনেক অসুখেরও দাওয়াই রয়েছে এই কাঁচামরিচে। 

১২:৫১ ২৪ মে ২০১৯

মুখ দিয়ে পবিত্র কোরআনের পাতা উল্টিয়ে ৩০ পারা মুখস্থ

মুখ দিয়ে পবিত্র কোরআনের পাতা উল্টিয়ে ৩০ পারা মুখস্থ

হাত-পা নেই। তারিক আল-ওদায়ী পেটে ভর করে পথ চলেন। কঠিন রোগে ভোগেও তিনি মুখ দিয়ে পবিত্র কোরআনের পাতা উল্টিয়ে ৩০ পারা মুখস্থ করতে সক্ষম হয়েছেন।

৩৫ বছর বয়সী তারিক আল-ওদায়ীকে শারীরিক প্রতিবন্ধকতা দমাতে পারেনি। অদম্য স্পৃহায় চার বছরে কোরআনের হাফেজ হয়েছেন তিনি। মুখ দিয়ে পবিত্র কোরআনের পাতা উল্টিয়ে নিয়মিত কোরআন তেলাওয়াত করেন তারিক।

সৌদি আরবের আসির প্রদেশের সিরাহ ওবাইদা শহরের ৩৫ বছর বয়সী এই তারিক আল-ওদায়ীর বাসায় গিয়ে তার শিক্ষক পবিত্র কোরআন তেলাওয়াত ও হেফজ প্রশিক্ষণ দিতেন।

১২:৫০ ২৪ মে ২০১৯

খরচের টাকা বাঁচিয়ে ইফতার পৌছে দেন ২০ বন্ধু

খরচের টাকা বাঁচিয়ে ইফতার পৌছে দেন ২০ বন্ধু

তারা ২০ বন্ধু। পিরোজপুর জেলার নাজিরপুর ডিগ্রী কলেজে একাদশ শ্রেণিতে পড়েন। বাবা-মায়ের দেয়া খরচের টাকা বাঁচিয়ে সুবিধা বঞ্চিত রোজাদারদের বাড়ি বাড়ি ইফতার পৌছে দেন।

বৃহস্পতিবার দুপুরে জয়পুর আশ্রয়ন প্রকল্পে তারা এ ইফতার বিতরণ করেন।

১২:৪৯ ২৪ মে ২০১৯

তারেকের ২০ কোটি টাকার ফান্ড গঠনের পরিকল্পনা ফাঁস

তারেকের ২০ কোটি টাকার ফান্ড গঠনের পরিকল্পনা ফাঁস

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে বিএনপির কারাবন্দি সাড়ে ৩ হাজার নেতাকর্মীর পরিবারকে ঈদ উপহার দেয়ার নামে তারেক রহমানের নতুন চাঁদাবাজির পরিকল্পনা ফাঁস হয়ে গেছে। ২১ মে রাতে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদের হোয়াটস অ্যাপ থেকে ফাঁস হয়ে গেছে দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্ধারিত তালিকার সেই বার্তা।

০২:১৯ ২৪ মে ২০১৯

২০ দল ত্যাগ করে পার্থ’র জোটে যোগ দিচ্ছে খেলাফত মজলিস!

২০ দল ত্যাগ করে পার্থ’র জোটে যোগ দিচ্ছে খেলাফত মজলিস!

 একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর থেকে বিএনপি তথা ২০ দলীয় জোটের রাজনীতিতে চলছে ভাঙ্গা-গড়ার খেলা। সংসদে শপথ নেয়ার কারণে ২০ দল থেকে বেরিয়ে যায় ব্যারিস্টার আন্দালিব পার্থের দল বাংলাদেশ জাতীয় পার্টি (বিজেপি)।
এরপর জোট থেকে বেরিয়ে যাবার সিদ্ধান্ত নেয় কর্নেল (অব:) অলি আহমদের দল এলডিপি এবং সৈয়দ মুহাম্মদ ইবরাহিমের দল কল্যাণ পার্টি। এ ঘটনার রেশ কাটতে না কাটতেই এবার ২০ দল থেকে বেরিয়ে যাবার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ খেলাফত মজলিস।

০২:১৮ ২৪ মে ২০১৯

ধানের মূল্য নিয়েও ষড়যন্ত্রের রাজনীতি করছে বিএনপি!

ধানের মূল্য নিয়েও ষড়যন্ত্রের রাজনীতি করছে বিএনপি!

ধানের ন্যায্য মূল্য নিয়ে কিছুটা অসন্তোষ দেখা দিলেও সরকারের তড়িৎ পদক্ষেপে সুফল পাচ্ছেন কৃষকরা। তবে একাধিক সূত্র বলছে, ধানের দাম নিয়ে অসন্তোষ দূর হলেও কৃষক ও কৃষিব্যবস্থা নিয়ে মিথ্যাচার করে সরকারকে বিব্রতকর পরিস্থিতিতে ফেলতে বিভিন্ন ধরণের ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে বিএনপি।

সূত্রের বরাতে জানা যায়, ষড়যন্ত্রের প্রথম ধাপ হিসেবে ঢাকা জেলা প্রশাসকের বরাবর স্মারকলিপি দিয়েছে বিএনপির ঢাকা জেলা শাখা। এছাড়া বুধবার (২২ মে) রাজধানীতে জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেনও মিথ্যাচারে লিপ্ত হন। তিনি দাবি করেন, সরকারের কৃষি নীতি না থাকায় এ সংকটগুলো সৃষ্টি হচ্ছে। তবে ড. কামাল হোসেনের এমন দাবিকে স্রেফ গুজব ও উসকানিমূলক বলে মনে করছেন অর্থনীতিবিদরা।

০২:১৮ ২৪ মে ২০১৯

বিএনপির জন্য অশনি সংকেত-দাবি রাজনৈতিক বিশ্লেষকদের!

বিএনপির জন্য অশনি সংকেত-দাবি রাজনৈতিক বিশ্লেষকদের!

 গত এক দশকে বিরোধী দলে থেকেও রাজনীতিতে কোন ধরণের প্রভাব ফেলতে ব্যর্থ হয়েছে বিএনপি। বেগম জিয়ার শিক্ষাগত ও রাজনৈতিক কৌশলের অভাব পূরণে তারেক রহমানকে বিকল্প ভেবেছিল বিএনপি। কিন্তু তারেক রহমানের অপকর্ম ও ভুল রাজনৈতিক দর্শনের কারণে দলটির কপালে জুটেছে বদনাম। ক্ষমতার অপব্যবহার ও সীমাহীন লুটপাটে নিমজ্জিত তারেকের কারণে বেগম জিয়াকেও দুর্নাম ও পরিণাম ভোগ করতে হচ্ছে বলে মনে করছেন রাজনীতি সচেতনরা।

০২:১৭ ২৪ মে ২০১৯

বেগম জিয়ার মুক্তির দাবিতে বাড়ছে তৃণমূলের চাপ, কেন্দ্র নির্বাক!

বেগম জিয়ার মুক্তির দাবিতে বাড়ছে তৃণমূলের চাপ, কেন্দ্র নির্বাক!

দুর্নীতির দুই মামলায় দণ্ড নিয়ে গত প্রায় ১৫ মাস ধরে কারাবন্দী বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তার মুক্তির দাবিতে রাজধানী ছাড়া কোথাও মিছিল চোখে পড়ে না। এই ইস্যুতে দলটির সিনিয়র নেতারা বক্তব্য, প্রেস ব্রিফিংয়ে সীমাবদ্ধ থাকায় ক্ষুব্ধ দলটির তৃণমূলের নেতাকর্মীরা। তৃণমূলের নানামুখী চাপে কেন্দ্রের নির্লিপ্ততায় বাড়ছে ক্ষোভ ও হতাশা।

বিএনপির তৃণমূল পর্যায়ের একাধিক নেতার সঙ্গে আলাপকালে ক্ষোভের বিষয়ে জানা গেছে।

০২:১৬ ২৪ মে ২০১৯

বিএনপি ছাড়ার ইঙ্গিত আব্বাস পরিবারের!

বিএনপি ছাড়ার ইঙ্গিত আব্বাস পরিবারের!

হঠকারী সিদ্ধান্ত, সমন্বয়হীনতা এবং অবমূল্যায়নে আতঙ্কিত ও বিরক্ত হয়ে বিএনপির কার্যক্রম থেকে নিজেকে গুটিয়ে নিয়েছেন দলটির অনেক সিনিয়র নেতৃবৃন্দই। তাদের মধ্যে দলটির প্রতিষ্ঠাকালীন সদস্য মির্জা আব্বাস অন্যতম। এবার সে পথেই হাঁটার ঘোষণা দিয়েছেন তার স্ত্রী আফরোজা আব্বাসও।

২২ মে (বুধবার) সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এমন ইঙ্গিত দেন আফরোজা আব্বাস।

০২:১৬ ২৪ মে ২০১৯

যে বিবেচনায় খালেদার মনোনয়ন জমা দেয়নি বিএনপি

যে বিবেচনায় খালেদার মনোনয়ন জমা দেয়নি বিএনপি

বগুড়া-৬ আসনের উপনির্বাচন আগামী ২৪ জুন নির্ধারণ করেছে নির্বাচন কমিশন। সে মোতাবেক দলীয় প্রার্থী মনোনয়ন সিদ্ধান্তের চুলচেরা বিশ্লেষণে ব্যস্ত রাজনৈতিক দলগুলো। বগুড়া-৬ আসন নিয়ে সবচেয়ে দুশ্চিন্তায় পড়ে আছে বিএনপি। এমন প্রেক্ষাপটে ওই আসনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ মোট পাঁচজনের মনোনয়নপত্র সংগ্রহ করে বিএনপি। তবে শেষপর্যন্ত খালেদা জিয়ার মনোনয়ন পত্র জমা দেয়া হচ্ছে না বলে জানা গেছে। রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, কয়েকটি বিষয় বিবেচনা করেই হয়তো ওই আসনে খালেদা জিয়াকে মনোনীত করার চিন্তা থেকে পিছু হটেছে বিএনপি।

০২:১৫ ২৪ মে ২০১৯

ভবিষ্যৎ রাজনীতি নিয়ে সংশয়ে বিএনপির তৃণমূল, হতাশা জোটেও

ভবিষ্যৎ রাজনীতি নিয়ে সংশয়ে বিএনপির তৃণমূল, হতাশা জোটেও

 কেবল সিদ্ধান্তহীনতার কারণে রাজনীতির মাঠে বিগত সময়ে অনেক কিছুই হাতছাড়া হয়ে গেছে বিএনপির। নেতৃত্বের দুর্বলতা, সমন্বয়হীনতা, নেতাদের মতভিন্নতার দরুন জরাজীর্ণ দলে পরিণত হয়েছে বিএনপি। ফলে দীর্ঘ ছন্নছাড়া যাত্রায় এখন বিএনপির নেতৃত্বের ওপর ভরসা করতে পারছে না কেউই। ফলে বিএনপির রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে সংশয়ে নেতারা। বিএনপির এমন পরিস্থিতিতে সবচেয়ে হতাশ তৃণমূল নেতাকর্মীরা। যারা কোনো ভরসা করতে পারছে না বিএনপির ওপরে। সংশয়ে পড়ে আছে বিএনপির প্রধান হাতিয়ার ২০ দলীয় জোটের শরিকরাও।

০২:১৪ ২৪ মে ২০১৯

ফেরানোর আপ্রাণ চেষ্টায় বিএনপি, বহিষ্কৃতদের ‘না’

ফেরানোর আপ্রাণ চেষ্টায় বিএনপি, বহিষ্কৃতদের ‘না’

তৃণমূলের দুর্দশা বিবেচনায় দলীয় সিদ্ধান্ত অমান্য করে উপজেলা নির্বাচনে অংশ নেয়া তৃণমূল নেতাদের বহিষ্কারাদেশ প্রত্যাহার করে দলে ফিরিয়ে নেয়ার উদ্যোগ নিয়েছে বিএনপি। পাশাপাশি তাদের সবাইকেই স্বপদে ফিরিয়ে নেয়ার কথাও বলা হচ্ছে। কিন্তু আত্মসম্মানের প্রশ্নে বহিষ্কৃতদের অধিকাংশই দলে ফিরতে অসম্মত বলে জানা গেছে। সূত্র বলছে, অনেকেই রাজনীতি ছেড়ে দিয়ে ব্যবসায় মনোযোগ দিয়েছেন। ফলে তারা আর রাজনীতির মধ্যে ঢুকতে চান না।

০২:১৪ ২৪ মে ২০১৯